Skip to main content
মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি হেরনিটেড ডিস্কের একটি অংশ সরিয়ে ফেলার জন্য একটি ন্যূনতম আক্রমণাত্মক চিকিত্সা যা মেরুদণ্ডে ব্যথা এবং অস্বস্তি সৃষ্টি করে। এন্ডোস্কোপিক কৌশল দ্বারা প্রদত্ত একটি সর্বাধিক গুরুত্বপূর্ণ সুবিধা হ'ল ইন্টারবডি ফিউশন ছাড়া রোগীর লক্ষণগুলি সমাধান করার ক্ষমতা। সার্ভিকাল মাইক্রোডিসেক্টটমি হ'ল সার্ভিকাল মেরুদণ্ড (ঘাড়) এর হার্নিয়েটেড ডিস্কের একটি অংশ অপসারণ করার পদ্ধতি যাতে কোনও সার্জন একটি অণুবীক্ষণ যন্ত্র এবং মাইক্রোসর্গিকাল সরঞ্জাম ব্যবহার করে।

আজকাল ঘাড়ে ব্যথা এবং পিঠে ব্যথার ক্রমবর্ধমান জটিলতা হ'ল সাধারণ কারণটি যা ক্ষতিগ্রস্থ ডিস্কটি সরিয়ে নিতে, জরায়ুর মেরুদণ্ডকে স্থিতিশীল করতে এবং পিঠটি সঙ্কুচিত করার জন্য অস্ত্রোপচার করা দরকার। যখন অ-সার্জিকাল চিকিত্সা ঘাড়ের ব্যথার লক্ষণগুলি হ্রাস করতে ব্যর্থ হয়। ভারতে সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারির প্রক্রিয়াটি মনিটরের অভ্যন্তরীণ কাঠামো প্রদর্শন করতে একটি মাইক্রোস্কোপ ব্যবহার করে যা একটি নলাকার ডিভাইসের মাধ্যমে সঞ্চালিত হয়। সার্জনরা একটি ছোট চিরা তৈরি করে যার মাধ্যমে একটি ছোট ক্যামেরা এবং অস্ত্রোপচার যন্ত্রগুলি হার্নিয়েটেড উপাদানগুলিতে স্থির করা হয়। অস্ত্রোপচারের সাহায্যে হাড় এবং ডিস্ক হার্নিয়েশন সরানো হয় যা ব্যথা এবং অস্বস্তি দূর করতে সহায়তা করে। লক্ষণগুলি উপশম করতে আরও কয়েকটি অস্ত্রোপচারের বিকল্প রয়েছে তবে কম ব্যয়বহুল সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারি কম নিরাময়ের সময়টির কারণে সবচেয়ে বেশি পছন্দ করা হয়।

সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারির সাফল্যের হার

যারা তাদের জন্য ভারী ওষুধ সেবন করতে অনুভব করেন না তারা সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারি ভারতে সার্জিকাল ঝুঁকি এড়িয়ে চলে। মেরুদণ্ডের অস্ত্রোপচারের সাফল্যের হার হ'ল টেক মেরুদণ্ডের সার্জারিগুলির নির্ভুলতা এবং নির্ভুলতার সাথে ব্যক্তিভেদে পৃথক হয় 70০-৮০%। অস্ত্রোপচারের সাথে 65% থেকে 70% লোকেরা পিঠে ব্যথায় উন্নতির কথা জানিয়েছেন। পুনরুদ্ধারের জন্য প্রয়োজনীয় সময়টি 6 মাস থেকে 12 মাসের মধ্যে পরিবর্তিত হয়। রোগ নির্ণয়ের অগ্রগতি ব্যথা সেরে নিয়েছে এবং রোগীরা যেমন বেঁচে ছিলেন তেমন বেঁচে থাকতে সক্ষম যা আপনার পুনরুদ্ধারের গতি নির্ধারণ করে।

সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারির সুবিধা


  • সর্বাধিক গুরুত্বপূর্ণ সুবিধাগুলির মধ্যে একটি হ'ল ট্রমা সম্পর্কিত ন্যূনতম শল্য চিকিত্সা সহ রোগীর উপসর্গগুলি সমাধানের ক্ষমতা।
  • কোনও রোগী অস্ত্রোপচারের পরে একই দিনে হাঁটতে পারেন
  • যেহেতু নিরাময় করার সময়টি কম চিরাজনিত কারণে কম হয় তাই অল্প হাসপাতালে থাকার প্রয়োজন।
  • সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারি কাছের টিস্যুগুলিকে কম ক্ষতি করতে সহায়তা করে।
  • ডিস্ক অপসারণের পরে মেরুদণ্ডের ফিউশন করার দরকার নেই

বেশিরভাগ সার্জনরা একটি নির্ভরযোগ্য এবং চূড়ান্ত পদ্ধতি হিসাবে ডে-কেয়ার প্রক্রিয়া হিসাবে স্থানীয় অ্যানেশেসিয়াতে সঞ্চালিত হয় হিসাবে ভারতে সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমি সার্জারির কাছে যাওয়া পছন্দ করেন। অস্ত্রোপচারের পরে ব্যথার ত্রাণ শুরুর সাথে অস্ত্রোপচারের উচ্চ সাফল্যের হার রয়েছে এবং রোগীকে কয়েক দিনের মধ্যে ছাড়ানো যেতে পারে। শল্য চিকিত্সার পরে সংক্রমণ, মেরুদণ্ডের তরল ফুটো এবং ক্ষত সমস্যা হওয়ার ঝুঁকি হ'ল অস্ত্রোপচারের পরে কিছুটা সতর্কতা অবলম্বন করা উচিত কারণ ছাড়া আর কোনও গুরুতর জটিলতা নেই।

সার্ভিকাল মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমির জন্য মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারত কেন বেছে নিন?

ভারত চিকিত্সা প্যানেলে সেরা হাসপাতাল ও সার্জন নিয়ে গঠিত যা স্বল্প ব্যয়যুক্ত চিকিত্সা এবং বিশ্বমানের সুবিধাদি সরবরাহ করে। উন্নত সুযোগ সুবিধাগুলি সহ একই শল্য চিকিত্সা পদ্ধতির কারণে প্রত্যেকের পক্ষে সাশ্রয়ী মূল্যের ব্যয়ের কারণে আন্তর্জাতিক রোগীরা চিকিত্সার জন্য ভারতকে পছন্দ করেন। মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারত শীর্ষস্থানীয় হাসপাতাল এবং সার্জনদের তাদের অ্যাপয়েন্টমেন্ট এবং চেকআপের সাথে সংযোগের ক্ষেত্রে অগ্রগামী। বিশেষজ্ঞরা সাইটে নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করে সংযুক্ত হতে পারেন, বিশেষজ্ঞরা আন্তর্জাতিক রোগীদের তাদের কম দামের জরায়ু মাইক্রো এন্ডোস্কোপিক ডিসট্যাক্টমির সার্জারি মেডিকেল ভিসা, আবাসন, পিক অ্যান্ড ড্রপ সুবিধাসহ বিমানবন্দর, মেডিকেল ট্যুরিজম এবং আন্তর্জাতিক প্যাকেজগুলির সুবিধা দিয়ে সহায়তা করতে পারেন। যা আন্তর্জাতিক রোগীদের সাশ্রয়ী মূল্যের চিকিত্সার সুবিধা পেতে সহায়তা করে।

আরও তথ্যের জন্য, enquiry@spineandneurosurgeryhospitalindia.com এ ইমেলের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন বা আমাদের +91-9325887033 এ কল করুন বা আপনার প্রশ্ন এখানে জিজ্ঞাসা করুন।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত