Skip to main content

ভারতে গভীর মস্তিষ্কের স্টিমুলেশন নিয়ে জীবন উন্নত করছেন ডা। পারেশ দশী

সংক্ষিপ্ত বিবরণ:

গভীর মস্তিষ্কের উদ্দীপনা একটি অস্ত্রোপচার পদ্ধতি যা পার্কিনসনের রোগ, প্রয়োজনীয় কম্পন, ক্ষেপণাস্ত্র, এবং ডায়স্টিয়া, আন্দোলনের ব্যাধিগুলি সহ পেশী ভর যোগাযোগ এবং ত্বক সহ কিছু নিউরোলজিক্যাল সমস্যাগুলির সাথে মানুষের সাহায্য করতে পারে।

এটা কিভাবে কাজ করে?

ডিবিএস নিয়ন্ত্রিত ভাবে মস্তিষ্কের ক্রিয়াকলাপ পরিবর্তন করে এবং এর প্রভাবগুলি বিপরীত। ডিবিএস মস্তিষ্ককে অতিরিক্ত অ্যাডিনোসাইন ট্রাইফসফেট (এটিপি), যা সমস্ত অবশিষ্ট জিনিসগুলির কোষগুলির মধ্যে সঞ্চালিত একটি শক্তি-যত্নের অণুকে পুনরায় স্থাপন করতে সহায়তা করে। এটিপি মুক্তির ফলে অ্যাডোনিসাইনের একটি বিল্ডআপ হয়। এডিনোসাইন এ 1 রিসেপ্টর সক্রিয় করার পদ্ধতিটি এমন একটি পদ্ধতি ট্রিগার করে যা হ'ল কম্পন এবং যে কোনও ক্ষতিকর ফলাফল যা ডিবিএসও হতে পারে তা হ্রাস করে। এই কাজ থ্যালামাসে উত্তেজনাপূর্ণ সংক্রমণ dampens কারণ কাজ করে। ডিবিএস সার্জারি আর কোন নার্ভ কোষ বা সুস্থ মস্তিষ্কের টিস্যু ধ্বংস করে না; তবে কিছু প্রতিকূল প্রভাব হতে পারে।

ডিবিএস অস্ত্রোপচার সুবিধা


  • অস্ত্রোপচার পদ্ধতি মস্তিষ্কের উভয় পাশে শরীরের উভয় দিককে প্রভাবিত করে লক্ষণগুলির নিয়ন্ত্রণের জন্য করা যেতে পারে।
  • প্রভাব বিপরীত এবং একটি রোগীর ক্লিনিকাল অবস্থা মেনে চলতে পারে।
  • স্টিমুলেশন পরামিতি সম্ভাব্য পার্শ্ব দৃষ্টিভঙ্গি ফলাফল হ্রাস করা এবং বছর ধরে কার্যকারিতা উন্নত করতে সামঞ্জস্যপূর্ণ হতে পারে।
  • টুলকন একটানা লক্ষণ প্রতিদিন 24 ঘন্টা পরিচালনা করে।
  • যারা ডাব্লুএসএসের মাধ্যমে আক্রান্ত তাদের এখনও পাওয়া যায় তারপরে স্টেম কোষ বা জিন প্রতিকারের সাথে অন্যান্য চিকিৎসা বিকল্পগুলির জন্য প্রার্থী।

ভারতে গভীর মস্তিষ্কের উদ্দীপনা - অত্যন্ত সাশ্রয়ী মূল্যের

বিশ্বের চিকিত্সা খরচ তুলনায়, পার্কিনসন নিজেই জন্য প্রতিকার ভারতে বেশ সস্তা। মার্কিন যুক্তরাষ্ট্রে গভীর মস্তিষ্কের উদ্দীপনা চিকিত্সা 45 রুপি, 50,000 থেকে 65 হাজার, 00,000 তে উন্নীত হয়। কিন্তু যখন ভারতে একই রকম চিকিত্সা আসে, তখন খরচটি সর্বনিম্নভাবে পশ্চিমের খরচের 1২% পর্যন্ত হ্রাস পায়। ভারতে, ডিবিএস খরচ 6000 মার্কিন ডলার থেকে শুরু হয় এবং 20,000 ডলার পর্যন্ত যেতে পারে।

কেন ভারতে গভীর মস্তিষ্কের উদ্দীপনা বেছে নিন?

ভারতে সবচেয়ে ভাল নিউরোলজি হাসপাতালের কারণে বিশ্বব্যাপী নিবেদিত রোগীদের কেন্দ্রীয় মস্তিষ্কের হাসপাতালগুলিতে আন্দোলন ব্যাধি এবং অন্যান্য নিউরোলজিকাল ডিসঅর্ডারগুলির বিশিষ্টতার কারণে ভারতের পর্যটকদের মধ্যে গভীর মস্তিষ্কের উদ্দীপনা, বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা থেকে। চরম বিশিষ্ট বিশেষজ্ঞ বিশেষজ্ঞ যা আন্দোলন ব্যাধি নিউরোলজিস্ট, স্নায়ুবিজ্ঞানী, ভারতে শীর্ষ স্নায়ুবিরোধী এবং অন্যান্য বিশেষজ্ঞরা উচ্চ মানের যত্ন প্রদানের চিকিত্সাটি ডিজাইন করে।

ভারতে গভীর মস্তিষ্কের উদ্দীপনা প্রয়োজন এমন রোগীর নিরাময় ও যত্নশীল ডাঃ পারেশ দশী

ভারতে সেরা গভীর মস্তিষ্কের উদ্দীপনা নিউরোসার্জন এবং ভারতে স্টেরিওট্যাক্টিক এবং কার্যকরী নিউরোলজিকাল সার্জারির অগ্রগামী ড। পারেশ দশী। তিনি জসলোক হাসপাতাল ও রিসার্চ সেন্টারের নিউরোসার্গারের পরিচালক। নিউরোসার্গির ক্ষেত্রে তিনি বিভিন্ন পথচলাচলের সার্জারি পরিচালনা করার জন্য কৃতজ্ঞ। তিনি ভারতে ডিবিএসের জন্য শীর্ষ 10 টি নিউরোসুরিজেন যিনি 450 টি গভীর মস্তিষ্কের উদ্দীপনা (ডিবিএস) সার্জারি সহ 650 টি স্টেরিওট্যাক্টিক সার্জারি পরিচালনা করেছেন। তিনি অনেক আগেই ভারতকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি ডিবিএসকে "ঘুমের" পদ্ধতি হিসাবে পরিচয় করিয়ে দিয়ে অস্ত্রোপচার আরও বেশি আরামদায়ক এবং আরও সুনির্দিষ্ট করে তুলেছিলেন। এটি দ্রুত অস্ত্রোপচার, হাসপাতালগুলিতে কম উচ্চতা, নিম্ন ঝুঁকি, রোগীর আরাম বৃদ্ধি এবং ভাল ফলাফল নির্দেশ করে। পার্কিনসনের বা প্রয়োজনীয় কম্পন দিয়ে আপনার রোগীর জন্য অসামান্য যত্ন দেওয়ার জন্য তিনি আপনার সাথে অংশীদারিত্বে কাজ করবেন। জসলোক হাসপাতাল মুম্বাইতে শীর্ষস্থানীয় নিউরোসুরগন অ্যাক্সেস পাবেন:তিনি পিডি এর তীব্র ও বিরল দৃষ্টান্ত দ্বারা ভুগছেন রোগীদের উপর অনেক পথচিকিত্সা অস্ত্রোপচার পদ্ধতি নির্বাহ এবং এই শৃঙ্খলা উপর চিকিৎসা গবেষণা সামনের দিকে হয়। ভারতের স্বল্পতম পিডি রোগীর মস্তিষ্কে অস্ত্রোপচারের জন্য তিনি একইভাবে স্বীকৃত।

জসলোক হাসপাতাল মুম্বাইয়ে শীর্ষস্থানীয় নিউরোসুরোগনে ডা। পারেশ দশী এর সাথে যোগাযোগ করবেন কিভাবে ?


মেরুদণ্ড এবং নিউরোসার্গারি হাসপাতাল ভারত বুঝেছে যে প্রত্যেক বিদেশী রোগীর বিভিন্ন চাহিদা রয়েছে এবং আমাদের নিবেদিত দল এখানে তাদের চিকিত্সা জুড়ে ব্যক্তিগত নির্দেশনা নিশ্চিত করতে এবং ভারতে থাকতে নিশ্চিত। আমাদের টিম রোগীর ভ্রমণের তারিখ অনুযায়ী চিকিত্সার জন্য খরচ অনুমান প্রদান এবং অ্যাপয়েন্টমেন্ট এবং ভর্তির সমন্বয় প্রদানের জন্য ভারতের সেরা ডাচ মস্তিষ্কের উদ্দীপনা নিউরোসার্জন নিয়ে আপনাকে যুক্ত করার জন্য রোগীদের সহায়তা করে।

আমাদের দেখুন : https://www.spineandneurosurgeryhospitalindia.com/hospital/consult-dr-paresh-doshi-top-10-best-deep-brain-stimulation-neurosurgeon-india-jaslok-hospital-mumbai.php

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত