Skip to main content

স্নায়বিক যত্ন নেওয়ার জন্য আপনার বাচ্চাকে সোপর্দ করুন dr নরেশ বিয়ানি, ভারতের সেরা পেডিয়াট্রিক নিউরোসার্জন

সংক্ষিপ্ত বিবরণ

ক্র্যানোসিনোস্টোসিস হ'ল একটি জন্মগত ত্রুটি, যেখানে সন্তানের মন সম্পূর্ণরূপে গঠনের চেয়ে আগে বাচ্চার ক্র্যানিয়ামে এক বা একাধিক সিউম থাকে। সাধারণত, শিশুদের আনুমানিক 2 বছর বয়স এবং তারপরে শক্ত হাড়ের কাছাকাছি না হওয়া পর্যন্ত এই স্টুচারগুলি খোলা থাকে। হাড়ের নমনীয়তা বজায় রাখার জন্য বাচ্চাদের মস্তিষ্কের ঘরটি বিকশিত হয়। জয়েন্টগুলি খুব তাড়াতাড়ি বন্ধ হয়ে গেলে, মস্তিষ্কটি বিকাশ বজায় রাখার সাথে সাথে মস্তকটি খুলির বিপরীতে চাপ দেয়। এটি শিশুর মাথায় একটি মিসহ্যাপেন চেহারা দেয়। ক্রানিয়োসিনোস্টোসিস মস্তিষ্কের অভ্যন্তরে বাড়তি চাপের কারণও তৈরি করতে পারে যা কল্পনাপ্রসূত এবং প্রাকৃতিক ক্ষতি এবং শেখার সমস্যা হতে পারে।

প্রকারভেদ

চারটি প্রয়োজনীয় ধরণের ক্র্যানোসাইনোস্টোসিস রয়েছে, যার উপর নির্ভর করে হাড়গুলি প্রথম দিকে ফিউজ করে। এগুলি বিভিন্ন ক্ষমতা নিয়ে যেতে পারে।
এইগুলো:

  • ধনু সিনোস্টোসিস
  • করোনাল ক্র্যানোসাইনোস্টোসিস
  • মেটোপিক সিনোস্টোসিস
  • ল্যাম্বডয়েড সিনোস্টোসিস

এগুলির মধ্যে কেবল একটি প্রকার বা মিশ্রণ থাকা কার্যকর is প্রতিটি ধরণের পৃথক বলে মনে হয় এবং লক্ষণগুলি সামান্য থেকে অত্যধিক পর্যন্ত হতে পারে। 180 টিরও বেশি শর্তের মধ্যে এক ধরণের ক্র্যানোসিনোস্টোসিস জড়িত। এটি অন্য কোনও যুক্ত সিনড্রোম ছাড়াই নিজেই প্রকাশ করতে পারে।

ক্র্যানোসাইনোস্টোসিসের চিকিত্সাগুলি কী কী?

ক্র্যানোসাইনোস্টোসিসের প্রধান চিকিত্সা জীবনের প্রথম বছরের মধ্যে সার্জারি। অস্ত্রোপচার মস্তিষ্কের বিকাশের জন্য সাধারণ এবং অনুমতি ক্ষেত্র বিকাশে ক্র্যানিয়ামকে সহায়তা করতে পারে।

প্রচলিত সার্জারি

একটি ক্র্যানোফেসিয়াল সার্জন মাথা এবং মুখের শল্য চিকিত্সা এবং চোয়ালের অস্ত্রোপচার পদ্ধতিতে মনোনিবেশ করেন। একটি নিউরোসার্জন মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রের ক্ষেত্রে বিশেষজ্ঞ। কৌশলটি কয়েক ঘন্টা স্থায়ী হতে পারে, এবং শিশুটি শল্যচিকিত্সার প্রক্রিয়া শেষে কিছু দিন স্বাস্থ্য সুবিধার মধ্যে থাকবে। মুখটি সম্ভবত ফুলে উঠেছে, তবে এটি এখন চ্যালেঞ্জের প্রয়োজন নেই। কিছুক্ষণের মধ্যে একটি শিশু মুখের পুনর্নির্মাণের জন্য আরও শল্য চিকিত্সা করতে চায়, বা ক্র্যানিওসাইনোস্টোসিস যদি আবার উপস্থিত হয়।

এন্ডোস্কোপিক সার্জারি

এটি কম আক্রমণাত্মক। সার্জন মাথার ত্বকের মধ্যে দুটি ছোট ছোট চিড়া তৈরি করে এবং এন্ডোস্কোপ ব্যবহার করে স্টুচারগুলি কেটে দেয়। এন্ডোস্কোপিক সার্জারি তিন মাস বয়সের চেয়ে প্রথম দিকে উপযুক্ত, তবে হাড়গুলি ততক্ষণ মসৃণ হয়। সার্জিকাল অপারেশনের পরে, শিশুটি মাথাটি সঠিক আকারে বাড়তে সহায়তা করার জন্য একটি ছাঁচনির্মাণ হেলমেটও চাইতে পারে।

পেডিয়াট্রিক নিউরো সার্জারির জন্য অন্যান্য পশ্চিমা দেশগুলির পরিবর্তে ভারতে কেন ভ্রমণ করবেন?

মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের মতো উন্নত উন্নত দেশগুলিতে অতিরিক্ত ক্লিনিকাল ব্যয়ের কারণে ভারত একটি উন্নয়নশীল দেশ, লোকেরা তাদের বাচ্চাদের নিউরোলজির অবস্থার জন্য তুলনামূলক তবে কম সস্তা বিকল্পগুলির সন্ধান করার চেষ্টা করছে। ভারতে, আপনি চিকিত্সার সস্তা ব্যয়ের উপর সর্বাধিক উন্নত প্রযুক্তিটি আবিষ্কার করতে পারেন এবং সে কারণেই ভারত বিশ্বের অন্যতম স্নায়ুবিজ্ঞানের যত্নের স্থান ne বিশ্বজুড়ে রোগীদের জন্য সবচেয়ে পছন্দের গন্তব্য হিসাবে ভারত নিজের জন্য একটি ফাঁক তৈরি করেছে। ভারতে অস্ত্রোপচারের পেডিয়াট্রিক নিউরো সার্জারির সাশ্রয়ী মূল্যের ব্যয়টি বিশ্বের প্রতিটি কোণ থেকে আসা আন্তর্জাতিক রোগীদের পক্ষে এটি সহজ করে তোলে।

ডাঃ নরেশ বিয়ানি পেডিয়াট্রিক নিউরোলজির চিকিত্সার সর্বোচ্চ ডিগ্রি এবং সুরক্ষা নিশ্চিত করেছেন

বোম্বাই হসপিটাল এবং অন্যান্য অনেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের পেডিয়াট্রিক নিউরোলজি পরামর্শদাতা, ডাঃ নরেশ বিয়ানি ভারতের সেরা নিউরোসার্জন সার্জারি করছেন এবং তার ক্ষেত্রে তার ১৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। অন্যান্য কৃতিত্বের পাশাপাশি তিনি প্রথম ভারতীয় শিশু-নিউরোসার্জন যিনি শিশুদের উপর ডিপ ব্রেন স্টিমুলেশন সার্জারি করেন। মুম্বাইয়ের নানাবতী হাসপাতালের সেরা নিউরোলজিস্ট মস্তিষ্ক, মেরুদণ্ড এবং স্নায়ু জড়িত রোগগুলির বাচ্চাদের এবং প্রাপ্তবয়স্কদের উভয়ের জন্য রোগ নির্ণয় এবং শল্যচিকিত্সার চিকিত্সা বিশেষজ্ঞ; মেরুদণ্ডের স্টেনোসিস, জন্মগত ত্রুটি, খিঁচুনি, টিউমার নিরাময়ের জন্য তিনি বেশ কয়েকটি আক্রমণাত্মক প্রক্রিয়া সম্পাদন করেন।

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা আন্তর্জাতিক রোগীদের দ্বারা ভারত প্রথম পছন্দ

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত হ'ল সেরা চিকিত্সা সুবিধা প্রদানকারী যা দূরবর্তী স্থান ছাড়াও ভারতে অস্ত্রোপচার এবং বৈজ্ঞানিক হস্তক্ষেপ দেয়। আমরা কেবল ভারতে সেরা চিকিত্সা সহ রোগীদের আর সরবরাহ করি না তবে অতিরিক্তভাবে সারা বিশ্বজুড়ে স্বাস্থ্যসেবা সরবরাহের জন্য উদ্যোগী হয়েছি। আমাদের আস্থাভাজনতা এবং ভারতের সেরা নিউরোসার্জন ডাঃ নরেশ বিয়ানির সাথে সংঘর্ষের কারণে, আমরা সার্জনের গুণমান এবং দক্ষতা কমিয়ে না দিয়ে আপনাকে সেরা চিকিত্সার অফার করার জন্য সবচেয়ে স্বল্প ব্যয়ের সুবিধাপ্রাপ্ত করতে বাধ্য করতে সক্ষম হয়েছি। অস্ত্রোপচারের ক্ষেত্রে বর্তমান সময়ের উদ্ভাবন এবং বর্তমান প্রযুক্তিগত অগ্রগতির সাথে আপনাকে একটি সম্পূর্ণ চিকিত্সা সরবরাহ করতে আমরা ভারতের শীর্ষস্থানীয় সুপার-স্পেশালিটি হাসপাতালের সাথেও যুক্ত রয়েছি।

ভারতের পেডিয়াট্রিক নিউরো সার্জন ডাঃ নরেশ বিয়ানীর সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং প্রদত্ত ইমেল আইডি বা একটি যোগাযোগ নম্বরে আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন।
কল করুন: +91-9325887033

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত