Skip to main content

ভারতে স্বল্প ব্যয় এবং দক্ষ মেরুদণ্ডের ফিউশন সার্জারি

মেরুদণ্ডের মেরুদণ্ডের সমস্যাগুলি নিরাময়ের জন্য স্পাইনাল ফিউশন হ'ল একটি শল্যচিকিত্সা পদ্ধতি। মেরুদণ্ডের ফিউশন আপনার দু'টি বা আরও বেশি ভার্ভেট্রিকে একসাথে একা হাড়ের আকারে বৃদ্ধি করার জন্য জড়িত। ভার্টেব্রির সংশ্লেষ হ'ল ওয়েলডিং প্রক্রিয়াটির অনুরূপ যা অনুসরণ করে আক্রান্ত ভার্টিব্রির মধ্যে বেদনাদায়ক চলাচল দূর হয় এবং মেরুদণ্ডে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সহায়তা করে।


আক্রান্ত মেরুদণ্ডের মধ্যে গতি দূর করার পাশাপাশি এটি স্নায়ু এবং পার্শ্ববর্তী লিগামেন্টগুলি এবং পেশীগুলির প্রসারকেও প্রতিরোধ করে এবং পিঠে ব্যথা উপশম করে। স্পিনাল ফিউশন কোন অবস্থার চিকিত্সা করা উচিত তার উপর নির্ভর করে সঞ্চালিত হয় এবং তদনুসারে, সার্জন সার্জারি পদ্ধতির সিদ্ধান্ত নেয় অর্থাৎ অস্ত্রোপচারের পূর্ববর্তী বা উত্তরোত্তর।
পূর্ববর্তী পদ্ধতির জন্য কটি ফিউশনের জন্য তলপেটের তলদেশে বা জরায়ুর সংশ্লেষণের জন্য ঘাড়ের সামনের অংশে একটি ছেদন প্রয়োজন। উত্তরোত্তর পদ্ধতির পিছনে থেকে অস্ত্রোপচার করা হয়।
মেরুদণ্ডের ফিউশন শল্য চিকিত্সার মধ্যে রয়েছে:
  • সার্ভিকাল (নেক) স্পাইনাল ফিউশন সার্জারি- পেশীগুলি পুনরায় সনাক্ত এবং বিছিন্ন করতে এবং একটি মাইক্রোস্কোপটি দেখে সার্জারি করার জন্য সার্জন ঘাড়ের সামনের বা পিছনে একটি ছোট চিরা তৈরি করে। ক্ষতিকারক ডিস্কটি অপসারণ করা হবে এবং একটি হাড়ের গ্রাফ্টের সাথে প্রতিস্থাপন করা হবে যা মেরুদন্ডী ফিউজ না হওয়া অবধি ধাতব প্লেট এবং স্ক্রু ব্যবহার করে স্থির করা হয়।
  • লাম্বার (লোয়ার ব্যাক) মেরুদণ্ডের ফিউশন সার্জারি- পেছন, পেটে বা পাশের একটি ছেদ দিয়ে। পেশী এবং / বা অঙ্গগুলি টেনে আনার পরে, সার্জন একটি অপারেটিং মাইক্রোস্কোপটি দেখে এবং ক্ষতিগ্রস্থ ডিস্কটি সরিয়ে, হাড়ের গ্রাফ দিয়ে প্রতিস্থাপন করে। হাড়ের গ্রাফটি আপনার নিতম্ব বা দাতার কাছ থেকে আসতে পারে। কখনও কখনও সার্জনরা হাড়ের মরফোজেনিক প্রোটিন (বিএমপি) নামে একটি পদার্থ ব্যবহার করে নতুন হাড়ের বৃদ্ধি প্রেরণা দেয়।
  • ন্যূনতম-আক্রমণাত্মক কটিদেশীয় মেরুদণ্ডের ফিউশন সার্জারি- যাকে ট্রান্সফরমিনাল লাম্বার ইন্টারবিডি ফিউশন (টিএলআইএফ) নামেও পরিচিত এবং এটি একটি মাইক্রোস্কোপ ব্যবহার করে সঞ্চালিত হয়। কিছু প্রযুক্তিগত-উন্নত হাসপাতাল পদ্ধতিটির জন্য কম্পিউটার-সহায়তায় নেভিগেশন এবং ইনট্রা অপারেটিভ সিটি স্ক্যানিং ব্যবহার করে।
  • একাধিক লম্বা কশেরুকারের সংমিশ্রণ- যখন 1 টিরও বেশি অধঃশক্ত ডিস্ক বা স্কোলিওসিসের মতো বিকৃতিগুলি চিকিত্সা করা হয় তখন ব্যবহৃত হয়।
  • হাইব্রিড সার্জারি- যখন 2 সংলগ্ন ডিস্কগুলি প্রভাবিত হয় তখন একটি বিকল্প হতে পারে। হাইব্রিড সার্জারিতে, 1 ডিস্কটি একটি কৃত্রিম ডিস্কের সাথে প্রতিস্থাপন করা হয় এবং তার পাশের একটিটি সংযুক্ত করা হয়।

মেরুদণ্ডের সংশ্লেষের বিকল্প আছে কি?

মূল মেরুদণ্ডের ফিউশন বিকল্পগুলির মধ্যে রয়েছে:
  • আইডিইটি বা ইন্ট্রডিসিক্যাল ইলেক্ট্রোথার্মাল জমাট (বা অ্যানিউলপ্লাস্টি)
  • ডিস্ক প্রতিস্থাপনের সার্জারি
  • পরবর্তী গতিশীল স্থিতিশীলতা।
  • ডিস্ক পুনর্জন্ম।

অস্ত্রোপচারের পাশাপাশি মেরুদণ্ডের সংশ্লেষণের অন্যান্য বিকল্পগুলি হ'ল:
  • মেডিকেশন
  • ফিজিওথেরাপিস্ট এবং অকুপেশনাল থেরাপিস্টদের বিশেষজ্ঞের পরামর্শ
  • চিরোপ্রাকটর, অস্টিওপ্যাথস, আকুপাংকচারবিদ, ম্যাসেজ থেরাপিস্ট এবং মনোবিজ্ঞানীদের কাছ থেকে স্বাধীন পরামর্শ

অন্যান্য অ-সার্জিকাল বিকল্পগুলি হতে পারে:
  • ব্যথা পরিচালনা প্রোগ্রাম,
  • Neurotomy
  • মেরুদণ্ডের কর্ড উদ্দীপক
  • ইন্ট্র্যাথিকাল ব্যথা পাম্প
  • স্কোলিওসিসের জন্য পিছনের ধনুর্বন্ধনী

আপনার মেরুদণ্ডের ফিউশন দরকার কেন?

মেরুদণ্ডের ফিউশন দীর্ঘস্থায়ী ব্যথা উপশমের জন্য সাধারণ ধরণের অস্ত্রোপচার এবং এটি চিকিত্সার জন্যও ব্যবহৃত হয়:
  • ডিজেনারেটিভ ডিস্ক রোগ
  • Spondylolisthesis
  • সুষুম্না দেহনালির সংকীর্ণ
  • স্কোলিওসিস বা অন্য কোনও বিকৃতি
  • ভাঙা ভার্টিব্রা
  • সংক্রমণের
  • হার্নিয়েটেড ডিস্ক
  • টিউমারে

যখন আপনার দুর্বল বাহু, পা বা ঘাড়ের ব্যথা থেকে ত্রাণ দরকার তখন মেরুদণ্ডের সংক্ষিপ্তভাব এবং মেরুদণ্ড এবং ফিউশন প্রক্রিয়া ব্যথার ত্রাণ সরবরাহ করতে পারে।

মেরুদণ্ডের ফিউশন থেকে পুনরুদ্ধার করতে কতক্ষণ সময় লাগে?

স্পাইনাল ফিউশন শল্য চিকিত্সার জন্য সাধারণত ২-৩ দিন হাসপাতালের থাকার প্রয়োজন হয় এবং ব্যথানাশক medicষধ এবং সম্পূর্ণ পুনরুদ্ধার হওয়া অবধি ভারী আইটেম তুলে নেওয়া বা কঠোর অনুশীলন করা থেকে বিরত থাকার নির্দেশাবলী দিয়ে স্রাব করা হয়।
অফিসে যাওয়া এবং ড্রাইভিংয়ের মতো স্বাভাবিক ক্রিয়াকলাপে পুনরুদ্ধার এবং ফিরে আসতে 6-8 সপ্তাহ লাগতে পারে। তবে, আপনি 3 মাসের মধ্যে পুরোপুরি পুনরুদ্ধার করতে পারেন।

আপনি কি মেরুদণ্ডের ফিউশন পরে অনুশীলন করতে পারেন?

আপনাকে প্রাথমিকভাবে এবং একবার হাঁটার অনুমতি দেওয়া হবে, চেরাগুলি নিরাময় হয়ে গেছে আপনি খুব হালকা ক্রিয়াকলাপ করতে পারেন। নিরাময় এবং ফিউশন উপর নির্ভর করে, আপনার সার্জন আপনাকে 4-6 সপ্তাহ পর্যন্ত হালকা শারীরিক অনুশীলন করার অনুমতি দিতে পারে।

ভারতে স্বল্প দামের স্পাইনাল ফিউশন সার্জারি

পশ্চিমা এবং উন্নত দেশগুলির তুলনায় ভারতে মেরুদণ্ডের ফিউশন শল্যচিকিত্সার ব্যয় অত্যন্ত কম। আন্তর্জাতিক রোগীরা ভারতে স্পাইনাল ফিউশন সার্জারি পছন্দ করেন কারণ তারা বেশিরভাগ দক্ষ অস্ত্রোপচারের পাশাপাশি বিপুল ব্যয়ের সুবিধা পান।

পরামর্শের জন্য, স্পাইন এবং নিউরো সার্জারি হাসপাতালের ভারতের সাথে যোগাযোগ করুন

নিখরচায় পরামর্শের জন্য, আপনি স্পাইন এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারতের সাথে তাদের আন্তর্জাতিক হেল্পলাইন নম্বর: +91-9325887033 এ যোগাযোগ করতে পারেন বা আপনার প্রশ্ন জিজ্ঞাসা করতে আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সাথে যোগাযোগ করব।
আপনি আমাদের নিজের প্রশ্ন বা মেডিকেল রিপোর্টগুলিতে এখানে মেইল ​​করতে পারেন: enquiry@spineandneurosurgeryhospitalindia.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত