Skip to main content

ডাঃ অরুণ সরোহার দ্বারা ক্র্যানিওটমি নিরাপদে আপনার মস্তিষ্কে পৌঁছানোর একটি নতুন উপায়

সংক্ষিপ্ত বিবরণ:

মস্তিষ্ক অ্যাক্সেস করার জন্য একটি ক্রানোটোটমি খুলির উপর একটি অপারেশন। আপনার বাচ্চার মাথার একটি ছোট্ট অংশ মুণ্ডন করা হবে, তাদের মাথার ত্বকে একটি কাটা কাটা, ত্বকের পিছলে খোসা ছাড়ানো এবং তার মস্তিষ্কের নীচে প্রবেশ করার জন্য একটি টুকরো টুকরো টুকরো টুকরো করা। অপারেশনটি নিউরোসার্জন দ্বারা পরিচালিত হয় যিনি মস্তিষ্ক এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারে বিশেষজ্ঞ।

সার্জারির আগে কোন পরীক্ষার প্রয়োজন?

অস্ত্রোপচারের আগে, মস্তিষ্কের নির্ভুল অঞ্চল যেখানে খিঁচুনি শুরু হয়েছিল তা নির্ণয়ের প্রয়োজন হবে be এর মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • এমআরআই:  একটি এমআরআই শরীরের অভ্যন্তরের চিত্রগুলি তৈরি করতে বৃহত চৌম্বক, রেডিও তরঙ্গ এবং একটি কম্পিউটার ব্যবহার করে।
  • সিটি স্ক্যান:  এই পরীক্ষায় শরীরের অভ্যন্তরের চিত্র তৈরি করতে এক্স-রে এবং একটি কম্পিউটার ব্যবহার করা হয়।
  • ইইজি (বহিরাগত ): এই পরীক্ষাটি স্ক্যাল্পের সাথে সংযুক্ত স্টিকি প্যাড (ইলেক্ট্রোড) এর মাধ্যমে মস্তিষ্কের বৈদ্যুতিক ক্রিয়াকলাপ রেকর্ড করে।
  • ইইজি (রোগী):  কিছু রোগীর ক্ষেত্রে বৈদ্যুতিন ক্রিয়াকলাপ রেকর্ড করার জন্য দীর্ঘতর ইইজি লাগতে পারে যার ক্ষেত্রে মৃগী পর্যবেক্ষণ ইউনিটে থাকা প্রয়োজন।
  • এমইজি স্ক্যান: এমইজি, বা চৌম্বকীয় স্নায়ুগ্রহ, ম্যাগনেটিক সেন্সর ব্যবহার করে মস্তিষ্কের মধ্যে দখল এবং অস্বাভাবিক ক্রিয়াকলাপকে স্থানীয়করণ করতে ব্যবহৃত একটি ননভাইভাসিভ পরীক্ষা।

কীভাবে অস্ত্রোপচার করা হয়?

রোগীরা শল্য চিকিত্সার মাধ্যমে সমস্ত আরামদায়ক এবং শান্ত আছেন তা নিশ্চিত করার জন্য প্রক্রিয়া করার আগে একটি দুধের শিহরিত গ্রহণ করবেন। অপারেটিং রুমের অভ্যন্তরে, আক্রান্ত ব্যক্তির মাথার চারপাশে ড্রিপগুলি অবস্থান করা যেতে পারে তবে তারা তবুও তাদের হাত এবং পা দেখতে, বলতে ও বলতে সক্ষম হতে পারে। সার্জনরা তখন একটি চিরা তৈরি করবে এবং খুলির একটি ছোট অংশ নিষ্পত্তি করবে। মস্তিষ্ক খোলা হওয়ার পরে, সার্জনরা একটি ছোট বৈদ্যুতিক তদন্ত দিয়ে কর্টিকাল ম্যাপিং শুরু করবে। কর্টিকাল ম্যাপিং মস্তিষ্কের উদ্দীপনা জাগিয়ে তোলে গুরুত্বপূর্ণ অঞ্চলগুলি বোঝার জন্য। তারপরে টিউমারটি সরানো হয়, স্কাল্প প্রতিস্থাপন করা হয় এবং চিরাটি বন্ধ হয়ে যায়। সার্জারি সাধারণত চার থেকে ছয় ঘন্টা স্থায়ী হয়।


ভারতে পেডিয়াট্রিক নিউরো সার্জারির ব্যয়

ভারতে, মার্কিন যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাজ্যের মতো অন্যান্য উন্নত দেশগুলির ব্যয়ের তুলনায় ভারতে পেডিয়াট্রিক নিউরোসার্জারির ব্যয় তুলনামূলকভাবে কম হয়; সেরা পেডিয়াট্রিক নিউরোসার্জনগুলি অস্ত্রোপচারের জন্য সময়মতো উপলব্ধ। ভারতে চিকিত্সার ব্যয় কম এবং নিউরোসার্জারি হাসপাতালগুলি সর্বোত্তম ক্লিনিকাল যত্নের ব্যবস্থা করার কারণে, বিদেশ থেকে অনেক রোগী তাদের অস্ত্রোপচার করায় ভারতে আকৃষ্ট হচ্ছেন। রোগীরা, ভারত থেকে চিকিত্সা শেষে সুখে দেশে ফিরে যান; এটি ভারতের সেরা অস্ত্রোপচার কেন্দ্রগুলিতে পেডিয়াট্রিক নিউরো সার্জারির সাফল্যের হার থেকে স্পষ্ট।

ডঃ অরুণ সরোহা স্নায়ুবিদ্যার ক্ষেত্রে আজীবন যত্ন ও সহায়তা প্রদান করেছেন

ডঃ অরুণ সরোহা ভারতের একজন প্রখ্যাত মস্তিষ্ক ও মেরুদণ্ডের সার্জন। তিনি ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে স্নায়ুবিজ্ঞান এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারের ক্ষেত্রে অনেক নামী সংস্থার সদস্য। ডাঃ অরুণ সরোহার মতে সেরা ক্র্যানিওটমি সার্জন ইন্ডিয়া একজন পরিচালক এবং ইউনিটের প্রধান - নিউরোসার্জারি (মস্তিষ্ক এবং মেরুদণ্ড), ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, সেকেট, নয়াদিল্লি এবং ম্যাক্স হাসপাতাল, এবং গুড়গাঁও, ক্ষতগুলির মতো মস্তিষ্কে উত্থিত সমস্যাগুলির চিকিত্সা করছে বা টিউমারগুলি খুব সংবেদনশীল। এটি কল্পনা করা যায় যে শল্যবিদদের জন্য একটি ইমেজিং প্রযুক্তি থাকা কতটা কার্যকর হতে পারে যা তাদের অস্ত্রোপচার পদ্ধতির আগে এবং সময় টিউমারটি যে জায়গায় রেখেছিল সেদিকে একটি 3 ডি ব্যাপক দৃষ্টিভঙ্গি সরবরাহ করে।

ডঃ অরুণ সরোহার সাথে সাথেই অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন


মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হ'ল একটি স্বাস্থ্য সহায়তা সংস্থা যা কোনও রোগী এবং তার পরিবার ভারতে কম দামে, নিরাপদ এবং মানসম্পন্ন সমস্ত বড় বড় শহরগুলিতে সরবরাহ করতে সহায়তা করতে পারে এমন সমস্ত প্রশ্নের উত্তর দেয় all মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত এমন একটি পছন্দের প্রতিষ্ঠান যা ভারতে নিউরোসার্জারি সরবরাহ করে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত সকলের ব্যক্তিগতকৃত যত্ন প্রদান করে, সেরা ক্র্যানিওটমি সার্জন ডাঃ অরুণ সরোহাকে বিনা খরচে বিনা ব্যয়ে বিনা মূল্যে ও ঝামেলা-মুক্তের জন্য অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণ করে।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত