Skip to main content

রোবোটিক-সহায়তাযুক্ত অস্ত্রোপচারের মাধ্যমে কার্ডিয়াক সার্জারির ক্রমবর্ধমান কার্যকারিতা

সংক্ষিপ্ত বিবরণ

চিকিত্সা বিশ্বে রোবটগুলি বিভিন্ন শিল্পের চিকিত্সা পেশাদারদের জন্য সহায়ক হয়ে উঠছে। যেমন রোবটগুলি আরও নির্ভুলতার সাথে পদ্ধতি সরবরাহে সহায়তা করে, স্বাস্থ্যসেবা শিল্প বিভিন্ন অবস্থার চিকিত্সা করার জন্য খুব কম চিহ্নগুলির ফলস্বরূপ the এটি উপস্থিত হওয়ার পর থেকেই রোবোটিক কার্ডিয়াক সার্জারি সরবরাহ করে আসছে, ভারতে কার্ডিয়াক সার্জনরা বিশ্বের সবচেয়ে মেধাবী যারা সবচেয়ে জটিল হার্টের অসুস্থতায় অত্যন্ত স্বাচ্ছন্দ্যের সাথে মোকাবিলা করতে পারেন

রোবোটিক কার্ডিয়াক সার্জারি কী?

রোবোটিক কার্ডিয়াক সার্জারি রোবট-সহিত অস্ত্রোপচার হিসাবেও পরিচিত যা হৃৎপিণ্ড বা দুর্দান্ত জাহাজের সার্জারি। রোবোটিক-সহায়তাযুক্ত অস্ত্রোপচার ক্ষুদ্র যন্ত্র এবং রোবট-নিয়ন্ত্রিত সরঞ্জামগুলি ব্যবহার করে বুকে ন্যূনতম কাটতে সহায়তা করে, যা সার্জনকে ওপেন-হার্ট শল্য চিকিত্সার চেয়ে যথাযথ শল্য চিকিত্সার অনুমতি দেয়। জন্মগত হার্ট ডিজিজ যা বিভিন্ন কারণে উত্থাপিত হতে পারে তা সংশোধন করতে এটি প্রায়শই ইস্কেমিক হার্ট ডিজিজের জটিলতার চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। ইন্ডিয়াডেলিভার্সডভান্সড হেলথ কেয়ারে রোবোটিক কার্ডিয়াক সার্জারি এবং নিম্নতম চিকিত্সা ব্যয় সহ কার্ডিয়াক রোগীদের জন্য সর্বোচ্চ মানের পরিষেবা যা রোগীদের দ্রুত পুনরুদ্ধারে সহায়তা করে।


রোবোটিক কার্ডিয়াক সার্জারির সুবিধা?

নূন্যতম আক্রমণাত্মক চিকিত্সা পদ্ধতি হিসাবে রোবোটিক কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে কার্ডিয়াক সার্জারির অনেক সুবিধা রয়েছে; হ্রাস ব্যথা এবং অস্বস্তির সাথে হাসপাতালের থাকার পরিমাণ হ্রাস পেয়েছে। রোবোটিক পদ্ধতি ব্যবহার করার সময় সার্জনরা শল্যচিকিত্সার জন্য আরও ভাল দৃশ্যধারণ করতে পারে যা ক্ষমতা বাড়ায় এবং যথাযথতা বৃদ্ধি করে সার্জারি ঝুঁকি মুক্ত করে। সার্জনগুলি তাদের অস্ত্রোপচার পদ্ধতিতে সহায়তা করার জন্য কম্পিউটার-নিয়ন্ত্রিত রোবট ব্যবহার করে। এটি সার্জনদের দেহের খুব কড়া জায়গায় চালনা করার ক্ষমতা দেয় যা ওপেন সার্জারির মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হবে না। রোগীদের অস্ত্রোপচারের কয়েক সপ্তাহের মধ্যে নিরাময়কৃত কম চিহ্ন পাওয়া যায়।

রোবোটিক কার্ডিয়াক সার্জারি পদ্ধতি procedure

সঞ্চালনের সময় ভারতে রোবোটিক কার্ডিয়াক সার্জারি অপারেশন রুমে কম্পিউটার কনসোল থেকে সার্জনরা কাজ করে। রোবোটিক অস্ত্রের সাহায্যে যন্ত্রগুলি নিয়ন্ত্রণ করা রোগীদের ক্ষুদ্র ক্ষুদ্রাকৃতি তৈরিতে সহায়তা করে। সার্জন কার্ডিয়াক এরিয়ায় দেখেছেন যেখানে রোবোটিক বাহুতে সংযুক্ত একটি 3D ক্যামেরায় চিকিত্সা হয়েছে, যা অস্ত্রোপচারের স্থানটিকে প্রশস্ত করে। সার্জনের হাত, কব্জি এবং আঙুলের চলাচল কম্পিউটার কনসোলের মাধ্যমে রোবটের বাহুতে সংযুক্ত যন্ত্রগুলিতে সঞ্চারিত হয়। সার্জিক্যাল টিম রোগীর বেডসাইডে রোবটটি তদারকি করে।

রোবোটিক কার্ডিয়াক সার্জারির আগে

অস্ত্রোপচারের আগে, রোগীর স্বাস্থ্যসেবা সরবরাহকারী চিকিত্সা সম্পর্কিত ইতিহাস এবং রোগীর অ্যালার্জিজনিত medicষধগুলি বা অ্যানেশেসিয়া সম্পর্কে জানতে প্রয়োজনীয় প্রশ্নগুলির পরে সার্জারি সম্পর্কিত সমস্ত তথ্য সরবরাহ করবেন provide আপনার উত্তরগুলি সার্জনকে আপনার জন্য নির্ধারিত শল্য চিকিত্সা এবং ওষুধের স্পষ্ট ধারণা পেতে সহায়তা করবে you যদি আপনি ধূমপান করেন তবে আপনাকে ধূমপান বন্ধ করতে বলা হবে যা অস্ত্রোপচার থেকে সফল পুনরুদ্ধারের সম্ভাবনা এবং আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করবে।

রোবোটিক কার্ডিয়াক সার্জারির পরে

একবার সার্জারি হয়ে গেলে, রোগী স্রাবের দিন পর্যন্ত নজরদারি করা পুনরুদ্ধার জায়গায় চলে এসেছেন। ছোট হাসপাতালের পরে থাকুন, স্বাস্থ্যসেবা সরবরাহকারী আপনার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য এবং ওষুধ সরবরাহ করবেন। বেশিরভাগ লোক যারা নিজের ব্যথা পরিচালনা করতে পারেন না তারা ব্যথা রিলিভার সরবরাহ করেছেন। সংক্রমণের ঝুঁকি হ্রাস করার ক্ষেত্রে একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রেখেছে। আপনি যদি আপনার সার্জনদের দেওয়া সমস্ত নির্দেশাবলী অনুসরণ করেন তবে আপনি স্বাভাবিক ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসবেন। ভবিষ্যতে যদি আপনি বুকে ব্যথা বা অস্বস্তির মতো কোনও লক্ষণ পর্যবেক্ষণ করেন তবে যত তাড়াতাড়ি সম্ভব আপনার স্বাস্থ্যসেবা সরবরাহকারীর কাছে রিপোর্ট করুন।

ভারতে স্বল্প দামের রোবোটিক কার্ডিয়াক সার্জারি

যখন সার্জারির বিষয়টি আসে তখন সবার জন্য ব্যয় সবচেয়ে বড় উদ্বেগ এবং ভারত বিশ্বজুড়ে মানুষকে সর্বোত্তম এবং সাশ্রয়ী মূল্যের চিকিত্সার বিকল্প সরবরাহ করে আসছে। ভারতে রোবোটিক হার্ট শল্য চিকিত্সার আনুমানিক ব্যয়, যখন ২০ টি শহরের তুলনায়, 4646 মার্কিন ডলার সর্বাধিক 8349 মার্কিন ডলার যা অন্যান্য উন্নত দেশগুলির ব্যয়ের চেয়ে কম। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি গ্রুপ শীর্ষস্থানীয় হাসপাতাল এবং সার্জনদের সর্বাধিক সাশ্রয়ী মূল্যের এবং সর্বোত্তম মতামত প্রদানের ক্ষেত্রে অগ্রগামী যা আপনাকে ভারতের সেরা সার্জনদের সাথে আপনার অস্ত্রোপচারের একটি পরিষ্কার দৃষ্টিভঙ্গি পেতে সহায়তা করবে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতকে বেছে নেয়?

লক্ষ লক্ষ পর্যটক প্রতি বছর ভারতে যান কারণ এটি এখনও 30% বৃদ্ধি পেয়েছে। ভারতে রোবোটিক কার্ডিয়াক শল্য চিকিত্সার জন্য উন্নত চিকিত্সা চিকিত্সা হ্রাস ব্যয় এবং সর্বশেষ চিকিত্সা প্রযুক্তির উপলব্ধতা অন্তর্ভুক্ত রয়েছে India ভারতে বহু চিকিত্সা পর্যটন সরবরাহকারী দেশী এবং আন্তর্জাতিক রোগীদের ভারতে সর্বোত্তম এবং সাশ্রয়ী মূল্যের চিকিত্সা করতে সহায়তা করছেন, তবে ভারত কার্ডিয়াক সার্জারি সাইটটি সরবরাহ করে সার্জনদের সাথে নিখরচায় পরামর্শ নিয়ে সুবিধা facility ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটের গ্রুপটি বিমানবন্দর থেকে চিকিত্সা ভিসা, থাকার ব্যবস্থা, বীমা, চিকিত্সা পর্যটন, বাছাই এবং ছাড়ার সুবিধার্থে সহায়তা করে।একবার চিকিত্সা হয়ে গেলে আপনি আবার আপনার দেশে ফিরে যেতে পারেন।

নিখরচায় পরামর্শ নিন ভারতে রোবোটিক কার্ডিয়াক সার্জারীর জন্য সাশ্রয়ী মূল্যে আপনি নিজের মেডিকেল রিপোর্ট পাঠাতে পারবেন
আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com
দর্শন :- www.indiacardiacsurgerysite.com
আমাদের সাথে যোগাযোগ করুন :- +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত