Skip to main content

মেরুদণ্ডের ফিউশন সম্পর্কে নয়টি তথ্য যা আপনি জানেন না

আপনার মেরুদণ্ড সম্পর্কে, আপনি কোনও কাজ এটি সম্পর্কে সতর্ক থাকা ঠিক হবে right কখনও কখনও, গুরুতর ব্যথা এবং সীমাবদ্ধ চলাফেরার জন্য মেরুদণ্ডের সমস্যাগুলির জন্য সাধারণত আপনার জীবন চালিয়ে যাওয়ার জন্য আপনার চিকিত্সা হস্তক্ষেপের প্রয়োজন হয়। ভারতে মেরুদণ্ডের ফিউশন সার্জারি হ'ল একটি মেরুদণ্ডের চিকিত্সা যা ঘাড় বা পিছনে দুটি মেরুশাককে ফিউজ করে বা যোগ দেয়। উদ্দেশ্য হ'ল মেরুদণ্ডের সমস্যাগুলির এক ভাণ্ডার সম্মুখীন ব্যক্তিদের জন্য ব্যথা এবং ফাংশন উন্নত করা। পুনরুদ্ধার এবং মেরুদণ্ডের পুনর্বাসনের ডেটা সহ আপনার জানা থাকা মেরুদণ্ডের ফিউশন তথ্য এখানে রয়েছে।

1. আপনার ব্যথা দূর করুন বা সত্যিকারেরভাবে হ্রাস করুন

"স্পাইনাল ফিউশন" শব্দটি চমকপ্রদ শল্যচিকিত্সার মতো মনে হতে পারে। মেরুদণ্ডের সমস্যাযুক্ত ব্যক্তিদের মধ্যে ক্ষুদ্রতম আন্দোলনের সাথে ব্যথা হতে পারে। মেরুদণ্ডের ফিউশন শল্য চিকিত্সার পরে, যা কিছুটা সময় ন্যূনতম আক্রমণাত্মক কৌশল দ্বারা সম্ভব হওয়া উচিত, তাদের আগের তুলনায় যথেষ্ট কম ব্যথা হতে পারে এবং ব্যথা মুক্ত থাকার বিকল্পও থাকতে পারে।

2. মেরুদণ্ডের ফিউশন একটি বৃহত, স্বাস্থ্যকর হাড় তৈরি করে

মেরুদণ্ডের ফিউশন শল্য চিকিত্সার মধ্যে মেরুদণ্ডে স্থায়ীভাবে দুটি মেরুদন্ডী ফিউজ করা অন্তর্ভুক্ত থাকে যার সাথে একটি হাড় সংযোগকারী হিসাবে চলছে join কশেরুকা বা স্নায়ু, লিগামেন্ট এবং তাদের মধ্যে পেশী একসাথে ঘষে যাচ্ছেন চরম ব্যথা এবং গতিশীলতা সীমাবদ্ধ করে। হাড়কে ফিউজ করার মাধ্যমে, সার্জন এই সার্জনকে বাধা দিতে পারে এবং একটি বড়, আরও সুবিধাজনক হাড় তৈরি করতে পারে।

3. মেরুদণ্ডের সংশ্লেষণের পরে ব্যাপক পুনরুদ্ধার

যখনই আপনার শল্য চিকিত্সা হয়, আপনার আপনার দেহের নিরাময়ের জন্য সময় সক্ষম করা উচিত। সমতুল্য মেরুদণ্ডের সংমিশ্রণের জন্য বৈধ। আপনার পুনরুদ্ধারের অপরিহার্য উদ্দেশ্যটি হ'ল আপনার ভার্টিব্রিকে সঠিকভাবে ফিউজ করা, যা শেষ হতে তিন থেকে সাড়ে তিন বছর সময় নিতে পারে। আপনার পুনরুদ্ধারের সহজেই অগ্রগতি হয়, ছয় মাস পরে আপনাকে কঠোর ক্রিয়াকলাপে অংশ নিতে দেওয়া হবে।

4. এটি ন্যূনতম আক্রমণাত্মক

সাধারণত একটি উন্মুক্ত পদ্ধতি, স্পাইনাল ফিউশন শল্য চিকিত্সা কার্যকরভাবে ন্যূনতম আক্রমণাত্মক কৌশল দ্বারা সঞ্চালিত হতে পারে। এ জাতীয় কৌশলগুলি বড় আকারের মেরুদণ্ডের পেশীগুলিকে সরিয়ে রাখতে এবং সার্জনের যথার্থতা বাড়ানোর জন্য অল্প কিছু লম্বা লম্বা লম্বা লম্বা লম্বা লম্বা স্বাচ্ছন্দ্য এবং অনন্য যন্ত্রের ব্যবহারকে অন্তর্ভুক্ত করে। ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ডের সার্জারি নিয়মিতভাবে বোঝায়:
  • রক্ত ​​হ্রাস এবং অপারেশন পরবর্তী ব্যথা কম
  • সংক্রমণের নিম্ন বিপদ
  • দ্রুত নিরাময় এবং পুনরুদ্ধারের সময়

5. একটি স্বাভাবিক রুটিনে ফিরে আসা সম্ভব করে তোলে

স্পাইনাল ফিউশন শল্য চিকিত্সা করা অসংখ্য ব্যক্তি তাদের সাধারণ ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসার বিকল্পটি নিয়ে উদ্বিগ্ন। যদিও কিছুটা যুক্তিসঙ্গত পরিবর্তনগুলি পুনরায় আঘাত থেকে দূরে রাখা গুরুত্বপূর্ণ হবে, বেশিরভাগ রোগী যদি নিরাময় প্রত্যাশার সাথে অগ্রসর হয় তবে তাদের সাধারণ সময়সূচিতে ফিরে আসতে পারেন।

6. ফিউশন প্রাথমিক চিকিত্সার বিকল্প হওয়া উচিত নয় ...

স্পাইনাল ফিউশন শল্য চিকিত্সা প্রায়শই রক্ষণশীল পদ্ধতির পরে দেখা যায় - শারীরিক থেরাপি, মেরুদণ্ডের ইনফিউশন বা মেডিসিনএশন - লক্ষণগুলি হালকা করতে অবহেলা করে।

7. তবে এটি কখনও কখনও সেরা বিকল্প

এনআইএইচ-সমর্থিত একটি গবেষণায় দেশজুড়ে ১০ টি ভিন্ন ভিন্ন সাইট পরিচালিত হয়েছে যে মেরিনাল স্টেনোসিস সহ ডিজনেটিভ স্পনডিলোলেসিসিসের রোগীদের যারা স্পেনাল মেরুদণ্ডের ফিউশন সার্জারি করেছেন, তাদের ক্ষেত্রে চার বছরেরও বেশি সময় ধরে অস্বস্তি ও উন্নতিতে উল্লেখযোগ্য সাহায্য পাওয়া গেছে যারা রোগীদের তুলনায় অ-সার্জিক্যালি মোকাবেলা করা হয়েছিল।

8. মেরুদণ্ডের ফিউশনগুলি স্থাবরতা সৃষ্টি করে

আপনি শীঘ্রই ইউএস জিমন্যাস্টিক্স দলে যোগদান করবেন না, তবে মেরুদণ্ডের সংশ্লেষ আপনার মেরুদণ্ড পুরোপুরি "হিমায়িত" করে না। আপনার মেরুদণ্ডটি 33 টি মেরুদণ্ডের সমন্বয়ে গঠিত এবং একসাথে তারা আপনাকে আসল আকারে গতির বিস্তৃত সুযোগ দেয়। এটি অতিরিক্ত তাৎপর্যপূর্ণ যে ব্যথা আপনাকে এই মুহুর্তে নিয়ে গেছে সম্ভবত আপনার চলাচল হ্রাস পেয়েছে, যার অর্থ ভারতে কম দামের মেরুদণ্ডের ফিউশন সার্জারি সম্ভবত গতিশীলতা পুনরুদ্ধার করতে সক্ষম করবে।

9. এটি পিঠে ব্যথার সমস্ত ঘটনাগুলি দূর করবে না

মাস্টার সার্জনদের হিসাবে, মেরুদণ্ডের ফিউশন সার্জারি পিঠে ব্যথার প্রতিটি সম্ভাব্য উত্স সমাধান করে না। এটি মেরুদণ্ডের সাথে নিজেই আরও সমস্যার ঝুঁকি সীমাবদ্ধ করতে পারে, তবে এটি সব ধরণের অস্ত্রোপচারের জন্য সত্যিই ঠিক নয়। প্রাথমিক অবস্থা, উদাহরণস্বরূপ, বাত এখনও পিঠে ব্যথা যোগ করতে পারে।

আরও তথ্যের জন্য, দয়া করে +91–9325887033 কল করুন।
ইমেল আইডিতে আমাদের কাছে লিখুন: enquiry@spineandneurosurgeryhospitalindia.com
আমাদের একটি প্রম্পট জবাব সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত