Skip to main content

কিফোসিসের চিকিত্সা আপনাকে পক্ষাঘাত এড়াতে সহায়তা করতে পারে, শিখুন কীভাবে?

প্যারালাইসিস আপনার শরীরের অংশে পেশী কাজ হারিয়েছে। এটি খুব ভাল সীমাবদ্ধ বা সাধারণীকরণ, আংশিক বা সম্পূর্ণ এবং অস্থায়ী বা পরিবর্তনহীন হতে পারে। প্যারালাইসিস আপনার জীবনের যখনই আপনার দেহের কোনও অংশকে প্রভাবিত করতে পারে।
অবস্থার জন্য একটি চিকিত্সা পরিকল্পনা এবং দৃষ্টিভঙ্গি প্যারালাইসিসের প্রাথমিক কারণের উপর নির্ভর করবে, ঠিক যেমন লক্ষণগুলির দ্বারা অভিজ্ঞ হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে স্ট্রোক বা মেরুদণ্ডের কর্ড বা ভাঙা ঘাড়ে আঘাতের মতো কোনও ধরণের আঘাতের কারণে পক্ষাঘাত দেখা দেয়। প্যারালাইসিসের পিছনে বিভিন্ন কারণ থাকতে পারে, উদাহরণস্বরূপ,
  • অ্যামোট্রফিক পার্শ্বীয় স্ক্লেরোসিসের মতো স্নায়ুজনিত অসুস্থতা
  • গিলিন-ব্যারে ডিসঅর্ডারের মতো অটোইমিউন রোগ
  • বেলের পক্ষাঘাত যেখানে মুখের পেশী প্রভাবিত হয়

প্যারালাইসিস বাড়ে শুরু করার সময় কত সহজ ব্যথা

অল্প কিছু লোক পঙ্গু হয়ে জন্মগ্রহণ করে। অন্যরা দুর্ঘটনা বা অসুস্থতার কারণে পক্ষাঘাত সৃষ্টি করে। ক্রিস্টোফার এবং ডানা রিভ ফাউন্ডেশন অনুসারে স্ট্রোক হ'ল যুক্তরাষ্ট্রে প্যারালাইসিসের প্রাথমিক উত্স। এটি প্রায় 30 শতাংশ ক্ষেত্রে দায়ী। মেরুদণ্ডের আঘাতের একটি প্রত্যাশিত 23 শতাংশের প্রতিনিধিত্ব করে। একাধিক ক্ষেত্রে স্ক্লেরোসিসের ফলে প্রত্যাশিত 17 শতাংশ ঘটনা ঘটে।


হাইপার কিফোসিসের লক্ষণ এবং কারণগুলি

হালকা কিফোসিস কোনও স্বীকৃত লক্ষণ বা লক্ষণ তৈরি করতে পারে এবং ভারতের সেরা কিফোসিস বিশেষজ্ঞরা চিকিত্সা করতে পারেন। যাইহোক, একটি অস্বাভাবিকভাবে বাঁকা মেরুদণ্ড ছাড়াও কিছু লোক পিঠে ব্যথা এবং কড়াতে জড়িত।
পৃথক হাড় (কশেরুকা) যা একটি স্বাস্থ্যকর মেরুদণ্ড তৈরি করে সেলেগমেন্টে সিলিন্ডারগুলির মতো লাগে। কিফোসিস সমস্ত বয়সের ব্যক্তিকে প্রভাবিত করতে পারে। শিশুদের ক্ষেত্রে এটি খুব কমই ঘটে কারণ সাধারণত দরিদ্র ভঙ্গির কারণ এটি। দুর্বল ভঙ্গি থেকে কিফোসিসকে পোস্টারাল কিফোসিস বলে।
কিফোসিসের অন্যান্য সম্ভাব্য কারণগুলির মধ্যে রয়েছে:
  • বয়স বাড়ানো, বিশেষত বন্ধ হওয়ার সম্ভাবনা সম্পর্কে যে আপনার দুর্বল অবস্থান রয়েছে
  • উপরের পিঠে পেশী দুর্বলতা
  • স্কিউম্যান্নের অসুস্থতা, যা বাচ্চাদের মধ্যে ঘটে এবং এর কোনও কারণ নেই
  • বাত বা হাড়ের অন্যান্য অবক্ষয়জনিত রোগ
  • অস্টিওপোরোসিস বা বয়সের কারণে হাড়ের শক্তি হ্রাস
  • মেরুদণ্ডে আঘাত
  • স্লিপড ডিস্ক
  • স্কোলিওসিস বা মেরুদণ্ডের বক্রতা

চিকিত্সা উপলব্ধ

কিফোসিসের চিকিত্সা তার তীব্রতা এবং অজানা কারণে নির্ভর করবে। এখানে আরও কয়েকটি সাধারণ কারণ এবং স্বল্প ব্যয়যুক্ত কিফোসিস চিকিত্সা ভারত:
  • ওষুধগুলি অত্যাবশ্যক হলে, ব্যথা নিরাময় করতে পারে।
  • শারীরিক থেরাপি কেন্দ্র এবং পিছনের পেশীগুলিকে শক্তি তৈরি করতে সহায়তা করতে পারে।
  • যোগব্যায়াম শরীরের সচেতনতা প্রসারিত করতে এবং জীবনীশক্তি, অভিযোজনযোগ্যতা এবং গতির সুযোগ তৈরি করতে পারে।
  • অতিরিক্ত ওজন হ্রাস মেরুদণ্ডের অতিরিক্ত চাপ হ্রাস করতে পারে।
  • ধনুর্বন্ধনী পরা বিশেষত শিশু এবং কিশোরদের জন্য সহায়তা করতে পারে।
  • চরম ক্ষেত্রে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।
  • কিফোসিসের চিকিত্সা বাঁকের ধরণ এবং তীব্রতার উপর নির্ভর করে।

চিকিত্সার জন্য ভারত কেন?

আপনার চিকিত্সার জন্য যখন আপনাকে অন্য দেশে যাওয়ার দরকার হয়, তখন সেখানে প্রচুর ঝুঁকি থাকে: কোথায় থাকবেন, কী খাবেন, কোন ডাক্তার বা হাসপাতাল সবচেয়ে ভাল হবে। তবে আপনি আমাদের, স্পাইন এবং নিউরোসার্জি হাসপাতাল ভারত এর সাথে যোগাযোগ করলে আপনার সমস্ত সমস্যার সমাধান করা যেতে পারে। আমরা একটি চিকিত্সা ভ্রমণ সহকর্মী সংস্থা এবং আইএসও দ্বারা প্রত্যয়িত হয়েছে।
যখন আমরা অনুসন্ধানের জায়গায় আপনার প্রশ্নটি দেখি, তখন আমরা আপনাকে ডাক্তার এবং হাসপাতালের একটি তালিকা দিয়ে সজ্জিত করি। সেই দিক থেকে, আপনার পছন্দগুলি বিবেচনা করে আমরা আপনার চিকিত্সা ভারত সফরের পরিকল্পনা করি। আমরা কেবল আপনার জন্য সম্মেলন কল করার ব্যবস্থা করি না পাশাপাশি সম্পর্কিত চিকিত্সকদের কাছ থেকে আপনার রোগ সম্পর্কে একটি উদ্ধৃতিও দেই। তদুপরি, ভারতে সেরা কিফোসিস চিকিত্সার জন্য আপনার inalষধি ব্যয়ের একটি অনুমান দেওয়ার জন্য আমরা আর্থিক হিসাবগুলিও করি।
আপনি ভারতে প্রবেশের মুহুর্তের পরে আপনি চিকিত্সা পরবর্তী যত্ন নেওয়ার পরে আপনার দেশে ফিরে না আসা পর্যন্ত আমরা আপনাকে সমস্ত প্রয়োজনীয়তার সাথে সরাসরি পরিচালনা করতে পারি। সংযোগ এখানে শেষ হয় না; তারা প্রয়োজনে আপনার শল্য চিকিত্সার পরেও ফলোআপ এবং অনলাইন সভাতে একইভাবে আপনাকে সহায়তা করে।
দ্রুত তদন্তের জন্য আপনার ক্যোয়ারীটি এখানে পাঠান: enquiry@spineandneurosurgeryhospitalindia.com
আমাদের একটি প্রম্পট জবাব সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।
পরামর্শের জন্য, আপনি কল করতে পারেন বা হোয়াট-অ্যাপ এ: +91-9325887033 এ কল করতে পারেন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত