Skip to main content

ডঃ রাজন শাহ ভারতে মেরুদণ্ডের টিউমার চিকিত্সার ক্ষেত্রে অতুলনীয় দক্ষতার প্রস্তাব দিয়েছেন

সংক্ষিপ্ত বিবরণ:

টিউমার তৈরি হয় যখন একটি অস্বাভাবিক কোষ বেড়ে যায় তখন সাধারণ কোষের একটি ভর তৈরি হয়। স্পাইনাল কর্ড টিউমারগুলি টিউমার যা মেরুদণ্ডের ফর্ম বা তার চারপাশের মধ্যে তৈরি হয়। একটি মেরুদণ্ডের কর্ড টিউমার ক্যান্সারযুক্ত (ম্যালিগন্যান্ট) বা নন ক্যানসারাস (সৌম্য) হতে পারে। সৌম্য হলেও, একটি টিউমার বেশিরভাগ ক্ষেত্রে ব্যথা এবং ব্যথার দিকে পরিচালিত করে কারণ এটি মেরুদণ্ডের কর্ড বা স্নায়ুর দিকে ধাক্কা দেয়। মেরুদণ্ডের টিউমারটিকে "প্রাইমারী" হিসাবে উল্লেখ করা যেতে পারে যার অর্থ ক্যান্সার মেরুদণ্ডের কর্ডের মধ্যে শুরু হয়েছিল, বা "গৌণ", যার অর্থ ক্যান্সারগুলি শরীরে কোথাও শুরু হয়েছিল এবং মেরুদণ্ডের কর্নে প্রকাশিত হয়। বেশিরভাগ ক্ষেত্রে মেরুদণ্ডের টিউমারগুলি গৌণ টিউমার হয়। এই ধরণের টিউমারটি প্রায়শই ফুসফুস, স্তন, প্রস্টেট বা অন্য কোনও ক্যান্সারের ক্যান্সার হয়ে থাকে যা মেরুদণ্ডের জন্য শরীরের সময় দীর্ঘস্থায়ী হয়েছিল।

মেরুদণ্ডের টিউমার এবং তাদের কারণগুলির প্রকারগুলি

মেরুদণ্ডের টিউমারগুলিতে টিউমারটির মধ্যে বিভিন্ন ধরণের কোষের সহায়তায় লেবেলযুক্ত থাকে। মেরুদণ্ডের টিউমারগুলির প্রতিটি রূপ বৃদ্ধি পায় এবং একটি বিশেষ উপায়ে পরিচালনা করা হয়।
ইনট্রামাডুলারারি মেরুদণ্ডের টিউমারগুলি মেরুদণ্ডের কর্ডে রয়েছে। যারা সমন্বিত:

  • একটি অ্যাস্ট্রোসাইটোমাস
  • একটি এপেন্ডিমোমা
  • একটি হেম্যানজিওব্লাস্টোমাস

ইনট্রাডোরাল এক্সট্রামেডুল্লারি মেরুদণ্ডের টিউমারগুলি মেরুদণ্ডের কর্ড (ডুরা) আচ্ছাদনে থাকে তবে মেরুদণ্ডের বাইরে থাকে। এই পরিবেষ্টন:

  • একটি মেনিংওমাস
  • একটি নিউরোফাইব্রোমাস
  • একটি শোয়াননোমাস

অতিরিক্ত মেরুদণ্ডের টিউমারগুলি (ভার্ভেট্রাল কলাম টিউমার) সাধারণত কারটিলেজ এবং হাড় থাকে। তারা সৌম্য হবে (আর ক্যান্সার নয়) বা ম্যালিগন্যান্ট (ক্যান্সার)।

ফলপ্রদ


  • একটি অস্টিওব্লাস্টোমা
  • একটি এনচোনড্রোমাস
  • অ্যানিউরিসমাল হাড়ের সিস্ট
  • দৈত্য কোষ টিউমার
  • একটি হেম্যানজিওমাস
  • ইওসিনোফিলিক গ্রানুলোমাস

ম্যালিগন্যান্ট:


  • একটি অস্টিওসরকোমা
  • একটি কর্ডোমা
  • একটি কনড্রোসরকোমা
  • এউইংয়ের সারকোমা
  • একটি প্লাজম্যাসিটোমা


মেরুদণ্ডের টিউমার শল্য চিকিত্সার নির্ণয়ের জন্য ভারত সেরা পছন্দ

ভারতে চিকিত্সা বিশেষজ্ঞদের দ্বারা নিখুঁতভাবে সঠিক এবং প্রাথমিক রোগ নির্ণয় চিকিত্সা চিকিত্সার নির্ভুলতায় সহায়তা করে এবং সাশ্রয়ী মূল্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো প্রথম বিশ্বের দেশগুলির সাথে সমানভাবে শীর্ষ মানের মানের চিকিত্সা নিশ্চিত করে। ভারতের মেরুদণ্ড এবং মস্তিষ্কের হাসপাতালগুলি অত্যাধুনিক নিউরোমনিটরিং এবং নেভিগেশন গাইডেন্স এবং প্রতিটি এবং প্রতিটি পদ্ধতির কার্যকারিতা সর্বাধিক করে তোলার জন্য অন্যান্য অত্যন্ত বিশেষ প্রযুক্তি ব্যবহার করে 100% সার্জিকাল স্পষ্টতা সরবরাহ করে।

ডাঃ রাজন শাহ ভারতে মেরুদণ্ডীয় টিউমারগুলির চিকিত্সার জন্য সেরা নিউরোসার্জন

ডাঃ রাজন শাহ মুম্বাইয়ের ভিলেপারলে পশ্চিমের অন্যতম সেরা নিউরো সার্জন এবং মাঠে তাঁর 38 বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি বিশ্বের বেশ কয়েকজন দক্ষ ও চিহ্নিত ব্যক্তি। মুম্বইয়ের ডাঃ রাজন শাহ নিউরোসার্জন প্রতি বছর মেরুদণ্ডের টিউমারগুলির জন্য প্রচুর পরিমাণে শল্যচিকিত্সা করেন, স্বল্পতম আক্রমণাত্মক এবং সর্বাধিক উন্নত কৌশল ব্যবহার করে। যদি অস্ত্রোপচার সম্ভব না হয় বা পুরো মেরুদণ্ডের টিউমার অপসারণ করতে না পারে তবে তিনি নিয়মিতভাবে টিউমারটিকে অন্যান্য নেতৃস্থানীয়-অঞ্চলের চিকিত্সার ব্যবহার করতে সক্ষম হন। এবং তিনি ক্রমাগতভাবে আরও নতুন, নিরাপদ, আরও কার্যকর মেরুদণ্ডের টিউমার চিকিত্সা শিখছেন। এটি নির্দেশ করে যে তিনি মেরুদণ্ডের টিউমারগুলির জন্য সর্বশেষতম চিকিত্সার বেশ কয়েকটি ক্লিনিকাল ট্রায়াল সরবরাহ করতে সক্ষম। ভারতের সেরা নিউরোসার্জন ফলাফলগুলি বাড়াতে এবং মেরুদণ্ডের কর্ড বা মেরুদণ্ডের কলামের টিউমার দ্বারা আক্রান্তদের জন্য নতুন চিকিত্সা সম্প্রসারণে সহায়তা করার জন্য সার্জিকাল এবং ননসুরজিকাল কৌশলগুলির সর্বশেষ অগ্রগতির ব্যবহার করে।

মস্তিষ্কের টিউমার সম্পর্কে নানাবতী সুপার স্পেশালিটি হাসপাতালে ডাঃ রাজন শাহ নিউরোসার্জনের সাথে কীভাবে যোগাযোগ করবেন

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারত ভারতের একটি শীর্ষ চিকিত্সা ভ্রমণ সংস্থা যা বিদেশ থেকে আক্রান্তদের ভারতে সেরা এবং সাশ্রয়ী মূল্যের চিকিত্সা করতে সহায়তা করে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত বিশ্বের প্রতিটি কোণে অবস্থিত রোগীদের ভারতে মানসম্পন্ন চিকিত্সা করার জন্য সহায়তা করে। নানাবতীর সুপার স্পেশালিটি হাসপাতালে বা চিকিত্সার লাইনটিতে ডাঃ রাজন শাহ নিউরোসার্জনের সাথে নিয়োগ থেকে শুরু করে হোটেল থাকার জন্য ভ্রমণের পরিকল্পনা - মেরুদণ্ড এবং নিউরো সার্জারি সার্ভিস ভারত তাদের ভ্রমণের প্রতিটি পদক্ষেপে ক্ষতিগ্রস্থদের সহায়তা ও হাত-বজায় রাখার জন্য রয়েছে।

যদি আপনার নিউরোসার্জির সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং ডাঃ রাজন শাহের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন।
কল করুন: + 91-9325887033
এখানে যান: www.spineandneurosurgeryhospitalindia.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত