Skip to main content

নিরাপদ এবং সাশ্রয়ী মূল্যের ল্যাপারোস্কোপিক গ্যালব্ল্যাডার ভারতে সার্জারি

ল্যাপারোস্কোপিক পিত্তথলি শল্য চিকিত্সা

ল্যাপারোস্কোপিক পিত্তথলি অপসারণ হ'ল একটি ন্যূনতম আক্রমণাত্মক শল্যচিকিত্সা যেখানে একটি অসুস্থ বা স্ফীতিত পিত্তথলি বহিষ্কার করার জন্য ছোট চেরাগুলি এবং বিশেষ সরঞ্জামগুলি ব্যবহার করা হয়।

পিত্তথলি আপনার সামান্য উপরের পেটে আপনার লিভারের ঠিক নীচে পাওয়া যায় in এটি পিত্ত সংরক্ষণ করে, যা লিভারে তৈরি তরল। পিত্তথলীর ছোট ছোট পেটে পিত্ত ছড়িয়ে দেয় এবং খাদ্যতালিকালিক চর্বিগুলি ধরে রাখতে সহায়তা করে।

পিত্তথলি ছাড়াই সাধারণ হজম অনুমেয়। এটি সম্পূর্ণরূপে রোগাক্রান্ত বা স্ফীত হয়ে উঠলে অপসারণ চিকিত্সার পছন্দ।



ল্যাপারোস্কোপিক অপসারণ হ'ল ল্যাপারোস্কোপিক পিত্তথলীর শল্য চিকিত্সার সর্বাধিক সুপরিচিত বাছাই। এটি আনুষ্ঠানিকভাবে ল্যাপারোস্কোপিক কোলেসিস্টিক্টমি হিসাবে পরিচিত।

কার্যপ্রণালী

মেডিক্যালি পিত্তথলি অপসারণ সার্জারি কোলেসিস্টিক্টমি হিসাবে পরিচিত। এটি একটি স্বল্প ঝুঁকিপূর্ণ, মানক শল্য চিকিত্সা যা পিত্তথলির সাহায্যে ব্যথার মুখোমুখি হতে পারে relief

চিকিত্সকরা সাধারণত একটি ল্যাপারোস্কোপিক কোলেসিস্টিক্টমি খেলেন যা বিভিন্ন পদ্ধতির চেয়ে কম আক্রমণাত্মক। পিত্তথলি থেকে বহিষ্কার করার জন্য, তারা যথাযথ চিটাগুলি তৈরি করে যার মাধ্যমে তারা একটি শালীন ক্যামকর্ডার এবং অনন্য অস্ত্রোপচার সরঞ্জাম inোকায়।

ল্যাপারোস্কোপিক পদ্ধতিটি চিকিত্সকদের একটি প্রচুর পরিমাণে কাটা না করে সাহসের ভিতরে দেখতে এবং কাজ করতে সক্ষম করে, যা সংক্রমণের ঝুঁকি এবং পুনরুদ্ধারের সময় উভয় হ্রাস করে।

অনেক সময়, কোনও ব্যক্তির জন্য একটি খোলা চোলাইসিস্টেম্টমির প্রয়োজন হতে পারে, যার জন্য বিশেষজ্ঞরা সরাসরি তলপেটে দেখতে সক্ষম করতে একটি বৃহত চিরা প্রয়োজন।

পুনরুদ্ধারের সময়

পুনরুদ্ধার পদ্ধতিটি সার্জারির ধরণের উপর নির্ভর করে। সব ক্ষেত্রেই, একটি মেডিকেল গ্রুপ ক্ষতটি মোকাবেলা এবং সংক্রমণের সন্ধানের যত্ন নেওয়ার নির্দেশনা দেবে। অস্ত্রোপচারের পরে 1 বা 2 দিনের জন্য স্ক্রাব না করাই মৌলিক। এটি বিশ্রামের পক্ষে গুরুত্বপূর্ণ এবং প্রায় চৌদ্দ দিন পর্যন্ত কঠোর ক্রিয়াকলাপগুলি এড়িয়ে চলে। কোনও ব্যক্তি "সাধারণ" বোধ করে এবং তাদের মানক ক্রিয়াকলাপ চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার আগে এটি 1 বা 2 সপ্তাহ সময় নিতে পারে।

ল্যাপারোস্কোপিক পিত্তথলীর সার্জারি নিরাপদ?

ল্যাপারোস্কোপিক পিত্তথলি শল্য চিকিত্সা একটি আসল আশ্রয়স্থল সার্জারি যা একটি অসাধারণ সুরক্ষা রেকর্ড ধারণ করে। ল্যাপারোস্কোপিক পিত্তথলীর শল্য চিকিত্সার সুবিধাগুলি হ'ল এর সাধারণ গতি জটিলতা হ্রাস 2%। এই শল্য চিকিত্সা সম্পর্কিত জটিলতা অন্যান্য শল্য চিকিত্সার মতো।

ভারতে গলব্ল্যাডার সার্জারি ব্যয়

উচ্চ স্বাস্থ্যশক্তি সহ মধ্যস্থ মানব সেবার জন্য ভারতীয় স্বাস্থ্যসেবা গর্বিত। এটি পেতে একটি বিরল সংমিশ্রণ, যা মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো তৈরি দেশগুলি সহ সারা বিশ্ব জুড়ে রোগীদের একটি সমুদ্রকে টেনে নিয়ে যায়। এটি মূলত মুদ্রার মূল্য পার্থক্যের কারণে এবং ভারত সাধারণত প্রথাগতভাবে একটি সাশ্রয়ী মূল্যের জায়গা হয়ে দাঁড়িয়েছে। আপনি ভ্রমণের ব্যয় এবং বিভিন্ন ব্যয় অন্তর্ভুক্ত করুন না কেন, স্বাস্থ্যসেবা পরিষেবাদির ব্যয় তাদের জন্য এখনও পরিমিত। উদাহরণস্বরূপ, ভারতে পিত্তথলীর শল্যচিকিত্সার জন্য প্রায় 3000 মার্কিন ডলার ব্যয় হয়, অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 15,000 মার্কিন ডলার ব্যয় করতে পারে।

ভারত ল্যাপারোস্কোপি সার্জারি সাইট গ্রুপ সম্পর্কে

পিত্তথলি অপসারণ একটি উল্লেখযোগ্য স্বাভাবিক এবং নিরাপদ পদ্ধতি। তবে, একইভাবে, সমস্ত শল্য চিকিত্সা পদ্ধতিতে, কয়েকটি ঝুঁকি এবং সম্ভাব্য পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। ভারতে ল্যাপারোস্কোপিক পিত্তথলি শল্য চিকিত্সা ভারতের বিশেষজ্ঞ সার্জনরা করেন, যারা ব্যতিক্রমী দক্ষ, যোগ্য এবং ভারতের শীর্ষস্থানীয় হাসপাতালের সাথে জড়িত থাকার বহু বছরের অভিজ্ঞতা রয়েছে।

ইন্ডিয়া ল্যাপারোস্কোপি সার্জারি সাইট ভারতে একটি চিকিত্সা মূল্য প্রদানকারী যা সেরা বিশেষজ্ঞ এবং হাসপাতালের সাথে সম্পর্কযুক্ত, যুক্তিসঙ্গত হারে বিশ্বমানের চিকিত্সা দেয়।

প্রতি বছর ভারত বিশ্বজুড়ে ৪০ টিরও বেশি সংখ্যক রোগীর রোগী হয়। স্থায়ী মানবসেবা প্রতিষ্ঠানের উপলব্ধতা, শিল্প সহায়ক ও বিক্ষোভমূলক সুবিধাগুলির রাষ্ট্র, বিশ্বের চিকিত্সা প্রতিভা এবং ব্যবহারিক চিকিত্সার মধ্যে সর্বোত্তমভাবে ভারতকে বিশ্বের স্বাস্থ্যসেবা পর্যায়ে শীর্ষস্থানীয় করে তুলেছে। ভারতের সেরা হাসপাতালগুলি সর্বশেষতম প্রযুক্তি এবং মানব সেবার সুবিধার সাথে সংযুক্ত করা হয়েছে।

পিত্তথলি চিকিত্সা সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে বা সেরা সার্জনের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট চান বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং বিশেষজ্ঞদের দ্বারা বিনামূল্যে পরামর্শ পান এখানে ক্লিক করুন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত