Skip to main content

ডাঃ সজন হেগডে রবোটিক-সহায়ক স্পাইন সার্জারি: মেরুদণ্ডের যত্নে একটি নতুন বিকল্প

সংক্ষিপ্ত বিবরণ:

রোবোটিক মেরুদণ্ডের চিকিত্সা একটি ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতি যা অপারেটিং রুমের অভ্যন্তরে রোবট স্টিয়ারিং প্রযুক্তি প্রয়োগ করে, সার্জনকে উন্নত স্তরের নির্ভুলতা সরবরাহ করে এবং যান্ত্রিক নির্ভুলতার সাথে স্ক্রু এবং ইন্টারবডি ডিভাইসগুলির স্থান নির্ধারণের জন্য গাইড দেয় যা সাধারণত কোনও মানুষের পক্ষে সম্ভব হয় না।

কিভাবে এটা কাজ করে

একটি ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতিটি সার্জন তাদের পিছনে কাটার পরিবর্তে মেরুদণ্ডের চারপাশের পেশী ভরগুলি বিভক্ত করতে দেয়। সার্জন মেরুদণ্ডের পাশাপাশি ছোট ছোট চিরাগুলির মাধ্যমে পরিচালনা করে। অস্ত্রোপচারের চিকিত্সার দিন মেডিকেল ইমেজগুলি নেওয়া হয় এবং এক্সেলসিয়াসজিপিএসে আমদানি করা হয় ™ সার্জন এই চিত্রগুলি ইমপ্লান্টগুলির স্কেল এবং স্থাপন নির্ধারণ করতে ব্যবহার করে এবং আপনার শারীরবৃত্তির জন্য সম্পূর্ণরূপে একটি রোগী পরিকল্পনা তৈরি করে। এটি জিপিএসের পরিকল্পিত পথ বা পথের অনুরূপ মেরুদণ্ডের কোনও নির্দিষ্ট স্থানে কঠোর রোবোটিক বাহুতে গাইড করতে ব্যবহৃত হয়। সার্জন যথাযথভাবে যন্ত্রটি ব্যবহার করে ইমপ্লান্ট স্থাপন করতে এই পথ বা পথ ব্যবহার করে uses প্রক্রিয়া চলাকালীন, চিকিত্সা এবং কর্মীদের স্ক্রিনের জন্য অস্ত্রোপচারের যন্ত্র এবং রোপন ক্রমাগত প্রদর্শন স্ক্রিনে প্রদর্শিত হয়। এই প্রদর্শনটি আরও সুনির্দিষ্ট ইমপ্লান্ট স্থাপনের জন্য আপনার পদ্ধতির সময় সার্জনকে সরাসরি প্রতিক্রিয়া দেখার অনুমতি দেয়।

ভারতে রোবট পরিচালিত মেরুদণ্ড শল্য চিকিত্সার সুবিধা

যদিও রোবোটিক মেরুদণ্ডের অপারেশন তুলনামূলকভাবে নতুন তবে এটি ইতিমধ্যে ঐতিহ্যগত তিহ্যগত পদ্ধতির নিরাপদ এবং কম আক্রমণাত্মক বিকল্প হিসাবে দেখানো হয়েছে। এটি ডান স্ক্রু প্লেসমেন্টের হার 98% দ্বারা উন্নত করে, স্ক্রু ভুল স্থান নির্ধারণের ঘটনা 10% হ্রাস করে এবং নার্ভ ক্ষতির সম্ভাবনা দুই শতাংশ কমিয়ে দেয়।

ভারতে রোবোটিক মেরুদণ্ড শল্য চিকিত্সা

দেশটিতে উন্নত স্বাস্থ্যসেবা ব্যবস্থার জন্য ভারত ওষুধের ক্ষেত্রে স্বীকৃতি অর্জন করেছে। এই অঞ্চলে একটি বিরাট বিনিয়োগের ফলে বর্তমানের লক্ষণীয়ভাবে বিকশিত স্বাস্থ্যসেবা অবকাঠামোগুলি বিভিন্ন রোগ এবং চিকিত্সা পরিস্থিতি মোকাবেলা করে হাসপাতালের সেরাটি প্রদান করে। এর মধ্যে অবশ্যই এমন হাসপাতালগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা উচ্চ-শেষের রোবোটিক সার্জারিও সরবরাহ করে। এগুলি সত্যই হসপিটালগুলি নিয়ে গঠিত যা অতিরিক্তভাবে থামানো রোবোটিক সার্জারি প্রক্রিয়াটিকে দুর্দান্তভাবে সরবরাহ করে। এই হাসপাতালগুলি উল্লেখযোগ্যভাবে উন্নত কাঠামো এবং শিল্প সুবিধার রাজ্য এবং অত্যন্ত দক্ষ অভিজ্ঞ এবং অভিজ্ঞ স্বাস্থ্যসেবা পেশাদারদের সাথে ব্যাকড হয়। রোবোটিক সার্জিকাল পদ্ধতি পরিচালনা করে সার্জন এবং মেডিকেল চিকিৎসকরা লক্ষণীয়ভাবে দক্ষ এবং তাদের দক্ষতা এবং অভিজ্ঞতার জন্য পরিচিত। সবচেয়ে গুরুত্বপূর্ণ, ভারতের এই রোবোটিক হাসপাতালগুলি বিশ্বজুড়ে বিশ্বব্যাপী রোগীদের আকর্ষণীয় উচ্চ মানের ব্যয়যুক্ত অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ব্যয় সহ স্বাস্থ্যসেবা পরিষেবা সরবরাহ করে। ভারতে রোবোটিক মেরুদণ্ডের শল্যচিকিত্সার ব্যয়টি বিশ্বের সবচেয়ে কম হিসাবে বিবেচিত হয়।

ডাঃ সাজান কে হেগডে মেরুদণ্ডের সমস্যাগুলির জন্য একটি বিপ্লবী চিকিত্সার বিকল্প সরবরাহ করে

চেন্নাইয়ের ৩৩+ বছরের অভিজ্ঞতার সাথে শীর্ষস্থানীয় রোবোটিক স্পাইন সার্জন ডাঃ সাজান কে হেগডে। তিনি আজকের প্রযুক্তিগত অগ্রগতি যেমন ন্যূনতম আক্রমণাত্মক স্যাক্রোয়িলিয়াক জয়েন্ট ফিউশন এবং জরায়ুর কৃত্রিম ডিস্ক ব্যবহার করে মেরুদণ্ড এবং যৌথ সার্জারি করার জন্য সম্মানিত। তিনি সার্জিকাল এবং অ-সার্জিকাল মেরুদন্ডের চিকিত্সা, ট্রমা মোকাবেলা, এবং অন্যান্য ক্ষেত্রে দক্ষতা অর্জন করেছেন। একজন ভারতীয় মেরুদণ্ডের সার্জনের জন্য প্রথম: তিনি মেদট্রোনিক সোফামোর ডানেকের (এমএসডি) সহযোগিতায় মেরুদণ্ডের বিকৃতি, টিউমার, সংক্রমণ এবং জখমসহ বিভিন্ন মেরুদণ্ড সংক্রান্ত সমস্যাগুলির মধ্যে পূর্ববর্তী স্থিরকরণের জন্য একটি মেরুদন্ডের একটি বিস্তৃত পদ্ধতি তৈরি করেছেন। ডিভাইসটি এফডিএ ছাড়পত্রের জন্য অপেক্ষা করছে এবং এমএসডি দ্বারা আন্তর্জাতিকভাবে বিজ্ঞাপন দেওয়া যেতে পারে। একে বলা হয় “দ্য পেগাসাস”। ডাঃ সাজান হেগডে ভারতের সর্বাধিক মেরুদণ্ডের সার্জন স্কোলিওসিস অস্ত্রোপচারেও বিশেষজ্ঞ এবং 1500 টিরও বেশি মেরুদণ্ড অপারেশন করেছেন। তিনি স্কোলোসিস, মেরুদণ্ডের বিকৃতি এবং প্রতিটি বয়সের রোগী বাচ্চা এবং প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে মেরুদণ্ডের জটিল জটিল সমস্যাগুলির উন্নত যত্নে বিশেষীকরণ করেন।

ডাঃ সাজান কে হেগডির সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারত আপনাকে বাড়ির সন্ধানের সমতুল্য এবং এমনকি ছাড়িয়ে যায় এমন মানের সাথে বিতরণ করা উচ্চমানের চিকিত্সা চিকিত্সা এবং যত্নে লোকের অ্যাক্সেস সরবরাহ করে। আমরা বিশ্বমানের হাসপাতালগুলির সাথে অংশীদার এবং অত্যন্ত অভিজ্ঞ ডাঃ সজন কে হেগডে এবং আপনাকে প্রথম দিন থেকে শেষের দিকে আপনার চিকিত্সার জন্য আপনাকে একটি অ্যাপয়েন্টমেন্ট ঠিক করে দিচ্ছি, আপনাকে আবার স্বাস্থ্যকর ও প্রাণবন্ত করে তুলছে।

ইমেল করুন: dr.sajanhegde@neurospinehospital.com

কল করুন: + 91-9325887033


Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত