Skip to main content

ডাঃ হিতেশ গার্গ গ্যাব্রিয়েলা এর রোগী গ্রেস এবং গ্রিটের সাথে অতীত স্কোলিওসিস নৃত্য করে

“আমার নাম গ্যাব্রিয়েলা এবং আমি একজন পেশাদার ব্যালে নৃত্যশিল্পী যিনি নিউইয়র্কের ব্রোনক্সে জন্মগ্রহণ ও বেড়ে ওঠেন। আমি চার বছর বয়সে নাচের পড়াশোনা শুরু করেছিলাম এবং বহু বছর ধরে এটি কেবল একটি শখ এবং স্কুলের পরে মজা করার কিছু ছিল। আমি যখন আমার কৈশর বছর প্রবেশ করছিলাম তখন আমাকে প্লেটে যেতে বেছে নেওয়া হয়েছিল, এটি ব্যালেয়ের আরও উন্নত রূপ, যেখানে আপনি নিজের পায়ের আঙ্গুলের টিপসে নাচেন। এটি করতে, আমাকে একটি রুটিন শারীরিক পেতে হয়েছিল। শারীরিকভাবে সমস্ত, আমার ডাক্তার আমাকে নির্দেশ করেছিলেন যে আমার স্কোলিওসিস রয়েছে এবং এটি বেশ তীব্র ছিল। ডায়াগনোসটি শিখার পরে, আমি একজন বিশেষজ্ঞের কাছে সুপারিশ করেছিলাম যিনি নির্ধারণ করেছিলেন যে কয়েক বছর ধরে আমার পিছনে বন্ধনী ব্যবহার করা উচিত, তবে আমার বক্ররেখার উন্নতি হলে আমার উচিত অস্ত্রোপচারের চিকিত্সা করা, যা সম্ভবত আমার নাচের ক্যারিয়ারে প্রভাব ফেলতে পারে। আমি দু'বছর ধরে আমার পিঠে পরছিলাম, আমার নাচ অবিরত করেছিলাম এবং আশা করছি যে এটি আমার মেরুদণ্ড ঠিক করবে fix দু'বছর হাইস্কুলের পিছনের ব্রেস পরানো আমার পক্ষে সবচেয়ে কঠিন ছিল। এদিকে, আমার ধড় ক্রমশ একপাশে ঠেলাঠেলি করছিল; নাচতে গিয়ে আমি জোর করে এটিকে সোজা করি। এবং কঠোর ব্যালে সেশনের পরে আমি আমার নিঃশ্বাস তীব্র করতে শুরু করেছি ”"

তার স্বপ্নগুলি অনুসরণ করার প্রতিশ্রুতি দিয়ে সার্জারি করুন
আর্টেমিস হসপিটাল গুড়গাঁওয়ের ডাঃ হিতেশ গার্গ স্পাইন সার্জনের সাথে পরামর্শ এবং বিশদ পরীক্ষা-নিরীক্ষার পরে, ডাক্তার যন্ত্রের সাহায্যে একটি উত্তরোত্তর মেরুদণ্ডের সংশ্লেষের পরামর্শ দিয়েছিলেন, যাতে তিনি গ্যাব্রিলার পিঠে বক্ররেখাটি সংশোধন করবেন এবং এটি আরও খারাপ হওয়া থেকে রোধ করবেন। ডাঃ হিটেশ গার্গ অস্ত্রোপচারের পর জীবন নিয়ে গ্যাব্রিয়েলার উদ্বেগকে গুরুত্বের সাথে নিয়েছিলেন। “আমি ডঃ গার্গ এবং তার নার্স প্র্যাকটিশনারের উপর বিশ্বাসী ছিলাম, সম্পূর্ণরূপে তারা আমার কাছে গুরুত্বপূর্ণ কী এবং আমার ভবিষ্যত কী আশা করে রাখে তা বুঝতে সময় নিয়েছিল। তারা আরও জোর দিয়েছিলেন যে তাদের লক্ষ্য এবং অগ্রাধিকার হ'ল আমার শল্য চিকিত্সা আমার স্বপ্নের পথে দাঁড়াবে না এবং আমার মেরুদণ্ড স্থির হওয়ার পরে আমারও একই নমনীয়তা এবং শক্তি থাকতে হবে তা নিশ্চিত করা। "
হিটেশ গার্গ ভারতে সর্বাধিক নামী স্পাইন সার্জন তাঁর প্রতিশ্রুতি রেখেছিলেন। তার অস্ত্রোপচারের সন্ধ্যায় গ্যাব্রিয়েলা একটি চেয়ারে বসেছিল, পরের দিন সকালে সে হলওয়েগুলি হাঁটতে যথেষ্ট ভাল অনুভব করেছিল। তিনি ঘরে ফিরেই শীঘ্রই, দিনে তিনবার হাঁটেন। পাঁচ মাসের মধ্যে, তিনি তার দলটির সাথে কঠোর অনুশীলনগুলি সহজ করে এবং বিশ্বের সাথে লড়াইয়ের জন্য প্রস্তুত ছিলেন was "গ্যাব্রিয়েলা আর্টেমিস হসপিটাল গুডগাঁওয়ের স্কোলিওসিস সার্জারি দিয়ে কী অর্জন করা যায় তার একটি দুর্দান্ত উদাহরণ," ডাঃ গার্গ বলেছেন। “আমরা মেরুদণ্ডের বিকৃতিযুক্ত তরুণদের জন্য সর্বাধিক মানের পদ্ধতিগুলি সম্পাদন করি এবং চিকিত্সার সিদ্ধান্ত নেওয়ার আগে সবসময় রোগীর স্বতন্ত্র জীবনধারা বিবেচনা করি। যদিও আমাদের অগ্রাধিকার হ'ল মেরুদণ্ডের বক্রতা নিরাপদে সংশোধন এবং স্থিতিশীল করা, আমরা যদি সম্ভব হয় সবসময় রোগীর নমনীয়তা রক্ষার চেষ্টা করি। আমাদের লক্ষ্য রোগীরা তাদের যে খেলাধুলা এবং ক্রিয়াকলাপগুলি পছন্দ করে সেগুলিতে পুরোপুরি ফিরে আসতে সক্ষম হয় for এবং যখন আপনার গ্যাব্রিয়েলার সাথে আমরা শারীরিক থেরাপির প্রতিশ্রুতিবদ্ধ হই, তখন ফলাফলটি একেবারেই অবিশ্বাস্য হতে পারে। "

কর্ম ফিরে
এটা একটা চমৎকার অভিজ্ঞতা ছিল। আমি আমার জীবন ফিরে পেয়েছি। ডাঃ গার্গ এবং তার দলটি কেবল দুর্দান্ত। তারা প্রতিদিন এসে দর্শন করত। প্রত্যেক ডাক্তার এখানে ছিল। সমস্ত নার্স প্রতিদিনই স্বাস্থ্য রক্ষায় আসতেন। সবাই এখানে খুব বিশেষ। তারা আপনাকে খুব উষ্ণ মনে করে। আমি যে হয়ে উঠতে পেরেছি তার জন্য আমি আর্টেমিস হাসপাতাল গুরগাঁওয়ের আমার সার্জনের কাছে কৃতজ্ঞ। সে আমার জীবন বাঁচিয়েছে। আমি এখনও নাচতে পারি এবং আমার চাই সমস্ত ক্রিয়াকলাপ করতে পারি। আমার স্কোলিওসিস এখন অভিজ্ঞতার মাত্র একটি অংশ। আমার রডস এবং হার্ডওয়্যার এবং আমি যা কিছু করেছি তা আমাকে আরও ভাল নৃত্যশিল্পী এবং ব্যক্তি করে তোলে, সফল হওয়ার প্রতি আরও দৃ নির্ধারিত প্রতিজ্ঞ, আমার সেরাটা করতে পরিচালিত হয় এবং দেখায় যে স্কোলিওসিস কোনও গেম চেঞ্জার নয়, তবে আমি কে তার অংশ।

অ্যাপয়েন্টমেন্ট করা এখন আগের চেয়ে সুবিধাজনক। অনলাইনে অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী নির্ধারণ করতে লিংকটি ক্লিক করুন https://www.spineandneurosurgeryhospitalindia.com/bangla-dr-hitesh-garg-best-spine-surgeon-artemis-hospital-gurgaon.html অথবা একটি প্রতিনিধি সাথে কথা বলতে + 91-9325887033 কল করুন। তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্টের জন্য ইমেল-আইডি:

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত