Skip to main content

ডাঃ অলোক গুপ্ত ভারতে ইন্টারেক্টেবল এপিলেপসি ট্রিটমেন্ট দিয়ে আক্রান্তদের থেকে স্বাধীনতার প্রস্তাব দিয়েছেন

সংক্ষিপ্ত বিবরণ:

ইন্টারেক্টেবল মৃগী একটি আক্রান্ত রোগ যাতে আক্রান্ত ব্যক্তির খিঁচুনি চিকিত্সার মাধ্যমে নিয়ন্ত্রণে আসতে ব্যর্থ হয়। এই খিঁচুনিগুলি মাঝে মাঝে "নিয়ন্ত্রণহীন" বা "অবাধ্য" হিসাবেও অভিহিত হয়।

এটার কাজ কি?

প্রায়শই অবিচলিত মৃগী আক্রান্ত ব্যক্তির জীবনমানকে হস্তক্ষেপ করে। যে ব্যক্তিরা বাজেয়াপ্ত মুক্ত নয় তারা আক্রান্ত হওয়ার সময় সম্ভাব্য আঘাতগুলি সম্পর্কে সতর্ক থাকতে চান। ইন্টেস্টেবল মৃগী রোগীরা পানিতে, ব্যস্ত রাস্তায় বা রেলওয়ে প্ল্যাটফর্মগুলির নিকটে একই সময়ে সাবধানতা অবলম্বন করতে চান এবং প্রায়শই গাড়ি চালাতে অক্ষম হন।


এটা কি নিরাময় করা যায়?

ইন্টারেক্টেবল মৃগীরোগটি আর ইন্টারেক্টেবল থাকে না। তবে, সঠিক চিকিত্সা বা জীবনযাত্রার পরিবর্তনের অনুপস্থিতিতেও স্বতঃস্ফূর্ত রিগ্রেশনের বিকাশের আশা রয়েছে যা এই অবস্থার সাথে প্রায় 5% আক্রান্তদের হওয়ার পরামর্শ দেওয়া হয়।

এর কারণ কী?

খিঁচুনি নিয়ন্ত্রণে সমস্যাগুলি খিঁচুনির ফলে শেষ হতে পারে যা ড্রাগগুলি দিয়ে পরিচালনা করা "খুব শক্ত" হতে পারে, বা ওষুধের অসহিষ্ণুতার মাধ্যমে।

এটি কীভাবে চিকিত্সা করা হয়?

অবাধ্য চাপের সম্মুখীন হওয়ার পরে, চিকিত্সক এবং রোগীদের জন্য অ্যাকশনের অসংখ্য কোর্স উপলব্ধ হয়ে যায়। ডাক্তার প্রাগনোসিস এবং মেডিসিন থেরাপির পুনর্নির্মাণ করতে পারেন। মৃগী রোগের সাথে সম্পর্কিত ব্যক্তি পৃথকীকরণের জন্য ওষুধ এবং ছাড়পত্র গ্রহণের ছাড় বিবেচনার জন্য কৌশলগুলি বিবেচনা করতে পারে। যখন medicষধি ওষুধগুলি কোনও কাজ করে না, তখন মৃগী রোগের জন্য চিকিত্সাবিহীন থেরাপি বিবেচনা হতে পারে, মৃগী শল্য চিকিত্সা বা যোনি স্নায়ু উদ্দীপনা নিয়ে গঠিত। প্রতিরোধক মৃগী রোগীদের জন্য সার্জারি একটি সাশ্রয়ী মূল্যের পছন্দ, তবে জব্দ করা যায় যে জব্দ করার উত্স মস্তিষ্ককে একটি অঞ্চলে স্থানীয় করা যায় এবং সেই জায়গাটি অপসারণ করা নিরাপদ।

ভারতের সেরা হাসপাতালে কম দামের নিউরোসার্জারি আন্তর্জাতিক রোগীদের জন্য একটি নিখুঁত সংমিশ্রণ তৈরি করে

ভারতে নিউরোসার্জারি হাসপাতালগুলি বেশ দক্ষ; তাদের মধ্যে বেশিরভাগ ফোকাস ক্ষেত্রগুলিতে যেমন খুলি বেস সার্জারি, ইন্টারভেনশনাল নিউরোরাদিওলজি এবং পেডিয়াট্রিক নিউরোসার্জারিতে সুপার-বিশেষায়িত। প্রশিক্ষিত পেশাদার এবং আন্তর্জাতিক মানের সুবিধা ছাড়াও ভারতের স্নায়ুবিজ্ঞান এবং নিউরোসার্জারি হাসপাতালের পুনর্বাসন বিশেষজ্ঞ রয়েছে, কারণ জটিল নিউরোসার্জারিতে প্রায়শই তীব্র শারীরিক এবং স্নায়ুরোগের প্রয়োজন হয়। ভারতে নিউরোসার্জির জন্য ব্যয় হয় 2,9,000 - INR 12, 55,000 যা অন্য দেশের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী। বিদেশী রোগীদের দুর্দান্ত চিকিত্সা এবং মানের পরিষেবাগুলিতে বিশেষ অ্যাক্সেস সরবরাহ করা হয়। তুলনামূলক কম ব্যয় মানসম্পন্ন পরিষেবা এবং চিকিত্সার সাথে আপস করে না।

ডাঃ অলোক গুপ্তের সাথে প্রতিটি পদক্ষেপে সমন্বিত যত্ন পান

ডঃ অলোক গুপ্ত তার ক্ষেত্রের দুই দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে একজন গভীর সার্জন। তিনি অস্ত্রোপচার পদ্ধতিতে ন্যূনতম অ্যাক্সেসের সমস্ত ধরণের উপস্থিতিতে বিশেষজ্ঞ। দিল্লির শীর্ষ মাইক্রোভাস্কুলার সার্জন হিসাবে ডাঃ অলোক গুপ্ত শল্যচিকিত্সক ও শিক্ষাবিদ উভয়ই তার শক্তিশালী শংসাপত্রের কথা প্রকাশ করেছেন। তিনি অবিচ্ছিন্ন মৃগী রোগীদের জন্য ওষুধের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায় না এমন চিকিত্সা এবং ডিভাইস সহ অভিনব চিকিত্সার বিকল্পগুলি সরবরাহ করেন। ভারতের সেরা মস্তিষ্কের টিউমার সার্জন আপনাকে একটি বিস্তৃত চিকিত্সার মূল্যায়ন সরবরাহ করে, তাই আপনি যখন প্রথমবার মূল্যায়ন করেন তখন সঠিক সঠিক নির্ণয় এবং সঠিক চিকিত্সা পান। কোনও দুটি মৃগী রোগী এক নয় - আপনার আক্রমণের ধরণ, তীব্রতা এবং ফ্রিকোয়েন্সি আপনার ট্রিগারগুলির মতো আলাদা। ডঃ অলোক গুপ্তা আপনার মৃগী সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করতে সর্বশেষে ডায়াগনস্টিক ইমেজিং ব্যবহার করেন, সুতরাং তিনি কার্যকরভাবে আপনার খিঁচুনি নিয়ন্ত্রণে পান।

কীভাবে ডঃ অলোক গুপ্তের সংস্পর্শে আসবেন ভারতের সেরা মস্তিষ্কের টিউমার সার্জন

গ্লোবাল প্ল্যাটফর্মে বিশ্বমানের চিকিত্সা চিকিত্সা সরবরাহকারীদের মধ্যে অবস্থিত, মেরুদণ্ড এবং নিউরোসার্জারি হাসপাতালে ভারত তার বিশ্বব্যাপী ক্লায়েন্টদের মধ্যে সর্বাগ্রে নিজের চিত্রটি আঁকতে সক্ষম হয়েছে। এখন সময়ের সাথে সাথে, আমরা ভারত এবং বিশ্বজুড়ে রোগীদের চিকিত্সার প্রয়োজনে সামগ্রিক সহায়তা প্রদানে দক্ষতার সাথে এবং সাফল্যের সাথে কাজ করছি। আমাদের প্রাণবন্ত সরবরাহকারী আপনার সাথে ডাঃ অলোক গুপ্ত নিউরোসার্জনের সাথে যোগাযোগ করছেন যারা উপযুক্ত কম ব্যয়বহুল নিউরোসার্জারি যত্নের সন্ধান করছেন যারা সম্পূর্ণ নিষ্ঠা, মমতা এবং বুদ্ধি দিয়ে তাদের সাথে ভাল আচরণ করতে পারেন।

চিকিত্সা ইতিহাস এবং ডায়াগোনস্টিক প্রতিবেদনগুলি কেস পরিচালকদের আমাদের প্রাথমিক প্রতিক্রিয়ার জন্য dr.alokgupta@neurospinehospital.com এ প্রেরণ করা যেতে পারে: +91-9325887033

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত