Skip to main content

ভারতে আইসিডি কম্বো ডিভাইস সার্জারি: ব্যয়, শীর্ষ চিকিত্সক এবং শীর্ষ হাসপাতাল

সংক্ষিপ্ত বিবরণ

একটি ইমপ্লান্টেবল কার্ডিওভার্টার-ডিফিব্রিলিটর (আইসিডি) হ'ল একটি ছোট ডিভাইস যা আপনার চিকিত্সা অনিয়মিত হার্টের ছন্দ বা এরিথমিয়া নিয়ন্ত্রণে সহায়তা করতে আপনার বুকের মধ্যে রাখতে পারেন। এটি কার্ডের ডেকের চেয়ে সামান্য হলেও আইসিডিতে একটি ব্যাটারি এবং একটি ছোট কম্পিউটার রয়েছে যা আপনার হার্টের হারকে স্ক্রিন করে। পিসি নির্দিষ্ট মুহুর্তে আপনার হৃদয়কে সামান্য বৈদ্যুতিক শক সরবরাহ করে। এটি আপনার নাড়ি নিয়ন্ত্রণে সহায়তা করে। বিশেষজ্ঞরা নিয়মিতভাবে এমন ব্যক্তিদের মধ্যে আইসিডি রোপণ করেন যাদের বিপজ্জনক অ্যারিথমিয়াস রয়েছে এবং যারা হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্টের ঝুঁকিতে আছেন, এটি এমন একটি অবস্থা যেখানে হৃদপিণ্ডের প্রহার বন্ধ হয়। অ্যারিথমিয়াস সহজাত হতে পারে (এমন কিছু যা আপনি জন্ম নিয়েছিলেন) বা করোনারি অসুস্থতার পার্শ্ব প্রতিক্রিয়া। ভারতে আইসিডি ইমপ্লান্ট পদ্ধতিটিকে হার্ট ইমপ্লানটেবল ডিভাইস বা ডিফিব্রিলিটরও বলা হয়।

আইসিডি প্রতিস্থাপন কার দরকার?

আপনি ভেন্ট্রিকুলার টাচিকার্ডিয়াকে সমর্থন করেছেন, হার্টের ব্যর্থতা সহ্য করেছেন বা ভেন্ট্রিকুলার এরিথমিয়া থেকে অজ্ঞান হয়ে থাকলে আপনি একজন আইসিডির প্রার্থী। আপনি যদি একইভাবে আইসিডির মাধ্যমে লাভ করতে পারেন তবে:


  • করোনারি আর্টারি ডিজিজ এবং হার্ট অ্যাটাকের ইতিহাস যা আপনার হৃদয়কে দুর্বল করে দিয়েছে।
  • একটি হার্টের অবস্থা যা অস্বাভাবিক হার্টের পেশী অন্তর্ভুক্ত করে, উদাহরণস্বরূপ, প্রসারিত (বর্ধিত কার্ডিওমায়োপ্যাথি) বা ঘন (হাইপারট্রফিক কার্ডিওমায়োপ্যাথি) হৃদয়ের পেশী।
  • উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হার্টের বিকৃতি যা আপনার হার্টবিটকে অস্বাভাবিকভাবে তোলে। এগুলি দীর্ঘ কিউটি ডিসঅর্ডারকে অন্তর্ভুক্ত করে, যা হৃদযন্ত্রের কোনও লক্ষণ বা লক্ষণ ছাড়াই অল্প বয়সীদের মধ্যেও ভেন্ট্রিকুলার ফাইব্রিলেশন এবং মৃত্যুর কারণ হতে পারে।
  • অন্যান্য অস্বাভাবিক পরিস্থিতি থাকা, উদাহরণস্বরূপ, ব্রুগাডা সিন্ড্রোম এবং এরিথমোগোজেনিক রাইট ভেন্ট্রিকুলার ডিসপ্লাসিয়া, অতিরিক্ত অর্থ আপনার আইসিডি প্রয়োজন।

আইসিডি রোপনের সুবিধা

একটি আইসিডি হ'ল বিপজ্জনকভাবে দ্রুত হার্টের হারে পদক্ষেপ নেওয়া। এটি ধারাবাহিকভাবে আপনার হৃদয়কে পর্দা করে এবং আপনার আত্মাকে তার সাধারণ হার্ট রেটে পুনরুদ্ধার করে। এটি আপনার সাথে দিনে 24 ঘন্টা, প্রতি সপ্তাহে সাত দিন জরুরী প্রতিক্রিয়া গোষ্ঠী থাকার অনুরূপ।


ভারতে আইসিডি রোপনের ব্যয়

ভারতীয় স্বাস্থ্যসেবা পরিষেবার অন্যতম মূল ইউএসপি হ'ল আশ্চর্যজনকভাবে একটি ব্যয়বহুল দামের মূল গুণমানের হার্ট কেয়ারের অ্যাক্সেসযোগ্যতা। হুবহু হ'ল ভারতে সাশ্রয়ী মূল্যের আইসিডি রোপন শল্যচিকিত্সা। আপনার জন্য 5000 ডলার ব্যয় করতে পারে, যখন মার্কিন যুক্তরাষ্ট্রে অনুরূপ অপারেশনটির জন্য আপনার প্রায় 27,000 মার্কিন ডলার ব্যয় করতে পারে। পরবর্তীকালে, আপনি ব্যয়টির পার্থক্যটি কল্পনা করতে পারেন যা প্রচুর পরিমাণে পরিণত হয়।

ভারতে আইসিডি রোপনের শীর্ষস্থানীয় সার্জনরা

সর্বশেষতম চিকিৎসা উদ্ভাবন, সুদূরপ্রসারী চিকিত্সা, চিকিত্সা বীমা এবং মানসম্পন্ন স্বাস্থ্যসেবা পরিষেবা এবং চমত্কার ক্লিনিকাল কেয়ারের সহজ অ্যাক্সেস সহ ভারতে একাধিক সুপার-পাওয়ার হাসপাতাল রয়েছে যা ভারত চিকিত্সা পর্যটনের অন্যতম সেরা কেন্দ্র পয়েন্ট পেয়েছে। ভারতে আইসিডি ইমপ্লান্টেশন সার্জারি করা শীর্ষস্থানীয় সার্জনরা হলেন:


  • ডাঃ বাশি ভি ভেলাউধন
  • ডাঃ জেড এস মেহেরওয়াল
  • রাজুব্যাস ড
  • মনোজ পি নায়ার ড
  • ডাঃ ওয়াই কে মিশ্র
  • ডাঃ ভাবা নন্দ দাশ

ভারতে আইসিডি রোপনের জন্য সেরা হাসপাতাল

পেসমেকাররা হ'ল অল্প রোপনযোগ্য ডিভাইস যা অনিয়মিত ডাল (অ্যারিথমিয়াস) রোগীদের ক্ষেত্রে সঠিক হার্ট ক্যাডেন্স বজায় রাখতে সহায়তা করে; তারা কোনও অনিয়মের সমাধান করার জন্য প্রয়োজনীয় যখন রোগীর নাড়িটি স্ক্রিন করতে পারে এবং বৈদ্যুতিক হার্টবিটগুলি নির্গত করতে পারে। এখানে ভারতে আইসিডি ইমপ্লান্ট সার্জারির জন্য সেরা হাসপাতালের তালিকা:


  • মেদন্ত হাসপাতাল, নয়াদিল্লি
  • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
  • ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট গুড়গাঁও
  • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল, নয়াদিল্লি
  • বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি

কেন আমাদের নির্বাচন করেছে?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট চিকিত্সা ভিসা, এগিয়ে এবং পিছিয়ে বিমানবন্দর পরিষেবা, সুবিধাদি, সাপার, সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট, ল্যাব টেস্ট ইত্যাদির ব্যবস্থা করতে সহায়তা করে। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটের ভারতে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা প্রদান করে সেরা বিশেষজ্ঞ এবং হাসপাতালগুলির একটি সিস্টেম রয়েছে। চিকিত্সা সরবরাহের ক্ষেত্রে আমরা সবচেয়ে উল্লেখযোগ্য নৈতিকতা বজায় রাখি এবং পদ্ধতিগুলি স্বচ্ছতার সাথে অনুসরণ করেছে। আমাদের সমাবেশ একইভাবে আপনার ডাক্তার দ্বারা অনুমোদিত হিসাবে স্বাস্থ্যকর খাবার প্রদান, ভারতে একটি ছুটির ব্যবস্থা, পুনর্জীবন, পুনরুদ্ধারের সুযোগ সুবিধাগুলি নিয়ে কাজ করে।

বিনামূল্যে পরামর্শ নিন। সাশ্রয়ী মূল্যের ব্যয়ে ভারতে আইসিডি রোপন শল্যচিকিত্সার জন্য এবং আপনার মেডিকেল প্রতিবেদনগুলি মাধ্যমে প্রেরণ করুন

আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com

দর্শন :- www.indiacardiacsurgerysite.com

আমাদের সাথে যোগাযোগ করুন :- +91-9370586696 

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স