Skip to main content

ভারতে কার্ডিয়াক সার্জারি হার্ট কেয়ার এবং রূপান্তরিত জীবনকে রূপান্তরিত করছে

সংক্ষিপ্ত বিবরণ

হার্ট শল্য চিকিত্সার অগ্রগতি করোনারি ধমনী রোগ এবং ভালভ ইস্যু থেকে শুরু করে হার্টের ব্যর্থতা এবং ক্রিয়ার ফাইব্রিলেশন পর্যন্ত কার্ডিওভাসকুলার শর্তগুলির বিস্তৃত পরিসরের জন্য ভয়ঙ্কর ফলাফল অর্জনের সংরক্ষণ করে। হার্ট সার্জিকাল অপারেশন করোনারি হার্টের সমস্যাগুলি সংশোধন করতে পারে যদি বিভিন্ন চিকিত্সা কাজ না করে বা ব্যবহার না করা যায়। প্রাপ্তবয়স্কদের জন্য হার্ট সার্জারির সর্বাধিক সাধারণ রূপটি ' করোনারি আর্টারি পাস গ্রাফটিং (সিএবিজি) সিএবিজির সময়, শরীর থেকে একটি স্বাস্থ্যকর ধমনী বা শিরা একটি ব্লকড করোনারি (হার্ট) ধমনীতে সংযুক্ত, বা কলমযুক্ত হয়।

মুম্বই ভারতে সাশ্রয়ী মূল্যের কার্ডিয়াক সার্জারি

সাশ্রয়ী মূল্যের দাম, ইংরাজী স্পিকার হাসপাতালের কর্মচারী এবং চমৎকার পরিষেবাগুলির জন্য মুম্বই কার্ডিয়াক সার্জারির জন্য বিশ্বের শীর্ষস্থানীয় স্থানগুলির মধ্যে একটি হয়ে দাঁড়িয়েছে। মুম্বই, ভারত পোস্টোপারেটিভ যত্নের সাথে সবচেয়ে কম দামের কার্ডিয়াক সার্জারি সরবরাহ করে। তাই অনেক আন্তর্জাতিক রোগী ইতিমধ্যে অভিজ্ঞ ভারতীয় ডাক্তার দ্বারা অপারেশন করার জন্য বুদ্ধিমান এবং হৃদয়গ্রাহী পছন্দ করেছেন। মুম্বইয়ে আসা রোগীরা প্রাথমিকভাবে সাশ্রয়ী মূল্যের ব্যবসার সন্ধান করছেন যা চিকিত্সার মানের মানগুলি পূরণ করে। বিভিন্ন বিশ্বব্যাপী রোগী স্বাস্থ্যবান হয়ে দেশে ফিরেছেন।


মুম্বই ভারতের শীর্ষ কার্ডিয়াক সার্জারি হাসপাতাল

বছরের পর বছর ধরে  মুম্বাইভারতের হার্ট হাসপাতাল   কার্ডিয়াক চিকিত্সা সন্ধানের জন্য আন্তর্জাতিক রোগীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে কারণ তারা সাশ্রয়ী মূল্যের দামে সর্বোত্তম সম্ভাব্য চিকিত্সা খুঁজে পাওয়ার বিষয়ে নিশ্চিত। সুতরাং, জাতীয় এবং আন্তর্জাতিক রোগীরা মুম্বই ভারতে হার্ট হাসপাতালের জন্য পছন্দ করতে পছন্দ করেন যেমন বিভিন্ন কারণে যেমন ভারতের হার্টের হাসপাতালগুলিতে সর্বশেষ এবং উচ্চতর প্রযুক্তির সাথে একটি উজ্জ্বল অবকাঠামো রয়েছে। পরামর্শ এবং চিকিত্সার জন্য খুব কমই অপেক্ষা করার সময়কাল আছে। ভারতীয়রা প্রকৃতপক্ষে প্রকৃতির অতিথিপরায়ণ যার কারণে রোগীরা চিকিত্সার জন্য ভারতে আসার সময় স্বাচ্ছন্দ্য বোধ করে এবং স্বাগত জানায়।

মুম্বাইয়ের সেরা জন্মগত হার্ট সার্জনের তালিকা

জন্মের পরে থেকেই শিশু এবং শিশুদের মধ্যে জন্মগত হার্টের ত্রুটিগুলি দেখা যায়। মুম্বইয়ের একজন সেরা জন্মগত হার্ট সার্জন বিশ্বমানের সুবিধার্থে মুম্বাইয়ের সেরা জন্মগত হার্ট সার্জনের বিস্তৃত যত্নের তালিকা সরবরাহ করার জন্য অফার দেয়:
  • নন্দকিশোর কাপাদিয়া ডা
  • আনভে মুলায় ডা
  • মহেশ সিংহকে ডা
  • জয়নুলবেদিন হামদুলায় ডা
  • ডাঃ সিজে হেমন্ত কুমার
  • শান্তেশ দুর্গেশ কৌশিক
  • পবন কুমার
  • মুকেশ হারিয়াওয়ালা

মুম্বই ভারতে হার্ট সার্জারির সাফল্যের হার 

ভারতে হার্ট সার্জারি করা রোগীদের বেঁচে থাকার হার ধারাবাহিকভাবে বেশি থাকে। ভারতজুড়ে heart টি হার্ট ইউনিটে 35,000 এরও বেশি হার্ট অপারেশন করা হয়েছিল। সব ধরণের হার্টের অপারেশনের জন্য জাতীয় বেঁচে থাকার হার ছিল গত বছরের চিত্রের তুলনায় .% বেশি 96 রোগীদের বেঁচে থাকার প্রত্যাশার শতকরা হারের উপর ভিত্তি করে - রোগীদের ঝুঁকিপূর্ণ কারণগুলি বিবেচনায় নেওয়া - ভারতে সমস্ত হার্ট সার্জারির জন্য বেঁচে থাকার হার অন্যান্য উন্নত দেশগুলির বেঁচে থাকার হারের চেয়ে ভাল বা ভাল।

মুম্বইয়ের শীর্ষ কার্ডিয়াক সার্জন

দ্য ভারতের সেরা কার্ডিয়াক সার্জন, পাশাপাশি ভারতের সেরা কার্ডিওথোরাসিক সার্জনরা, প্রতি বছর ন্যূনতম কার্ডিওভাসকুলার আক্রমণাত্মক কৌশল সহ অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কার্ডিয়াক এবং কার্ডিওভাসকুলার শল্যচিকিত্সার সংখ্যক সংখ্যা সম্পাদন করে। মুম্বই, ভারতের সেরা কার্ডিয়াক সার্জন হলেন ডঃ নন্দকিশোর কাপাদিয়া বর্তমানে মুম্বইয়ের কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে প্রাপ্ত বয়স্ক কার্ডিয়াক সার্জারি এবং হার্ট এবং ফুসফুসের ট্রান্সপ্ল্যান্ট পরিষেবা বিভাগের প্রধান; 10000 সিএবিজি এবং 5000 টি প্লাস অন্যান্য ওপেন করোনারি হার্ট পদ্ধতি সহ কার্ডিয়াক সার্জিকাল পদ্ধতিতে তার 28 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। খ্যাতিমান কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন, ডাঃ আনভে মুলি ফোর্টিস হাসপাতালের মুম্বাইয়ের কার্ডিয়াক সার্জিকাল পদ্ধতি এবং করোনারি হার্ট ট্রান্সপ্ল্যান্ট প্রোগ্রাম বিভাগের প্রধান। ডাঃ মহেশ সিং কোহিনূর হাসপাতালে পরামর্শদাতা হিসাবে অনুশীলন করেন এবং কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জারীতে বিশেষজ্ঞ হন তাঁর ক্ষেত্রে 15 বছরেরও বেশি সমৃদ্ধ পেশাদার অভিজ্ঞতা রয়েছে।

উপসংহার

ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শক ' একটি স্বাস্থ্য সহায়তা সংস্থা যা সমস্ত বড় শহরগুলিতে ভারতে সাশ্রয়ী মূল্যের, নিরাপদ এবং মানসম্পন্ন কার্ডিয়াক শল্য চিকিত্সার জন্য রোগী এবং তার পরিবারকে আশ্রয় করতে এবং সহায়তা করতে পারে এমন সমস্ত প্রশ্নের উত্তর দেয়। ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শক সকলের ব্যক্তিগত চাহিদা এবং প্রয়োজনের জন্য অতিরিক্ত ব্যয় ছাড়াই সহজ এবং ঝামেলা মুক্ত- ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শদাতা গ্রাহকদের সন্তুষ্টি প্রতিশ্রুতিবদ্ধ, গ্রাহকদের প্রয়োজনীয়তা বুঝতে এবং দ্বিতীয় মতামত পরিষেবা সরবরাহ করে।

ভারতে আপনার চিকিত্সার প্রতিটি পদক্ষেপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান, আপনি যোগাযোগ@indianhealthguru.com এ একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন বা আপনি আমাদের কল করতে পারেন: + 91-9371136499।

Comments

  1. It's very nice and informative. Thank you for sharing this knowledge with us.
    You can find my work by clicking here.
    Best Cardiologist in Pune

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব