Skip to main content

ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারি চিকিৎসা মান ভ্রমণকারীদের দ্বারা একটি আলিঙ্গন অভিজ্ঞতা


সংক্ষিপ্ত বিবরণ


মস্তিষ্কের টিউমার বিকাশ ঘটায় যখন টিউমার কোষগুলি ভর তৈরি করে। সব প্রাথমিক ব্রেইন টিউমার ক্যান্সারযুক্ত নয়। বেনিগিন টিউমারও রয়েছে যা ধীরে ধীরে বৃদ্ধি পায় এবং প্রকৃতির আক্রমণাত্মক হয় না। স্বাভাবিক কোষগুলির মতো, এই টিউমার কোষগুলি সঠিক সময় নষ্ট হয় না এবং বিভিন্ন ধরণের ব্রেইন টিউমারে জন্ম দেয়।

মস্তিষ্কের টিউমার সার্জারিগুলি যেগুলি করা হয় তা হল:
  • নিউরোেন্ডোসকপি - একটি কীহোল অস্ত্রোপচার যা অস্ত্রোপচারে কপালে ছোট খোলার মাধ্যমে অবস্থান পরিচালনা করে
  • ক্রনিওটমি - ব্রেইন টিউমার সার্জারির সর্বাধিক সাধারণ প্রকার, যেখানে সার্জার টিউমার অপসারণের জন্য মস্তিষ্কের একটি অংশ কেটে দেয়।
  • ক্র্যানোটোটমি সচেতন করুন - যদি টিউমার এমন একটি এলাকার কাছাকাছি থাকে যা বক্তৃতা মত একটি গুরুত্বপূর্ণ ফাংশন নিয়ন্ত্রণ করে তবে এই পদ্ধতিটি নির্বাচন করা হয়; রোগীদের সাধারণত এই অস্ত্রোপচারের সময় জাগ্রত হয়
  • ট্রান্সস্পেনডিয়াল সার্জারি - এই শল্যচিকিত্সার নাকের মাধ্যমে পিটুইটারি টিউমার অপসারণে সহায়তা করে
মস্তিষ্কের টিউমার সতর্কবার্তা লক্ষণ


প্রতিটি স্বাস্থ্যের অবস্থা, মস্তিষ্কের টিউমারের মতো অনেক সতর্কবার্তা লক্ষণ রয়েছে:
  • শ্রবণ সমস্যা
  • বমি ভাব বা বমি
  • গুরুতর এবং মাথা ব্যাথা প্যাটার্ন
  • মনোযোগ মধ্যে অসুবিধা
  • অস্ত্র বা পা মধ্যে imppassiveness বা tingling সংবেদন
  • ক্লান্তি এবং ঘুম বৃদ্ধি পরিমাণ
  • Twitching বা পেশী jerking
  • আচরণগত পরিবর্তন
  • দৃষ্টি, বক্তৃতা এবং মেমরি সম্পর্কিত সমস্যা
  • রুটিন chores পরিচালনা যা বিভ্রান্তি
  • ভারসাম্য সংক্রান্ত সমস্যাগুলি, যে কোন বাহু বা পায়ে সেন্সেশন হারাতে পারে
মস্তিষ্কের টিউমারের লক্ষণগুলি কতক্ষণ আগে ?

হেলথ কেয়ার বিশেষজ্ঞরা এবং গবেষকরা মস্তিষ্কের টিউমারের লক্ষণগুলি আসলেই নির্ণয় হওয়ার কয়েক মাস আগে উপস্থিত হতে পারে। অধিকন্তু, সঠিক রোগ নির্ণয় করার আগে রোগীর রোগ প্রতিরোধ ব্যবস্থায় বেশ কয়েকটি পরিবর্তন সাধিত হয়েছে। এভাবে, যদিও উপরে উল্লেখিত লক্ষণগুলি বিভিন্ন স্বাস্থ্যের অবস্থার সাথে আচ্ছন্ন হতে থাকে, তবুও, রোগীদের তাড়াতাড়ি ডাক্তারের ভিজিট করার প্রস্তাব দেওয়া হয়।

মস্তিষ্কের টিউমার চিকিত্সা পর্যায় উপর নির্ভর করে

টিউমারের অবস্থান এবং আকারের পাশাপাশি, মস্তিষ্কের টিউমারের চিকিত্সা অবশ্যই এটি যে পর্যায়ে চলছে তার উপর নির্ভরশীল। কিছু অ বিপজ্জনক মস্তিষ্কের টিউমার রয়েছে যা ধীরে ধীরে বিকশিত হয় এবং কোন উপসর্গ দেখা দেওয়ার আগে এটি বড় হতে পারে। কারণ মস্তিষ্কের টিস্যুতে কোন সূত্র নেই। ইন আরো উন্নত পর্যায়ে, সেখানে হয় রক্তচাপ উল্লেখযোগ্য পরিবর্তন, হৃদরোগের, ধ্রুবক বমি, একটি মাথা ব্যাথা নতুন ধরনের, ডবল দৃষ্টি কিছু এর উপসর্গ, তারপর, রোগীদের যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তারের পরামর্শ নেওয়া প্রয়োজন।

মস্তিষ্কের টিউমার সার্জারি খরচ

একটি মস্তিষ্কের টিউমার বিকাশ রোগীর স্বাস্থ্যের উপর একটি ভারী বোঝা এবং তার জন্য সঠিক চিকিত্সা করা রোগীদের উপর একই বোঝা। যাইহোক, রোগীদের ভারতে এই বোঝা মনে হয় না কারণ ভারতে মস্তিষ্ক আব সার্জারি হয় খুব যুক্তিযুক্ত এবং তারপর এটা করার চিকিৎসা পর্যটকদের টিউমার সার্জারি অ্যাক্সেস অত্যন্ত সহজ হয়ে আধুনিক মস্তিষ্কের হয় খুব কম দাম।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতের জন্য সার্জারি পছন্দ করে ?

ইউ কে, ইউএসএ, সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য দেশের মতো অসংখ্য রোগীদের জন্য চিকিৎসা পর্যটনর জন্য একটি প্রধান কেন্দ্র হিসেবে ভারত উদ্বুদ্ধ হয়ে উঠেছে। কিন্তু কেন এই রোগীরা ভারতকে পছন্দ করবে? অনেক কারণ হতে পারে, যার মধ্যে রয়েছে:
  • সর্বশেষ মেরুদণ্ড এবং স্নায়বিক অস্ত্রোপচারের জন্য অত্যন্ত সজ্জিত হাসপাতাল
  • মস্তিষ্কের টিউমার অস্ত্রোপচারের জন্য সেরা সার্জনদের বিশেষজ্ঞ মতামত
  • ভারতে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ব্রেইন টিউমার সার্জারি
  • আন্তর্জাতিক রোগীদের উচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে এবং শূন্য অপেক্ষা সময় আছে
  • রোগীদের ভারতে ব্রেইন টিউমার সার্জারির জন্য সেরা হাসপাতালে চিকিৎসা পেতে হয়
  • রোগীরা তাদের চিকিৎসা ভ্রমণের সময় কোনও উদ্বেগ থেকে মুক্ত হতে পারে কারণ পুরো চিকিত্সার প্রক্রিয়াটি স্পিন এবং নিউরো সার্জারি হাসপাতালের মতো একটি নেতৃস্থানীয় চিকিৎসা সফর পরিকল্পনাকারী দ্বারা তত্ত্বাবধান করা হয়।
কিভাবে আমরা সাহায্য করতে পারেন ?

আমাদের দেওয়া প্যাকেজগুলি নিম্নলিখিত চিকিৎসা সফরগুলি কভার করে:
  • শর্ত সঙ্গে যুক্ত অত্যাধিক বিবেচনার ভিত্তিতে গৃহীত প্রাচীনতম অ্যাপয়েন্টমেন্ট
  • ভারতে ব্রেইন টিউমার সার্জারির সেরা হাসপাতালে চিকিৎসার পরিকল্পনা
  • আমাদের সাথে তালিকাভুক্ত ব্রেইন টিউমার বিশেষজ্ঞদের বিশ্বের শীর্ষ নামগুলির কিছু
  • সর্বশেষ ক্যান্সার নিরাময় কৌশল সফলভাবে ব্যবহার করা হয়
  • অত্যন্ত নৈতিক পদ্ধতির এবং খুব ঝামেলা মুক্ত প্রক্রিয়া
  • আমরা নিশ্চিত করে যে মস্তিষ্কের টিউমার সার্জারির সর্বোত্তম দাম আমাদের দ্বারা ভারতে দেওয়া হয়
  • ভারতে রোগীদের আগমনের আগ পর্যন্ত সরাসরি বাড়ি ফিরে না আসা পর্যন্ত আমরা সবকিছু যত্ন নিই
  • আমরা কোন সুপারিশ প্রয়োজন হয় না। রোগীদের কোন বীমা কভারেজ গ্রহণ করা উচিত নয়
  • রোগীদের শুধুমাত্র আমাদের সাথে যোগাযোগ করা উচিত এবং আমরা বাকি যত্ন নিতে হবে
  • আমরা আন্তর্জাতিক রোগীদের দীর্ঘ সারি এড়ানো সাহায্য

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব