Skip to main content

ভারতে ভার্ট্র্রাল শারীরিক টিথারিং (ভিবিটি) অস্ত্রোপচারের মতো আধুনিক চিকিত্সা কৌশলগুলি উপভোগ করুন

মেরূদণ্ডীয়  শরীর টিথারিং কি?

Vertebral Body Tethering (VBT) অ্যান্টারিয়াল স্কোলিওসিস সংশোধনমূলক সার্জারি নামেও পরিচিত। এটি মেরুদণ্ডের সমস্যাগুলির চিকিত্সার জন্য একটি খুব আধুনিক পদ্ধতি; বিশেষ করে, Scoliosis জন্য। এই টাইটানিয়াম পেডিক স্ক্রুগুলি স্ক্রোলিওসিসের ফলে সৃষ্ট মেরুদণ্ডের বাহ্যিক (বাহিরে) লাগানো হয়; একটি সাদা polyethylene-terephthalate নমনীয় কর্ড প্রতিটি হাড় স্ক্রু সংযুক্ত করা হয়। যখন এই কর্ডটি শক্ত হয়ে যায়, এটি স্ক্রুগুলিতে চাপ রাখে, এবং এটি মেরুদণ্ডের সোজাকরণকে সহজ করে তোলে। ক্ষতিগ্রস্ত বক্ররেখা (গুলি) উন্নতির পরে অস্ত্রোপচার দেখায়, এবং এই উন্নতি সময়ের সাথে চলতে থাকে।

একটি দড়ি দ্বারা আবদ্ধ মেরুদণ্ড কর্ড দিয়ে কি করা যেতে পারে ?

একটি একটি দড়ি দ্বারা আবদ্ধ সুষুম্না একটি খুব কঠিন স্নায়বিক রোগের, যা কারণ টিস্যু সংযুক্তি যে সুষুম্না কলাম ভিতরে সুষুম্না আন্দোলন সীমিত হওয়ার তাই হল। এই টিস্যু সংযুক্তি কারণে, মেরুদণ্ড কর্ড প্রসারিত একটি অস্বাভাবিক পরিমাণ সম্মুখীন। কারণ একটি দড়ি দ্বারা আবদ্ধ সুষুম্না রোগীদের পায়ে এবং বাহুতে দুর্বলতা, মারাত্মক পিঠের ব্যথা এবং তাদের মূত্রাশয় নিয়ন্ত্রণ মত অন্যান্য সমস্যার ভোগা পারে। এই রোগটি স্পিনার বাইফিড নামে পরিচিত আরেকটি অবস্থার অনুরূপ, যা একটি জন্মগত ত্রুটি, যেখানে মেরুদণ্ডের বিকাশের পর্যায়ে স্পিনিল কর্ড সঠিকভাবে বন্ধ করে না।

স্কলায়োসিস জন্য কোন নতুন চিকিত্সা আছে ?

প্রতিটি স্বাস্থ্যসেবা বিশেষত্ব অগ্রগতি হয়। একইভাবে, মাঠ এবং মেরুদণ্ড এবং নিউরো সার্জারিও বিপ্লবী অগ্রগতি অর্জন করেছে এবং এই ক্ষেত্রটিতে আরো আপডেট করা চিকিত্সা পদ্ধতি যোগ করা হচ্ছে। সুতরাং, স্কোলিওসিসের মতো একটি চ্যালেঞ্জিং ডিসঅর্ডারের জন্যও, অনেক নতুন চিকিৎসা কৌশল চালু করা হয়েছে, যা বিশ্বব্যাপী প্রয়োগ করা হচ্ছে। ভারতে শীর্ষস্থানীয় অস্থির চিকিত্সা সার্জনও এই কৌশলগুলি সুপারিশ করছেন যা:
  • Intervertebral Body Stapling: মেরুদন্ডের স্থিতিশীলতার জন্য স্ট্যাপলগুলি ব্যবহার করা আসলে একটি নতুন ধারণা নয়; যাইহোক, পূর্ববর্তী সময়ের তুলনায়, এই অনেক উন্নয়ন হয়েছে। পূর্বে ব্যবহৃত staples আজ পরিবর্তন করা হয়েছে, এবং তাপমাত্রা পার্থক্য সাহায্যে তাদের আকৃতি পরিবর্তন করা যেতে পারে। এই অবশেষে dislodging থেকে প্রধানতম বাধা দেয়
  • ওয়েজ অস্টিওটোমি: এতে, বক্ররেখাটির অবতল দিকের মেরুদণ্ডের আকৃতির অংশটি সরানো হয়, মেরুদণ্ডটি একসঙ্গে দুইটি অংশ আনয়ন করে সোজা করা হয়, তারপর সংশোধনটি একটি রড সিস্টেমের সাহায্যে সমর্থিত হয়। যদিও সেখানে রড আছে, রোগীরও একটি বন্ধনী পরিধান করতে হবে এবং সমস্ত কার্যকলাপ সীমাবদ্ধ। প্রায় 1২ সপ্তাহ পর, অস্টিওটোমি সুস্থ হয়ে যাওয়ার পর, লাঠিটি বের করা হয়। এই পরে, মেরুদণ্ড আবার স্বাভাবিকভাবেই সরানো যেতে পারে, এবং রোগীর স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যেতে পারে।
আপনি স্কোলিওসিস আছে যদি আপনি কিভাবে ঘুম উচিত ?

Scoliosis একটি খুব কঠিন মেরুদন্ডী অবস্থা হচ্ছে, তাদের দৈনন্দিন কার্যক্রম সম্পাদনের সময় রোগীদের অনেক অস্বস্তি সম্মুখীন। ঘুমানোর সময়ও, রোগীরা অনেক অস্বস্তির মধ্য দিয়ে যেতে পারে। এই জন্য, ডাক্তার কিছু উপায় সুপারিশ যাতে রোগীদের শান্তিপূর্ণভাবে ঘুম করতে পারেন। স্কোলিওসিস রোগীদের তাদের পাশে ঘুমাতে, পায়ে বা পায়ে একটি বালিশ রাখুন এবং পাঁজর নীচে একটি ঘূর্ণিত তোয়ালে রাখুন। লুम्बर স্কোলিওসিসের জন্য, আপনি আপনার মাথার পাশাপাশি আপনার পিঠের স্বাভাবিক বালিশ ব্যবহার করতে পারেন এবং আপনার ঘাড়ের বেসে একটি ঘূর্ণিত আপেল লাগাতে পারেন।

আপনি বৃদ্ধ পেতে স্কলায়োসিস খারাপ পেতে পারেন ?

Scoliosis হালকা ক্ষেত্রে চিকিত্সা প্রয়োজন হতে পারে না। তবে যারা সময়সীমার যথাযথ চিকিৎসা না দিলে, তীব্র ও মধ্যস্থতাকারী, তত বেশি বেদনাদায়ক পরিস্থিতি পৌঁছানোর ক্ষেত্রে খারাপ হতে পারে, বেড়ে ওঠার পাশাপাশি সম্ভাব্য ফুসফুস এবং হৃদরোগের ক্ষতি এবং অবশ্যই বয়স বৃদ্ধির ঝুঁকি অবশ্যই হ'ল। উদাহরণস্বরূপ, 50 ডিগ্রির বেশি বক্রতা যাদের এক বা দুই ডিগ্রির বৃদ্ধি আশা করতে পারে।

না একটি দড়ি দ্বারা আবদ্ধ কর্ড অস্ত্রোপচারের প্রয়োজন? কখন এবং কেন ?

এটি যত তাড়াতাড়ি এই সমস্যা থেকে অস্ত্রোপচার মনোযোগ দিতে ভাল। যদি সমস্যাটি অব্যাহত থাকে তবে এটি টিস্যু, চর্বি এবং মেরুদণ্ডের নিকটবর্তী অন্যান্য উপাদানগুলির স্বাভাবিক বিকাশকে প্রতিরোধ করতে পারে। একটি tethered মেরুদন্ড কর্ড জন্য সার্জারি ভবিষ্যতে অপ্রতিরোধ্য স্নায়ু ক্ষতি এড়াতে সাহায্য করতে পারেন। এই অস্ত্রোপচারের পরে, সন্তানের অবশ্যই একটি উন্নত মানের জীবন হবে।
কতক্ষণ একটি করে একটি দড়ি দ্বারা আবদ্ধ কর্ড সার্জারি স্থায়ী ?

একটি একটি দড়ি দ্বারা আবদ্ধ কর্ড সার্জারি নিঃসন্দেহে একটি খুব জটিল সার্জারি এবং খুব অভিজ্ঞ হাত এটি পরিচালনা করা প্রয়োজন। এই ক্ষেত্রে, ভারতে শীর্ষস্থানীয় অস্থির চিকিত্সার সার্জন হিসাবে ভারতে খুব বেশি চাওয়া হয়, রোগীর অবস্থার যত্ন নির্ণয় করে না, সঠিক চিকিৎসার অধিকার বেছে নিন এবং পুনর্বাসনের সময়ও সহায়তা করুন। এই অস্ত্রোপচারের জন্য নেওয়া সময় রোগীর থেকে রোগীর মধ্যে পরিবর্তিত হয়; এছাড়াও, ক্ষতির পরিমাণের উপর নির্ভর করে, এই অস্ত্রোপচারটি সম্পন্ন করতে 3-6 ঘন্টা সময় নিতে পারে।

কিভাবে আমরা সাহায্য করতে পারেন ?


মেডিকেল পর্যটকরা মেরুদন্ড ও নিউরো অস্ত্রোপচার হাসপাতাল ভারত নির্বাচন করছে এমন অনেক কারণ রয়েছে। এই গ্রুপটিতে সেরা স্পাইন হাসপাতাল এবং ভারতে শীর্ষস্থানীয় অস্থির চিকিত্সার সার্জনের সাথে চমৎকার সমন্বয় রয়েছে। এছাড়াও, নিশ্চিত করে যে চিকিৎসা পর্যটকরা দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করে না। এছাড়াও, যারা রোগীদের ভারতে ভার্ট্র্রাল শারীরিক টিথারিং (ভিবিটি) অস্ত্রোপচারের পরিকল্পনা করছেন তাদের জন্য অনেক উপযুক্ত পরিষেবা রয়েছে। শুধু তাই নয়, এমন উন্নত অস্ত্রোপচারের জন্য খুব সাশ্রয়ী মূল্যের প্যাকেজ রয়েছে, যা এটি চিকিৎসা মূল্য যাত্রীদের জন্য অত্যন্ত ফলপ্রসূ করেছে।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব