Skip to main content

স্বল্প চিকিত্সা ব্যয় বিদেশী হার্টের রোগীদের আকর্ষণ করে


সংক্ষিপ্ত বিবরণ

কার্ডিওভাসকুলার শল্য চিকিত্সা বা কার্ডিয়াক সার্জারি হার্টের শল্য চিকিত্সা হিসাবে জনপ্রিয়। ভারতে হার্ট শল্য চিকিত্সা সাধারণত রোগীদের যারা কার্ডিয়াক সমস্যায় ভোগেন তাদের জন্য সুপারিশ করা হয়, যার মধ্যে ত্রুটিযুক্ত ভালভ, হার্টের অভ্যন্তরের গর্ত এবং কার্ডিয়াকের দেয়াল দুর্বল হওয়া। সমস্ত ক্লিনিকাল পরিচালনা ফলাফল সরবরাহ করতে ব্যর্থ হলে কার্ডিয়াক সার্জিকাল চিকিত্সা ' সর্বাধিক সহজ বিকল্প।

ভারতে কার্ডিয়াক সার্জারি

ভারতে কার্ডিয়াক চিকিত্সা উন্নত এবং অনুন্নত উভয় জাতের চিকিত্সা ভ্রমণকারীদের মধ্যে বেশ বিখ্যাত। আমেরিকা যুক্তরাজ্যের মতো উন্নত দেশগুলির রোগীরা ভারতে কার্ডিয়াক শল্য চিকিত্সার ব্যয় অত্যন্ত ব্যয়বহুল এবং অপেক্ষার অতিরিক্ত সময় ব্যয় করে না, অনুন্নত দেশগুলির রোগীরা তাদের বাজেটের মধ্যে সবচেয়ে উন্নত যুগের বিধানের নিকটে আকৃষ্ট হয়। চিকিত্সা পর্যটকরা হার্ট শল্য চিকিত্সার জন্য ভারতে আসতে পছন্দ করেন না কারণ অন্যান্য দেশগুলি একই মানের মানের চিকিত্সা করে না, তবে একই ধরণের সেবা ভারতে ব্যয়ের এক-তৃতীয়াংশেরও কম সময়ে নেওয়া যেতে পারে বলে। তদুপরি, ভারতে হার্ট সার্জারি সর্বাধিক উন্নত প্রযুক্তির সাহায্যে পরিচালিত হয়, যা এমনকি বিশ্বের সবচেয়ে উন্নত দেশগুলির সমান।

নয়াদিল্লিতে হার্ট সার্জারির মূল্য

দ্য নয়াদিল্লিতেহার্টসার্জারিখরচ পশ্চিমা দেশগুলির তুলনায় অনেক বেশি সাশ্রয়ী। এটি অনুমান করা হয় যে আমেরিকা বা যুক্তরাজ্যের মতো পশ্চিমা দেশ থেকে ভ্রমণকারী কোনও আক্রান্ত ব্যক্তি হার্ট বাইপাস শল্য চিকিত্সার জন্য নিজের দেশে ভারতে সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে তাদের অর্থের মধ্যে প্রায় 70 থেকে 80 শতাংশ সাশ্রয় করেন। মার্কিন যুক্তরাষ্ট্র যুক্তরাজ্যের মতো উন্নত দেশগুলির তুলনায় নয়াদিল্লিতে কার্ডিয়াক সার্জারি ব্যয় অনেক কম। কম ব্যয়বহুল দামে আপনার কাছে বিশাল ধরণের medicষধি অফার প্রশাসনের ব্যবস্থা থাকবে। ভারতে কার্ডিয়াক সার্জারিটি সর্বোত্তম এবং দক্ষ সার্জনদের সাথে একটি যুক্তিসঙ্গত দামে করা হয়।

দিল্লির সেরা এবং সবচেয়ে অভিজ্ঞ সার্জন

নয়াদিল্লি ভারতে অত্যন্ত সম্মানিত কিছু কার্ডিওভাসকুলার সার্জনদের বাসস্থান। যত তাড়াতাড়ি সম্ভব তাদের জীবনে ফিরে আসার জন্য তারা রোগীদের গাইডেন্স, বিকল্পগুলি এবং দক্ষ যত্ন প্রদান করে। তারা বোর্ড-প্রত্যয়িত কার্ডিয়াক সার্জন উভয়ই উন্মুক্ত এবং ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া সম্পাদন করতে দক্ষ। সবচেয়ে সাধারণ হার্টের অবস্থার পাশাপাশি সবচেয়ে জটিল রোগের চিকিত্সা করার ক্ষেত্রে তাদের রয়েছে বিস্তৃত অভিজ্ঞতা এবং দক্ষতা। দিল্লি, ভারতের কয়েকটি সেরা কার্ডিয়াক সার্জন হলেন ডঃ জেড এস মেহরওয়াল কার্ডিওভাসকুলার এবং থোরাকিক সার্জারি বিভাগের পরিচালক এবং সমন্বয়ক এবং এই ক্ষেত্রে তিনি of বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন। তিনি কার্ডিয়াক সার্জারি ক্ষেত্রে অবদানের জন্য রাষ্ট্রপতি পুরস্কার সহ অনেক পুরষ্কার পেয়েছেন। ডঃ অপর্ণা জাসওয়াল নয়াদিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে কার্ডিওলজির একজন স্বীকৃত বিশেষজ্ঞ। ডঃ অপর্ণা কার্ডিওলজির ক্ষেত্রে তার ক্যাপটিতে প্রচুর পালক যুক্ত করেছেন। তিনি বেশ কয়েকটি পদ্ধতিও সম্পাদন করেছেন যার মধ্যে কার্ডিওভার্টার ডিফিব্রিলিটর আইসিডি, কার্ডিয়াক অ্যাবেশন, স্থায়ী পেসমেকার ইমপ্লান্টেশন (পিপিআই), সিআরটিডি তার দক্ষতার ক্ষেত্র এবং তিনি সম্পূর্ণ রচনা সহ প্রতিটি প্রক্রিয়া সম্পাদন করে।

নয়াদিল্লিতে হার্ট সার্জারির জন্য সেরা হাসপাতাল 

নয়াদিল্লিতে হার্ট শল্য চিকিত্সার জন্য অনেকগুলি সেরা হাসপাতাল রয়েছে যা প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রতিটি রোগীকে সর্বোত্তম চিকিত্সা প্রদান করে। নয়াদিল্লিতে হার্ট সার্জারির জন্য সেরা হাসপাতালের তালিকা ' প্রাইমাস সুপার স্পেশালিটি হাসপাতাল যা ভারতের রাজধানী নয়াদিল্লির কেন্দ্রস্থলে সুবিধামত অবস্থিত একটি বহু-বিশেষায়িত হাসপাতালটির একটি রাজ্য। প্রাইমাস স্পেশালিটি হাসপাতালটি বিশ্বের মধ্যে উপলব্ধ সবচেয়ে উন্নত মেডিকেল প্রযুক্তির ব্যবহার ডিজাইন নির্মিত হয়েছে। প্রাইমাস সুপার স্পেশালিটি হাসপাতাল ইন-হসপিটাল কেয়ারে নতুন মাপদণ্ড তৈরি করেছে। বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল ' দিল্লির একাকী বেসরকারী খাতের একমাত্র হাসপাতাল। স্বাস্থ্যকেন্দ্রটির সক্ষমতা রয়েছে একশ পঁচিশটি সমালোচনামূলক যত্ন শয্যা বিশিষ্ট 150 টিরও বেশি বিশেষজ্ঞের সাথে বিভিন্ন উল্লেখযোগ্য বিশেষত্বগুলিতে এটি ভারতের অন্যতম সেরা হাসপাতাল হিসাবে গড়ে তুলেছে।

নয়াদিল্লি ভারতে হার্ট সার্জারির সাফল্যের হার

নয়াদিল্লির হাসপাতালগুলিতে নয়াদিল্লিতে হার্ট সার্জারির ক্ষেত্রে সাফল্যের হার 98 থেকে 99% এর মধ্যে রয়েছে। সার্জিকাল অপারেশনের পরে, বেশিরভাগ লোকেরা আরও ভাল অনুভব করেন এবং 10 থেকে 15 বছর পর্যন্ত উপসর্গমুক্ত থাকতে পারেন। নয়াদিল্লিতে হার্ট সার্জারি দুর্দান্ত অভিজ্ঞতার কার্ডিয়াক সার্জন দ্বারা পরিচালিত হয়, সার্জারীর সংখ্যা, পদ্ধতির বিভিন্নতা এবং হার্টের অবস্থার জটিলতা উভয়ের ক্ষেত্রেই।

ভারতে আপনার চিকিত্সার প্রতিটি পদক্ষেপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান, আপনি যোগাযোগ@indianhealthguru.com এ একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন বা আপনি আমাদের কল করতে পারেন: + 91-9371136499।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব