Skip to main content

ডাঃ অরবিন্দ জয়সওয়াল লিখেছেন মেরুদণ্ডের বৈষম্য শল্য চিকিত্সা রোগীদের পঙ্গু ব্যথা ছাড়াই আবার সক্রিয় হতে দেয়

 সংক্ষিপ্ত বিবরণ:

মেরুদণ্ডে 26 টি হাড়কে মেরুদণ্ড হিসাবে চিহ্নিত করা হয় যা মেরুদণ্ড এবং স্নায়ু রক্ষা করে এবং সমর্থন করে। বেশ কয়েকটি শর্ত এবং আঘাতগুলি মেরুদণ্ডকে প্রভাবিত করতে পারে যা মেরুদণ্ডকে ক্ষতি করতে পারে, ব্যথা করতে পারে এবং গতিশীলতা সীমাবদ্ধ করে। পিছন থেকে দেখার সময়, মেরুদণ্ডটি সরাসরি পিছনের মাঝখানে চালানো উচিত। পিছনে ব্যথা কাজ থেকে অনুপস্থিতির জন্য এবং চিকিত্সা করার চিকিত্সার জন্য সাধারণ কারণ। এটি অস্বস্তিকর এবং দুর্বল হতে পারে।

মেরুদণ্ডের বক্রতা ব্যাধিগুলির প্রকারগুলি কী কী?

মেরুদণ্ডের বক্রতা সম্পর্কিত তিনটি গুরুত্বপূর্ণ ধরণের সমস্যা রয়েছে:

লর্ডোসিস: এটিকে সুইওব্যাক হিসাবেও উল্লেখ করা হয়, লর্ডোসোসিস বক্ররেখাযুক্ত ব্যক্তির মেরুদণ্ড নীচের পিছনে তীব্রভাবে অভ্যন্তরের অভ্যন্তরে।
কিফোসিস: এটি অস্বাভাবিক বৃত্তাকার উপরের পিছনে (বক্রতার 50 ডিগ্রির বেশি) দ্বারা চিহ্নিত করা হয়।
স্কোলিওসিস: স্কোলিওসিস আক্রান্ত কারও পিছনে হাড়ের পাশের বাঁক রয়েছে। বক্ররেখাটি প্রায়শই এস-গঠিত বা সি-গঠিত হয়।

মেরুদণ্ডের ব্যাধিগুলির কারণগুলি

বিশেষ অবস্থার উপর নির্ভর করে মেরুদণ্ডের সমস্যাগুলির একটি বিশাল ধরণের কারণ রয়েছে। কিছু শর্তের জন্য, কারণগুলি অজানা। সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:
  • দুর্ঘটনা বা পতন
  • জন্মগত ব্যাধি (জন্মের পর থেকে উপস্থিত)
  • প্রদাহ
  • সংক্রমণ
  • উত্তরাধিকার সূত্রপাত
  • অপ্রাপ্তবয়স্ক থেকে আঘাতজনিত পর্যন্ত আহত

মেরুদণ্ডের ব্যাধিগুলির জন্য চিকিত্সা


স্পাইন বিশেষজ্ঞরা নিয়মিত এক বা একাধিক চিকিত্সা নির্দিষ্ট শর্ত বা ক্ষতির উপর নির্ভর করে ব্যবহার করেন। আমরা প্রদত্ত চিকিত্সাগুলির মধ্যে রয়েছে:
  • পিছনে বন্ধন
  • ক্যান্সারের চিকিত্সা যেমন টিউমার, রেডিয়েশন থেরাপি, রেডিও-সার্জারি এবং কেমোথেরাপি অপসারণের জন্য অস্ত্রোপচার
  • আঘাতের জন্য বরফ বা হিট থেরাপি
  • কর্টিকোস্টেরয়েড বা স্নায়ু ব্লকের সাথে ইনজেকশনগুলি ব্যথার জন্য
  • অ্যান্টি-ইনফ্লেমেটরিস, ব্যথা উপশমকারী বা পেশী শিথিলকরণের মতো .ষধগুলি

মেরুদণ্ডের শল্য চিকিত্সার জন্য সবচেয়ে সন্ধান করা গন্তব্য ভারতীয়

মেরুদণ্ডের শল্য চিকিত্সার জন্য ভারত একটি দুর্দান্ত গন্তব্য। বিশেষজ্ঞরা মেরুদণ্ডের বিভিন্ন সমস্যা এবং সম্পর্কিত অবস্থার চিকিত্সা করতে সক্ষম হন। ক্লিনিকাল পর্যটকরা গন্তব্যে যাওয়ার আগে ডাক্তারদের পরামর্শ নিতে পারেন কারণ তারা কার্যকর কৌশল চয়ন করতে তাদের সহায়তা করতে পারেন। মেরুদণ্ড সংক্রান্ত সমস্যার জন্য ভ্রমণের কথা বিবেচনা করে রোগীদের জন্য, ভারত উচ্চমানের, সাশ্রয়ী মূল্যের, মেরুদণ্ডের স্বাস্থ্যসেবা সরবরাহ করে। ভারতে মেরুদণ্ডের শল্য চিকিত্সা, শেষ অবধি, বেশিরভাগ বিদেশী রোগীকে আকৃষ্ট করেছে, পকেট-বান্ধব চিকিত্সা এবং সু প্রশিক্ষিত সার্জনরা এর প্রধান অঙ্কন এছাড়াও, ভারতে মেরুদণ্ডের চিকিত্সা করার মানটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো দেশগুলির সাথে সমান। ভারতীয় স্বাস্থ্যসেবা বেসরকারী হাসপাতাল এবং ক্লিনিকগুলিতে যত্ন এবং চিকিত্সা গ্রহণ করছে, যেহেতু ভারতের মেরুদণ্ডের হাসপাতালগুলি স্থানীয়করণের জন্য সংরক্ষিত রয়েছে যারা চিকিত্সার যত্নের পরিকল্পনার পরিকল্পনার জন্য দেশগুলির জন্য যোগ্যতা অর্জন করে। ভারত চলাচলকারী চিকিত্সা পর্যটকদের কাছে আবেদন করার জন্য তার ব্যতিক্রমী শিক্ষিত চিকিত্সক এবং স্বল্প ব্যয়ের সুবিধার জন্য মূলধন তৈরি করছে।

ডাঃ অরবিন্দ জয়সওয়াল মেরুদণ্ডের ব্যাধিগুলির জন্য উন্নত চিকিত্সা সরবরাহ করেন

তাঁর ক্ষেত্রের প্রশংসিত নাম, ডঃ অরবিন্দ জয়সওয়াল হলেন দিল্লির প্রিমাস সুপার স্পেশালিটি হাসপাতালের মেরুদণ্ডের শল্যচিকিৎসার বিভাগের প্রধান medicineষধের অর্থোপেডিক্স শৃঙ্খলার অন্যতম বিশিষ্ট এবং স্বীকৃত চিকিত্সক। তিনি মেরুদণ্ডের বিকৃতি এবং মেরুদণ্ডের ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারে বিশেষজ্ঞ। ভারতে সেরা মেরুদণ্ডের সার্জন বিশেষজ্ঞ মেরুদণ্ড শল্য চিকিত্সার পরামর্শ প্রদান করে তাঁর রোগীদের সর্বনিম্ন আক্রমণাত্মক মেরুদণ্ড শল্য চিকিত্সার ক্ষেত্রে সর্বোত্তম প্রস্তাব দেয় এবং রোগীদের সর্বোত্তম চিকিত্সার পদ্ধতি বেছে নিতে সহায়তা করেন যা সমস্যাটিকে আরও বর্ধিত সময়ের জন্য বিপর্যস্ত করে তোলে, প্রাইমাস হাসপাতালের মেরুদণ্ডের শল্যচিকিত্সা পরিচালক  দিল্লি বিশ্বের বিভিন্ন স্থান থেকে বহু রোগীর চিকিত্সা করায় গর্বিত। আপনার সমস্ত স্বাস্থ্যের প্রয়োজন পূরণ করে তিনি মেরুদণ্ডের রোগীদের রোগ নির্ণয় এবং চিকিত্সা নিশ্চিত করেন।

তাত্ক্ষণিকভাবে প্রাইমাস হাসপাতাল দিল্লিতে ডাঃ অরবিন্দ জয়সওয়াল স্পাইন সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন


আপনার চিকিত্সার যাত্রায় আপনার সেরা সিদ্ধান্তের মধ্যে সেরা ডাক্তার নির্বাচন করা। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত আপনাকে দিল্লির সেরা মেরুদণ্ডের সার্জন ডাঃ অরবিন্দ জয়সওয়ালের সংস্পর্শে রাখতে সহায়তা করে, আমরা আপনাকে সব ধরণের সুযোগ-সুবিধা সরবরাহ করি যা আপনার মসৃণ এবং স্ট্রেস মুক্ত চিকিত্সার জন্য প্রয়োজনীয়।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত