Skip to main content

ভারতে চিকিত্সা কোলন ক্যান্সার রোগীদের জন্য নতুন আশা জোগায়

কোলোরেক্টাল ক্যান্সার প্রতি বছর প্রায় ১৪০,০০০ মানুষকে প্রভাবিত করে, এটি পুরুষ এবং মহিলাদের উভয়ের মধ্যে তৃতীয় বৃহত্তম ক্যান্সার হিসাবে তৈরি করে। এই সর্বাধিক ক্যান্সারগুলি টিউমার অপসারণের জন্য এবং সবচেয়ে সম্ভাব্য কেমোথেরাপি এবং রেডিয়েশনের জন্য সার্জিকাল অপারেশনের সাথে সবচেয়ে বেশি নিয়মিত আচরণ করা হয়।

কলোরেক্টাল ক্যান্সারের মঞ্চায়ন

একবার আপনি কোলোরেক্টাল ক্যান্সারে আক্রান্ত হয়ে গেলে, আপনার ডাক্তার এটি আপনার পূর্বনির্ধারণ এবং সর্বোত্তম চিকিত্সার বিকল্পগুলি নির্ধারণ করার জন্য একটি পর্যায়ে দেবেন। মঞ্চায়ন আপনার পক্ষে কোন চিকিত্সা সবচেয়ে উপযুক্ত তা নির্ধারণ করতে সহায়তা করে। মঞ্চ পরীক্ষার পাশাপাশি ইমেজিং কৌশলগুলি অন্তর্ভুক্ত থাকতে পারে যার মধ্যে পেট এবং বুকের সিটি স্ক্যান অন্তর্ভুক্ত থাকে। অনেক ক্ষেত্রে কোলন ক্যান্সারের শল্য চিকিত্সা প্রক্রিয়া না হওয়া পর্যন্ত আপনার ক্যান্সারের স্তর নির্ধারণ করা হবে না।

কলোরেক্টাল ক্যান্সারের লক্ষণসমূহ

খুব সম্ভবত সতর্কতা লক্ষণগুলির মধ্যে রয়েছে:
  • অবিরাম কোষ্ঠকাঠিন্য বা ডায়রিয়া সহ অন্ত্রের গতিবিধিতে পরিবর্তন
  • আপনার অন্ত্র একেবারে খালি হয় না এমন অনুভূতি
  • রেক্টাল ক্র্যাম্পিং বা রক্তক্ষরণ
  • স্টুলে বা তার গায়ে রক্তের গাark় প্যাচ; বা লম্বা, পাতলা, "পেন্সিল মল"
  • পেটের অস্বস্তি বা ফুলে যাওয়া
  • অব্যক্ত ক্লান্তি, ক্ষুধা হ্রাস এবং / বা ওজন হ্রাস
  • পেলভিক ব্যথা, যা রোগের পরবর্তী পর্যায়ে ঘটে

কোলন ক্যান্সারের পর্যায়গুলি হ'ল:

  1. প্রথম পর্যায় - ক্যান্সার কোলন বা মলদ্বার উপরের পৃষ্ঠের আস্তরণের (মিউকোসা) মাধ্যমে বেড়েছে তবে কোলনের প্রাচীর বা মলদ্বারের বাইরে ছড়িয়ে যায় নি।
  2. দ্বিতীয় পর্যায় - ক্যান্সারগুলি কোলন বা মলদ্বারের প্রাচীরের মধ্যে বা তার মধ্য দিয়ে বেড়েছে তবে লিম্ফ নোডগুলি দ্বারা বন্ধ হয়ে যায় নি।
  3. মঞ্চ III - ক্যান্সার কাছাকাছি লিম্ফ নোড আক্রমণ করেছে কিন্তু আপনার শরীরের অন্যান্য অংশে এখনও প্রভাব ফেলছে না।
  4. চতুর্থ পর্যায় - ক্যান্সার দূরের সাইটগুলিতে ছড়িয়ে পড়েছে, যেমন অন্যান্য অঙ্গ - যেমন আপনার লিভার বা ফুসফুসে।

ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার ব্যয় কী?

ভারতীয় চিকিত্সা কেন্দ্রগুলি বর্তমানে আন্তর্জাতিক ফ্রন্টের অন্যতম পছন্দের গন্তব্য হিসাবে বিবেচিত। দুটি প্রধান অবদানকারী কারণগুলি হ'ল প্রথম শ্রেণির এবং ব্যয়। ভারতে দেওয়া চিকিত্সার মানটি শীর্ষ দশমিক, যদিও ব্যয় হওয়া দামটিও সবার নাগালের মধ্যে। এই কারণেই কম খরচে ভারতে আসার পরিকল্পনা নিয়ে কোলন ক্যান্সারের চিকিত্সা এবং অস্ত্রোপচারের জন্য বিশ্বজুড়ে রোগীদের একটি সমুদ্র। আপনি যদি আমাদের এবং যুক্তরাজ্যের মতো দেশে কার্যকরভাবে এই আনুমানিক ব্যয়গুলির তুলনা করেন তবে আপনি একটি বিশাল পার্থক্য খুঁজে পেতে পারেন; কম ব্যয়ে ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সা এবং সার্জারিটি তার বিকাশকারী অংশগুলির তুলনায় প্রায় 30 থেকে 50% কম।

কেন লোকেরা কোলন ক্যান্সারের চিকিত্সার জন্য ভারতকে বেছে নেয়?

সনাতন থেকে শুরু করে ন্যূনতম আক্রমণাত্মক সব ধরণের শল্যচিকিত্সার জন্য ভারত একটি অনুকূল গন্তব্য। বিশেষজ্ঞের ডায়াগনস্টিকস এবং সার্জারিগুলি সম্পাদনের জন্য এখানকার চিকিত্সা সুবিধা এবং পরীক্ষাগারগুলিতে আধুনিক কম্পিউটারাইজড সরঞ্জাম সেট আপ রয়েছে। সমসাময়িক অবকাঠামো সহ অনেকগুলি শীর্ষ শ্রেণি, গ্রহণযোগ্য এবং চমত্কার বিশেষ হাসপাতাল রয়েছে। সামগ্রিকভাবে, অপারেটিভ পরবর্তী যত্নের সাথে একত্রে সার্জিকাল অপারেশন, ভারতে ব্যয়গুলি বেশ সস্তা। চিকিত্সকরা বিভিন্ন ধরণের অস্ত্রোপচার পদ্ধতিতে ব্যতিক্রমী দক্ষ। হাসপাতালের কর্মীরা রোগীদের চব্বিশ ঘন্টা উপস্থিত থাকেন এবং তাদের সমস্ত চিকিত্সার প্রয়োজনীয়তা পরীক্ষা করে রাখেন।

অগ্রণী স্বাস্থ্যসেবা পরামর্শদাতার সাথে আপনার চিকিত্সা পরিকল্পনা জার্নিটি তৈরি করুন:

অগ্রণী ব্যক্তিদের স্বাস্থ্যসেবা পরামর্শদাতা, ভারতে সুপরিচিত স্বাস্থ্য প্রদানকারী এমন লোকদের দক্ষ ও ব্যয়বহুল উপায়ে ভারতে তাদের চিকিত্সা ভ্রমণের পরিকল্পনা করতে সহায়তা করতে পারেন। চিকিত্সক পরামর্শদাতাদের সর্বোত্তম এবং অত্যন্ত অভিজ্ঞ দল এবং ভারতের সর্বাধিক সন্ধানী হাসপাতাল, ডাক্তার এবং সার্জনদের সাথে সহযোগিতার সাথে, ফররুনারের স্বাস্থ্যসেবা পরামর্শক ব্যয়ের একটি অংশে চিকিত্সা সরবরাহ করে। তদুপরি, ফররুনার্স স্বাস্থ্যসেবা পরামর্শক দ্বারা বিশেষভাবে ডিজাইন করা কাস্টমাইজড মেডিকেল প্যাকেজগুলির মধ্যে যে কোনও একটি চয়ন করে ব্যয় উপকারের স্বাদ গ্রহণ করা যায়। আমরা সাধারণত নিশ্চিত করি যে আপনি স্বচ্ছ, প্রথম-হার, বিরামবিহীন, নিম্ন-দামের এবং ঝামেলা-মুক্ত এক বিরাট রকমের চিকিত্সা ও পরিষেবাদি অর্জন করেছেন।

বিনামূল্যে পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন enquiry@forerunnershealthcare.com
ফোন নম্বর আমাদের কাছে পৌঁছান + 91-9371136499

কম খরচে ভারতে কোলন ক্যান্সার চিকিত্সা এবং সার্জারি:

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত