Skip to main content

চৌম্বকীয়ভাবে নিয়ন্ত্রিত বৃদ্ধি রড ব্যবহার করে ভারত সাশ্রয়ী স্কোলিওসিস ট্রিটমেন্ট সার্জারি সরবরাহ করে

সংক্ষিপ্ত বিবরণ:

যখন ব্যক্তির মেরুদণ্ডের কর্ডের পাশের ধনুকগুলি থাকে তখন সেই অবস্থাকে স্কোলিওসিস হিসাবে উল্লেখ করা হয়। বক্ররেখা একটি "এস" আকৃতির বক্ররেখা বা একটি "সি" আকৃতির বক্ররেখা উপস্থাপন করে। কিছু ক্ষেত্রে, বক্ররেখা স্থিতিশীল থাকে এবং কিছু ক্ষেত্রে এটি বয়সের সাথে বাড়তে পারে।
লক্ষণ এবং জটিলতা:
যদিও প্রধানত, এটিকে ব্যথাহীন অবস্থা হিসাবে আখ্যায়িত করা হয়, ব্যথা পেছনে উপস্থিত হতে পারে, কাঁধ এবং ঘাড় মাঝে মাঝে উপস্থিত হতে পারে। কোষ্ঠকাঠিন্য, শ্বাসকষ্ট এবং কার্ডিয়াক সমস্যাগুলি গুরুতর পরিস্থিতিতে রোগীদের মধ্যে উপস্থিত হয়। শ্বাস প্রশ্বাসের সমস্যা হিসাবে যা শুরু হয় তা থেরাকিক ইনস্যফিসিয়েন্সি সিনড্রোম (টিআইএস) এর মতো বিভিন্ন জটিলতার ভিত্তি স্থাপন করে। এই সিন্ড্রোমে রোগীর বক্ষবৃদ্ধির ক্রমবর্ধমান ফুসফুসকে সমর্থন করার ক্ষমতা নেই যার ফলে রোগীর স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসের সাথে হস্তক্ষেপ করা অস্বাভাবিক ও কঠিন হয়ে ওঠে। এটি কোনও ব্যক্তির আয়ু কমিয়ে দিতে পারে।
অস্ত্রোপচার চিকিত্সা:
যখন বাঁকটি প্রায় 40 থেকে 50 ডিগ্রি বা উচ্চতর হয়, তখন ডাক্তাররা সাধারণত "গ্রোথ রড সার্জারি" সুপারিশ করেন।


গ্রোথ রড সার্জারি কী?

3 থেকে 8 বছর বয়সের শিশুদের জন্য আদর্শ যেখানে কঙ্কালের পরিপক্কতা অর্জিত হয় না এবং তাই বক্ররেখাগুলি সন্তানের উচ্চতায় একটি স্বাভাবিক বিকাশের অনুমতি দিতে সংশোধন করা যায়। এই শল্য চিকিত্সাটি রোগীর মেরুদণ্ডে এবং বারে বারে মেরুদণ্ডের বক্ররেখার নীচে এবং নীচে পাঁজরে সংযুক্ত থাকে। রডের প্রতিটি প্রান্তে স্ক্রু রয়েছে।
গ্রোথ রড সার্জারি কীভাবে সম্পাদিত হয়?
রডগুলি গর্তের ছোট ছোট চেরাগুলি রোপণ করা হয় এবং স্ক্রুগুলির সাহায্যে পাঁজরের সাথে সংযুক্ত থাকে। এই সংযুক্তিগুলি মেরুদণ্ডের বক্ররেখার উপরে এবং নীচে তৈরি করা হয়। যেহেতু এটি সন্তানের ক্রমবর্ধমান বয়স, এই পদ্ধতিটি যা দীর্ঘতম এবং সবচেয়ে জটিল প্রক্রিয়াগুলির মধ্যে একটি, প্রয়োজনীয়তা অনুযায়ী ছড়িগুলি বাড়ানোর জন্য প্রতি 6 মাস পরে আবার পুনরাবৃত্তি করা দরকার। যখন এই এক্সটেনশানগুলি বহুবার পুনরাবৃত্তি হয়, তখন মেরুদণ্ডের পুরোপুরি বৃদ্ধি পেতে দেয় এবং অপেক্ষা করার সময়সীমা থাকে এবং শিশু প্রাপ্তবয়স্ক হয়। মেরুদণ্ড পুরোপুরি বড় হওয়ার পরে, রডস এবং স্ক্রুগুলির সহায়ক সরঞ্জামগুলি সরিয়ে ফেলা হয় এবং মেরুদণ্ডের ফিউশন সার্জারি করা হয়।
আমি চাই না যে আমার শিশু বারবার শল্য চিকিত্সা করুক ……
সাম্প্রতিক প্রযুক্তিগত অগ্রগতিগুলি শল্য চিকিত্সা করার পদ্ধতি পরিবর্তন করেছে। চৌম্বকীয়ভাবে নিয়ন্ত্রিত গ্রোথ রড সার্জারি। এটি ধারণার উপর ভিত্তি করে রডগুলি দীর্ঘায়িত করার জন্য অ আক্রমণাত্মক পদ্ধতি অবলম্বন করতে হবে এবং অযৌক্তিকরূপে একই ইমপ্লান্ট সাইটটি বার বার খোলার ফলে সম্ভাব্য সংক্রমণ, অ্যানেশেসিয়া ব্যবহার এবং হাসপাতালে ভর্তির সময়কাল হ্রাস করতে হবে।

কেন আমি গ্রোথ রড সার্জারির জন্য ভারতকে বিবেচনা করব?

দক্ষ চিকিত্সকরা পাশাপাশি সেরা হাসপাতালে সেরা চিকিত্সা সরবরাহ করার কারণে উন্নত আধুনিক প্রযুক্তির কারণে ভারতকে "চৌম্বকীয়ভাবে নিয়ন্ত্রিত বৃদ্ধির রড সার্জারি" করানোর জন্য ক্রমাগত পছন্দসই গন্তব্য হিসাবে গ্রহণ করা হচ্ছে।
ভারত কম দামের গ্রোথ রড সার্জারি সরবরাহ করে:
ভারতে গ্রোথ রড সার্জারির ব্যয় যুক্তরাজ্য, ইউএসএ ইত্যাদির মতো উন্নত দেশগুলির একই শল্যচিকিত্সার তুলনায় প্রায় অর্ধেক। সেরা এবং সবচেয়ে দক্ষ সার্জনরা ভারতের সেরা হাসপাতালগুলিতে এই পরিষেবাগুলি সরবরাহ করছেন যা আন্তর্জাতিকভাবে অনুমোদিত। এই পরিষেবাগুলি একটি অপেক্ষার সময় ছাড়াই এবং সর্বোত্তম সম্ভাব্য প্রযুক্তির সাথে সরবরাহ করা হয়।
ভারতে গ্রোথ রড সার্জারির সুবিধা:
  • যদিও সমস্ত শল্য চিকিত্সা অন্যান্য কিছু ঝুঁকি নিয়ে আসে তবে রোগীর আয়ুতে গ্রোথ রড সার্জারির কোনও প্রভাব পড়ে না।
  • রোগীর শারীরিক উপস্থিতি, ভারসাম্য ক্ষমতা এবং উচ্চতা সার্জারির পরে উন্নত হয়।
  • অস্ত্রোপচারের এক মাস পরে ব্যথা অদৃশ্য হয়ে যায়।
  • রোগীদের প্রতিদিনের ক্রিয়াকলাপগুলি বাদ দিয়ে বিশেষত বিনোদনমূলক এবং অ্যাথলেটিক ক্রিয়াকলাপগুলি নিম্নলিখিত শল্য চিকিত্সাগুলি গ্রহণ করতে পারে এমন আরও অনেক ক্রিয়াকলাপ রয়েছে।
  • জটিলতার ক্ষেত্রে ব্যতীত আর কোনও শল্যচিকিত্সার প্রয়োজন নেই।
  • স্কোলিওসিস সার্জারি প্রায় 60% বক্ররেখা সংশোধন করে।

ভারতে রড পদ্ধতির ব্যয়:
চৌম্বকীয়ভাবে নিয়ন্ত্রিত গ্রোথ রড সার্জারি পদ্ধতিটি উন্নত দেশগুলিতে প্রায় অর্ধেক ব্যয়ে সরবরাহ করা হয়। এই প্রক্রিয়াটিতে ইমপ্ল্যান্টেবল টাইটানিয়াম রড, একটি রিমোট কন্ট্রোলার এবং কিছু এক্সটেনশান অন্তর্ভুক্ত রয়েছে। স্কোলিওসিস সংশোধন করার জন্য, শিশুকে বাড়ার অনুমতি দেওয়ার সময়; বৃদ্ধি নির্দেশিত ডিভাইসগুলি ডিজাইন করা উপকরণ ব্যবহার করে। মেরুদণ্ডের প্রতিটি পাশে দুটি রড রোপন করা হয়। এই রডগুলি স্ক্রু এবং তারের সাথে অ্যাঙ্কর পয়েন্ট নামে সংযুক্ত থাকে। এই রডগুলি গ্রোথ গাইডেড ডিভাইসের সাথে সংযুক্ত থাকে। এগুলি প্রাথমিকভাবে বাধ্যতামূলকভাবে প্রয়োজনীয় পুনরাবৃত্ত শল্য চিকিত্সা অপারেশনগুলি রোধ করে। প্রাথমিকভাবে ব্যয়বহুল, ঝুঁকিপূর্ণ এবং জটিল এই সার্জারিগুলি এখন সাশ্রয়ী, খাটো, সহজ এবং দক্ষ।

দ্রুত তদন্তের জন্য আপনার ক্যোয়ারীটি এখানে পাঠান: enquiry@neurospinehospital.com
আমাদের একটি প্রম্পট জবাব সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।
পরামর্শের জন্য, আপনি কল করতে পারেন বা হোয়াট-অ্যাপ এ: +91-9325887033 এ কল করতে পারেন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত