Skip to main content

ব্রেস্ট টিউমার আকার এবং মঞ্চায়ন ব্যক্তিগতকৃত, ডাঃ রাজীব আগরওয়াল দ্বারা

স্তন ক্যান্সারের টিউমার আকার

টিউমারের আকার স্তন ক্যান্সারের পুনরাবৃত্তি এবং বেঁচে থাকার সাথে সম্পর্কিত। স্তন টিউমারের আকার চিকিত্সকদের স্তনকে সবচেয়ে ক্যান্সারের ক্ষেত্রে তীব্রতার ধারণা দিতে পারে, তবে লাম্ফ নোডের খ্যাতি এবং मेटाস্টেসিসের পক্ষে এই সত্যকে বিবেচনা করার মাধ্যমে ক্যান্সারের অসুস্থতার মাত্রা নির্ধারণ করার পক্ষে গুরুত্বপূর্ণ, প্রতিকার বিকল্প এবং বিশ্লেষণ।


স্তন ক্যান্সার পর্যায়ে

মেডেনতা গুড়গাঁওয়ের অনকসার্জারির জন্য সেরা সার্জিকাল অ্যানকোলজিস্ট ডঃ রাজীব আগরওয়ালের মতে, স্তন ক্যান্সারের পর্যায়টি ক্যান্সারের বৈশিষ্ট্যগুলির মাধ্যমে নির্ধারিত হয়, এটি কতটা বিশাল এবং এটি এখন হরমোন রিসেপ্টর রয়েছে কি না, তাও নয়। ক্যান্সারের ডিগ্রি আপনাকে এবং আপনার ডাক্তারকে মঞ্জুরি দেয়:

  • আপনার নির্ণয়ের চিত্রটি দেখুন, অসুস্থতার সম্ভাব্য চূড়ান্ত ফলাফলগুলি
  • আপনার জন্য সর্বোত্তম চিকিত্সার বিকল্পগুলি স্থির করুন
  • ইতিবাচক চিকিত্সা ট্রায়ালগুলি আপনার জন্য দুর্দান্ত বিকল্প হতে পারে তা নির্ধারণ করুন

স্তন ক্যান্সারের পর্যায়টি সাধারণত IV এর মাধ্যমে 0 এর স্কেলে যথেষ্ট সংখ্যক হিসাবে প্রকাশিত হয় - স্তর 0 সহ অ আক্রমণাত্মক ক্যান্সারগুলি বর্ণনা করে যা তাদের আসল আশেপাশে থাকে এবং চতুর্থ পর্যায়ে আক্রমণাত্মক ক্যান্সারের বর্ণনা দেয় যা স্তনের বাইরে বিভিন্ন স্তরে ছড়িয়ে পড়েছে 

স্তন ক্যান্সারে টিউমারটি কত আকারে?

স্তন ক্যান্সারের আকারটি তার প্রশস্ত কারণগুলিতে পরিমাপ করা হয়, সাধারণত মিলিমিটারে (মিমি)। এক ইঞ্চি প্রায় 25 মিমি সমান। যদি ডিসিআইএস এবং আক্রমণাত্মক স্তনের ক্যান্সার সম্মিলিতভাবে অবস্থিত হয় তবে ফলাফলগুলি আপনাকে তাদের মিশ্রিত আকার (কখনও কখনও "সম্পূর্ণ টিউমার আকার" হিসাবে উল্লেখ করা হয়) এবং প্রতিটি ধরণের কী কী তা সম্পর্কে অবহিত করবে। যদি প্রতিটি ধরণের একসাথে পাওয়া যায়, তবে আক্রমণাত্মক স্তন ক্যান্সারের বিশদগুলি কেবলমাত্র আপনার বিশেষজ্ঞ দল চিকিত্সা এবং নির্ণয়ের (দৃষ্টিভঙ্গি) অধ্যয়নের জন্য ব্যবহার করতে পারেন। সাধারণত ছোট ক্যান্সারেরও উচ্চতর ফলাফল হতে পারে, আকার সর্বদা পুরো চিত্র সরবরাহ করে না এবং সামগ্রিক প্রভাবগুলির একটি মাত্র। একটি ছোট ক্যান্সার দ্রুত বিকাশ লাভ করতে পারে যখন একটি বৃহত ক্যান্সার স্বল্প বিকাশ হতে পারে, বা এটি অন্যভাবে হতে পারে। কিছু সময় স্তনের ক্যান্সারের একাধিক অঞ্চল থাকতে পারে। এই পরিস্থিতিতে প্রতিটি অঞ্চল পরিমাপ করা হয়, নীচে মেদন্ত গুড়গাঁওয়ে অনকোসার্জারির জন্য সেরা শল্যচিকিত্সক বিশেষজ্ঞের সহায়তায় সংজ্ঞায়িত বিভিন্ন ধরণের আকার রয়েছে:

  • বহু-কেন্দ্রীক পদ্ধতি স্তনের স্বতন্ত্র কোয়ার্টারে স্তনের ক্যান্সারের একাধিক জায়গা রয়েছে
  • মাল্টি-ফোকাল অর্থ কয়েকটি ক্ষেত্র কেবল স্তনের এক-চতুর্থাংশে কার্যকর দেখা গেছে

স্তন ক্যান্সারের জন্য বিশ্লেষণ এবং বেঁচে থাকা

আপনার যখন স্তনের ক্যান্সার রয়েছে তখন আপনার নিজের সম্পর্কে প্রশ্ন থাকতে পারে
বিশ্লেষণ। একজন রোগ নির্ণয় হ'ল সর্বাধিক ক্যান্সার কোনও ব্যক্তিকে কীভাবে প্রভাবিত করবে এবং চিকিত্সার ক্ষেত্রে কীভাবে প্রতিক্রিয়া জানাবে সে সম্পর্কে চিকিত্সকের সর্বোত্তম অনুমান। রোগ নির্ণয় এবং বেঁচে থাকা অনেক উপাদানের উপর নির্ভর করে। ভবিষ্যদ্বাণীমূলক উপাদান ক্যান্সারকে কীভাবে ইতিবাচক চিকিত্সায় সাড়া দেবে তা প্রভাবিত করে। প্রাগনস্টিক এবং ভবিষ্যদ্বাণীমূলক কারণগুলি প্রায়শই সম্মিলিতভাবে উল্লেখ করা হয়। তারা উভয়ই একটি চিকিত্সা পরিকল্পনা এবং বিশ্লেষণ চয়ন করতে ভূমিকা পালন করে। ড। রাজীব আগরওয়াল ভারতের শীর্ষ স্তন ক্যান্সার সার্জন সদ্য নির্ণয় করা এবং পুনরাবৃত্ত স্তন ক্যান্সারের জন্য বিভিন্ন প্রগনোস্টিক এবং ভবিষ্যদ্বাণীমূলক কারণগুলি ব্যবহার করেন।

যদিও আমার সার্জন আমার স্তন ক্যান্সারের পর্যায়ে নির্ধারণ করে?

ডাঃ রাজীব আগরওয়াল আপনার ক্যান্সারের জন্য আপনার শারীরিক পরীক্ষা এবং আপনার ম্যামোগ্রাম বা অন্যান্য ডায়াগনস্টিক ইমেজিং পরীক্ষার প্রাথমিক ফলাফলগুলি পরে ক্যান্সারের জন্য একটি মঞ্চ নিযুক্ত করবেন। আপনার স্তন বায়োপসি বা সার্জারি থেকে ল্যাব পর্যালোচনার পরে পর্যায়গুলি সামঞ্জস্য করা যেতে পারে। আপনার ক্যান্সারের ডিগ্রি নির্ধারণের জন্য, মেদন্ত হাসপাতালের গুড়গাঁওয়ের শীর্ষ স্তন বিশেষজ্ঞরা টি-এন-এম স্কেল যাকে বলে তা বিবেচনা করবে: টি টিউমার আকার; নিকটস্থ লিম্ফ নোডের সাথে জড়িত থাকার বিষয়ে এন; এবং এম আপনার শরীরের অন্যান্য উপাদানগুলি থেকে ক্যান্সারকে স্তন বাদ দিয়ে মেটাট্যাসাইজড (উদ্ঘাটন) করেছে কিনা তা নিয়ে এম।

ডক্টর রাজীব আগরওয়াল মেদন্ত গুড়গাঁওয়ের অনকোসার্জারির জন্য সেরা সার্জিকাল অনকোলজিস্টের সাথে অনলাইনে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং প্রদত্ত ইমেল আইডি বা মোবাইল নম্বর সম্পর্কে এই সার্জারি সম্পর্কে আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন।
কল করুন: +91-9371770341
ভিজিট করুন: www.indiacancersurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত