Skip to main content

যারা প্রয়োজন তাদের দৃষ্টি ফিরিয়ে আনতে ভারত ভ্রমণ! আই সার্জারিতে 80% পর্যন্ত সাশ্রয় করুন

সংক্ষিপ্ত বিবরণ


পরিচিতি এবং চশমা পরা কিছু লোকের জন্য জটিল হতে পারে এবং তাদের সক্রিয় জীবনধারাতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। অনেক লোক আরও স্থায়ী উপায়ে তাদের দৃষ্টিভঙ্গির ভার গ্রহণ করতে বেছে নিচ্ছেন। চক্ষু বিশেষজ্ঞরা সাম্প্রতিক বছরগুলিতে দৃষ্টি সংশোধন শল্য চিকিত্সার ক্ষেত্রে দুর্দান্ত অগ্রগতি সাধন করেছেন, যা রিফেক্টিভ এবং লেজার আই সার্জারি নামে পরিচিত। অনেক ধরণের দৃষ্টি সংশোধন সার্জারি রয়েছে। বেশিরভাগ প্রক্রিয়া কর্নিয়া পুনরায় আকার দেওয়ার জন্য কাজ করে যাতে এর মধ্য দিয়ে আসা আলোটি রেটিনার দিকে ফোকাস করতে পারে। অন্যান্য সার্জারি চোখের লেন্স প্রতিস্থাপন করে। এখানে বিভিন্ন ধরণের সংশোধনমূলক সার্জারি রয়েছে, তারা কী উন্নতি করে এবং কীভাবে তারা কাজ করে।

মুম্বাইতে আই সার্জারি কেন

মুম্বই ভারতের অন্যতম বৃহৎ মহানগর শহর হিসাবে বিবেচিত এবং সস্তা দরে চোখের যত্নের জন্য আন্তর্জাতিক মানের সুবিধাগুলি এবং অবকাঠামোগত গ্যারান্টি দেয়। এবং যদি আপনি জন্য অনুসন্ধান করা হয় মুম্বাইয়ের আই সার্জারি , আপনি বিশ্বের সেরা চক্ষু-যত্ন হাসপাতাল সরবরাহের জন্য একটি স্থান বেছে নিয়েছেন। ভারতে চোখের শল্য চিকিত্সার অনেকগুলি হাসপাতাল রয়েছে যা মুম্বাইয়ে আসা সমস্ত রোগীদের চোখের শল্য চিকিত্সা সরবরাহ করে। সারা দেশের রোগীরা তাদের চোখের জন্য উন্নতমানের চিকিত্সার আশায় এখানে যান। আমেরিকা বা অন্যান্য প্রথম বিশ্বের দেশগুলিতে চিকিত্সার জন্য লোকেরা যে মূল্য দিতে হয়, তার চেয়ে মুম্বাইয়ে চোখের সার্জারি ব্যয় 30% থেকে 70% কম হতে পারে। মুম্বাইয়ে, বহু-সংশোধনকারীগুলি সহ রোগীর জন্য বেছে নেওয়া অনেক লেন্স রয়েছে। মুম্বাইয়ের সেরা চোখের সার্জন রোগীর চোখের যত্নের সমস্ত সমস্যার জন্য কাস্টম-তৈরি সমাধানের অ্যারেটি নিয়ে গর্ব করে। সাফল্যের হার এবং কম দামের কারণে দেশীয় এবং চিকিত্সা পর্যটক উভয়ই মুম্বাইয়ে চোখের সার্জারির সংখ্যা হঠাৎ বৃদ্ধি পেয়েছিল। একসাথে বিদেশে দুর্দান্ত ছুটি উপভোগ করতে সক্ষম হওয়ার অতিরিক্ত উপকারিতা রয়েছে।

মুম্বাইয়ের চোখের সার্জারির জন্য শীর্ষ 10 হাসপাতাল

মুম্বাইয়ের মতো ভারতীয় শহরগুলি চোখের যত্নের ক্লিনিকগুলির একটি জনপ্রিয় গন্তব্য। শহরের হাসপাতালগুলি কাটিয়া প্রান্ত প্রযুক্তি ব্যবহার করে। চোখের সার্জারি প্রযুক্তির জন্য উন্নত প্রযুক্তিগুলি এখানে বেশিরভাগ হাসপাতালে পাওয়া যায়। এই প্রযুক্তিগুলি নিরাময়ের সময়কে যথেষ্ট পরিমাণে কমিয়ে দেয় এবং প্রক্রিয়াটির পরে আরও ভাল ভিজ্যুয়াল তীক্ষ্ণতা সরবরাহ করে।


মুম্বাইয়ের চোখের সার্জারির জন্য শীর্ষ 10 হাসপাতালগুলি ':

ফোর্টিস হিরানন্দনী হাসপাতাল

.হেহি হাসপাতাল

3. এস এল রাহেজা

. সুশ্রুশা হাসপাতাল

5. কোকিলাবেন হাসপাতাল

Nan. নানাবতী হাসপাতাল

7. জসলোক হাসপাতাল

8. গ্লোবাল হাসপাতাল

. নতুন বয়স ওকারহার্ড হাসপাতাল

১০. সাইফি হাসপাতাল, মুলুন্দ

মুম্বাইয়ের সেরা আই সার্জন

মুম্বাইয়ের সেরা চক্ষু সার্জনদের ক্ষেত্রে ক্ষেত্রের সমস্ত আধুনিক সরঞ্জাম এবং ধরণের যন্ত্রপাতি অ্যাক্সেস রয়েছে। আজকাল বেশিরভাগ শহরের মতো, মুম্বইয়ের বেশিরভাগ সার্জন ফ্যাকোইমসুলিফিকেশন পদ্ধতি ব্যবহার করেন যা প্রয়োজনীয়ভাবে ছত্রাকের লেন্সকে নরম করার জন্য আল্ট্রাসাউন্ড শক্তি ব্যবহার করে যার পরে একটি ইমপ্লান্ট অভ্যন্তর স্থাপন করা হয়। মুম্বই ইন্ডিয়া বিভিন্ন ধরণের চক্ষু শল্যচিকিত্সককে অন্তর্ভুক্ত করে। মুম্বাইয়ের চোখের অস্ত্রোপচারের শীর্ষস্থানীয় হাসপাতালগুলি উন্নত ক্ষেত্রেগুলি সহ বিভিন্ন রোগীদের চিকিত্সা সরবরাহ করে বিভিন্ন দক্ষতা সংগ্রহ করেছে। তারা বিশ্বের মধ্যে নির্ণয় করা মেডিকেল ইনস্টিটিউট থেকে সেরা ক্লিনিকাল নেতাদের কাছ থেকে প্রশিক্ষিত হয়। বেশিরভাগ চিকিত্সকই দক্ষতার সাথে উন্নত চোখের সার্জারি পরিচালনা করার জন্য যথেষ্ট যোগ্য।

মুম্বাইতে আই সার্জারি প্যাকেজগুলি

মুম্বাইতে চোখের অস্ত্রোপচারের প্যাকেজগুলি দ্রুত নিরাময়ের সাথে চোখের সমস্যার সংশোধন করার জন্য একটি জনপ্রিয় চিকিত্সা পদ্ধতি। এটি অন্য যে কোনও তুলনায় অনেক কার্যকর পদ্ধতি এবং এর পুনরুদ্ধারের সময় হ্রাস পেয়েছে। রোগীরা পুনরুদ্ধার করতে দীর্ঘায়িত বিলম্ব না করেই অস্ত্রোপচারের চিকিত্সার পরে শীঘ্রই তাদের প্রতিদিনের রুটিনগুলিতে ফিরে আসতে পারেন। ভারতে মুম্বাই এর দুর্দান্ত চিকিত্সা সুবিধাসমূহ, ত্রুটিবিহীন চিকিত্সা পরিষেবা, সর্বশেষ ব্যবহৃত সরঞ্জামাদি এবং প্রশিক্ষণপ্রাপ্ত ডাক্তারদের জন্য একটি অত্যন্ত প্রশংসিত চিকিত্সার গন্তব্য। ভারতে অসংখ্য নামীদামী সেরা চোখের সার্জারি হাসপাতাল রয়েছে যা আন্তর্জাতিক রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যের প্যাকেজ সরবরাহ করে। মুম্বাইয়ের বেস্ট আই সার্জন উচ্চ প্রশিক্ষিত এবং অনেকগুলি হাসপাতালও জেসিআই অনুমোদিত। সাফল্যের হার প্রায় 90% থাকে।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত