Skip to main content

একবার ভীতিজনক, ভারতে ওপেন-হার্ট সার্জারি সাধারণ এবং নিরাপদ হয়ে উঠেছে

সংক্ষিপ্ত বিবরণ

ওপেন-হার্ট সার্জারি হ'ল সার্জিকাল অপারেশনের কোনও রূপ যা বুকের খোলা কাটা হয় এবং অস্ত্রোপচারের প্রক্রিয়াটি হাড়ের পেশী টিস্যু, ভালভ বা ধমনীতে সম্পন্ন হয়। ওপেন-হার্ট সার্জারি কখনও কখনও ট্র্যাডিশনাল হার্ট সার্জারি বলে surgery আজকাল, অনেকগুলি নতুন হৃদয়ের পন্থা কেবলমাত্র ছোট ছোট চেরাগুলি দিয়ে করা যেতে পারে, কোনও প্রশস্ত খোলা ছাড়াই। সুতরাং, "ওপেন-হার্ট সার্জারি" শব্দটি বিভ্রান্তিকর হতে পারে। ওপেন-হার্টের শল্য চিকিত্সা একটি সিএবিজি সম্পাদনের জন্য করা যেতে পারে।

ওপেন হার্ট সার্জারির ইঙ্গিত

হার্ট সার্জারি অনেক হার্টের সমস্যাগুলির চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। উদাহরণস্বরূপ, এটি ব্যবহার করা হয়:


  • হার্টের ব্যর্থতা এবং করোনারি হার্ট ডিসঅর্ডার (সিএইচডি) এর সাথে ডিল করুন
  • হার্টের ভালভগুলি ঠিক করুন যা ভাল কাজ করে না
  • অস্বাভাবিক হার্টের ছন্দগুলি নিয়ন্ত্রণ করুন
  • চিকিত্সা ডিভাইস রাখুন
  • ক্ষতিগ্রস্থ ব্যক্তির স্থানে একটি স্বাস্থ্যকর হৃদয় প্রতিস্থাপন করুন

 
ওপেন হার্ট সার্জারিতে ঝুঁকি রয়েছে

বেশিরভাগ হার্ট সার্জারি হ'ল বড় সার্জারি। যদিও প্রায়শই সফল, তারা ঝুঁকি নিয়ে থাকে। এর মধ্যে কয়েকটি ঝুঁকি হিসাবে চিহ্নিত করুন:

  • রক্তপাত
  • সংক্রমণ
  • অ্যানেশেসিয়া সম্পর্কিত প্রতিক্রিয়া
  • হার্ট, কিডনি, লিভার এবং ফুসফুসের টিস্যুগুলির জন্য ক্ষতিকারক
  • ঘাই

ভারতে ওপেন হার্ট সার্জারি ব্যয়

ভারতে ওপেন হার্ট শল্য চিকিত্সার ব্যয় পশ্চিমা দেশগুলির তুলনায় অনেক বেশি সাশ্রয়ী। এটি পূর্বাভাস দেওয়া হয়েছে যে আমেরিকা বা যুক্তরাজ্যের মতো পশ্চিমা দেশ থেকে ভ্রমণকারী কোনও রোগী তার নিজের দেশে হার্টের শল্য চিকিত্সার জন্য ভারত বাছাই করে তাদের অর্থের প্রায় 70 থেকে 80% সাশ্রয় করেন। উচ্চ মানের চিকিত্সার সাথে কোনও আপস না করেই ভারতে হার্ট সার্জারি ব্যয় আপনি বিভিন্ন দেশে যা পান তার চেয়ে ৮০% কম। ভারতের সেরা হার্ট হাসপাতালের বেশ কয়েকটি প্রিয়তে আপনার প্রিয়জনের সাথে সময় মতো চিকিত্সা করা তাদের জীবন বাঁচাতে পারে।

ভারতে ওপেন হার্ট সার্জারির জন্য সেরা হাসপাতাল

আপনার চিকিত্সার জন্য ভারতের সেরা হার্ট হাসপাতাল বেছে নেওয়ার ক্ষেত্রে আপনি পছন্দের জন্য নষ্ট হয়ে যাবেন। সমগ্র উপমহাদেশে বেশ কয়েকটি হাসপাতাল রয়েছে যেগুলি ভারতে বিস্তৃত বাইপাস সার্জারি সরবরাহের জন্য কাটিং-এজ প্রযুক্তি রয়েছে। এই হাসপাতালগুলির বেশিরভাগই জেসিআই অনুমোদিত। ভারতে নামকরণের কয়েকটি সেরা হাসপাতাল হ'ল:


  • ফোর্টিস এসকর্টস হাসপাতাল, নয়াদিল্লি
  • এশিয়ান হার্ট ইনস্টিটিউট, মুম্বই
  • অ্যাপোলো হাসপাতাল, চেন্নাই
  • আর্টেমিস হাসপাতাল, গুড়গাঁও
  • মেদন্ত হাসপাতাল, নয়াদিল্লি
  • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
  • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল, নয়াদিল্লি
  • বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
  • গ্লোবাল হাসপাতাল, চেন্নাই


ভারতে ওপেন হার্ট সার্জারির জন্য সেরা সার্জনরা

এছাড়াও, ভারতের হৃদরোগ বিশেষজ্ঞরা বিশ্বখ্যাত এবং সমস্ত কার্ডিয়াক রোগের চিকিত্সার ক্ষেত্রে তাদের অভিজ্ঞতা তীব্র intense তাদের মধ্যে অনেকে বিদেশে পড়াশোনা করেছেন বা আন্তর্জাতিকভাবে হাসপাতালে কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছেন। ভারতীয় বংশোদ্ভূত চিকিত্সকরা তাদের জন্য একটি কল করেছেন এবং আপনি বিশ্বের শীর্ষ হাসপাতালে তাদের উপস্থিতি দেখতে পাবেন। আপনি তাত্ক্ষণিক পরামর্শ এবং চিকিত্সা দ্বারা পেতে পারেন। ভারতে ওপেন হার্ট শল্য চিকিত্সার জন্য শীর্ষ সার্জনরা। অপেক্ষমান ও বিশ্বমানের হাসপাতালের মধ্যে অপেক্ষার সময়টি পছন্দ।

 কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে নির্বাচন করেন

এখন আপনি যেমন সচেতন হবেন, ভারত বিশ্বজুড়ে একটি শীর্ষস্থানীয় ক্লিনিকাল হাব যা ভারতে কার্ডিয়াক সার্জারি সহ বেশ কয়েকটি রোগ এবং অসুস্থতার সম্পূর্ণ চিকিত্সার জন্য সমালোচনামূলক তথ্য এবং অবকাঠামো রয়েছে। এগুলি ছাড়াও, ভারতের অর্থনৈতিক কার্ডিয়াক প্রক্রিয়া ব্যয়টি তার প্রয়োজনে কাজ করে কারণ অর্থের একটি গুরুত্বপূর্ণ মানদণ্ড যা চিকিত্সার জন্য অঞ্চলটি বেছে নেওয়ার ক্ষেত্রে বিবেচিত হয়। একমাত্র গত এক বছরে, বেশিরভাগ সংখ্যক লোক ভারতে কার্ডিওলজি চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ করেছিলেন। চিকিত্সা চিকিত্সা প্যাকেজগুলি আঘাত করা এবং তাদের ব্যয়-কার্যকারিতা হ'ল আন্তর্জাতিক রোগীদের দ্বারা ভারতকে সবচেয়ে পছন্দের স্থান করে তোলে।

গেট ফ্রি সান্ত্বনা ভারতে ওপেন হার্ট সার্জারির মাধ্যমে আপনার মেডিকেল প্রতিবেদনগুলি এত অফারযোগ্য এবং প্রেরণ করুন

আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com

দর্শন :- www.indiacardiacsurgerysite.com

যোগাযোগ করুন :- +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব