Skip to main content

বিশ্বব্যাপী রোগীদের জন্য বিশ্বব্যাপী ক্যান্সার সার্জারি ও চিকিৎসা প্রদানের ক্ষেত্রে ভারত একটি অগ্রগামী

02/04/2019, মুম্বাই: গত কয়েক বছরে, ভারত সাশ্রয়ী, অ্যাক্সেসযোগ্য এবং কার্যকর ক্যান্সার চিকিত্সা খুঁজছেন রোগীদের জন্য একটি চিকিৎসা পর্যটন গন্তব্য হিসাবে আবির্ভূত হয়েছে। ক্যান্সার শরীরের যেকোনো অংশে অস্বাভাবিক বৃদ্ধি বা কোষের ঘর্ষণ। ক্যান্সারযুক্ত টিউমার বৃদ্ধি পায়, রক্তের প্রবাহ বা লিম্ফ্যাটিক সিস্টেমের মাধ্যমে ক্যান্সার কোষগুলি শরীরের অন্যান্য অংশে প্রেরণ করা যেতে পারে এবং ক্যান্সারকে অন্যান্য স্থানে পরিণত করতে পারে। ক্যান্সার ছড়িয়ে দেওয়ার এই প্রক্রিয়াটি মেটাস্ট্যাসিস নামে পরিচিত।


আপনার যদি নিম্নলিখিত লক্ষণগুলির মধ্যে কোনটি থাকে তবে ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণের জন্য আপনাকে একটি অনকোলজিস্টের সাথে পরামর্শ করতে হবে:

  1. ত্বকের উপর কোন ধরনের গলা বা চর্বি
  2. কোন অসুস্থ কালশিটে বা খিটখিটে
  3. অস্বাভাবিক পরিস্থিতিতে আকৃতি, আকার বা রঙ বা রক্তপাত যে একটি তামাশা
  4. একটি চলমান কাশি বা hoarseness যে চিকিত্সার তিন সপ্তাহ পরে দীর্ঘ অব্যাহত
  5. কোন কারণ ছাড়াই অন্ত্র বা মূত্রাশয় অভ্যাস পরিবর্তন


ক্যান্সারটি ক্যান্সিনোমাস, সারকোমাস, লিউকেমিয়া এবং লিম্ফোমাসের টিউমারের উৎপত্তি উপর ভিত্তি করে 4 শ্রেণিতে শ্রেণীবদ্ধ করা যেতে পারে।

ভারতে ক্যান্সার হাসপাতালের বেশ কয়েকটি ক্যান্সার হাসপাতাল রয়েছে যা ক্যান্সারের সব ধরণের রোগ নির্ণয় এবং চিকিত্সার জন্য রয়েছে। ভারতের বেশিরভাগ প্রধান ক্যান্সার হাসপাতাল রোগীর কেন্দ্রিক নিরাময় পদ্ধতি এবং প্রমাণ-ভিত্তিক ঔষধ ক্লিনিকাল যত্ন অনুশীলন করে যা বিশেষ রোগীদের জন্য উপযুক্ত। মুম্বাইয়ে বেস্ট ক্যান্সার সার্জারি হসপিটালস বিবেচনা করার সময়, একজনকে অবশ্যই তাদের মানের সেবা বিবেচনা করতে হবে। মুম্বাইয়ের বিখ্যাত ক্যান্সার হাসপাতালগুলির মধ্যে রয়েছে টাটা মেমোরিয়াল, ব্রেচ ক্যান্ডি, এস এল রাহজা, সুশৃশা হাসপাতাল, কোকিলাবেন হাসপাতাল, নানভতী হাসপাতাল, এবং মুলুন্ডের ফোর্টিস হাসপাতাল।


অগ্রাধিকার স্বাস্থ্যসেবা সম্পর্কে: অগ্রিম স্বাস্থ্যসেবা হ'ল অগ্রণী নামগুলির মধ্যে একটি যা ভারতের চিকিৎসা সেবা প্রদান করে। বিশ্বের শীর্ষস্থানীয় রোগীদের জন্য ভারতে কম খরচে ক্যান্সার চিকিত্সা সরবরাহকারী শীর্ষ সংগঠনগুলির মধ্যে এটি একটি। এটি ভারত জুড়ে হাসপাতালগুলির একটি নেটওয়ার্ক যা ভারতে শীর্ষ ক্যান্সার এবং স্থূলতার চিকিৎসা প্রদানের জন্য বিশেষ। মুম্বাইয়ে বেস্ট ক্যান্সার সার্জারি হাসপাতালের সাথে যোগাযোগ করতে পারেন প্রায় অগ্রিম স্বাস্থ্যসেবা। তাদের প্রতিটি হাসপাতাল ক্লাস সুবিধা, অবকাঠামো এবং সর্বশেষ প্রযুক্তিতে সেরা সজ্জিত, যাতে এখানে তাদের থাকার সময় সর্বোত্তম অভিজ্ঞতা থাকতে পারে। সমস্ত কর্মী এবং শল্য চিকিত্সক তাদের সঠিক প্রয়োজনীয়তা বুঝতে যাতে তারা ভাল ফলাফল পেতে বুঝতে হবে। গত কয়েক বছরে শত শত রোগী প্রক্রিয়া থেকে উপকৃত হয়েছে এবং সাফল্যের গল্পগুলির একটি চিত্তাকর্ষক পোর্টফোলিও রয়েছে।

অগ্রাধিকার স্বাস্থ্যসেবা পরামর্শদাতা

ফ্ল্যাট নং 551, সাউথ দিল্লি এপার্টমেন্ট
সেক্টর - 4 দ্বারকা
দিল্লি - 110053 ভারত

ফোন নম্বরঃ + 91-9371136499

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত