Skip to main content

স্লিভ গ্যাস্টারটমি সার্জারি সহ কার্যকর ওজন হ্রাস

একটি ওভারভিউ-ল্যাপারোস্কোপিক স্লিভ গ্যাস্টারটমি সার্জারি

গ্যাস্ট্রিক হাতা পদ্ধতি এবং উল্লম্ব হাতা গ্যাস্টারটমি হিসাবে পরিচিত স্লিভ গ্যাস্টারটমিও একটি শল্যচিকিত্সা যা ওজন হ্রাসে সহায়তা করে। পদ্ধতিতে পেটের বাইরের মার্জিনটি এমনভাবে সরিয়ে নেওয়া হয় যাতে এর আকার এবং আকৃতি পরিবর্তন হয়। কমে যাওয়া আকারের সাথে, পেট অত্যধিক খাবার গ্রহণ করতে অক্ষম। এইভাবে, ব্যক্তি খাদ্য গ্রহণকে সীমাবদ্ধ করতে পারে এবং এখনও পূর্ণ বোধ করে এবং ওজন হ্রাস লক্ষ্য অর্জন করতে পারে।
একটি সীমাবদ্ধ পদ্ধতি হওয়ায় হাতা গ্যাস্টারটমি পেটের সেই অংশটি সরিয়ে দেয় যা ক্ষুধা প্ররোচিত হরমোন উত্পাদন করে। একবার এই অংশটি সরিয়ে ফেলা হয় এবং পেটের আকার হ্রাস হয়ে যায়, রোগী কম খায় এবং এখনও পূর্ণ বোধ করে। এটি সময়ের সাথে সাথে ওজন হ্রাস লক্ষ্য অর্জনে সহায়তা করে।

স্লিভ গ্যাস্টারটমি অস্ত্রোপচারের জন্য ইঙ্গিতগুলি

ওজন হ্রাস সহায়তার পদ্ধতি হিসাবে, হাতা গ্যাস্টারটমি শল্য চিকিত্সা তাদের জন্য আদর্শ, যাদের উচ্চ বডি মাস ইনডেক্স বা বিএমআই (35 বা তার বেশি) রয়েছে। এটি ফুসফুস বা হার্টের সমস্যা রয়েছে তাদের পক্ষেও উপযুক্ত এবং দীর্ঘমেয়াদী ওজন হ্রাস প্রক্রিয়া বা সার্জারিগুলি পার করতে পারেন না।
স্লিভ গ্যাস্টারটমিও তাদের পরামর্শ দেওয়া হয় যাদের ৩০ টিরও কম নিয়ন্ত্রিত বা পরিচালিত বিএমআই রয়েছে তবে তারা হাইপারটেনশন, ডায়াবেটিস এবং হৃদরোগের মতো অতিরিক্ত চিকিত্সা পরিস্থিতিতে ভোগেন। অস্ত্রোপচারটি একটি পর্যায়বদ্ধ প্রক্রিয়া হিসাবেও ব্যবহার করা হয় যেখানে স্থূল লোকদের অতিরিক্ত ওজন হ্রাস করতে সহায়তা করার জন্য গ্যাস্ট্রিক বাইপাস সার্জারির মতো অতিরিক্ত পদ্ধতিগুলি করা হয়।
রোগীদের হাতা গ্যাস্টারটমির জন্য পরীক্ষা করা হয় এবং তারা কেবল তখনই বেছে নেওয়া হয় যদি তারা রোগব্যাধি স্থূলতার চিকিত্সার অন্যান্য অস্ত্রোপচার এবং অ-সার্জিকাল পদ্ধতি ব্যবহার করে এবং ওজন হ্রাস করতে ব্যর্থ হন। প্রতিটি রোগী পৃথক এবং প্রতিটি রোগীর চিকিত্সার শর্তগুলি হাতা গ্যাস্ট্রেক্টমির পরামর্শ দেওয়ার আগে বিশ্লেষণ করা হয়।

ল্যাপারোস্কোপিক স্লিভ গ্যাস্ট্রিকোমির পরে ফলাফল

অতিরিক্ত ওজন হারাতে সহায়তা করার জন্য ল্যাপারোস্কোপিক হাতা গ্যাস্টারটমিটি মুরব্বি মোটা বা অন্যান্য উপযুক্ত রোগীদের উপর পরিচালিত হয়। পদ্ধতিতে পেটের আকার হ্রাস জড়িত যা ফলস্বরূপ কম খাওয়ার দিকে পরিচালিত করে। তার আগের ডায়েটের তুলনায় খুব কম পরিমাণে খাবার গ্রহণের পরেও রোগী পূর্ণ বোধ করে। এটি গড়ে অতিরিক্ত ওজনের 70% হ্রাস করতে রোগীকে সহায়তা করে।
পেটের আকার স্থায়ীভাবে হ্রাস হওয়ায় অস্ত্রোপচার স্থায়ীভাবে ওজন বন্ধ রাখতে সহায়তা করে। তবে, স্বাস্থ্যসম্মত জীবনধারা এবং ওজন বন্ধ রাখার জন্য কঠোর ডায়েট অনুসরণ করার ক্ষেত্রে রোগীদের ডাক্তারের নির্দেশিকা অনুসরণ করতে হবে অনুসরণ
হাতা গ্যাস্টারটমিতে শরীরে কোনও বিদেশী বস্তু রোপণ করা হয়নি, তাই শরীর থেকে সংক্রমণ বা প্রত্যাখার কোনও ঝুঁকি নেই। একবার সার্জারি সফলতার সাথে সম্পন্ন হয়ে গেলে, রোগীরা পরিবর্তিত জীবনযাত্রার সাথে সামঞ্জস্য হন এবং যত্নের সাথে এটি অনুসরণ করেন।

ল্যাপারোস্কোপিক স্লিভ গ্যাস্টারটমি কি একটি ভাল পছন্দ?

ল্যাপারোস্কোপিক হাতা গ্যাস্ট্রেক্টোমি উচ্চ বিএমআই বা উল্লেখযোগ্য চিকিত্সা সংক্রান্ত সমস্যাযুক্ত স্থূল লোকদের জন্য ভাল পছন্দ যা তাদের দীর্ঘকালীন চিকিত্সা প্রক্রিয়া করতে বাধা দেয়। এটি যাদের বিএমআই এবং ডায়াবেটিস কম তাদের জন্যও প্রস্তাবিত হয় এই অস্ত্রোপচারের পরামর্শ দেওয়ার আগে রোগীর মেডিকেল অবস্থা এবং রোগীর ওজন হ্রাস লক্ষ্যগুলি বিবেচনা করা হয়।

ভারতে বাজেট বান্ধব ল্যাপারোস্কোপিক স্লিভ গ্যাস্টারটমি সার্জারি

বাজেট বান্ধব ল্যাপারোস্কোপিক হাতা গ্যাস্টারটমির সন্ধানকারী রোগীরা ভারতকে সেরা গন্তব্য হিসাবে সন্ধান করবে। তারা কম দামের হাতা গ্যাস্টারটমি অস্ত্রোপচারের জন্য সেরা হাসপাতাল খুঁজে পেতে পারে। ভারতীয় হাসপাতালগুলিতে সরবরাহিত পরিষেবা এবং চিকিত্সা যত্ন উন্নত দেশগুলির মধ্যে পাওয়া তুলনায় আরও ভাল এবং কখনও কখনও আরও ভাল।

ভারত ল্যাপারোস্কোপি সার্জারি সাইট গ্রুপ কীভাবে আপনার পক্ষে সহজ করে তুলেছে?

ইন্ডিয়া ল্যাপারোস্কোপি সার্জারি সাইটের গোষ্ঠী আপনাকে সবচেয়ে ভাল হাসপাতালগুলি খুঁজে পেতে সহায়তা করতে পারে যা কম দামের হাতা গ্যাস্ট্রেক্টোমি সার্জারি অফার করে। ভারতে স্লিভ গ্যাস্ট্রিটমি শল্য চিকিত্সার জন্য ভারতের শীর্ষ হাসপাতালের সাথে যুক্ত হওয়ার কারণে, ইন্ডিয়া ল্যাপারোস্কোপিক সার্জারি সাইটটি রোগীদের পুরো ভ্রমণের ব্যবস্থা করে এবং পুরো প্রক্রিয়া জুড়ে তাদের যত্ন নেয়। আপনি সমস্ত বাধা এবং ভয় পেছনে ফেলে বিশৃঙ্খলা মুক্ত প্রক্রিয়াটির জন্য গ্রুপটিকে বিশ্বাস করতে পারেন।

ভারতে ল্যাপারোস্কোপিক স্লিভ গ্যাস্টারটমি সার্জারি ব্যয় প্যাকেজ সম্পর্কে আরও তথ্যের জন্য, + 91-9373055368 বা ইমেল তদন্তের জন্য নিখরচায় কল করুন - info@indialaparoscopysurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত