Skip to main content

একাধিক স্ক্লেরোসিসে মাথা ব্যথা ডঃ অজায়া নন্দ ঝা-র একটি ভিন্ন দৃষ্টিভঙ্গি থেকে

সংক্ষিপ্ত বিবরণ:

মাইগ্রেন সাধারণ জনগণের তুলনায় একাধিক স্ক্লেরোসিস (এমএস) রোগীদের মধ্যে কমপক্ষে 3 গুণ বেশি সাধারণ, যার তাত্পর্য সঠিকভাবে বোঝা যায় না। বর্তমান অধ্যয়নগুলি এমএস আক্রান্ত রোগীদের মধ্যে মাথাব্যথার অভিযোগের অগ্রগতির ইঙ্গিত দিয়েছে যা একাধিক এটিওলজির কারণে হতে পারে। গবেষণায় বর্ণিত বেশিরভাগ জটিলতা হ'ল মাইগ্রেন, যদিও টান-টাইপের মাথাব্যথা (টিটিএইচ) একইভাবে আবিষ্কার করা হয়েছিল। ভারতে স্নায়ুবিজ্ঞানের চিকিত্সার জন্য সেরা সার্জন ডাঃ অজায়া নন্দ ঝা'কে ব্যাখ্যা করে, "এমএসের আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মাথাব্যথা হওয়া সাধারণ বিষয়," এমএস আক্রান্তদের বেশিরভাগ লোকই নারী girls এবং মেয়েরা বেশি ঝুঁকিতে পড়েছেন তা একেবারেই অপ্রত্যাশিত নয় isn't উদাহরণস্বরূপ মাইগ্রেনের।

মাথা ব্যথার প্রকারগুলি

ভারতে স্নায়ুবিজ্ঞানের চিকিত্সার জন্য সেরা সার্জন অনুসারে, প্রাথমিকভাবে মাথাব্যথার তিনটি ব্যাধি রয়েছে যেগুলি একাধিক স্ক্লেরোসিসের সাথে সংযুক্ত হওয়ার সম্ভাবনা হিসাবে মূল্যায়ন করা হয়েছে: মাইগ্রেন, ক্লাস্টারের জটিলতা এবং টেনশন মাথাব্যথা। পুরুষদের হিসাবে মাথাব্যথা, মাইগ্রেন এবং তীব্র চোয়াল বা মুখের ব্যথা অনুভব করার সম্ভাবনা হিসাবে মহিলারা দু'বার বেশি সম্ভাবনাময়।

মাইগ্রেন

রিলেসপিং-রিমিটিং এমএস সহ লোকেরা মাইগ্রেনগুলি সাধারণ place যা 4 থেকে 72 ঘন্টা ধরে রাখে এবং নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির একটি সংখ্যা রয়েছে।
  • প্রোড্রোম লক্ষণ এবং লক্ষণ বা একটি অরার মাধ্যমে পূর্ববর্তী
  • মাথার এক বা একপাশে কাঁপছে
  • হালকা বা শব্দ সংবেদনশীলতা দ্বারা অনুসরণ
  • বমি বমি ভাব, বমি বমি ভাব বা ক্ষুধা হ্রাসের মাধ্যমে অনুসরণ করা হয়
  • অবশিষ্ট ব্যথা এবং অস্বস্তির উপায় সহ

হালকা মাথাব্যথা

ক্লাস্টারের মাথাব্যথা নাকের একপাশে বা এক চোখের গভীরে চরম ধড়ফড়, ছিদ্র বা জ্বলন সংবেদন হিসাবে শুরু হয়। এগুলি 15 মিনিট বা 3 ঘন্টা পর্যন্ত দীর্ঘ হতে পারে। সাধারণভাবে, ব্যথা:
  • দ্রুত শিখর
  • চোখের পিছনে বা বৈদ্যুতিক শক বা "বিস্ফোরণ" এর মতো মনে হচ্ছে
  • মুখের একপাশে সবচেয়ে কার্যকর স্থান নেয়
  • সতর্কতা ছাড়াই চলে আসে
  • প্রতিদিন একই সময়ে পেতে পারে

টেনশন মাথা ব্যথা

টান মাথাব্যথা সাধারণ জনগণের মধ্যে সবচেয়ে সাধারণ ধরণের মাথা ব্যথা। তাদের সময়কাল আধা ঘন্টা থেকে সারা দিন হতে পারে। অতিরিক্তভাবে টেনশন-ধরণের জটিলতা:
  • কখনও কখনও চরম ব্যথা হতে পারে; এটি সবচেয়ে প্রথাগতভাবে সামান্য বা সামান্য
  • একটি সামঞ্জস্যপূর্ণ, ব্যান্ড-এর মতো ব্যথা লাগা বা সংবেদন সংবেদন করা লাগে যা উভয় ভ্রুয়ের ওপরে বা মাথা ঘিরে থাকে is
  • দিনের যে কোনও অংশের সময়কালের জন্য প্রকাশ করতে পারে তবে সাধারণত দিনের উত্তর অংশের অভ্যন্তরে উত্থিত হয়

ডাঃ অজায়া নন্দ ঝা গুড়গাঁওয়ের সেরা নিউরো সার্জন দ্বারা চিকিত্সা।

ভারতের গুড়গাঁওয়ের সেরা নিউরোসার্জন ডাঃ অজায়া নন্দ ঝা কারণের ভিত্তিতে মাথাব্যথার আচরণ করছেন। যদি মাথা ব্যাথার ফলে ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হয়, ডঃ অজায়া নন্দ ঝা সেরা নিউরোসার্জন গুডগাঁও আপত্তিজনক ড্রাগ প্রতিস্থাপন করতে বা ডোজ পরিবর্তন করতে সক্ষম হতে পারে। অন্যান্য ক্ষেত্রে, ব্যথানাশক ওষুধগুলি লক্ষণ ও লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করার জন্য পরামর্শ দেওয়া যেতে পারে। সাধারণত, নির্ধারিত বিকল্পগুলি সমন্বিত থাকে:
  • আলেভে এবং অ্যাডভিল বা মোটরিনের সাথে ননস্টেরয়েডাল অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ড্রাগগুলি সাধারণত টান মাথাব্যথা এবং মাইগ্রেনের চিকিত্সার ক্ষেত্রে প্রাথমিক লাইন প্রতিরক্ষা হয়।
  • এফেক্সোর সমন্বয়ে সেরোটোনিন-নোরপাইনফ্রাইন রিউপটেক ইনহিবিটার হিসাবে পরিচিত অ্যান্টিডিপ্রেসেন্টস। এন্টিডিপ্রেসেন্টস এমএস সহ লোকের মধ্যে সাধারণ রোগের লক্ষণগুলির সাথে মোকাবিলা করতে ব্যবহৃত হয়, তারা মাইগ্রেনের সাথেও ডিলকে সহায়তা করতে পারে
  • ট্রিপট্যানস হ'ল প্রধানত মাইগ্রেন এবং ক্লাস্টারের জটিলতাগুলি মোকাবেলায় ব্যবহৃত ওষুধের বিশালতা ific

নিউরোলজি চিকিত্সার জন্য ভারতে সেরা সার্জনের একটি শব্দ ডা: অজায়া নন্দ ঝা

আপনি যে লক্ষণগুলি শুরু করেছিলেন সেদিনের সময় সহ, তারা কতক্ষণ টিকিয়েছিল, আপনি যে কোনও ট্রিগার খুঁজে পেয়েছিলেন, এবং যেটি আপনি সহায়তা করেছিলেন তাতে এমন কিছু অন্তর্ভুক্ত সহ আপনার জটিলতার সুনির্দিষ্ট ফাইলগুলিতে ফাইল রাখার জন্য এটি দরকারী। এটি আপনাকে মাথাব্যথার কারণ কী হতে পারে, কী ধরণের এবং কী ধরণের চিকিত্সার চেষ্টা করতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করবে।

কল করুন: + 91-9325887033

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত