Skip to main content

ফোর্টিস হাসপাতাল দিল্লীর দ্বিতীয় স্তরে ব্রেইন টিউমার সার্জারি থেকে বাংলাদেশী রোগীর পুনরুদ্ধার

"হাই, আমি রাইফাত ব্রিশ্টি। আমি চট্টগ্রামের নাগরিক, বাংলাদেশ। আমি ড। রানা পাতিরকে অনেক কৃতজ্ঞ, তার কারণেই আমি বেঁচে আছি এবং আমি কোনও মঞ্চের মস্তিষ্কের টিউমার বেঁচে গেছি, যার ফলে অনেক প্রতিক্রিয়া নেই। আমি 37 বছর বয়সী পুরুষ যিনি চট্টগ্রামে একটি বেসরকারি সংস্থায় কাজ করছিলেন। আমার ব্যস্ত কাজের কারণে, আমি গুরুতর মাথাব্যাথাগুলির পর্বগুলি ব্যবহার করতাম এবং সকালেও কখনও কখনও বমি করা হয়। এই কারণে ব্যক্তিগত কোম্পানিগুলি আমাদের মাধ্যমে যে লোড করেছে। অথবা তাই আমি প্রাথমিকভাবে চিন্তা "

"সময় কাটানোর সাথে সাথে জিনিষগুলি খারাপ হয়ে যাওয়ার জন্য মনে হয়। আমার মাথা ব্যাথা মাথা ঘোরা, বমি বমি ভাব এবং স্বাভাবিক তৃষ্ণার্ততার সাথে ছিল। এইটা কিছুটা সহজ ছিল না, যা আমি ভেবেছিলাম। তাই আমি নিজেকে ডাক্তারের কাছে নিয়ে যাই। সিটি, এমআরআই এবং একটি খুলি এক্স-রে মত কিছু পরীক্ষার জন্য ডাক্তার আমাকে পরামর্শ দিয়েছেন। পরীক্ষাগুলি সন্দেহভাজন টিউমারের উপস্থিতি প্রকাশ করেছে। নিশ্চিতকরণের জন্য ডাক্তাররা নিউরোলজিকাল পরীক্ষা এবং মস্তিষ্কের আঙ্গুলের আয়োজন করে। আমার মস্তিষ্কের টিউমার ছিল এবং এটি অগ্রগতির দ্বিতীয় পর্যায়ে ছিল।"


"আমি অবাক হয়ে গিয়েছিলাম এবং এই খবর নিয়ে শক ছিল। আমার পরিবার সমর্থন দিতে যতটা সম্ভব চেষ্টা করছিল কিন্তু আমি অসম্মান ছিলাম। ডাক্তাররা তখন পরামর্শ দেন যে কেমোথেরাপির আওতায় আমার পক্ষে ভাল হবে। আমার স্ত্রীকে পরামর্শ দেওয়া হয়েছে যে বাংলাদেশে চিকিৎসা সুবিধা এত উন্নত ছিল না এবং আমি অন্য কোথাও সমাধান খোঁজার জন্য সামর্থ্যের সম্ভাবনা বেশি থাকতাম। আমি এবং আমার পরিবার উন্নত প্রযুক্তির সাথে অন্যান্য দেশে অনুসন্ধান শুরু। আমাদের পশ্চিমা দেশগুলিকে বাতিল করতে হয়েছিল কারণ প্রক্রিয়াগুলি খুব ব্যয়বহুল ছিল এবং বাংলাদেশ থেকে, মুদ্রা আমাদের পক্ষে ছিল না, তাই আমরা এটা সামর্থ্য দিতে পারিনি। "

"আরও গবেষণায় ভারত, আমাদের প্রতিবেশী দেশে অস্ত্রোপচারের একটি পরামর্শ উত্থাপিত হয়েছে। আমরা সর্বদা শুনেছি যে ভারতের চিকিৎসা প্রযুক্তি উন্নত ছিল, তাই আমরা এটি করার চেষ্টা করেছিলাম। আমরা সবচেয়ে আধুনিক প্রযুক্তি ও চিকিৎসা সুবিধা নিয়ে ভারতে শীর্ষস্থানীয় হাসপাতাল এবং সার্জন খুঁজছি। যখন আমরা আরও তদন্ত করেছিলাম, আমরা দেখলাম যে ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারির খরচ খুব আধুনিক প্রযুক্তির সাথে খুব কম এবং সাশ্রয়ী ছিল। "

"ভারতে ভাল মস্তিষ্কের টিউমার চিকিৎসার জন্য আমাদের সাধনা আমাদের ২0 বছরেরও বেশি অভিজ্ঞতা নিয়ে ভারতের রানা পাটির শীর্ষ নিউরোসুরোগান আবিষ্কারের দিকে পরিচালিত করেছিল। পতির সম্পর্কে গবেষণা করার পর, আমরা শীঘ্রই অ্যাপয়েন্টমেন্ট নিলাম। যখন আমরা তাকে দেখা হল, তার প্রথম ছাপ ছিল 'শান্ত এবং সংগৃহীত'। তিনি জানতেন যে কি ঘটছে এবং মুহূর্ত থেকে আমি কীভাবে তার পরীক্ষার ফলাফল দেখিয়েছি। তিনি ব্যাখ্যা করেছিলেন যে আমার দ্বিতীয় মঞ্চের মস্তিষ্কের টিউমার ছিল এবং এটি উদ্বেগের জন্য কিছুই ছিল না কারণ এটি ক্রমবর্ধমান বা বিস্তৃত ছিল না। তিনি যে আমি কেমোথেরাপি, কিন্তু গ্লাইডেল ওয়েফার চিকিত্সা ব্যবহার করে সুপারিশ। গ্ল্যাডেল ওয়েফার কী ছিল তা আমি জানতাম না, কিন্তু অনেক ধৈর্য সহ ডাক্তার আমাদের কাছে সবকিছু ব্যাখ্যা করেছিলেন। আমি আত্মবিশ্বাসী যে আমি কোন সময় ভাল হবে। "

"ডাঃ. প্যাটির পদ্ধতির সব সুবিধা এবং ঝুঁকি ব্যাখ্যা। সবকিছু শুনে পরে আমি নিশ্চিত যে আমি আমার সার্জনকে বেছে নেওয়ার জন্য সঠিক পছন্দ করেছিলাম। সার্জারি শেষ হওয়ার পর, আমাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয় এবং কঠোর পর্যবেক্ষণ করা হয়। তারা পুনরুদ্ধারের পুরো পদ্ধতির মাধ্যমে আমার খুব ভাল যত্ন নিয়েছে। এমনকি আমার স্রাবের পরেও, আমাকে ঘন ঘন চেক-আপের জন্য যেতে হয়েছিল এবং এমনকি তারা খুব পরিশ্রমী ছিল। গ্ল্যাডেল ওয়েফার সার্জারির পর আমার জীবন কেবলমাত্র ক্ষুদ্র অসুবিধার সাথে খুব সহজেই চলছে যা প্রত্যেককে তাদের জীবনে মুখোমুখি হতে হয়। যদি আমার কোন পরিচিতি, বন্ধু বা পরিবারকে কখনও চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন হয় তবে আমি অবশ্যই তাদের ভারতে যাওয়ার পরামর্শ দিই। "

রিড মোর পেশেন্ট স্টোরি : ড্র. রানা পাটির বেস্ট নিউরোসার্জণ স্পেশালিস্ট নেয়ারওভাস্কুলার সার্জারি ইন ইন্ডিয়া

যদি কেউ নিউরো চিকিৎসার জন্য ভারতের খোঁজ করেন, তবে তাদের জন্য ড। রানা পটির সেরা পছন্দ। ড। রানা পাতিরের সাথে যোগাযোগ করুন:
এ ইমেল করুন: dr.ranapatir@neurospinehospital.com
কল বা Whats-app এ: + 91-9325887033

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত