Skip to main content

নয়াদিল্লিতে হার্ট সার্জারির জন্য শীর্ষ 10 হাসপাতাল

সংক্ষিপ্ত বিবরণ

কার্ডিয়াক সার্জারি সার্জারির অন্যতম চ্যালেঞ্জিং এবং দাবিদার ক্ষেত্র হার্টের শল্য চিকিত্সা চিকিত্সা হৃদয় দিয়ে সমস্যাগুলি সংশোধন করতে পারে যদি বিভিন্ন চিকিত্সা কাজ না করে বা ব্যবহার না করা যায়। প্রাপ্তবয়স্কদের জন্য করোনারি হার্ট শল্য চিকিত্সার সবচেয়ে সাধারণ ধরণের করোনারি আর্টারি পাস গ্রাফটিং। সিএবিজির সময় ফ্রেম থেকে একটি স্বাস্থ্যকর ধমনী বা শিরা ব্লকড করোনারি ধমনীতে সংযুক্ত, বা কলমযুক্ত হয়। প্রাপ্তবয়স্কদের মধ্যে হার্ট সার্জিকাল অপারেশনের ফলাফলগুলি প্রায়শই উজ্জ্বল হয়। প্রাপ্তবয়স্কদের মধ্যে হার্ট সার্জিকাল অপারেশনের ফলাফলগুলি প্রায়শই দুর্দান্ত। হার্টের শল্য চিকিত্সা পদ্ধতি লক্ষণ ও উপসর্গগুলি হ্রাস করতে পারে, জীবনযাত্রার প্রথম হার বাড়িয়ে তুলতে পারে এবং বেঁচে থাকার সম্ভাবনা উন্নত করতে পারে। সিস্টেম সম্পর্কিত ফিটনেস সম্পর্কিত সমস্যাগুলি হ'ল একটি প্রধান জীবনযাত্রার রোগ যা আপনার অতিরিক্ত বিশ্বের লোকেরা ভারতের বড় হাসপাতাল থেকে চিকিত্সা করার জন্য আসে।

কার্ডিয়াক সার্জারির জন্য নয়াদিল্লির শীর্ষ 10 হার্ট হাসপাতাল

ফোর্টিস সি-ডিওসি, চিরাগ এনক্লেভ

ফোর্টিস সি-ডোক হসপিটাল দিল্লির চিরাগ এনক্লাভে স্থাপন করা হয়েছে এবং এটিতে ২৩ শয্যাবিশিষ্ট সুবিধা রয়েছে যা ২০,০০০ বর্গফুট এলাকা জুড়ে ছড়িয়ে রয়েছে। এটি জানুয়ারী ২০১২ সাল থেকে চালু রয়েছে এবং এটি উত্তর ভারতে অন্যতম শোধিত এবং এক ধরণের হাসপাতাল হিসাবে আত্মপ্রকাশ করেছে যা ডায়াবেটিস, বিপাকীয় অসুস্থতা এবং অন্তঃস্রাবের সমস্যাগুলির জন্য ব্যাপক চিকিত্সা, যত্ন এবং পরিচালনা প্রদান করে।

মেডান্তা মেডিসিটি

মেডান্তা মেডিসিটি কার্ডিয়াক সার্জারির সাব-স্পেশালিটিস রাখে, একটি অনন্য হাইব্রিড অপারেটিং স্যুট সহ সর্বশেষ প্রযুক্তির সহায়তায়, কার্ডিয়াক সার্জারি ডাক্তারদের নিবেদিত দল 50,000+ সিএবিজি সার্জারি করেছে। দলটি অফ-পাম্প সিএবিজি, রোবোটিক হার্ট সার্জারি এবং ন্যূনতম আক্রমণাত্মক ভালভ এবং করোনারি হার্ট পাস কৌশলগুলির বিশেষজ্ঞ।

আর্টেমিস হাসপাতাল

আর্টেমিস হসপিটাল ভারতে প্রথম, আর্টেমিস হাসপাতাল হ'ল গুডগাঁওয়ের প্রথম জেসিআই এবং এনএইচএইচ অনুমোদিত স্বাস্থ্যসেবা নতুন মানসম্পন্ন স্বাস্থ্যসেবা স্থাপনের লক্ষ্যে দেশ-বিদেশের খ্যাতিমানদের হাতে এটি আধুনিক প্রযুক্তি স্থাপন করেছে। স্বাস্থ্যকেন্দ্রগুলি অনুসরণ করে ক্লিনিকাল অনুশীলন এবং কৌশলগুলি গবেষণা-ভিত্তিক এবং বিশ্বজুড়ে মাপকাঠি।

মণিপাল হাসপাতাল

মণিপাল হাসপাতালগুলির স্বাস্থ্যসেবা খাতে বিশেষ তাত্পর্য রয়েছে। এখানে আগ্রহের বিষয়টি হ'ল একটি সম্পূর্ণ সাশ্রয়ী বিতরণ স্পেকট্রামের মাধ্যমে সাশ্রয়ী মূল্যের তৃতীয় যত্ন মাল্টিস্পেশিয়ালিটি স্বাস্থ্যসেবা কাঠামোটি বিকাশ করা এবং একইভাবে বাড়ির যত্নে এটি বাড়ানো।

কলম্বিয়া এশিয়া হাসপাতাল

গুড়গাঁওয়ে অবস্থিত কলম্বিয়া এশিয়া হাসপাতাল; পালম বিহার একটি আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা গ্রুপ যা এশিয়া জুড়ে আধুনিক হাসপাতালের একটি চেইন পরিচালনা করে। এর পরিষ্কার, দক্ষ, সাশ্রয়ী মূল্যের এবং সহজলভ্য সুবিধা এবং প্রাঙ্গণগুলি হাসপাতালকে গুড়গাঁওয়ের অন্যতম সেরা হাসপাতাল হিসাবে গড়ে তুলেছে।

বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল

বিএলকে হাসপাতালে ক্লাস প্রযুক্তিতে উচ্চমানের একটি সম্পূর্ণ অনন্য সমষ্টি রয়েছে, যা সমস্ত রোগীদের বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য পেশাদার চেনাশোনাগুলিতে সেরা নাম দ্বারা ব্যবহৃত হয়। এটি ধারাবাহিকভাবে দিল্লি এনসিআর এর শীর্ষ 10 মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের মধ্যে স্থান পেয়েছে।

ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল

ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হসপিটালস, নয়াদিল্লি হল ভারতবর্ষের প্রাথমিক হাসপাতাল যা জেসিআইয়ের মাধ্যমে টানা চতুর্থবারের মতো অনুমোদিত হয় অবকাঠামো থেকে শুরু করে অতি আধুনিক প্রযুক্তি প্রযুক্তি অর্জনের জন্য, স্বাস্থ্য সুবিধাটি তার রোগীদের বিশ্বব্যাপী না দেওয়ার জন্য ক্রমাগত চেষ্টা করে চলেছে তবে ১৯৯  সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্বের রোগীদের এই ব্যতিক্রমী যত্ন দেওয়া হচ্ছে।

প্রাইমাস সুপার স্পেশালিটি হাসপাতাল

প্রিমাস সুপার স্পেশালিটি হসপিটাল হ'ল একটি আর্ট মাল্টি-স্পেশালিটি হাসপাতাল, কার্যকরভাবে ভারতের রাজধানী নয়াদিল্লির কেন্দ্রস্থলে অবস্থিত। এই হাসপাতালটি বিশ্বের উপলব্ধ সবচেয়ে উন্নত মেডিকেল প্রযুক্তি ব্যবহার করে ডিজাইন ও নির্মিত হয়েছে। হাসপাতালের অবকাঠামো এবং নিরিবিলি পরিবেশগুলি দ্রুত সুস্থতা, স্বাস্থ্য এবং সুস্থতার জন্য উপযুক্ত।

সর্বোচ্চ সুপার স্পেশালিটি হাসপাতাল

ম্যাক্স হেলথকেয়ার, এটি ভারতে বিস্তৃত, বিরামবিহীন এবং অন্তর্ভুক্ত বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা পরিষেবার প্রধান সরবরাহকারী। এটি মূলত রাজধানী এবং দেশব্যাপী মূলধন অঞ্চল (এনসিআর) এবং উত্তর ভারতের দিকে নিবদ্ধ রয়েছে। হাসপাতালটি এ পর্যন্ত ৮০ টি জাতীয়তার চেয়েও বেশি 16,000,000 রোগীকে চিকিত্সা করেছে।

রকল্যান্ড হাসপাতাল, কুতাব

রকল্যান্ড হসপিটাল কুতুব দিল্লির দক্ষিণ দিল্লি জেলার কুতুব প্রাতিষ্ঠানিক অঞ্চল বি, ৩৩-৩৪ এ অবস্থিত। এনএবিএইচ এবং এনএবিএল স্বীকৃত দেশের অভ্যন্তরে স্বাস্থ্যের টুকরো টুকরো করার জন্য জাপানি সংস্থাগুলির সাথে সহযোগিতা করা এটি এখন পর্যন্ত ভারতের প্রথম বহু-বিশেষায়িত হাসপাতাল।

আরও তথ্যের জন্য ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শকের সাথে সংযুক্ত হন বা অনলাইনে আমাদের নিখরচায় পরামর্শ ফর্মটি পূরণ করুন, অথবা আপনি আমাদের কল করতে পারেন বা নীচে প্রদত্ত বিবরণগুলিতে আমাদের ইমেল করতে পারেন। কল: 9371136499  ইমেল: contact@indianhealthguru.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত