Skip to main content

ভারতে অর্টিক ভালভ মেরামত সার্জারি হৃদ্‌রোগীদের জন্য নতুন আশা

সংক্ষিপ্ত বিবরণ

হার্টটি সঠিকভাবে কাজ করার জন্য, রক্ত ​​অবশ্যই এক দিকে প্রবাহিত হতে পারে যা হার্টের ভালভ দ্বারা পরিচালিত হয়, এবং হার্ট রক্তকে যেভাবে পাম্প করে তা সুস্থ হৃদয়কে চেনে। হৃৎপিণ্ডে লিফলেট নামে ফ্ল্যাপের সেট থাকে যা রক্তকে হৃৎপিন্ড থেকে ধমনীতে যেতে দেয়। হার্ট সার্জারি লিফলেটগুলি ঠিক করা উচিত যা তাদের যতটা প্রশস্ত করা উচিত নয় তা স্থির করে। এই অবস্থাটি ধমনীর মধ্যে ভালভের মাধ্যমে রক্তের পরিমাণকে বাধা দেয়। সার্জন হয় হয় ভাল্ব প্রতিস্থাপন বা মেরামত করে যা চেম্বারে পিছন থেকে রক্তের ফাঁস ফিক্স করতে সহায়তা করে।

প্রতিস্থাপনের কারণগুলি

প্রতিস্থাপনের সার্জারি রোগীর অবস্থার উপর নির্ভর করে যদি কোনও লক্ষণ বা উপসর্গ অনুভূত হয় এবং পরিস্থিতি খারাপ হয়ে চলেছে তবে মহাজাগতিক ভালভ পুনর্নির্মাণের জন্য মহাজাগতিক ভালভ মেরামত বা প্রতিস্থাপনের অপারেশন করা দরকার। ভারতে হার্ট ভালভ প্রতিস্থাপন হৃদয়কে প্রভাবিত করে এমন বিভিন্ন কারণে মুক্তি দেয়।
অর্টিক ভালভ পুনঃস্থাপন: - এই অবস্থা তখন ঘটে যখন রক্ত ​​যখন অর্টিক ভাল্বের মধ্য দিয়ে পিছনে প্রবাহিত হয় প্রতিবার ভেন্ট্রিকলগুলি শিথিল করে, তখন স্বাভাবিক অবস্থা। অকার্যকর বা ফুটো ভাল্ব এই পিছনে রক্ত ​​প্রবাহিত করে।
অর্টিক ভালভ স্টেনোসিস: - এওরটিক ভালভ সংকীর্ণ বা বাধা হয়ে দাঁড়ায় যা শর্তকে আরও শক্ত করে তোলে হৃদপিন্ডকে এওর্টায় রক্ত ​​চাপানো। এটি জন্মগত হৃদরোগ, প্রদাহ পরবর্তী পোস্ট বা ভালভ বন্ধের ফ্ল্যাপগুলি ঘন করার কারণে ঘটেছিল।
জন্মগত হার্ট ডিজিজ: - এই অবস্থাটি এওরটিক ভালভের পুনর্গঠন বা স্টেনোসিসের ফলে ভ্যালভকে সঠিকভাবে কাজ করতে বাধা দেয় এমন পরিণতিতে অবদান রাখে।

প্রতিস্থাপন ভালভের প্রকার

প্রতিস্থাপন ভালভের তিন ধরণের কৃত্রিম ভালভ রয়েছে-
টিস্যু হার্ট ভালভ
টিস্যু ভালভ একটি প্রাণী দাতার ভালভ বা প্রাণী টিস্যু থেকে তৈরি করেছে। এতে বলা হয়েছে যে টিস্যু হার্টের ভালভ 10-20 বছর ধরে থাকে এবং রোগীর দীর্ঘমেয়াদী ওষুধের প্রয়োজন হয় না। রোগীর হার্টের ভালভ বেছে নেওয়ার বিকল্প রয়েছে এবং তারা ভালভ সার্জারিগুলির মধ্যে একটি দুর্দান্ত ট্র্যাক রেকর্ডের সাথে একটি শক্তিশালী ভালভুলার সার্জারি বিশেষত্ব চয়ন করতে পারেন।
যান্ত্রিক ভালভ
একটি যান্ত্রিক ভালভ শক্তিশালী এবং টেকসই উপকরণ তৈরি করে এবং তারা প্রতিস্থাপন ভালভের জন্য দীর্ঘস্থায়ী হয়। যে রোগী স্বয়ংক্রিয়ভাবে ভালভটি গ্রহণ করে সে রোগীর জীবনের বাকি অংশ জুড়ে থাকবে। রক্ত পাতলা করার প্রক্রিয়াটি ক্লটসগুলি তৈরি হতে বাধা দেয় যা এর ফলে ক্ষতির সৃষ্টি করে।
দাতা ভালভ রোপন
এটি সবচেয়ে সাধারণ পছন্দ এবং ভালভকে প্রভাবিত করে এমন একটি অভিযোগে ভুগছেন এমন রোগীর জন্য সার্জন দ্বারা প্রায়শই ব্যবহৃত হয়। দাতা ভালভ ইমপ্লান্টেশন 15-20 বছর ধরে স্থায়ী হবে বলে আশা করা হচ্ছে।

হার্ট ভালভ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য ভারতে খরচ

ভারতে হার্ট ভালভ রিপ্লেসমেন্টের ব্যয় অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় কম। মার্কিন যুক্তরাষ্ট্র, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা বা অন্যান্য উন্নত দেশগুলির মতো একই অস্ত্রোপচার পদ্ধতির জন্য ব্যয়টি সাধারণত একটি ভগ্নাংশ। ভারতের শীর্ষ দশটি হাসপাতালের তুলনায় গড় ব্যয়টি প্রায় ৪১০০ মার্কিন ডলার থেকে 64 766464 মার্কিন ডলার যা রোগী শহর থেকে ভারতে আসার মতো রোগীর ফ্যাক্টরের উপর নির্ভর করতে পারে, রোগীর দেশে-বিদেশে অবস্থানের দিন, সার্জারির ধরণের সংখ্যা , ওষুধগুলি, সার্জনের পছন্দ এবং হাসপাতালের রোগীদের শল্য চিকিত্সার জন্য পছন্দ করে।


ভারতে হার্ট ভালভ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য সার্জনের তালিকা

দ্য ভারতে হার্ট ভালভ রিপ্লেসমেন্টের জন্য শীর্ষ সার্জনরা নিচে উল্লিখিত. তারা সফল ফলাফলের সাথে হার্ট সার্জারিগুলিতে বিখ্যাত। বিশ্বজুড়ে লোকেরা তাদের হৃদরোগের শল্য চিকিত্সার জন্য, তাদের নম্রতা এবং ভারতে সাশ্রয়ী মূল্যের চিকিত্সার জন্য তাদের দেখার জন্য স্ট্রেস-মুক্ত করে তোলে মানুষের পক্ষে সেরা হার্টের ভালভ প্রতিস্থাপনের সার্জারি নেওয়া।
  • নরেশ ত্রিহান
  • নন্দকিশোর কাপাদিয়া
  • সরজিৎ কুমার দাশ
  • রাজেশ শর্মা
  • কে আর বালাকৃষ্ণন
  • বাশি ভি ভেলায়ুধন
  • ভাবা নন্দ দাশ
  • আমার নাথ ঘোষ
  • কে এম মান্ডানা

অস্ত্রোপচারের পরে পুনরুদ্ধারের সময়

আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) 2 থেকে 3 দিন অন্তর্ভুক্ত রোগী এক সপ্তাহ হাসপাতালে থাকার অভিজ্ঞতা নিতে পারেন। ভারতে হার্ট ভালভ প্রতিস্থাপনের পরে, স্বাস্থ্যের উপর নির্ভর করে, কার্যক্রমগুলি সীমিত এবং বিশ্রাম আরও ভাল ফলাফল এবং দ্রুত পুনরুদ্ধারের জন্য আশ্বাস দিয়েছে for ডাক্তার অনুশীলন প্রোগ্রাম শুরু করবেন বা রোগী একটি কার্ডিয়াক পুনর্বাসন প্রোগ্রামে যোগদানের পরামর্শ দিয়েছেন। যদি রোগী কাজ করছেন বা কোনও অফিসে চলে যাচ্ছেন তবে সাধারণত 4 থেকে 6 সপ্তাহ পরে রোগী আবার কাজ শুরু করতে পারেন তবে যাদের শারীরিক চাহিদা রয়েছে তাদের চাকরিতে যাওয়ার জন্য আরও সময় অপেক্ষা করতে হবে। সম্পূর্ণ পুনরুদ্ধারের পরে চিকিত্সক প্রতিদিনের রুটিন কাজের জন্য রোগীকে পরামর্শ দেবেন।

আমাদের কেন হার্ট ভালভ প্রতিস্থাপন ভারতে চয়ন করুন

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট হ'ল একটি চিকিত্সা পর্যটন সরবরাহকারী যা বিভিন্ন রোগ বা ব্যাধিগ্রস্থ লোকদের ভারতে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের অস্ত্রোপচার করতে সহায়তা করে। তারা প্রতিটি একক ব্যক্তির জন্য বিশেষায়িত পরিষেবা বিকাশ করেছে যা চিকিত্সা সহায়তা চাইছে। তাদের পরামর্শদাতারা মেডিকেল ভিসা, থাকার ব্যবস্থা, খাবারের সাথে চিকিত্সা পর্যটন, রোগীর জন্য বীমা এবং বিমানবন্দর থেকে আগত রোগীর জন্য বাছাই ও ছাড়ার সুবিধা সহ দেশী এবং আন্তর্জাতিক রোগীদের সহায়তা প্রদান করেন। সমস্ত সুবিধাগুলি ভারতের নিরাপদ ও আনন্দিত ভ্রমণে সহায়তা করবে।
নিখরচায় পরামর্শ নিন সাশ্রয়ী মূল্যের ব্যয় ভারতে অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য এবং আপনার মেডিকেল রিপোর্টগুলি এর মাধ্যমে প্রেরণ করুন
আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com
দর্শন :- www.indiacardiacsurgerysite.com
যোগাযোগ করুন :- +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব