Skip to main content

ডঃ সন্দীপ বৈশ্য সর্বাধিক স্বাধীনতার জন্য একাধিক স্ক্লেরোসিস চিকিত্সা দিচ্ছেন

সংক্ষিপ্ত বিবরণ:

একাধিক স্ক্লেরোসিস (এমএস) এমন একটি পরিস্থিতি যা মস্তিষ্ক এবং মেরুদণ্ডের কর্ডকে প্রভাবিত করতে পারে এবং বিভিন্ন ধরণের সম্ভাব্য লক্ষণ সৃষ্টি করে, যার মধ্যে দৃষ্টি, বাহু বা পায়ে নড়াচড়া, সংবেদন বা ভারসাম্যহীন সমস্যা রয়েছে। এটি একটি আজীবন পরিস্থিতি যা মাঝেমধ্যে হালকা হতে পারে তা সত্ত্বেও প্রায়শই চরম অক্ষমতা দেখা দিতে পারে। প্রচুর দৃষ্টান্তে লক্ষণগুলি মোকাবেলা করা সম্ভব 

একাধিক স্ক্লেরোসিসের প্রকারগুলি
এমএসের চার ধরণের রয়েছে:

ক্লিনিকালি বিচ্ছিন্ন সিন্ড্রোম (সিআইএস): এটি একটি একক, প্রথম পর্ব, লক্ষণগুলি সর্বনিম্ন 24 ঘন্টা স্থায়ী হয়। যদি পরের তারিখে অন্য একটি পর্ব দেখা দেয় তবে একজন চিকিত্সা পুনরায় রোগ-পাঠানো এমএস নির্ণয় করবেন।

রিলেপস-রেমিটিং এমএস (আরআরএমএস): এটি সবচেয়ে সাধারণ ফর্ম, এমএস সহ 85% লোককে প্রভাবিত করে। আরআরএমএসে নতুন বা ক্রমবর্ধমান উপসর্গগুলির পর্বগুলি অন্তর্ভুক্ত থাকে, এর পরে পিরিয়ড অব ক্ষয় হয়, এই সময়গুলিতে লক্ষণগুলি আংশিক বা সম্পূর্ণভাবে চলে যায়।

প্রাথমিক প্রগতিশীল এমএস (পিপিএমএস) : প্রারম্ভিক পুনরায় সংক্ষেপণ বা ছাড় ছাড়াই লক্ষণগুলি ক্রমান্বয়ে খারাপ হয়। কিছু লোক লক্ষণ ও উপসর্গগুলি আরও খারাপ হয়ে যাওয়ার পরে অতিরিক্ত ভারসাম্য এবং ব্যবধানগুলিও অনুভব করতে পারে এবং তারপরে আরও ভাল হয়। এমএসযুক্ত প্রায় 15% লোকের পিপিএমএস রয়েছে।

মাধ্যমিক প্রগতিশীল এমএস (এসপিএমএস) : প্রথমে, লোকেরা পুনরায় রোগ এবং ক্ষতির পর্বগুলি উপভোগ করবে তবে তারপরে এই রোগটি অবিচ্ছিন্নভাবে অগ্রগতি শুরু করবে।

একাধিক স্ক্লেরোসিসের জন্য চিকিত্সা (এমএস)
একাধিক স্ক্লেরোসিসের জন্য কোনও চিকিত্সা নেই, তবে চিকিত্সা পাওয়া যায় যা করতে পারে:
  • অগ্রগতি মন্থর করুন এবং পুনরায় সংক্রমণের সংখ্যা এবং তীব্রতা হ্রাস করুন
  • উপসর্গ উপশম
কিছু লোক পরিপূরক এবং বিকল্প চিকিত্সাও ব্যবহার করে তবে গবেষণা সর্বদা এগুলির কার্যকারিতা নিশ্চিত করে না।

নিউরোসার্জারির জন্য কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে আসছেন?


গত ছয় দশকে ভারতে নিউরোসার্জারির এই সংক্ষিপ্ত বিবরণটি ঘটে যাওয়া অভূতপূর্ব অগ্রগতির সামগ্রিক দৃষ্টিভঙ্গি সরবরাহ করে। নিউরোসার্জারি একটি ব্যয়বহুল চিকিত্সা যা পশ্চিমা দেশগুলিতে দাম বেশি। নিউরোসার্জারিজের জন্য ভারত সবচেয়ে কাঙ্ক্ষিত গন্তব্য, ভারতে এমন অনেক নিউরো সার্জারি হাসপাতাল রয়েছে যা ভারতে সূক্ষ্ম প্রস্তাব দেয়। বিদেশী রোগীদের দুর্দান্ত চিকিত্সা এবং দুর্দান্ত পরিষেবাগুলিতে বিশেষ অ্যাক্সেস সরবরাহ করা হয়। তুলনামূলক খরচ কম যা গুণমানের পরিষেবা এবং চিকিত্সার সাথে কোনও আপস করে না। কিছু নিউরো সার্জারি চিকিত্সা ভারতের হাসপাতালে সর্বশেষ প্রযুক্তি এবং চমৎকার নিউরোসার্জন সহ সরবরাহ করা হয়। ভারতে হাসপাতালগুলি সর্বশেষ দক্ষ প্রযুক্তিগুলির সাথে সর্বশেষ প্রযুক্তি, অভিজ্ঞ অভিজ্ঞ কর্মী এবং একটি নিউরো সার্জন সমন্বয়ে আন্তর্জাতিক মানের সুবিধাগুলি সরবরাহ করে। ভারতে কয়েকজন দুর্দান্ত নিউরোসার্জন রয়েছেন যারা বিভিন্ন স্নায়বিক অস্ত্রোপচার পদ্ধতি অর্জন করেছেন এবং বিশ্বের বিভিন্ন স্থান থেকে রোগীদের পরিচালনা করেছেন। উচ্চতর সাফল্যের হারের সাথে অস্ত্রোপচারের পদ্ধতিগুলি সম্পাদন করার জন্য তাদের কাছে সেরা প্রযুক্তি এবং সরঞ্জাম রয়েছে।

ডাঃ সন্দীপ বৈশ্য - আপনার কেয়ার টিমের এমএস চিকিত্সা বিশেষজ্ঞ

ডঃ সন্দীপ বৈশ্য ভারতের শীর্ষস্থানীয় কয়েকটি গ্রুপ এবং হাসপাতালের সাথে কাজ করার ক্ষেত্রে ২০ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে ভারতের খ্যাতনামা নিউরোসার্জন is তাঁর রোগীদের প্রতি উদ্ভাবনী কৌশল এবং উত্সর্গের ব্যবহার তাঁকে দিল্লি এবং গুড়গাঁওয়ের অন্যতম সেরা নিউরো সার্জন হিসাবে স্থান দিয়েছে। তিনি ন্যূনতম আক্রমণাত্মক এবং চিত্র নির্দেশিত নিউরোসার্জারি, মাথার খুলির বেস টিউমার, ফাংশনাল নিউরোসার্জারি সহ অন্তর্মুখী টিউমার সার্জারীতে বিশেষজ্ঞ। একাধিক স্ক্লেরোসিস ইন্ডিয়ার সেরা ডাক্তার লক্ষ্যবস্তু নির্ণয় এবং চিকিত্সা সরবরাহ করতে উত্সর্গীকৃত। তিনি জানেন যে এমএস সহ প্রতিটি ব্যক্তি অনন্য, এবং বিশ্বাস করেন যে চিকিত্সার প্রতিটি কোর্সটি আপনার স্বতন্ত্র প্রয়োজন, জীবনযাপন এবং চিকিত্সা ইতিহাসের জন্য কার্যকরভাবে কাজ করার জন্য ডিজাইন করা উচিত।

ড। সন্দীপ বৈশ্য একাধিক স্ক্লেরোসিস ভারতের জন্য সেরা ডাক্তার সঙ্গে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন


মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত ভারতের একটি শীর্ষস্থানীয় মেডিকেল ট্রাভেল সংস্থা যা বিদেশ থেকে আসা রোগীদের ভারতে মানসম্মত এবং সাশ্রয়ী মূল্যের চিকিত্সা করতে সহায়তা করে seek এই সংস্থাটি চিকিত্সক এবং স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞদের একটি স্বতন্ত্র দলের মাধ্যমে পরিচালিত হয় যারা সম্মিলিতভাবে স্বাস্থ্যসেবা খাতে বছরের অভিজ্ঞতা অর্জন করে। আরও গুরুত্বপূর্ণ বিষয়, মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত নিয়ে, ডাঃ সন্দীপ বৈশ্যর সাথে অ্যাপয়েন্টমেন্ট দ্রুত এবং জটিল নয়।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত