Skip to main content

অ্যামিওট্রফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস সার্জারির জন্য ভারতে সেরা সার্জনগুলি পাওয়া যায়

অ্যামিওট্রাফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস এক ধরণের ইঞ্জিন নিউরোন ডিজিজ on এটি গতিশীল, স্নায়বিক রোগগুলির একটি গ্রুপকে বোঝায় যা পেশীগুলির বিকাশকে নিয়ন্ত্রণ করে এমন স্নায়ুর কর্মহীনতার কারণ হয়। এটি পেশীর দুর্বলতা এবং কীভাবে শরীরের কার্যকারিতা পরিবর্তনের অনুরোধ জানায়। পরবর্তী পর্যায়ে অ্যামাইট্রোফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস (এএলএস) শ্বাসকে নিয়ন্ত্রণ করে এমন স্নায়ুগুলিকে প্রভাবিত করে এবং এটি মারাত্মক হতে পারে।

ভারতে অ্যামিওট্রফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস সার্জারি মোটর নিউরোন ডিজিজ (এমএনডি) এর সর্বাধিক সুপরিচিত ধরণ। খ্রিস্টীয় বেসবল খেলোয়াড়ের এই অবস্থা হওয়ার পরে এটি লৌ গেরিগের রোগ নামে পরিচিত। মস্তিষ্কের নিউরনগুলি মস্তিষ্ক এবং মেরুদণ্ডে পাওয়া যায়। ALS এর অগ্রগতির সাথে সাথে এই কোষগুলি অধঃপতিত হয়ে মারা যায় die তারা পেশীগুলিতে বার্তা প্রেরণ করা ছেড়ে দিয়েছে। মন আর কখনও স্বেচ্ছাসেবী নিয়ন্ত্রণ করতে পারে না, এবং পেশীগুলি ক্ষীণ হয়ে যায় এবং অপচয় করে।
ALS অগ্রগতি হিসাবে, এটি সমস্ত ইচ্ছাকৃত পেশী প্রভাবিত করে। ব্যক্তি আর কখনও তাদের বাহু, মুখ এবং পা নিয়ন্ত্রণ করতে পারে না। সময়মতো, অসমর্থিত শ্বাস নিতে অক্ষমতা শ্বাসযন্ত্রের ব্যর্থতা ডেকে আনতে পারে।

এএলএসের প্রাথমিক লক্ষণগুলি কী কী?

যে সমস্ত রোগীরা প্রথমদিকে ALS এর খারাপ প্রভাব অনুভব করেন তাদের বেশিরভাগ অঙ্গগুলির মধ্যে দুর্বলতার অভিজ্ঞতা হয় যা বেশিরভাগ দিন ধরে তৈরি হয় বা আরও সাধারণভাবে, অর্ধমাসে। এএলএসের অগ্রযাত্রা হিসাবে, ক্রমবর্ধমান সংখ্যক লক্ষণগুলি নিচ্ছেন। নিম্নলিখিতগুলি ALS এর সর্বাধিক পরিচিত লক্ষণসমূহ are তবে, প্রতিটি ব্যক্তি অপ্রত্যাশিত উপায়ে লক্ষণগুলির মুখোমুখি হতে পারে। চিহ্নগুলিতে অন্তর্ভুক্ত থাকতে পারে:
  • পেশীগুলি পাকানো এবং ক্র্যাম্পিং করা, বিশেষত হাত ও পায়ে
  • হাত ও বাহুতে নিয়ন্ত্রণের ক্ষতি
  • বাহু এবং পা ব্যবহারে দুর্বলতা
  • ট্রিপিং এবং পড়ে যাওয়া
  • জিনিস ফেলে দেওয়া
  • অক্লান্ত ক্লান্তি
  • হাসি বা কাঁদতে অনিয়ন্ত্রিত সময়
  • গ্লানি বা ঘন বক্তৃতা এবং ভয়েস প্রসারিত করতে সমস্যা
  • রোগের অগ্রগতির সাথে সাথে লক্ষণগুলিতে অন্তর্ভুক্ত থাকতে পারে:
  • অসুবিধা স্বাচ্ছন্দ্য
  • গিলতে অসুবিধা
  • পক্ষাঘাত

যখন অস্ত্রোপচারের প্রয়োজন হয়?

অ্যামাইট্রোফিক পার্শ্বীয় স্ক্লেরোসিসযুক্ত রোগীদের যেগুলি বালবার এবং শ্বাসকষ্টের পেশীর সাথে জড়িত থাকার কারণে শ্বাস প্রশ্বাসের ব্যর্থতা রয়েছে তাদের একটি পরিবর্তনহীন ট্রেকোস্টোমি প্রয়োজন হতে পারে। চূড়ান্ত বাল্বের জড়িততা একইভাবে সমালোচনামূলক লক্ষ্যের কারণে মৌখিক খাওয়ানো বন্ধ করে দিতে পারে এবং পরবর্তীতে সন্তোষজনক পুষ্টির সহায়তার জন্য একটি পিইজি ফিডিং নলটি গুরুত্বপূর্ণ হতে পারে। এএলএসের অভিজ্ঞতাযুক্ত কিছু লোক স্মৃতিশক্তি এবং পছন্দগুলি তৈরি করার ক্ষতি করে এবং কিছুকে অবশেষে ফ্রন্টাল টেম্পোরাল ডিমেনশিয়া নামে ডেমেনশিয়া বলে form

ভারতে অ্যামিওট্রফিক ল্যাট্রাল স্ক্লেরোসিসের জন্য সেরা সার্জনরা

এএলএস একটি নিউরোডিজেনারেটিভ রোগ যা মানব দেহের প্রয়োজনীয় বিকাশের জন্য প্রয়োজনীয় স্নায়ু এবং পেশীগুলিকে প্রভাবিত করে। স্নায়ুতন্ত্রের সাথে এই রোগটি চিহ্নিত হওয়ার সাথে সাথে, ভারতে যে চিকিত্সক বা বিশেষজ্ঞরা অ্যামিওট্রফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস সার্জারি করেন তারাই সাধারণত নিউরোলজিস্ট হন। নীচে সেরা অ্যামাইট্রোফিক ল্যাট্রাল স্ক্লেরোসিস সার্জনদের কয়েকটি দেওয়া হল:
  •  ডাঃ অরবিন্দ জি কুলকার্নি
  •  ডাঃ বিপিন স্বর্ণ ওয়ালিয়া
  •  ডা: পরেশ দোশি
  •  ডাঃ সজন কে হেগদে
  •  ডাঃ সন্দীপ বৈশ্য
  •  ডাঃ অলোক গুপ্ত

অ্যামিওট্রফিক ল্যাট্রাল স্ক্লেরোসিসের জন্য এটি কত খরচ করে?

স্বাস্থ্য বীমা দ্বারা সুরক্ষিত রোগীদের ক্ষেত্রে, ALS চিকিত্সার বহির্মুখী ব্যয় সাধারণত ডাক্তার দেখা, ল্যাব এবং প্রেসক্রিপশন ড্রাগ ড্রাগের ক্যাপাসেই থাকে যেমন কৌশলগুলির জন্য 10%-শ্যালফের সিকিওরেন্স, যা নিঃসন্দেহে বার্ষিক আউট অফ পকেট অর্জন করতে পারে সর্বাধিক। চিকিত্সা কভারেজ দ্বারা সুরক্ষিত না রোগীদের জন্য, ALS চিকিত্সা ব্যয় প্রতি বছর কয়েক লক্ষ ডলার অর্জন করতে পারে। এই রোগের পরে চিকিত্সা যত্ন, হার্ডওয়্যার এবং বাড়ির স্বাস্থ্যের যত্ন নেওয়া জন্য প্রচুর ব্যয় হতে পারে।

আমরা কীভাবে সাহায্য করতে পারি?

  • ভারতে ইউনিভার্সালি নামকরা ও স্বীকৃত হাসপাতালে অ্যাক্সেস
  • স্পেসিয়ালিস্টগুলি বাছাই করতে এবং সঠিক মূল্যায়ন করার জন্য আপনাকে গাইড করুন
  • চিকিৎসকদের সাথে উপযুক্ত আলোচনা
  • আপনার স্বাচ্ছন্দ্যের জন্য উপযুক্ত অ্যাপয়েন্টমেন্টগুলির সময়সূচী
  • দীর্ঘ সময় ধরে ধরে রাখার পয়েন্টসলেস কেটে দিন
  • মেডিকেল ভিসা লাভের ক্ষেত্রে সহায়তা
  • বিনীতভাবে মূল্যায়ন করা, পকেট ওষুধের প্যাকেজগুলিতে সহজ
  • পিক-আপ এবং ড্রপ সুবিধা সহ পরিবহন ব্যবস্থা
  • প্রস্তুতিযুক্ত বোয়ারডিং এবং লজিং সুবিধাগুলি 7 তারা, 5 তারা এবং অর্থনীতি শ্রেণি করুন
  • হোয়াইটএল রোগীদের যত্নের জন্য বিশেষ চেক-ইন বিশেষজ্ঞের কর্মীরা বিশেষভাবে তৈরি করেছিলেন
  • হোসিপিটালসে জটিলতা-মুক্ত ভর্তি

দ্রুত তদন্তের জন্য আপনার ক্যোয়ারীটি এখানে পাঠান: enquiry@spineandneurosurgeryhospitalindia.com
আমাদের একটি প্রম্পট রিপ্লাই সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।
পরামর্শের জন্য, আপনি কল করতে পারেন বা হোয়াট-অ্যাপ এ: +91-9325887033 এ কল করতে পারেন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত