Skip to main content

ভারতে এইচএসসিটি চিকিত্সা বিশ্বের বিভিন্ন কোণ থেকে অসংখ্য রোগীর দৃষ্টি আকর্ষণ করছে।

এইচএসসিটি (হেমাটোপয়েটিক স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টেশন) প্রতিরোধ ব্যবস্থাটি "রিবুট" করার চেষ্টা করে, যা এমএসে মন এবং মেরুদণ্ডের কর্ড ক্ষতিগ্রস্থ করার দায়িত্বে রয়েছে। এমএসের জন্য এইচএসসিটিতে, হেমাটোপয়েটিক স্টেম সেলগুলি, যে কোনও ব্যক্তির নিজস্ব হাড়ের মজ্জা বা রক্ত ​​থেকে উদ্ভূত হয়, কেমোথেরাপির ওষুধ ব্যবহার করে বেশিরভাগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেওয়ার আগে সংগ্রহ করে তা ফেলে দেওয়া হয়। তারপরে সঞ্চিত হেমোটোপয়েটিক স্টেম জীবগুলি দেহে পুনরায় প্রবর্তন করা হয়। নতুন স্টেম সেলগুলি অস্থি মজ্জার দিকে স্থানান্তরিত হয় এবং কিছু সময় পরে প্রতিরোধ ব্যবস্থা পুনর্গঠন করে।


অসংখ্য স্ক্লেরোসিস কীভাবে শুরু হয়?

আক্রান্ত নার্ভ ফাইবারের ক্ষেত্রের উপর নির্ভর করে অসংখ্য স্ক্লেরোসিস লক্ষণ ও লক্ষণগুলি পৃথক থেকে পৃথক পৃথকভাবে এবং রোগের সময়কালের মধ্যে অবিশ্বাস্যভাবে পৃথক হতে পারে। লক্ষণগুলি প্রায়শই আন্দোলনকে প্রভাবিত করে, উদাহরণস্বরূপ;
  • কমপক্ষে একটি অঙ্গে অসাড়তা বা দুর্বলতা যা নিয়মিতভাবে আপনার দেহের একপাশে একবারে ঘটে থাকে, বা পা এবং কাণ্ড।
  • বৈদ্যুতিক-শক সংবেদনগুলি যা ঘাড়ের নির্দিষ্ট গতিগুলির সাথে ঘটে, বিশেষত ঘাড়কে সামনে মোচড় দেয়।
  • কম্পন, সমন্বয়ের অভাব বা অনিরাপদ গতি।

এমএস নির্ণয় করা কি কঠিন?

একাধিক স্ক্লেরোসিস নির্ণয় করা একটি কঠিন পদ্ধতি হতে পারে। এমএসের গোড়ার দিকে, লক্ষণগুলি সুনির্দিষ্ট এবং স্নায়ুতন্ত্রের কয়েকটি সমস্যার পরামর্শদায়ক হতে পারে। প্রাথমিক উপসর্গগুলি যে উপায়ে উপেক্ষা করা যেতে পারে। যদিও কোনও একক ল্যাব পরীক্ষা এমএসের প্রদর্শন বা বাতিল করতে অ্যাক্সেসযোগ্য নয়, চুম্বকীয় অনুরণন ইমেজিং (এমআরআই) একটি সিদ্ধান্তে নির্ণয়ে পৌঁছাতে দুর্দান্ত সহায়তা। তবে ভারতে এমআরআই ফলাফল এবং মেরুদণ্ডের তরল বিশ্লেষণের সংমিশ্রণকারী ডায়গনিস্টিক স্ট্যান্ডার্ডগুলি সরবরাহকারীদের একটি সুনির্দিষ্ট এবং সময়োপযোগী নির্ণয় করতে সক্ষম করার জন্য ক্ষেত্রের বিশেষজ্ঞদের দ্বারা তৈরি এবং সংশোধন করেছেন।

বিভিন্ন স্ক্লেরোসিসের সর্বোত্তম চিকিত্সা কী?

এমএসের কোনও চিকিৎসা নেই। চিকিত্সা সাধারণত আক্রমণ থেকে পুনরুদ্ধার দ্রুত করা, রোগের অগ্রগতি ফিরিয়ে আনা এবং এমএস উপসর্গগুলি পরিচালনা করতে মনোনিবেশ করে। কিছু লোকের মধ্যে এই জাতীয় লক্ষণ রয়েছে যে কোনও চিকিত্সা অপরিহার্য নয়।

এমএস আক্রমণের জন্য চিকিত্সা

একাধিক স্ক্লেরোসিসের কোনও নিরাময় নেই। চিকিত্সা সাধারণত আক্রমণ থেকে দ্রুত চলমান পুনরুদ্ধারের উপর জোর দেয়, রোগের বিকাশকে ধীর করে দেয় এবং এমএস লক্ষণগুলি পরিচালনা করে।

  • কর্টিকোস্টেরয়েডস, উদাহরণস্বরূপ, ওরাল প্রডিনিসোন এবং ইনট্রাভেনস মেথিল্প্রেডনিসলোনকে স্নায়ু জ্বালা হ্রাস করার পরামর্শ দেওয়া হয়। লক্ষণগুলি অনিদ্রা, বর্ধিত স্পন্দন, মেজাজের দোল এবং তরল ধরে রাখতে পারে।
  • প্লাজমা বাণিজ্য (প্লাজমাফেরেসিস)। আপনার রক্তের তরল অংশ (প্লাজমা) বের করে দেওয়া হয় এবং আপনার প্ল্যাটলেটগুলি থেকে পৃথক করা হয়। রক্তের কোষগুলি তখন একটি প্রোটিন দ্রবণ (অ্যালবামিন) এর সাথে মিশ্রিত হয় এবং আপনার শরীরে ফিরে আসে।

স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট পদ্ধতি কতক্ষণ সময় নেয়?

আপনার রক্তকণিকা চেকটি সর্বনিম্ন বিন্দুতে ভেঙে যেতে তিন থেকে দশ দিনের মধ্যে যে কোনও জায়গায় যেতে পারে। যখন স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের জন্য আপনাকে রেডিয়েশনটি সেট আপ করতে ব্যবহার করা হয়, তখন এটি ক্যান্সার কোষকে লক্ষ্য করে এবং আপনার ইমিউন সিস্টেমকে দমন করে।

ভারত এইচএসসিটির জন্য সেরা গন্তব্য কেন হতে পারে?

এটি আরও স্পষ্টতই, স্বাস্থ্যসেবার ক্ষেত্র, যার জন্য সময় পার হতে চলেছে, ভারত ক্রমবর্ধমান সুপরিচিত এবং সম্মানিত হচ্ছে। ভারতে এইচএসসিটি চিকিত্সার ব্যয় বহুল পরিমাণে চিকিত্সা সুবিধার জন্য বিশ্বের বিভিন্ন কোণ থেকে অসংখ্য রোগীর দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।
এরপরে হসপিটালগুলি রয়েছে, যা সময় পার করে ব্যবস্থাগুলি আরও বাড়িয়ে দিচ্ছে। ভারতের হাসপাতালগুলি অন্যান্য ড্রাইভিং দেশের হাসপাতালে কঠোর লড়াই চালাচ্ছে। ভারতে একাধিক স্ক্লেরোসিস চিকিত্সার জন্য আদর্শ হতে পারে এমন কয়েকটি হাসপাতাল হ'ল:

  • বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, দিল্লি
  • জসলোক হাসপাতাল ও গবেষণা কেন্দ্র, মুম্বই
  • ফোর্টিস মেমোরিয়াল হাসপাতাল, গুড়গাঁও
  • নারায়ণ স্বাস্থ্য, বেঙ্গালুরু
  • সর্বোচ্চ স্বাস্থ্যসেবা হাসপাতাল, দিল্লি

শেষ অবধি, এই সর্বোত্তম স্বাস্থ্যসেবা পরিষেবা পেতে, রোগীরা ভারতে অসামান্য মেডিকেল ট্যুর পরিকল্পনাকারীর সাথে তাদের ভারতে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।
দ্রুত তদন্তের জন্য আপনার ক্যোয়ারীটি এখানে পাঠান: enquiry@spineandneurosurgeryhospitalindia.com
আমাদের একটি প্রম্পট রিপ্লাই সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।
পরামর্শের জন্য, আপনি কল করতে পারেন বা হোয়াট-অ্যাপ এ: +91-9325887033 এ কল করতে পারেন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত