Skip to main content

যখন সার্জারি একটি হার্নিয়েটেড ডিস্ক জন্য অপরিহার্য

যদি আপনি পিট ব্যথা বা স্ল্যাটিকিকা থেকে স্লিপড ডিস্কের কারণে ভোগ করেন তবে সাহায্য পেতে চেষ্টা করার জন্য বিশেষ চিকিত্সা রয়েছে। আপনার বিশেষজ্ঞ বিনোদন এবং কার্যকলাপ প্রস্তাব করতে পারে। চেরোপ্রাকটিক যত্ন শুরু হতে পারে, অথবা স্টেরয়েড ইনজেকশন ডিস্কের সাথে প্রদাহ প্রদাহের জন্য ব্যবহার করা যেতে পারে। মাঝারি চিকিত্সার পরে যদি আপনার ব্যথা স্থায়ী ও স্থায়ী হয়, তাহলে আপনার চুল্লি সংক্রান্ত চিকিৎসা পদ্ধতি বিবেচনা করতে আপনার স্নায়ু বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে হবে।

লক্ষণ



সর্বাধিক খোলা ডিস্কগুলি আপনার পিছনে (কটিদেশীয় মেরুদন্ডী) নীচে থাকে, যদিও তারা আপনার ঘাড়ে (সার্ভিকাল মেরুদণ্ড) একই রকম ঘটতে পারে। খোলা ডিস্কে সর্বাধিক পরিচিত লক্ষণ এবং সূচকগুলি হল:
  • আর্ম বা পা ব্যথা। যদি আপনার পিঠের নীচে একটি ডিস্ক থাকে, তবে আপনি সাধারণত ফিরে, জঙ্গলে এবং বাছুরের সবচেয়ে অসাধারণ ব্যাথা অনুভব করবেন। এছাড়াও পা অংশ অন্তর্ভুক্ত হতে পারে।
  • নুন্যতা বা tingling। অর্টিক রিং থেকে ভুগছেন ব্যক্তি প্রায়ই প্রভাবিত স্নায়ু দ্বারা পরিবেশিত শরীরের অংশ সম্মুখীন বা shivered হয়।
  • দুর্বলতা। প্রভাবিত স্নায়ু দ্বারা পরিবেশিত পেশী সাধারণত দুর্বল হবে। এটি আপনাকে সুইংিং, বা জিনিসগুলিকে উত্তোলন বা ধরে রাখতে আপনার ক্ষমতাকে ব্যাহত করতে পারে।
একইভাবে আপনি জানেন না এমন একটি বক্রতা ডিস্ক থাকতে পারে - কিছু হেরনিয়া চেনাশোনা এমন ব্যক্তিদের মেরুদণ্ডের চিত্রগুলিতে উপস্থিত থাকে যাদের কোনও ডিস্ক সমস্যাটির লক্ষণ নেই।

কারণ

প্রায়শই ডিস্ক হার্নিনিশন বেশ কয়েকটি ধীর এবং প্রাসঙ্গিক সম্পর্কিত সার্কিট হ্রাসের কারণে ঘটে। আপনি বৃদ্ধ হয়ে উঠলে, আপনার মেরুদণ্ডের সার্কিটগুলি তাদের পানির সামগ্রীর অংশ হারাবে। বিশাল সংখ্যাগরিষ্ঠ তাদের বন্ধ বৃত্তের সঠিক কারণ নির্ধারণ করতে পারে না। সময়ে সময়ে, আপনার পিছনের পেশীগুলি লেগ এবং জঙ্গলের পেশীগুলির পরিবর্তে বড়, ভারী বস্তু উত্তোলনের জন্য ব্যবহার করা যেতে পারে, কারটিলেজ স্লাইডিংয়ের ফলে এবং লিফ্টের সময় লক্ষ্যহীনভাবে সমন্বয় করা যেতে পারে।

একটি খোলা ডিস্ক জন্য অস্ত্রোপচার কি ধরনের সঞ্চালিত হয়?

যদিও একটি হার্নিং সার্কেল সহ বেশিরভাগ রোগী অযথা যত্নের সাথে ভাল প্রতিক্রিয়া দেখায়, কিছু রোগীর চিকিৎসার প্রয়োজন হয়। সর্বোপরি, চিকিৎসা পদ্ধতিটি অবশ্যই অযথা সতর্কতার সাথে কিছুক্ষণের জন্য অনুসরণ করা উচিত। একটি হার্নিয়েটেড ডিস্কের জন্য মিল চিকিত্সা পদ্ধতির সর্বাধিক রান একটি নিষ্ক্রিয়তা। এটি একটি সার্জারি যা ক্ষতিগ্রস্থ ইন্টারভারটিব্রাল সার্কেলের সমস্ত অংশ বা অংশকে ছাড়িয়ে যায়। এখানে এবং সেখানে বিশেষজ্ঞ স্নায়ু আচ্ছাদন হাড় একটি সেগমেন্ট evacuating দ্বারা বৃত্ত এবং স্নায়ু জন্য আরো স্থান করতে পারে। এই একটি ল্যামিন্টকমি হিসাবে পরিচিত হয়।

একটি herniated ডিস্ক তার নিজের নিরাময় করতে পারেন?

আপনি একটি হার্নিনিটেড সার্কেল আছে যে ঘটনা, মূল তদন্ত এটি আসলে সংশোধন করা হবে কিনা তা নয়। অথবা সম্ভবত, সবচেয়ে জরুরী তদন্ত পদ্ধতিটি আপনার চিকিত্সা এবং পুনর্বাসনের কেন্দ্রস্থলগুলি যাতে আপনার তীব্র প্রকাশগুলি কমিয়ে আনা এবং ভবিষ্যতের সমস্যাগুলি প্রত্যাশা করা যায় সে পদ্ধতিটি।

আপনার হার্নিনিটেড সার্কেল পুনরুদ্ধার করা হয় কিনা তা নির্বিশেষে বাস্তবতা অতিরিক্ত চাপ না হয়। এক্স-রে তদন্ত সম্পর্কে অনুসন্ধানে বহু সংখ্যক ব্যক্তি রয়েছে যাদের একটি বড় ডিস্ক হারনিয়েশন রয়েছে কিন্তু একেবারে ব্যথা মুক্ত।

একটি হার্নিয়েটেড ডিস্ক সার্জারি জন্য এটি কত খরচ?

  • রোগীদের দ্বারা চিকিৎসা না পাওয়া রোগীদের জন্য, হার্নিনেটেড সার্কেল চিকিৎসা পদ্ধতিটি বিশেষজ্ঞের চার্জ, অবেদনপ্রার্থী এবং অফিস ব্যয় সহ $ ২0,000 এবং $ 50,000 বা তারও বেশি পরিমাণে খরচ করতে পারে।
  • সুরক্ষিত রোগীদের জন্য, ছাড়ের গ্রহণযোগ্যতা গ্রহণ করা হয়; মিলের অপারেটিং খরচগুলি $ 2,000 বা তারও বেশি পরিমাণের জন্য, 10 এবং 40 শতাংশ পদ্ধতির মধ্যে আর্থিক কোথাও, আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করবে।

কেন রোগীরা ভারতে সার্জারি পছন্দ করে?


সামগ্রিকভাবে, এন্টারপ্রাইজ এবং পেশাদার জনশক্তি অভাবের কারণে ভারতে স্বাস্থ্যসেবা খাতের আবাসন চাহিদার সাথে দেখা করার চেষ্টা করেছে। এই দেশে চিকিত্সামূলক চিকিৎসার জন্য ভারতের বিপুল সংখ্যক ব্যক্তির ভ্রমণের প্রধান কারণ হ'ল তাদের দেশে মানের স্বাস্থ্যসেবা ব্যবহারের অভাব রয়েছে এবং সংস্কৃতি, খাদ্য ও ভাষাতে এর নিকটতম এবং তুলনীয়তার কারণে ভারত একটি চমৎকার পছন্দ।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব