Skip to main content

আপনি কি ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জারিতে দ্বিতীয় মতামত খুঁজছেন?

এক নজরে

অ্যাঞ্জিওপ্লাস্টি একটি বেলুন অ্যাঞ্জিওপ্লাস্টি নামেও পরিচিত, যা ধমনীর মাধ্যমে রক্ত ​​প্রবাহ পুনরুদ্ধার করতে ব্যবহৃত হয়। করোনারি আর্টারি ডিজিজে হৃদয়ের ধমনীগুলি প্লাক নামক স্টিকি উপাদান দ্বারা ব্লক করা হয়। এটি একটি সর্বনিম্ন আক্রমণ শল্য চিকিত্সা যা যখন ব্যক্তি করোনারি ধমনী রোগের বিকাশ ঘটে তখন করা হয়; এটি ধমনীর মাধ্যমে রক্ত ​​পুনরুদ্ধার করার পদ্ধতি।

অ্যাঞ্জিওপ্লাস্টি চলাকালীন কী ঘটে?
করোনারি ধমনী রোগের ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি শল্য চিকিত্সা স্টিকি উপাদান প্লেগ অপসারণের সাথে জড়িত। রোগীর অবস্থার উপর নির্ভর করে অ্যাঞ্জিওপ্লাস্টির ধরণটি ব্যবহার করে সেই হৃদরোগ বিশেষজ্ঞের জন্য এই ব্লকড ধমনিকে প্রশস্ত করা অ্যাঞ্জিওপ্লাস্টির উদ্দেশ্য। এটি ধমনীটি প্রশস্ত করতে সহায়তা করে যা সাময়িকভাবে একটি ক্ষুদ্র বেলুন সন্নিবেশ করানো এবং যেখানে ধমনীটি আটকে রয়েছে সেখানে স্ফীত করা জড়িত।

পদ্ধতিগুলির প্রকারগুলি কীভাবে অ্যাঞ্জিওপ্লাস্টিতে ব্যবহৃত হয়?

বিভিন্ন ধরণের অ্যাঞ্জিওপ্লাস্টি রোগীর শর্ত অনুযায়ী ব্যবহারের ফলাফল দেয়, কার্ডিওলজিস্ট রোগীর বিকল্প হিসাবে যে ধরণের অ্যাঞ্জিওপ্লাস্টি বেছে নেন তা হ'ল:

বেলুন অ্যাঞ্জিওপ্লাস্টি: এটি একটি পাতলা নল বা ক্যাথেটার দিয়ে যা সঞ্চালিত হয় যা ধমনীর মধ্য দিয়ে পরিচালিত একটি ছোট বেলুন দিয়ে নকশাকৃত। বেলুনটি অপসারণ এবং অপসারণের পরে ধমনীটি খোলা রাখার জন্য প্রায়শই একটি স্টেন্ট স্থাপন করা হয়।
লেজার অ্যাঞ্জিওপ্লাস্টি: লেজারটি ধমনীতে বাধা বাষ্পীভূত করতে ব্যবহৃত হয়; এটি একা বা বেলুন অ্যাঞ্জিওপ্লাস্টির সাথে একত্রে ব্যবহার করা যেতে পারে
করোনারি আর্টারি স্টেন্ট: স্টেন্ট একটি ক্ষুদ্র ধাতব জাল নল যা করোনারি ধমনির ভিতরে প্রসারিত হয়। এটি প্রায়শই অ্যাঞ্জিওপ্লাস্টির পরে অবিলম্বে স্থাপন করা হয় যা ধমনীটিকে আবার বন্ধ হতে আটকাতে সহায়তা করে।
ফেমোরাল আর্টির পেরকুটেনিয়াস ট্রান্সলুমিনাল অ্যাঞ্জিওপ্লাস্টি (পিটিএ): এটি একটি নতুন এবং সর্বনিম্ন আক্রমণাত্মক প্রক্রিয়া যা অবরুদ্ধ ধমনীটি খোলার জন্য এবং ভাস্কুলার সার্জারি না খুলে নীচের পাতে রক্ত ​​প্রবাহ পুনরুদ্ধার করতে ব্যবহৃত হয়।


আমি কোন সংস্থাপনের আগে কী পরীক্ষা করতে পারি?

প্রক্রিয়া শুরু হওয়ার আগে, বেশিরভাগ লোকের হৃদপিণ্ড পরীক্ষা করতে নিয়মিত রক্ত ​​পরীক্ষা এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রামের প্রয়োজন হবে। অস্ত্রোপচারের আগে আপনি খাওয়া বা পান করতে পারবেন না। আপনার যোগাযোগের ক্ষেত্রে সহায়তার জন্য অ্যাঞ্জিওপ্লাস্টির সময় আপনাকে ডেন্টার বা পরিধানের জন্য শ্রুতি সহায়তা সরবরাহ করা হবে। আপনার বিশেষত একটি নির্দিষ্ট ধরণের ওষুধ থেকে অ্যালার্জি থাকলে আপনার ডাক্তারকে বলা উচিত। নার্স সার্জারির আগে আপনাকে অ্যাসপিরিন নিতে বলবে।

অ্যাঞ্জিওপ্লাস্টির পরে কী ঘটে?

ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি শল্য চিকিত্সা করার পরে, শীট অপসারণের পরে 6 ঘন্টা রক্তপাত রোধ করতে আপনাকে ফ্ল্যাট পড়ে থাকতে হবে। একজন নার্স বিছানা থেকে নামার জন্য নির্দেশ দেবেন। রোগীকে প্রচুর তরল গ্রহণ এবং ধূমপান, ভারী উত্তোলন বা এক দিন ব্যায়াম থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়। রাতারাতি থাকার পরে, আপনাকে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হবে। যদি ক্যাথেটারটি কব্জি বা বাহুতে ধমনীতে রাখা হয় তবে সঠিকভাবে নিরাময়ের জন্য ব্যান্ডেজটি রাখা হয় যা কয়েক ঘন্টা ধরে পরা উচিত। ব্যান্ডেজ অপসারণের পরে চিকিত্সা করবেন ধমনী যথেষ্ট ভাল হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

অ্যাঞ্জিওপ্লাস্টি নিরাময় করোনারি আর্টির রোগ হতে পারে?

ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জারি আপনার জীবন বাঁচায় এবং হার্ট অ্যাটাকের সময় পেশীর ক্ষতি হ্রাস করে। এটি একটি অবরুদ্ধ ধমনীটি খুলবে এবং হৃৎপিণ্ডের পেশীগুলিতে স্বাভাবিক রক্ত ​​প্রবাহ পুনরুদ্ধার করবে। শল্যচিকিৎসার পরে লাইফস্টাইল বজায় রাখতে হবে। আপনার জন্য ডিজাইন করা আপনার সার্জন থেকে আপনাকে একটি অনুশীলন প্রোগ্রাম দেওয়া হবে যা প্রতিদিনের ভিত্তিতে অনুসরণ করা উচিত। একটি বিশেষ ডায়েট বজায় রাখা উচিত যাতে শল্য চিকিত্সার অংশটি নিরাময় করার জন্য শরীরের পুষ্টি পেতে হয়। আপনার অনুসরণ করার জন্য প্রয়োজনীয় prescribedষধগুলিও গ্রহণ করা উচিত।

ভারতে অ্যাঞ্জিপ্লাস্টি সার্জারির ব্যয়

অস্ত্রোপচারের ক্ষেত্রে অ্যাঞ্জিওপ্লাস্টি ব্যয় যুক্তিসঙ্গত। ব্যয়টি অ্যাজিয়োপ্লাস্টির সঠিক খরচ যেমন হাসপাতালের পছন্দ, শল্য চিকিত্সার জন্য পছন্দের শহর, সার্জনদের খ্যাতি, হাসপাতালের থাকার সময় এবং অন্যান্য ভ্রমণ ব্যয়ের উপর নির্ভর করে তার উপর নির্ভর করে ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জারির গড় ব্যয় 1903 মার্কিন ডলার সর্বোচ্চ 5640 মার্কিন ডলার, যা পশ্চিমা দেশগুলির ব্যয়ের চেয়ে কম। স্বল্প ব্যয়ের শল্য চিকিত্সার বিকল্পের কারণে আন্তর্জাতিক রোগীরা সিরিয়া, ইরাক, নাইজেরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, লাইবেরিয়া, শ্রীলঙ্কা এবং অন্যান্য দেশ থেকে ভারত সফর করে।

কেন আমাদের নির্বাচন করেছে?

সাশ্রয়ী মূল্যের ব্যয় সুবিধাগুলি এবং বিশ্ব-মানের সুবিধার কারণে ভারত তার চিকিত্সা খাতে বৃদ্ধি পাচ্ছে। ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জারি শীর্ষস্থানীয় হাসপাতাল এবং সার্জনদের দ্বারা করা হয় যা ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট দ্বারা সংযুক্ত রয়েছে; তারা এনজিওপ্লাস্টির স্বল্প-ব্যয়িত সুবিধাগুলি পাওয়ার জন্য জাতীয় এবং আন্তর্জাতিক রোগীদের সংযোগের পথিকৃৎ। পরামর্শদাতারা সর্বোত্তম যত্নের চিকিত্সা এবং আতিথেয়তা প্রদানের ক্ষেত্রে বিশেষজ্ঞ। এমনকি তারা আন্তর্জাতিক রোগীদের মেডিকেল ভিসা, থাকার ব্যবস্থা, মেডিকেল ট্যুরিজম, বীমা, পিক অ্যান্ড ড্রপ সুবিধাও বিমানবন্দর থেকে সরবরাহ করে যা স্বল্প ব্যয়ে চিকিত্সার সুবিধাগুলি সহ আরও সুবিধা দিয়ে থাকে।

বিনামূল্যে পরামর্শ নিন সাশ্রয়ী মূল্যে ভারতে অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জারির জন্য এবং আপনার প্রশ্নের মাধ্যমে পাঠান


আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com

দর্শন :- www.indiacardiacsurgerysite.com

আমাদের সাথে যোগাযোগ করুন :- +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব