Skip to main content

সংযুক্ত আরব আমিরাত থেকে আকমল কাউরি ভারতে সফল মেরুদণ্ড শল্য চিকিত্সার পরে শক্তিশালী ফিরে আসেন

আকমল কাউরি ১ 16 বছর বয়সের পর থেকেই নিম্ন পিঠের ব্যথার সাথে লড়াই করেছিলেন। আমাদের বেশিরভাগই একটি দৃ back় পিছনে ভুলে যায় এবং আমাদের দৈনন্দিন জীবনে চালিয়ে যায়, এই ভেবে যে এটি একটি ছোটখাটো সমস্যা যা দ্রুত চলে যেতে পারে। সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা আকমলের ক্ষেত্রেও একই অবস্থা ছিল, যার জীবন তাঁর কাজকে ঘিরে। কিন্তু তার ব্যস্ত জীবন হঠাৎ করেই স্থির হয়ে পড়েছিল যখন পিঠে ব্যথা অসহনীয় হয়ে উঠতে শুরু করে এবং তার প্রতিদিনের স্বাভাবিক কাজকর্মগুলিতে হস্তক্ষেপ করে। আসলে, কিছু সময়ের পরে এটি এমন পর্যায়ে পৌঁছেছিল যে তিনি তার বিছানায় সীমাবদ্ধ হয়ে পড়েছিলেন এবং তার বেসিক দৈনন্দিন কাজকর্মগুলি পরিচালনা করতে পারেন নি।

আকমল কাউরি কিছুটা ত্রাণ চেয়ে তাঁর ব্যক্তিগত চিকিত্সকের সাথে অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী করেছিলেন। তার ব্যক্তিগত চিকিত্সক তার ডায়াগনস্টিক পরীক্ষায় কিছু ডিস্ক অস্বাভাবিকতা লক্ষ্য করেছেন এবং তাকে সংযুক্ত আরব আমিরাতের বাইরে চিকিত্সা করার পরামর্শ দিয়েছিলেন। আকমলকে অপারেশন করতে অস্বীকার করার পরে, সংযুক্ত আরব আমিরাত এবং বিশ্বের অন্যান্য অঞ্চলে বিভিন্ন বিকল্প অনুসন্ধান করার পরে, তিনি ভারতে আসার সিদ্ধান্ত নেন, কারণ গুগলে তার অনুসন্ধান তাকে বিশ্বব্যাপী হাসপাতালের সেরা স্পাইন সার্জন ডা। কে। শ্রীধরের কাছে পেয়েছিল। তিনি ভারতের সেরা স্পাইন সার্জনের পরামর্শ নিতে ভারতে চলে গিয়েছিলেন।

ডঃ কে শ্রীধর আকমলকে পরীক্ষা করেছেন এবং একটি এমআরআই-এর ফলাফল অধ্যয়ন করেছেন, যা প্রকাশ পেয়েছে যে এল 4-5 এবং এলএসএস 1-এর নীচের অংশে তাঁর অবনতিশীল ডিস্ক রোগ ছিল। তার ব্যথার লক্ষণগুলি হার্নিয়েটেড ডিস্ক এবং স্টেনোসিসের কারণে ঘটেছিল, এটি এমন কিছু যা ননসুরজিকাল চিকিত্সাগুলিতে সাড়া দেয় না। ডঃ কে শ্রীধর বৈশ্বিক হাসপাতালের সেরা মেরুদণ্ডের সার্জন আকমলকে চিকিত্সার বিকল্পগুলি ব্যাখ্যা করেছেন, উভয়ই ননজুরজিকাল এবং সার্জিকাল। তার বিকল্পগুলি বিবেচনা করার পরে, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে তাঁর সক্রিয় জীবনযাত্রায় ফিরে আসার জন্য অস্ত্রোপচারই তাঁর সেরা উপায়।

ফেব্রুয়ারী 2019 সালে, ডঃ কে শ্রীধরনের অস্ত্রোপচারের পরে বিভাগগুলির স্থায়িত্ব বজায় রাখতে লম্বা ফিউশন সহ স্টেনোসিসকে মোকাবেলা করার জন্য হার্নিয়েটেড ডিস্ক এবং দ্বি-দ্বিপক্ষীয় ফোরামোনটোমির চিকিত্সার জন্য একটি লম্বার ল্যামিনেকটমি করেছিলেন। মেরুদণ্ডের শল্য চিকিত্সা ব্যথা থেকে তাত্ক্ষণিকভাবে মুক্তি দেয়, আকমল নোটগুলি। তবুও, তিনি জানতেন যে নিরাময়ের কোর্সে কিছু সক্রিয় পুনর্বাসন দরকার। শল্য চিকিত্সার আগে ডঃ শ্রীধর অস্ত্রোপচারের পরে শারীরিক থেরাপির গুরুত্বের উপর জোর দিয়েছিলেন। আকমল বিশেষ থেরাপি সেশনে অংশ নিয়েছিল, যার মধ্যে তার পিঠকে আরও শক্তিশালী, আরও নমনীয় এবং ভবিষ্যতের স্ট্রেনের জন্য প্রতিরোধী করার জন্য নকশা করা অনুশীলন অন্তর্ভুক্ত ছিল। কাস্টমাইজড শারীরিক চিকিত্সা তার মূলটিকে আরও শক্তিশালী করতে এবং ভবিষ্যতের পিঠে ব্যথা প্রতিরোধ করতে সহায়তা করে। “সার্জারি ভালভাবে চলল এবং আকমলের কাছে অবাক হয়ে গেল যে ডক্টর শ্রীধর এবং তার দল এই প্রক্রিয়াটি চালানোর ঠিক 24 ঘন্টা পরে একজন ফিজিওথেরাপিস্ট রোগীর কাছে এসে তাকে হাঁটাচলা করতে বলে। অস্ত্রোপচারের পরে আমি ব্যথা মুক্ত ছিলাম, আমার মনে হয়েছিল ডঃ কে শ্রীধর আমাকে আমার জীবন ফিরিয়ে দিয়েছেন। “আমি হতবাক হয়ে গিয়েছিলাম এবং একরকম আমার পা নামানোর চেষ্টা করেছি। আমি শেষ পর্যন্ত হেঁটেছি এবং আমি পাঁচ মাসের বেশি সময় ধরে হাঁটিনি এই কারণে আমার নিজের চোখকে বিশ্বাস করতে পারি না। আমার পায়ে কোনও অলসতা নেই; আমি অত্যন্ত সন্তুষ্ট এবং চিকিত্সকের প্রতি কৃতজ্ঞ ছিলাম। ”বেদনা কমে গেছে এবং আকমল খুশি হয়েছিল যে সে তার চেয়ে নিজের যত্ন নিতে পারে!
তবে অস্ত্রোপচার শেষ হওয়ার পরে, তিনি আমাকে বলেছিলেন যে আমার শারীরিক থেরাপি এবং অনুশীলন দীর্ঘমেয়াদে চালিয়ে যাওয়া আমার উপর নির্ভর করে, আকমলের মনে পড়ে। অবশেষে, আকমল ধীরে ধীরে তার উপভোগ করা ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসতে সক্ষম হয়েছিল। আজ, তিনি দুর্দান্ত করছেন। সে আবার আগের চেয়ে শক্তিশালী এবং শক্তিশালী। তিনি চিকিত্সা এবং বিশেষত গ্লোবাল হাসপাতালের প্রত্যেকের আচরণ নিয়ে অভিভূত হয়েছিলেন এবং তিনি বলেছিলেন যে তিনি ডাঃ কে শ্রীধরকে তার বন্ধু এবং আত্মীয়স্বজনদের কাছে সংযুক্ত আরব আমিরাতে ফিরিয়ে আনার পরামর্শ দিবেন। উক্তিটি এতটাই সত্য যে প্রেমের কোনও ভাষা এবং সীমানা নেই। মিঃ আকমল কৌরী মিষ্টি স্মৃতি নিয়ে তার দেশে চলে গেছেন।
একটি পরামর্শ সময়সূচী
আমাদের কল করুন: +91 - 9325887033
ইমেল আইডিতে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বই বুক করুন: dr.ksridhar@spineandneurosurgeryhospitalindia.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স