Skip to main content

ভারতের সেরা কার্ডিয়াক সার্জন ডাঃ অনিল ভানের সাথে অ্যাডভান্সড অর্টিক অ্যানিউরিজম সার্জারি অর্জন

সংক্ষিপ্ত বিবরণ:

একটি এওর্টা মানব দেহের বৃহত্তম ধমনী গঠন করে এবং আপনার হৃদয় থেকে শরীরের বিভিন্ন অংশে রক্ত ​​বহন করে। অন্যদিকে অ্যানিউরিজম হ'ল ধমনীর দুর্বলতা যা তার বেলুনের মতো ফুলে উঠতে পারে। নাম অনুসারে একটি এওরটিক অ্যানিউরিজমটি হ'ল এওর্টা থেকে বের হওয়া।


ধমনী হ'ল নল যা অক্সিজেনযুক্ত রক্তকে হৃদয় থেকে শরীরের অন্যান্য অংশে নিয়ে যায়। ধমনীর দেওয়ালগুলি সাধারণত ঘন হয় তবে কোনও অসুস্থতা বা কোনও জিনগত ব্যাধিগুলির কারণে তারা দুর্বল হয়ে পড়তে পারে। এওরটিক অ্যানিউরিজমের ক্ষেত্রে, অর্টিক ধমনীর দেয়ালগুলি দুর্বল হয়ে পড়ে এবং তার দেয়ালের বিরুদ্ধে রক্তের ধ্রুবক পাম্প নিতে অক্ষম হয়। এর ফলস্বরূপ, তারা একটি বাল্জ পায় যা বাড়তে পারে এমনকি ফেটে যেতে পারে। এ কারণেই অ্যার্টা অ্যানিউরিজমের একটি উপযুক্ত চিকিত্সার প্রয়োজন। এওরটার অ্যানিউরিজম পেটের অ্যানিউরিজম বা বক্ষ অ্যানিউরিজম হতে পারে।

অ্যার্টিক অ্যানিউরিজমের কারণগুলি

এওরটার দেয়ালগুলি দূষিত করার ক্ষমতা রয়েছে এমন শর্তগুলি নিম্নলিখিত:
  • অতিরিক্ত অ্যালকোহল বা ধূমপান গ্রহণ
  • মারফান সিন্ড্রোম, লোয়েস-ডায়েটজ সিন্ড্রোমের মতো উত্তরাধিকারী শর্তাদি
  • দুর্ঘটনার কারণে শারীরিক আঘাত
  • যখন ধমনী সরু হয়ে যায় বা ফলক জমে যাওয়ার কারণে শক্ত হয়ে যায়। (অথেরোস্ক্লেরোসিস)
  • জন্মগত অস্বাভাবিকতা
  • হাইপারটেনশন
অর্টিক অ্যানিউরিজমসের জন্য সার্জারি:

অর্টিক অ্যানিউরিজমসের সার্জারি দুটি ধরণের হয় 
1. ওপেন পেটাল বা ওপেন বুকের মেরামত: ওপেন পেটাল মেরামত একটি আক্রমণাত্মক শল্যচিকিত্সা যাতে সার্জন ধমনীর দুর্বল অংশটি সরিয়ে ফেলে এবং এটি একটি গ্রাফ্ট বা নল দিয়ে প্রতিস্থাপন করে।
২. এন্ডোভাসকুলার মেরামত: যখন এন্ডোভাসকুলার মেরামত করার পরামর্শ দেওয়া হয় যখন রোগীর উপর একটি খোলা বুক বা পেটের মেরামত করা যায় না। এন্ডোভাসকুলার রিপেয়ারে প্ল্যান্ট ওয়্যার ফ্রেমটি স্টেন্ট গ্রাফ্টের উপরে স্থাপন করা হয় এবং একটি ক্যাথেটার বা টিউবের মাধ্যমে এওর্টায় এটির উপায় তৈরি করা হয়। এই স্টেন্ট গ্রাফ্টটি তখন মহামারীটির দুর্বল প্রাচীরকে সমর্থন দেয়।

ভারত, অর্টিক অ্যানিউরিজম সার্জারির জন্য একটি আদর্শ বিকল্প

ভারত স্বাস্থ্যসেবা এবং চিকিত্সা ক্ষেত্রে নিজেকে বিকশিত করেছে এবং আজ এটি প্রায় সমস্ত চিকিত্সা অসুস্থদের জন্য সর্বাধিক প্রশিক্ষিত হৃদরোগ বিশেষজ্ঞের সহায়তায় বিশ্বমানের সুবিধাদি সরবরাহ করে। ভারতে কার্ডিয়াক সার্জিকাল হাসপাতালগুলি বিভিন্ন হৃদরোগের નિદાન এবং চিকিত্সার জন্য সর্বাধিক উন্নত প্রযুক্তির দ্বারা সমর্থিত। সাশ্রয়ী মূল্যে একটি অপ্রতিদ্বন্দ্বী চিকিত্সা সরবরাহ করে, ভারতীয় হাসপাতালগুলি বেশিরভাগ উন্নত দেশের তুলনায় আরও ভাল পরিষেবা দিতে এবং বিশ্বজুড়ে রোগীদের আকর্ষণ করতে সক্ষম হয়েছে।
ভারতবর্ষ এমন একটি ব্যবস্থা তৈরি করেছে যা বিশ্বমানের সার্জন এবং সেরা কার্ডিয়াক সার্জারি হাসপাতালগুলির ডাক্তারদের নিয়ে গঠিত। বিশেষজ্ঞদের দল এখানে রোগীদের চিকিত্সা সংক্রান্ত প্রতিবেদনগুলি পর্যালোচনা করে এবং সর্বোত্তম পদ্ধতির ক্রিয়া করার পরামর্শ দিয়ে তাদের সমস্যা সমাধান করে। এবং এইভাবে রোগীরা জানে যে এওরটা অ্যানিউরিজম সার্জারি তাদের জন্য একটি আদর্শ বিকল্প কিনা। আরও তারা সমস্ত প্রয়োজনীয় পরিষেবাগুলি সরবরাহ করে যা তাদের চিকিত্সার সময় রোগীদের প্রয়োজনীয়তা পূরণ করে।

ডাঃ অনিল ভানের সাথে আপনার কার্ডিয়াক স্বাস্থ্য বজায় রাখা

ভারতে প্রথম সফল হার্ট ট্রান্সপ্ল্যান্ট সঞ্চালনকারী দলের অন্যতম ডাক্তার হওয়ায় ভারতের মেদন্ত হাসপাতালের গুড়গাঁওয়ের ডাঃ অনিল ভান কার্ডিওথোরাসিক সার্জন গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন হিসাবে পরিচিত। ডঃ অনিল ভান শ্রীনগরের মেডিকেল কলেজ থেকে সোনার পদকপ্রাপ্ত স্নাতক। তিনি কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য খ্যাতিমান, কারণ তিনি কার্ডিয়াক শল্য চিকিত্সার জন্য 50 টিরও বেশি অস্ত্রোপচারের সাফল্য ডিজাইন করেছেন এবং তৈরি করেছেন। ডঃ অনিল ভান গুড়গাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন হওয়ায় ভারতে অর্টিক সার্জারির ক্ষেত্রে তাঁর সবচেয়ে বড় অভিজ্ঞতা রয়েছে। বিস্তৃত ফলাফল সহ 15000 টিরও বেশি কার্ডিয়াক এবং ভাস্কুলার সার্জারি করে ডঃ অনিল ভান ভারতের ভালভ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য সেরা সার্জন হিসাবে প্রমাণিত হয়েছেন।

ডঃ অনিল ভানের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান

সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের চিকিত্সা পরিষেবা সরবরাহ করে, ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতের অন্যতম সেরা স্বাস্থ্যসেবা সরবরাহকারী হয়ে উঠেছে। এটি তাদের আন্তর্জাতিক রোগীদের জন্য সর্বাধিক উন্নত রোগ নির্ণয় এবং চিকিত্সা সরবরাহের মাধ্যমে পরিষেবাগুলি বাড়িয়ে তুলেছে। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটের মাধ্যমে, রোগীরা ভারতের সেরা কার্ডিয়াক বিশেষজ্ঞ এবং সার্জনদের অধীনে চিকিত্সা করতে পারবেন। আপনার অসুস্থতা অনুসারে, তারা ভারতের সেরা ডাক্তার বা সার্জনের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করতে আপনাকে সহায়তা করে।

সাশ্রয়ী মূল্যের খরচে কার্ডিওথোরাকিক সার্জারির জন্য ডঃ অনিল ভানের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন

দর্শন:-  www.indiacardiacsurgerysite.com

কল করুন: - + 91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত