Skip to main content

ভারতে শিশুদের ইউরোলজিকাল ইস্যুগুলির জন্য প্রতিশ্রুতিবদ্ধ যত্ন

পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারি

পেডিয়াট্রিক ইউরোলজি হ'ল জন্মগত এবং শিশুদের অর্জিত ইউরোলজিকাল অবস্থার ও রোগগুলির সনাক্তকরণ এবং চিকিত্সা। পেডিয়াট্রিক ইউরোলজিস্টরা পুরুষ প্রজনন ট্র্যাক্ট এবং মহিলা মূত্রনালীর শর্ত নিরাময় করে। মূত্রনালীতে অঙ্গগুলি থাকে যা রক্তকে ফিল্টার করে এবং প্রস্রাব গঠন করে, কিডনি থেকে প্রস্রাব বহনকারী নলগুলি এবং মূত্রথলীতে মূত্র সংরক্ষণ করে এমন অঙ্গ এবং মূত্রাশয়ের থেকে প্রস্রাব গ্রহণ করে এবং শরীর থেকে অপসারণ করে এমন নল।


পেডিয়াট্রিক ইউরোলজিস্টের তত্ত্বাবধানে বেশিরভাগ শিশু স্কুল-বয়সী। অল্প বয়সী মেয়েদের মধ্যে ইউটিআই প্রচলিত এবং পেডিয়াট্রিক ইউরোলজিকাল অবস্থা সাধারণত কম বয়সে জন্মগত এবং নিরাময় হয়। প্রসবপূর্ব আল্ট্রাসাউন্ডের সময় ভেসিকোরেট্রাল রিফ্লাক্স এবং অ্যান্টিয়েটাল হাইড্রোনফ্রোসিসের মতো পরিস্থিতি প্রায়শই নির্ণয় করা হয় এবং সাধারণত শৈশবকালে হাইপোসপ্যাডিয়াস নির্ণয় করা হয়।

পেডিয়াট্রিক্সে ইউরোলজিকাল ইস্যুগুলির লক্ষণ

শিশু যদি দুর্ঘটনাক্রমে ভিজে যাওয়ার বিষয়ে উদ্বিগ্ন থাকে তবে স্বাস্থ্যসেবা পেশাদারের সাথে কথা বলুন। তিনি / সে চিকিত্সা সমস্যাগুলি পরীক্ষা করতে এবং চিকিত্সা সরবরাহ করতে পারে, বা আশ্বাস দিতে পারে যে শিশুটি স্বাভাবিকভাবে বিকাশ করছে। মূত্রাশয় সংক্রমণের লক্ষণগুলি হ'ল:
  • প্রস্রাবের সময় ব্যথা বা জ্বলন
  • মেঘলা, অন্ধকার, রক্তাক্ত বা গন্ধযুক্ত গন্ধযুক্ত প্রস্রাব
  • স্বাভাবিকের চেয়ে প্রায়শই প্রস্রাব করা
  • সংশ্লেষ প্রস্রাব করার জন্য অনুরোধ করে, তবে কেবলমাত্র অল্প পরিমাণে রাখুন
  • তলপেটের পেছনের অংশ / পিঠে ব্যথা
  • প্রস্রাবের সময় কাঁদছে
  • জ্বর
  • অস্থিরতা

ভারতে পেডিয়াট্রিক ইউরোলজির জন্য ল্যাপারোস্কোপি চিকিত্সা

ভারতে পেডিয়াট্রিক ইউরোলজির জন্য ল্যাপারোস্কোপি চিকিত্সা দুর্দান্ত স্তরে উন্নীত হয়েছে। ল্যাপারোস্কোপিক শল্য চিকিত্সা ওপেন কৌশলগুলির তুলনায় বেশ কয়েকটি সুবিধা সরবরাহ করে যার মধ্যে রয়েছে উন্নত আন্তঃ অপারেটিভ ভিজ্যুয়ালাইজেশন এবং ম্যাগনিফিকেশন, অপারেটিভ পরবর্তী রোগজনিত হ্রাস, দ্রুত পুনরুদ্ধার, কম অপারেটিভ ব্যথা এবং ফলস্বরূপ নিম্ন এনালজসিক প্রয়োজনীয়তা জড়িত।

জটিলতাগুলি হ্রাস করে নিরাপদ এবং আরও ভাল ফলাফল প্রদানের জন্য ইউরোলজি সার্জারি করার জন্য ভারতীয় হাসপাতালের সর্বশেষ ও উচ্চতর প্রযুক্তি এবং অপারেটিভ কৌশল রয়েছে। এটি দ্রুত পুনরুদ্ধার সক্ষম করে এবং হাসপাতালের স্থিতি হ্রাস করে।

ভারতে ইউরোলজি হাসপাতালগুলি ইউরোলজি সার্জারি এবং রোগীদের জন্য যত্নের অন্তর্ভুক্ত রয়েছে। তারা রেডিওলজি, সার্জারি রুম, ল্যাবরেটরি এবং নার্সিংয়ের সুবিধাগুলি সহ আর্ট মেডিকেল এবং সার্জিকাল কেয়ারের রাষ্ট্র সরবরাহ করতে নিবেদিত। এই সমস্ত মূল্যায়ন প্রক্রিয়াগুলি ব্যস্ত আন্তর্জাতিক ক্লায়েন্টদের পূরণের জন্য একটি 'একদিনের' এবং 'ওয়ান-স্টপ' ভিত্তিতে সঞ্চালিত হয়।

বিদেশী রোগীরা কম দামে পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারি করতে পারেন ভারত। স্বল্প ব্যয় সত্ত্বেও তারা ভারতীয় হাসপাতালে সেরা চিকিত্সা এবং পোস্ট-সার্জিকাল যত্ন আশা করতে পারেন।

পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির পরে পুনরুদ্ধার সময়কাল

পেডিয়াট্রিক ইউরোলজি শর্তগুলির চিকিত্সাগুলি সন্তানের প্রয়োজন অনুসারে সংশোধন করা হয়েছে। চিকিত্সার মধ্যে আচরণগত পরিবর্তন, চিকিত্সা পরিচালনা এবং সার্জারি জড়িত।

শল্য চিকিত্সার প্রয়োজনে, তারপরে ন্যূনতম আক্রমণাত্মক কৌশল এবং রোবোটিক-সহায়তাযুক্ত অস্ত্রোপচার ব্যবহৃত হয় কারণ এটি কম ব্যথা, কম দাগ এবং পুনরুদ্ধারের সময় নিশ্চিত করে। পুনরুদ্ধারের সময়টি সাধারণত বয়স এবং অন্যথায় রোগীর সাধারণ স্বাস্থ্যের উপর নির্ভর করে।

ভারতে পেডিয়াট্রিক ল্যাপারোস্কোপি চিকিত্সার সাফল্যের হার

ল্যাপারোস্কোপি নিরাপদ এবং কার্যকর, ভাল অন্তর্বর্তী সাফল্যের হার এবং কম অসুস্থতার সাথে ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতি। ভারতে পেডিয়াট্রিক ল্যাপারোস্কোপি চিকিত্সার সাফল্যের হার এখানে সার্জনদের হিসাবে খুব বেশি হয় উচ্চ প্রশিক্ষিত এবং অভিজ্ঞ।

ভারতে পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারি কীভাবে পরিকল্পনা করবেন?

ইন্ডিয়া ল্যাপারোস্কোপি সার্জারি সাইট হ'ল ল্যাপারোস্কপির ক্ষেত্রে বিশেষজ্ঞ, বিশেষজ্ঞ এবং হাসপাতালের নেটওয়ার্ক। চিকিত্সা সংক্রান্ত প্রতিবেদনগুলি পর্যালোচনা করে বিশেষজ্ঞরা কর্মের সর্বোত্তম কোর্সের পরামর্শ দিতে পারেন। তারপরে ল্যাপারোস্কোপিক সার্জারি পছন্দসই অস্ত্রোপচারের পছন্দ কিনা তা জানার জন্য মূল্যায়ন করা হবে।

ইন্ডিয়া ল্যাপারোস্কোপি সার্জারি সাইটটি দেশের শীর্ষ হাসপাতালের সাথে মিলিত। এটি সহজ অ্যাপয়েন্টমেন্ট, ভ্রমণ এবং আবাসন বুকিংয়ের ব্যবস্থা করে এবং বিদেশী রোগীদের দ্বারা প্রয়োজনীয় অন্যান্য দিকগুলির যত্ন নেয়।

ভারতে স্বল্প দামের পেডিয়াট্রিক ইউরোলজি অপারেশনের অপেক্ষায় থাকা আন্তর্জাতিক রোগীরা ঝামেলা মুক্ত সেবা নিশ্চিত করতে চিকিত্সা পর্যটন সংস্থার সহায়তা নিতে পারেন। সংস্থাটি তাদের জরুরীতা এবং অবস্থার উপর নির্ভর করে সাশ্রয়ী মূল্যের প্যাকেজ সরবরাহ করে।

ইমেইলে আপনার ছোটদের জন্য আজই আপনার অ্যাপয়েন্টমেন্ট করুন: info@indialaparoscopysurgerysite.com আপনি অনুসন্ধানের জন্য আমাদের পরামর্শদাতাদের কল করতে পারেন: +91-9373055368

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত