Skip to main content

ভারতে ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি সার্জারি করে ফাইব্রয়েড থেকে মুক্তি পান

সংক্ষিপ্ত বিবরণ

তাদের সন্তান জন্মদানের বছরগুলিতে অনেক মহিলা ফাইব্রয়েডের সমস্যার মুখোমুখি হন। ফাইব্রয়েডগুলি জরায়ুর সৌম্য বৃদ্ধি যা সংশ্লেষাত্মক বা লক্ষণগত হতে পারে। পূর্ববর্তী ক্ষেত্রে, মহিলারা কোনও সমস্যা সম্পর্কে সচেতন নন কারণ লক্ষণ বা অস্বস্তি রয়েছে। যাইহোক, যদি ফাইব্রয়েডগুলি লক্ষণীয় হয় তবে এগুলি ভারী বা দীর্ঘায়িত মাসিক রক্তপাত, শ্রোণী অঞ্চলে ব্যথা বা ভারীভাব অনুভূত হওয়া, পিরিয়ডের মধ্যে স্পট বা রক্তপাত, প্রস্রাবের ফ্রিকোয়েন্সি, পিঠে ব্যথা, কোষ্ঠকাঠিন্য এবং তলদেশে ব্যথা ইত্যাদি সমস্যাগুলির দ্বারা চিহ্নিত হয়।


ফাইব্রয়েডগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য অ-আক্রমণাত্মক পদ্ধতি রয়েছে, তবে অস্ত্রোপচারকে আরও ভাল বিকল্প হিসাবে বিবেচনা করা হয়। জরায়ু ফাইব্রয়েডগুলি পরিচালনা করতে সর্বনিম্ন আক্রমণাত্মক পদ্ধতি ব্যবহার করা হয় এবং এর মধ্যে রয়েছে:

  • জরায়ু ধমনী এম্বোলাইজেশন
  • ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি
  • হিস্টেরোস্কোপিক মায়োমেকটমি
  • এন্ডোমেট্রিয়াল বিসর্জন

এই পদ্ধতিগুলি সব ধরণের ফাইব্রয়েড অপসারণে বেশ নিরাপদ। আরও গভীর এবং একাধিক ফাইব্রয়েডের ক্ষেত্রে, পেটের ওপেনের শল্য চিকিত্সার পরামর্শ দেওয়া হয়।

ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি সম্পাদন করা হয় কেন?

ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি ফাইব্রয়েড অপসারণের জন্য একটি ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতি। এটি ফাইব্রয়েডযুক্ত রোগীদের জন্য সর্বোত্তম উপযুক্ত যা গর্ভধারণের প্রক্রিয়াতে হস্তক্ষেপ করে। ফাইব্রয়েডগুলি শিশু জন্মদানের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি করতে পারে। যেসব রোগীরা গর্ভধারণের অপেক্ষায় আছেন এবং যারা হিস্টেরেক্টোমিতে আগ্রহী নন তারা ল্যাপারোস্কোপিক মায়োমেকটমিকে চিকিত্সার সবচেয়ে উপযুক্ত পদ্ধতি খুঁজে পান।

ল্যাপারোস্কোপিক মায়োমেক্টোমি কি সমস্ত ফাইব্রয়েডের জন্য উপযুক্ত?

ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি ফাইব্রয়েডগুলির জন্য বেশিরভাগ ক্ষেত্রে উপযুক্ত যা জরায়ুর আস্তরণের গভীরে থাকে এবং এটি 10 সেমি বা তার চেয়ে কম আকারের হয়। এটি সাধারণত সার্জনদের দ্বারা পরামর্শ দেওয়া হয় যদি তাদের ফাইব্রয়েডের সংখ্যা প্রায় 5 হয় তবে তবে পৃথক পরিস্থিতির উপর নির্ভর করে প্রক্রিয়াটি বৃহত ফাইব্রয়েডগুলি অপসারণের জন্যও ব্যবহার করা যেতে পারে।

ভারতে ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি সার্জারি রোগীর অভিজ্ঞতা পড়ুন

ভবিষ্যতের গর্ভাবস্থা এবং জরায়ু ফেটে যাওয়ার ঝুঁকি সম্পর্কে কী?

ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি সেই মহিলারা যারা ভবিষ্যতে গর্ভধারণ করতে চান তাদের জন্য আদর্শ। ফাইব্রয়েড থাকার অন্যতম জটিলতা হ'ল রোগী গর্ভধারণ করতে অক্ষম। ফাইব্রয়েডগুলি অপসারণের পরে, গর্ভাবস্থার সম্ভাবনা বেড়ে যায়। চিকিত্সকরা এ ক্ষেত্রে সেরা পরামর্শ দিতে পারেন এবং প্রস্তাবিত সিজারিয়ান বিতরণ আরও ভাল হবে বা একটি সাধারণ ডেলিভারি হবে কিনা তা পরামর্শ দিতে পারে। ল্যাপারোস্কোপিক মায়োমেকটমির সাথে জরায়ু ফেটে যাওয়ার ঝুঁকি খুব কম এবং রোগীরা কোনও বড় জটিলতার আশঙ্কা ছাড়াই ফাইব্রয়েড থেকে মুক্তি পাওয়ার পদ্ধতি বেছে নিতে পারেন।

অস্ত্রোপচারের পরে বেনিফিট

ল্যাপারোস্কোপিক মায়োমেকটমির পরে শল্য চিকিত্সার সুবিধার মধ্যে রয়েছে পেছন, তলপেট এবং শ্রোণী অঞ্চলে ব্যথা থেকে মুক্তি। প্রস্রাব করার তাগিদ নিয়ন্ত্রণ করা হয়। ভারী রক্তপাতের ঘটনা হ্রাস পায় এবং সেখানে অস্ত্রোপচারের পরে গর্ভধারণের আরও ভাল সম্ভাবনা রয়েছে।

ভারতে বাজেট ফ্রেন্ডলি সার্জারি প্যাকেজগুলি

ভারতে ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি ব্যয়ের কথা এলে রোগীরা সুবিধাভোগী হওয়ায় পশ্চিমা দেশগুলির হাসপাতালের তুলনায় এখানে ব্যয় খুব কম হয়। রোগীরা প্রস্তাবিত চিকিত্সার স্তরের সাথে কোনও আপস ছাড়াই ভারতে বাজেট বান্ধব সার্জারি প্যাকেজগুলি সন্ধান করতে পারেন। সার্জনরা তাদের ডোমেইনে খুব ভাল অভিজ্ঞ এবং রোগীদের জন্য সর্বোত্তম চিকিত্সার পদ্ধতির পরামর্শ দেন।

আন্তর্জাতিক রোগীরা ভারতে সম্পূর্ণ মেডিকেল প্যাকেজের ব্যবস্থা করতে চিকিত্সা পর্যটন সংস্থাগুলির সহায়তা নিতে পারেন। এই সংস্থাগুলি শীর্ষ চিকিত্সক, ভ্রমণ এবং আবাসন ব্যবস্থা এবং সার্জারি করার পরে রোগীদের আগ্রহী হতে পারে এমন কোনও অবসরকালীন ছুটির প্যাকেজগুলির সাথে অ্যাপয়েন্টমেন্টে সহায়তা করে।

কেন ভারত ল্যাপারোস্কোপিক মায়োমেকটমি সার্জারির জন্য সেরা?

ভারতকে ল্যাপারোস্কোপিক মায়োমেক্টোমি অস্ত্রোপচারের জন্য সেরা হিসাবে বিবেচনা করা হয় কারণ এখানে কয়েকটি শীর্ষস্থানীয় হাসপাতাল রয়েছে যা খুব যুক্তিসঙ্গত ব্যয়ে অস্ত্রোপচারের প্রস্তাব দেয়। হাসপাতালগুলি অবকাঠামো, চিকিত্সা, স্বাস্থ্যবিধি এবং স্বীকৃতি হিসাবে এবং যত্নের ক্ষেত্রে সমতুল্য। হাসপাতালের সার্জন এবং মেডিকেল কর্মীরা অত্যন্ত বন্ধুত্বপূর্ণ এবং যত্নশীল। তারা সমস্ত রোগীদের ভাল যত্ন নেয় এবং তাদের দ্রুত পুনরুদ্ধার করতে সহায়তা করে।

যদি আপনি ফাইব্রয়েড সমস্যার মুখোমুখি হন তবে নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং ভারতের সেরা স্ত্রীরোগ বিশেষজ্ঞের পরামর্শ পেতে এখানে ক্লিক করুন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত