Skip to main content

ভারতে ল্যাপারোস্কোপিক পিত্তথলীর শল্যচিকিত্সার সাথে পিত্তথলীর ব্যথা ভুলে যান

পিত্তথলি শল্য চিকিত্সা অন্যথায় চোল্সিস্টেক্টমি বলা হয়। এটি সাধারণত পিত্তথলিটি সম্পূর্ণরূপে অপসারণের দিকে পরিচালিত করে যদি এটি অস্বাস্থ্যকর হয় বা পিত্তথলিতে ভরপুর থাকে।

পিত্তথলিগুলির উপস্থিতি পিত্তথলীর ব্যথা হতে পারে, যা ধরে রাখা খুব শক্ত হতে পারে। সাধারণত যখন পিত্তথলিগুলি অসংখ্য পিত্তথল দিয়ে বোঝাই করা হয়, রোগীর পেটে একটি চিরা তৈরি করে মোট পিত্তথলীর অপসারণ সম্পন্ন হয়।


গলব্ল্যাডার পাথর চিকিত্সা খোলা অস্ত্রোপচারের মাধ্যমে বা ল্যাপারোস্কোপের সহায়তায় পরিচালিত হতে পারে। পরবর্তীকালে সর্বনিম্ন আক্রমণাত্মক ধরণের শল্যচিকিত্সার ফলে ক্ষুদ্র ব্যথা হয়, ক্ষত হয় এবং দ্রুত পুনরুদ্ধারে সহায়তা করে। যদিও পরবর্তীকালে দ্রুত নিরাময়ের জন্য কয়েকটি সামান্য কাটা গঠন অন্তর্ভুক্ত রয়েছে, পূর্ববর্তীটি প্রচলিত পদ্ধতির মধ্যে রয়েছে যার মধ্যে পিত্তথলি অপসারণের জন্য একাকী, বৃহত চিরা উত্পাদন অন্তর্ভুক্ত রয়েছে।

পিত্তথলি শল্য চিকিত্সার সময় বিশেষজ্ঞ, বেশিরভাগ অংশে কার্বন ডাই অক্সাইড বা বায়ু দিয়ে পেটের অঞ্চল প্রসারিত করে যাতে পিত্তথলি পরিষ্কারভাবে দেখা যায় can গল ব্লাডার পিত্তকে দূরে সরিয়ে দেওয়ার ভূমিকা গ্রহণ করে, যা হজম রসকে হজম ব্যবস্থাতে সরবরাহ করা হয় এবং যখন প্রয়োজন হয়। পিত্তথলি না থাকা রোগীদের ক্ষেত্রে রস সরবরাহ করা হয় এবং সরাসরি হজম ট্র্যাক্টে দেওয়া হয় যা দূরে রাখার বিরোধিতা করে।

পিত্তথলির জন্য কেন অস্ত্রোপচার করা হয়?

দুর্ভাগ্যক্রমে, পিত্তথলি সাধারণত সবচেয়ে উত্পাদনশীল অঙ্গ হয় না। পিত্তটি পুরু হতে পারে এবং সেই পথ ধরে যেখানে এটি সাধারণত খাঁটি করে দেয় সেখানে বাধা তৈরি করতে পারে। পিত্তথলিও একইভাবে নির্দিষ্ট ব্যক্তিতে পিত্তথলির তৈরি করা হয়।

পিত্তথলিতে পিত্তথলিতে থাকা পদার্থের শক্ত জমা হয় যা পিত্তথলি এবং পিত্ত্র নালীতে প্রবেশ করতে পারে। এগুলি বালির দানার মতো ছোট বা গল্ফ বলের মতো বিশাল হতে পারে। পিত্তথলিতে তীব্র বা দীর্ঘস্থায়ী পিত্তথলির জ্বালা প্রসারণ করতে পারে, এখন এবং তার পরে কোনও সম্পর্কিত রোগের কারণ হতে পারে:
  • বমি বমি ভাব
  • বমি
  • আরও ব্যথা
যদি পিত্তথলিতে মারাত্মক ব্যথা এবং বিভিন্ন জটিলতার সৃষ্টি হয় তবে একজন সার্জন আপনার পিত্তথলি মুছে ফেলবে।

ভারতে ল্যাপারোস্কোপি পিত্তথলি শল্য চিকিত্সার ব্যয় কত?

ভারতে ল্যাপারোস্কোপিক পিত্তথলীর শল্য চিকিত্সার ব্যয় পরিবর্তিত ল্যাপারোস্কোপিক বা ওপেন সার্জারি দ্বারা পরিচালিত সার্জারির উপর নির্ভর করে। ল্যাপারোস্কোপিক সার্জারি আরও সুরক্ষিত, কম বেদনাদায়ক, এর আরও ভাল ফলাফল রয়েছে এবং কম জটিলতা রয়েছে, তবে এটি আরও ব্যয়বহুল হতে পারে।

ভারতে ল্যাপারোস্কোপিক পিত্তথলি অপসারণের শল্যচিকিত্সার স্বাভাবিক ব্যয় রোগীর স্বাস্থ্যের অবস্থা অনুযায়ী। অস্ত্রোপচারটি বিস্তৃত নগর অঞ্চল এবং বেসরকারী হাসপাতালে সাধারণত ব্যয়বহুল তবে এই সুবিধাগুলি নির্ভরযোগ্য এবং আরও সুরক্ষিত।

গলব্ল্যাডার সার্জারির জন্য ভারতের সেরা হাসপাতাল

গলব্ল্যাডার সার্জারি মিডরিফের মধ্যে একক বা বিস্তৃত এন্ট্রি পয়েন্ট তৈরি করে পিত্তথলি মুছে ফেলার জন্য সঞ্চালিত হয়। তবে, এই অস্ত্রোপচারটি কেবলমাত্র বিশ্বের সেরা সার্জন এবং হাসপাতালের চিকিত্সার অধীনে প্রস্তাবিত। ভারতে শল্য চিকিত্সা করা রোগীরা ভারতে সাশ্রয়ী মূল্যের চিকিত্সা এবং মানের বিবেচনার সুবিধা ভোগ করেন। ভারতে অসংখ্য শহর রয়েছে, যার মধ্যে এমন একটি হাসপাতাল আবিষ্কার করবে যা বুদ্ধিমান চিকিত্সার সম্পূর্ণ প্যাকেজ দেয় তবে পিত্তথলির পাথরের চিকিত্সার জন্য সবচেয়ে মাঝারি মানের সেরা হাসপাতালে পাওয়া যায়।

আপনার যদি ভারতে ল্যাপারোস্কোপিক পিত্তথলি শল্য চিকিত্সা সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং বিশেষজ্ঞের দ্বারা বিনামূল্যে পরামর্শ পান

পিত্তথলির পাথরের চিকিত্সার জন্য সেরা হাসপাতালের তালিকা:
  • মেদন্ত মেডিসিটি গুড়গাঁও
  • পুষ্পবতী সিংহানিয়া গবেষণা ইনস্টিটিউট (পিএসআরআই হাসপাতাল)
  • জয়পি হাসপাতাল নোইডা ida
  • আর্টেমিস হাসপাতাল, গুড়গাঁও
  • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল, নয়াদিল্লি
  • মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল
  • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, সেকেট, নয়াদিল্লি

কীভাবে ভারতে চিকিত্সার জন্য সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন?

আপনি কি ভারতের শীর্ষ হাসপাতালে ল্যাপারোস্কোপিক পিত্তথলীর অস্ত্রোপচারের সাশ্রয়ী মূল্যের ব্যয়টি সন্ধান করছেন? সমস্ত বিষয় বিবেচিত, বর্তমান সময়ে, আপনার সাধারণ প্রশ্নগুলির সাহায্যে আপনাকে সক্ষম করার জন্য অ্যাক্সেসযোগ্য অসংখ্য অনলাইন পরামর্শ প্ল্যাটফর্ম রয়েছে। অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট বুকিং দেওয়া থেকে কম্পিউটারাইজড হেলথ রেকর্ড রাখা, মাস্টার অনলাইনে পরামর্শ নেওয়া সবকিছুর জন্য ভারত ল্যাপারোস্কোপি সার্জারি সাইটের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত