Skip to main content

ভারতে পেসমেকার ইমপ্লান্টেশন নিয়ে আপনার হৃদয় বিট পুনঃস্থাপন করা

সংক্ষিপ্ত বিবরণ:

একটি কৃত্রিম পেসমেকার একটি ছোট ব্যাটারি-চালিত যন্ত্র যা নিয়মিত ফ্যাশনে হৃদয়কে বীট করে। এটি হৃদয়ের বৈদ্যুতিক সিস্টেমের মূল্যায়ন করে এবং যখন প্রয়োজন হয়, হৃদয়ের বৈদ্যুতিক সিস্টেমে অস্বাভাবিকতা সংশোধন করতে হৃদয় নিয়মিত অন্তরগুলিতে বৈদ্যুতিক সংকেত প্রেরণ করে। সিনাইট্রিয়াল নোড, যা হৃদর প্রাকৃতিক পেসমেকার, বৈদ্যুতিকভাবে সক্রিয় কোষগুলি থেকে তৈরি বৈদ্যুতিক সূচকগুলিকে ক্রমাগত বিস্ফোরণ করে। তারপর সংকেতগুলি উপরের এবং নীচের চেম্বারের মাঝামাঝি বৈদ্যুতিক সেতু (এট্রিয়ো-ভেন্ট্রিকুলার নোড) ভ্রমণ করে এবং অবশেষে নিচের চেম্বারে চলে যায়। বৈদ্যুতিক পথের একটি সমস্যা বৈদ্যুতিক পথকে বিরক্ত করতে পারে, যা হৃদয়গুলিকে নিয়মিত মারাত্মক ব্যাহত করতে পারে, কৃত্রিম পেসমেকারগুলি সেই সমস্যাগুলিকে সংশোধন করতে সহায়তা করে।

পেসমেকারের ধরন

একক চেম্বার পেসমেকার শীর্ষ চেম্বার (আটিরিয়া) বা হৃদয় দ্বৈত চেম্বারের পেসমেকারের মধ্যে একটি সীসা এবং অন্ত্রের ভেতরে একটি সীসা সহ হৃদরোগের ভেন্ট্রিক্সের মধ্যে একটি সীসা সহ একটি সীসা দিয়ে: কার্ডিয়াক রিসিনিক্রোনাইজেশন চিকিত্সা (সিআরটি) পেসমেকার 3 বাড়ে: ডান অন্ত্রের মধ্যে একটি, ডান বায়ুচক্রের মধ্যে একটি এবং বাম ভেন্ট্রিকেলের ভিতরে (কোনারনারি সাইনাস শিরার মাধ্যমে)

পেসমেকার ইমপ্লান্টেশন

পেসমেকারগুলি একটি অন্তত আক্রমণকারী অস্ত্রোপচার পদ্ধতির মাধ্যমে শরীরের মধ্যে প্রতিস্থাপিত হয়; এটি স্থানীয় অ্যানেস্থেশিয়ার সহায়তায় অনেক বেশি অর্জন করেছে এবং সাধারণত এক ঘণ্টারও কম সময় নেয়। ক্ষতিগ্রস্ত ব্যক্তির কলারবনের নীচে একটি ছোট চশমা তৈরি করা হয় এবং পেশীকে আচ্ছাদিত টিস্যুতে "পকেট" তৈরি করা হয়। প্যাসমেকার লিডগুলি পকেটের পাশে একটি শিরা দিয়ে ঢোকানো হয় এবং ফ্লুরোসকপি (এক্স-রে) সাহায্যে হৃদয়ে ধাক্কা দেওয়া হয়। পকেট পকেটে স্থাপন করা জেনারেটরের সাথে যুক্ত হয় এবং চশমা বন্ধ থাকে।

ভারতে পেসমেকার ইমপ্লান্টেশন সার্জারি পাওয়ার সুবিধা

ভারতে পেসমেকার ইমপ্লান্টেশন সার্জারি আন্তর্জাতিক চিকিৎসা পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয় কারণ দেশটিতে বিশ্বের সেরা কার্ডিয়াক সার্জনগুলির মধ্যে কিছু রয়েছে। উপরন্তু, ভারতে পেসমেকার ইমপ্লান্টেশন খরচ বিশ্বের সর্বনিম্ন এক। ভারতে পেসমেকার ইমপ্লান্টেশন সার্জারি বেছে নেওয়ার মাধ্যমে, একজন চিকিৎসা পর্যটক সাধারণত হাজার হাজার ডলার সঞ্চয় করেন যা অন্যথায় তাদের দেশে একই চিকিৎসার জন্য ব্যয় করে। পেসেমেকার ইমপ্লান্টেশন হাসপাতালের রোগীরা তাদের মূল দেশ থেকে ভ্রমণের মাধ্যমে কোনও পেসমেকার ইমপ্লান্টেশন পছন্দ করে মানের ভিত্তিতে আপোস ছাড়াই উল্লেখযোগ্য খরচ সঞ্চয় এবং ছোট অপেক্ষাের সময় খুঁজে পেতে পারে। অনেক হাসপাতাল আন্তর্জাতিক রোগীদের জন্য পদ্ধতি সহজতর করার জন্য পেসমেকার ইমপ্লান্টেশনের জন্য ডিজাইন প্রস্তাবগুলি সরবরাহ শুরু করেছে। বিশ্বব্যাপী হাজার হাজার রোগী কার্ডিয়াক চিকিত্সা পদ্ধতির মাধ্যমে ভারতে ভ্রমণ করে এবং এই সংখ্যাগুলি কেবলমাত্র প্রতিটি ক্ষণস্থায়ী বছরের সাথে বৃদ্ধি পায়।

হৃদরোগে নতুন অন্তর্দৃষ্টি পান ড। গিরিনাথ এম

ভারতের গরিনাথ এমআর ভারতের সেরা কার্ডিয়াক সার্জন, যিনি ভারতে হার্ট ভালভ সার্জারি এবং জন্মগত হৃদরোগ সার্জারি পরিচালনা করেছিলেন। তিনি প্রায় 50 বছর অভিজ্ঞতা পেয়েছেন, যার মধ্যে তিনি 40,000 হৃদরোগের ব্যবস্থা করেছেন, যার মধ্যে 2 9, 000 কোরননারি বাইপাস সার্জারি রয়েছে যার মধ্যে 14,000 অস্ত্রোপচার হৃদয়কে মারধর করারও অন্তর্ভুক্ত। চেন্নাইয়ের গিরনাথ এম আর কার্ডিও থোরাসিক সার্জন 1984 সাল থেকে অ্যাপোলো হাসপাতালের কার্ডিয়াক সার্জারি ইউনিট পরিচালনা করছেন। কার্ডিওলজি এবং কার্ডিওভাসকুলার অস্ত্রোপচারের দক্ষতার জন্য তিনি জাতীয়ভাবে স্বীকৃত, তিনি সক্রিয়ভাবে হৃদরোগের রোগ এবং নতুন ইমপ্লান্টযোগ্য ডিভাইসগুলিতে গবেষণা পরিচালনা করেন এবং ক্লিনিকাল ট্রায়াল পরিচালনা করেন। তিনি এক বছরের নীচের শিশুর একটি জটিল জন্মগত হৃদরোগের মেরামত এবং প্রথমবারের মতো হৃদয়, ফুসফুস মেশিন-সমর্থিত করোনারি এঞ্জিওপ্লাস্টি প্রয়োগ করতে প্রথম সার্জন ছিলেন।

সেরা কার্ডিয়াক সার্জন ভারত ইনস্টিটিউটের সঙ্গে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান ড। গিরনাথ এম

ভারতে কার্ডিয়াক সার্জারি সেবা, আমাদের প্রতিশ্রুতি উচ্চ মানের সেবা প্রদান করা হয়; সর্বোত্তম অর্জনের দিকে মান এবং উত্সর্জন আমাদের বিশ্বাস আমাদের কাজের এবং ক্লায়েন্ট সন্তুষ্টি প্রতিফলিত হয়। আমরা আপনার যাত্রা প্রতিটি ধাপে আপনার সাথে। চেন্নাইয়ের ডাক্তার গিরনাথ এমআর কার্ডিওথোরাসিক সার্জারি বিশেষজ্ঞের সাথে নিয়োগের ফিক্সিং থেকে, বিদেশে যাওয়ার সময় এবং বাড়িতে ফিরে আসার পর আমরা সবসময় আপনার জন্য সেখানে থাকি।
আজকে কল করুন +91 - 9765025331
অথবা dr.girinath@indiacardiacsurgerysite.com এ একটি ইমেইল পাঠান এবং আমরা যত তাড়াতাড়ি সাড়া দেব।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত