Skip to main content

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি সম্পর্কে সমস্ত কিছু জানতে এবং আপনার সন্তানের হার্টের অবস্থার উন্নতি করতে হবে

সংক্ষিপ্ত বিবরণ

যখন কোনও সন্তানের জন্ম হয়, তাদের পিতামাতার পক্ষে তাদের নবজাতকের ভোগান্তি দেখা কঠিন এবং পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি হ'ল সাধারণ জন্মগত হার্টের ত্রুটি যা বেশিরভাগভাবে নবজাতক, শিশু এবং কিশোর-কিশোরীদের পাশাপাশি প্রাপ্তবয়স্কদেরও প্রভাবিত করে। জন্ম থেকেই শিশুদের মধ্যে ঘটে যাওয়া কিছু হার্টের ত্রুটি হৃদয়ের ছিদ্র, অস্বাভাবিক রক্তনালীগুলি, হার্টের ভাল্বের অস্বাভাবিকতাগুলি, একটি দুর্বল হৃদয় এবং অন্যান্য ত্রুটিগুলি হতে পারে India ভারতে কম আক্রমণাত্মক পদ্ধতির ক্রমবর্ধমান ব্যবহারের ফলে সার্জারি উচ্চতর সাফল্য অর্জন করেছে ভারতে হার।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি কী?

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি হ'ল একটি গুরুতর জন্মগত হার্ট ত্রুটি যা শিশুরা অস্বাভাবিকতার সাথে জন্মগ্রহণের সাথে সাথেই ডাক্তারদের দ্বারা সনাক্ত করা হয়। যখন কোনও শিশু বড় হয় এবং গুরুতর হার্টের ত্রুটির কোনও লক্ষণ ও লক্ষণ থাকে, তখন পিতামাতাকে অবশ্যই তাদের সন্তানের চিকিত্সকের কাছে দেখতে হবে, যিনি এই লক্ষণগুলি বুঝতে পারবেন এবং তাদের জানিয়ে দেবেন যে অন্যান্য চিকিত্সা বা হার্টের ত্রুটির কারণে লক্ষণগুলি। পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন শিশুদের জন্মগত এবং অর্জিত হার্টের সমস্যা উভয়ই ঠিক করার জন্য বিশেষ যত্ন প্রদান করে offer তারা জীবন-পরিবর্তনশীল চিকিত্সা সরবরাহ করে যা খুব ভাল ফলাফলের ফলাফল।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি পদ্ধতি

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির সাথে বিভিন্ন কার্ডিয়াক শল্য চিকিত্সার বিভিন্ন চিকিত্সার বিকল্প প্রয়োজন। পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জনরা মেডিক্যাল স্কুলিং এবং সার্জারিগুলির প্রশিক্ষণ শেষ করার পরে অত্যন্ত দক্ষ। সার্জনস শিশুদের জন্য সর্বাধিক উদ্ভাবনী যত্ন প্রদান করে, কারণ তারা তাদের কষ্টগুলি বলতে অক্ষম given নীচে দেওয়া কয়েকটি পদ্ধতি হার্টের ত্রুটিতে ভুগছেন এমন শিশুদের উপর সেরা সার্জনরা করেছেন।
  • পেটেন্ট ডक्टাস আর্টেরিয়াস (পিডিএ) লিগেশন: এটি যখন একটি শিরা সাধারণত জন্মের সময় বন্ধ থাকে তখন সেই অবস্থার সাথে হার্টের ত্রুটি থাকে যা অক্সিজেন সমৃদ্ধ রক্ত ​​দেহে সঞ্চালন ছাড়াই ফুসফুসে ফিরে যায়।
  • এওরটা (সিওএ) মেরামতির কর্কটেশন: সিওএ হৃৎপিণ্ডের ত্রুটি যা বর্তমানে জন্মের সূত্র ধরে যেখানে অ্যার্টা সংকীর্ণ হয় যা শরীরের বাম ভেন্ট্রিকল থেকে অক্সিজেন সমৃদ্ধ রক্ত ​​বহন করে তার চেয়ে বেশি করে বহন করে।
  • অ্যাট্রিয়াল সেপটাল ত্রুটি (এএসডি) মেরামত: যখন স্টেথোস্কোপের সাথে শোনার সময় চিকিত্সক যখন হার্টের বচসা শুনতে পান তখন তার সন্দেহ হয়, atষধ বা শল্য চিকিত্সার পদ্ধতিগুলির দ্বারা একটি অ্যাট্রিয়াল সেপটাল ত্রুটি দেখা দিয়েছে rep
  • ভেন্ট্রিকুলার সেপটাল ত্রুটি (ভিএসডি) মেরামত: দুটি নিম্ন কক্ষ পৃথক করে দেয়ালের ডান এবং বাম ভেন্ট্রিকলের মধ্যে একটি গর্ত সংশোধন করার জন্য ভিএসডি করা হয়। লঙ্ঘন হ'রে উচ্চ রক্তচাপ বা শরীরে অক্সিজেন হ্রাস করতে পারে।
  • ফলোটের মেরামতের টেট্রলজি: হার্টের কাঠামোর সাথে ত্রুটিযুক্ত যা রক্তের স্বাভাবিক প্রবাহকে হৃৎপিণ্ডের মাধ্যমে পরিবর্তন করে, টোফ ওপেন-হার্ট সার্জারি দ্বারা মেরামত করে।
  • গ্রেট ধমনী মেরামতের স্থানান্তর: জন্মের আগে দুর্দান্ত পাত্রগুলির স্থানান্তর সনাক্ত করা যেতে পারে যার মধ্যে দুর্দান্ত ধমনীর পরীক্ষা অন্তর্ভুক্ত রয়েছে। যদি শিশুর নীল রঙের ত্বক থাকে বা শিশুর শ্বাস নিতে সমস্যা হয় তবে ডাক্তার সন্দেহ করেন যে শিশুটি টিজিএতে ভুগছে
  • ট্রানকাস ধমনী মেরামত: 1-2 সপ্তাহের মধ্যে সন্তানের জন্মের পরে সার্জারি করা হয়েছিল যার সময় প্রাচীরের একটি গর্ত প্যাচ দিয়ে বন্ধ হয়ে যায়।
  • ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া মেরামত: ট্রাইকসপিড ভালভ হৃৎপিণ্ডের ডান উপরের এবং ডান নীচের চেম্বারের মধ্যে অবস্থিত যেখানে টিস্যুর একটি অংশ যা তাদের মধ্যে রক্ত ​​প্রবাহকে সীমাবদ্ধ করে।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জটিলতা

কিছু শল্য চিকিত্সার সুবিধা যেমন রয়েছে, রোগীদের এমনকি কার্ডিয়াক সার্জারি সম্পর্কিত ঝুঁকিগুলির জন্য প্রস্তুত থাকা উচিত। সম্ভাবনাগুলি বিরল, কারণ সর্বনিম্ন আক্রমণাত্মক শল্য চিকিত্সার নতুন আবিষ্কারগুলির সাথে সাথে বছরের পর বছর সুরক্ষা উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে। বাইপাসের জটিলতার মধ্যে রয়েছে অঙ্গ বা টিস্যুগুলির অপর্যাপ্ত পারফিউশন, একটি সিস্টেমিক প্রদাহজনক প্রতিক্রিয়া সক্রিয়করণ এবং বায়ু বা কণাগুলির এম্বলাইজেশন অন্তর্ভুক্ত। রক্তপাতও একটি ঝুঁকি যা ওপেন-হার্ট সার্জারির পরে ঘটতে পারে occur

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির আগে এবং পরে

যদি অভিভাবকরা শিশু বা ডাক্তারের কোনও পরিবর্তন দেখতে পান তবে নিজেই এই অস্ত্রোপচারের পরামর্শ দেন। ডাক্তারকে এক্স-রে, রক্ত ​​পরীক্ষা, ইসিজি এবং ইকোকার্ডিওগ্রামের পরে অনেকগুলি বিভিন্ন পরীক্ষা প্রয়োজন। উপযুক্ত ওষুধ থাকা বাধ্যতামূলক যেগুলিতে চিকিত্সকদের দ্বারা নির্ধারিত ওষুধ, ভিটামিন এবং গুল্মগুলি অন্তর্ভুক্ত থাকবে। অস্ত্রোপচারের আগে শিশুটিকে মধ্যরাতের পরে পানীয় বা কিছু না খাওয়ার জন্য বলা হয়। ওষুধগুলি ছোট চুমুকের পানি দিয়ে নেওয়া উচিত ছিল।
অস্ত্রোপচারের পরে, শিশুটি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ২-৩ দিন থাকে। শিশুর শ্বাসনালীতে একটি নল এবং শ্বাসকষ্টে সহায়তা করার জন্য একটি শ্বাসকষ্ট থাকবে এবং তরল এবং ওষুধ দেওয়ার জন্য শিরাতে একটি ছোট নল সংযুক্ত থাকবে। শিশুটি ছাড়ার পরে, পুনরুদ্ধার করতে বাড়িতে 3 থেকে 4 সপ্তাহ লাগবে। শিশু কখন নিয়মিত রুটিনে ফিরে আসতে পারে সে সম্পর্কে পিতামাতার সাথে ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত; ব্যথা সম্ভবত দ্বিতীয় দিন পরে হ্রাস হবে এবং কখনও কখনও ওষুধ দিয়ে পরিচালনা করতে পারে। ক্ষতস্থান এবং ডায়েট সম্পর্কে পিতামাতার বিশেষ যত্ন নেওয়া উচিত; পরিষ্কারের মৌমাছি বজায় রাখা উচিত যাতে সংক্রমণের সম্ভাবনা না থাকে।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি ব্যয় ভারত India

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক শল্য চিকিত্সার ব্যয় শিশুর হৃদয় এবং যে ধরনের শল্য চিকিত্সার মধ্য দিয়ে চলছে তার উপর নির্ভর করে। ব্যয়টি আন্তর্জাতিক রোগীদের একটি স্পষ্ট দর্শন পেতে দেয় এবং এটির সাথে তুলনা করতে পারে ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য ব্যয় অন্যান্য দেশগুলির সাথে। ভারতের শীর্ষ হাসপাতালের তুলনায় গড় ব্যয় 2095 ডলার থেকে সর্বোচ্চ 3143 মার্কিন ডলার, যা রোগীদের শহর থেকে ভ্রমণের উপর নির্ভর করবে, রোগীদের সংখ্যা কত দিন স্বীকার করেছে , হাসপাতালের চার্জ, প্রতিবেদন এবং ওষুধ যা ব্যয়ে কিছু পরিবর্তন হতে পারে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতকে বেছে নেয়?

ভারত সেরা যত্ন পরিষেবা এবং চিকিত্সা পর্যটন জন্য একটি সুপরিচিত গন্তব্য; এটি সারা বিশ্বের মানুষের জন্য সর্বোত্তম স্বাস্থ্যসেবা বিকল্পের সাথে নিজেকে বেড়েছে। এটি আতিথেয়তা এবং ভারতে স্বল্প দামের পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারীর প্রাপ্যতা যা রোগীরা এখানে যান এবং জীবন পরিবর্তনের অভিজ্ঞতা অর্জন করেন। ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি এবং বিশ্বের শীর্ষ শ্রেণির মেডিকেল স্কুলগুলিতে প্রশিক্ষিত সার্জনরা নামকরা ডাক্তার এবং পরামর্শ সেবা প্রদান করে। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটের গ্রুপের মতো সেরা মেডিকেল ট্যুরিজম প্রদানকারী দেশি এবং আন্তর্জাতিক রোগীদের সর্বোত্তম পরিষেবা প্রদানের ক্ষেত্রে অগ্রগামী। ইন্ডিয়াকার্ডিয়াকসার্জরিসাইট গ্রুপটি আন্তর্জাতিক রোগীদের বিমানবন্দর থেকে মেডিকেল ভিসা, থাকার ব্যবস্থা, চিকিত্সা পর্যটন, বীমা, পিক অ্যান্ড ড্রপ সুবিধার ব্যবস্থা করে।

বিনামূল্যে পরামর্শ নিন সাশ্রয়ী মূল্যের ব্যয়ে ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য এবং আপনার মেডিকেল প্রতিবেদনগুলির মাধ্যমে প্রেরণ করুন

আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com

দর্শন :- www.indiacardiacsurgerysite.com

যোগাযোগ করুন :-  +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত