Skip to main content

চেন্নাই সেভিং টাইম অ্যান্ড লাইভেজে উন্নত কার্ডিওভাসকুলার সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ

কার্ডিয়াক সার্জারি একটি কনিষ্ঠতম শল্যচিকিত্সার শাখা, আজকাল কার্ডিয়াক শল্য চিকিত্সার অগ্রগতি সম্পর্কে অনেকগুলি নতুন এবং গুরুত্বপূর্ণ পর্যালোচনা বলা হয়েছে। আধুনিক সময়ের সার্জিকাল অপারেশনটি এমনভাবে বিকশিত হয়েছে যে প্রয়োজনীয় জ্ঞান এবং প্রযুক্তিগত দক্ষতার শরীর বিশেষ অঞ্চলে বিশেষজ্ঞরা বিশেষজ্ঞদের নেতৃত্ব দেয়, সাধারণত শরীরের কোনও শারীরবৃত্তীয় জায়গা বা কখনও কখনও কোনও নির্বাচিত কৌশল বা ধরণের রোগীর হয়ে থাকে।

কার্ডিয়াক সার্জারি কী?

কার্ডিয়াক শল্য চিকিত্সা হৃদপিণ্ডের যে কোনও শল্যচিকিত্সার বর্ণনা দেয়, যার মধ্যে ওপেন হার্ট সার্জারি এবং ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতি অন্তর্ভুক্ত থাকে। হার্টের সাথে সমস্যাগুলি সংশোধন করার জন্য হার্ট সার্জারি করা হয়। প্রক্রিয়া চলাকালীন করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিংকে সবচেয়ে সাধারণভাবে সঞ্চালিত হার্ট সার্জারি হিসাবে বিবেচনা করা হয়, শরীর থেকে একটি স্বাস্থ্যকর ধমনী বা শিরা সংযুক্ত, বা কলমযুক্ত, একটি ব্লক করোনারি ধমনীতে সংযুক্ত করা হয়।


কার্ডিয়াক সার্জারি পেশাদার এবং কনস

কার্ডিয়াক শল্য চিকিত্সা অনেকগুলি সুবিধাগুলি অন্তর্ভুক্ত করে, বিশেষত কয়েকটি রোগীদের জন্য যারা গুরুতর কার্ডিওভাসকুলার রোগে আক্রান্ত তাদের জন্য including আপনার যদি হার্ট অ্যাটাক হয় বা আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে তবে অপারেশনটি আপনার জীবন বাঁচাতে পারে। কার্ডিয়াক সার্জারি আপনাকে আপনার জীবন ফিরিয়ে দিতে পারে।

রোগীদের risk বছরের বেশি বয়সী, মহিলা বা ইতিমধ্যে হার্ট সার্জারি করা হতে পারে তবে উচ্চ ঝুঁকিতে পড়তে পারে। ডায়াবেটিস, পেরিফেরিয়াল ভাস্কুলার অসুস্থতা, কিডনি রোগ বা ফুসফুসের রোগের পাশাপাশি অন্যান্য গুরুতর পরিস্থিতিযুক্ত রোগীদেরও উচ্চতর হুমকির কারণ হতে পারে।

চেন্নাইতে কার্ডিয়াক সার্জারির সাফল্যের হার 

চেন্নাইতে কার্ডিয়াক সার্জারির সাফল্যের হার 99.6%, হার্ট সার্জারি গুরুতর তবে তুলনামূলকভাবে নিরাপদ। চেন্নাইয়ের কার্ডিয়াক সার্জনরা প্রতি বছর হাজার হাজার হার্ট বাইপাস অপারেশন করেন এবং যারা অস্ত্রোপচার করেছেন তাদের অনেকগুলি দীর্ঘমেয়াদী ওষুধের প্রয়োজন নেই বলে তাদের লক্ষণগুলি থেকে মুক্তি পান relief

চেন্নাইয়ের সেরা আন্তর্জাতিক কার্ডিয়াক সার্জারি প্যাকেজগুলি

আন্তর্জাতিক রোগীদের ক্ষেত্রে, কার্ডিয়াক শল্য চিকিত্সার জন্য চেন্নাইয়ে নামার সাথে সাথে সবকিছুই নতুন। যেমন উদাহরণস্বরূপ, এমন কোনও গাইড থাকা আপনার পক্ষে জরুরী, যা আপনার ক্লিনিকাল যাত্রার পরিকল্পনায় সহায়তা করতে পারে। ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শকের সাথে যোগাযোগ করা একটি স্মার্ট সিদ্ধান্ত। তারা চেন্নাইয়ে কার্ডিয়াক সার্জারি প্যাকেজগুলি আন্তর্জাতিক রোগীদের জন্য সবচেয়ে উপযুক্ত উপস্থাপন করে যার মধ্যে সাশ্রয়ী মূল্যের চিকিত্সা থেকে শুরু করে লজিং পর্যন্ত ভ্রমণের সমস্ত কিছুর পাশাপাশি ভারতের সেরা কার্ডিয়াক সার্জন বেছে নেওয়া, মানি এক্সচেঞ্জের বিষয়ে সহায়তা, ভাষার দোভাষীদের ব্যবস্থা করা এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে।

চেন্নাইয়ের সেরা কার্ডিয়াক সার্জারি হাসপাতাল

সেরা-দক্ষ মেডিকেল প্র্যাকটিশনার, কাট-এজ-অবকাঠামো এবং প্রযুক্তিগতভাবে উন্নত সিস্টেমগুলি চেন্নাইয়ের সেরা কার্ডিয়াক সার্জারি হাসপাতালগুলিতে চিকিত্সা করার পক্ষে ভাল মূল্যবান করেছে। প্রতিটি হাসপাতাল তার নির্দিষ্ট বিশেষজ্ঞীকরণ রাখে। চেন্নাইয়ের নামকরণের জন্য কয়েকটি সেরা কার্ডিয়াক সার্জারি ' ' অ্যাপোলো স্পেশালিটি হাসপাতাল, এমআইওটি ইন্টারন্যাশনাল হাসপাতাল, গ্লিনিগলস গ্লোবাল হেলথ সিটি, ফোর্টিস মালার হাসপাতাল এবং ফ্রন্টিয়ার লাইফলাইন হাসপাতাল। ভারতে এই হাসপাতালগুলিতে একটি "সহায়তা ডেস্ক" রয়েছে বিশেষত আন্তর্জাতিক রোগীদের জন্য তাদের জন্য একটি চিকিত্সা চিকিত্সা যাত্রা নিশ্চিত করা।

চেন্নাইয়ের শীর্ষ 10 হৃদরোগ বিশেষজ্ঞের তালিকা

আন্তর্জাতিক রোগীরা পেশাদারিত্ব হিসাবে দেখুন চেন্নাইয়ের শীর্ষ কার্ডিয়াক সার্জন যেমন তারা একটি সুনামের বহন করে। তারা তাদের ছত্রছায়ায় অতিরিক্ত অভিজ্ঞতা এবং জ্ঞান অর্জন করেছে। সবচেয়ে নির্ভুল চিকিত্সা নিয়ে আপনাকে সহায়তা করার প্রয়াসে, এখানে চেন্নাইয়ের শীর্ষ 10 হৃদরোগ বিশেষজ্ঞের একটি তালিকা রয়েছে যারা ভারতের দক্ষ, অভিজ্ঞ এবং অত্যন্ত বিশ্বাসযোগ্য ডাক্তার / কার্ডিয়াক সার্জন।
  • সন্দীপ আতাওয়ার
  • গিরিনাথ এম আর
  • রবার্ট মাও
  • জনার্দন রেড্ডি
  • শ্রীননাথ বিজয়শেখরন
  • প্রেমানন্দ পোনোথ
  • নেভিল সলোমন
  • মোস্তফা জেনেল
  • গোবিনী বালাসুব্রাহ্মণ্য
  • এস মুথুকুমারন

ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শদাতাদের সাথে নিখরচায় পরামর্শ নিন 

ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শদাতা ভারতের শীর্ষস্থানীয় সংস্থাগুলির মধ্যে অন্যতম শীর্ষস্থানীয় হাসপাতালগুলির সাথে একটি চুক্তি রয়েছে। কোম্পানির মিশনটি ' কার্যকর ইতিবাচক ফলাফল এবং অত্যন্ত আতিথেয়তার সাথে পরিপূর্ণ পরিপূর্ণ যাত্রা সহ কার্ডিয়াক যত্ন এবং বিকল্প চিকিত্সার জন্য বিনামূল্যে পরামর্শের পরামর্শ দেওয়ার জন্য এক-স্টপ উপায় সরবরাহ করা।

ভারতে আপনার চিকিত্সার প্রতিটি পদক্ষেপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান, আপনি যোগাযোগ@indianhealthguru.com একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন বা আপনি আমাদের কল করতে পারেন+91-9371136499

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত