Skip to main content

তাভি / টাভর হার্ট সার্জারিতে অ্যাডভান্সসস ভারতে বেঁচে থাকার হারটি ভারতে বাড়িয়েছে

সংক্ষিপ্ত বিবরণ

ট্রান্সক্যাটার অর্টিক ভালভ ইমপ্লান্টেশন (টিএভিআই) বা ট্রান্সক্যাটার অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট (টিএভিআর) এমন একটি শল্যচিকিত্সা যা কার্ডিয়াক সার্জনদের দ্বারা পুরাতন বা ক্ষতিগ্রস্থ অ্যাওরটিক ভালভকে সরিয়ে না দিয়ে কোনও অবরুদ্ধ বা সংকীর্ণ এওরটিক ভালভ প্রতিস্থাপনের জন্য করা হয়।

TAVI / TAVR এমন একটি প্রক্রিয়া যা অর্টিক স্টেনোসিসে আক্রান্ত রোগীদের জন্য কার্ডিও-থোরাসিক সার্জনদের দ্বারা সঞ্চালিত হয় যারা একটি বেশি ঝুঁকিতে বা একটি ওপেন হার্টের অস্ত্রোপচারের জন্য খুব দুর্বল।

একটি সাধারণ হৃদয়ে, এওরটিক ভালভ এক-মুখী চেক-ভালভ হিসাবে কাজ করে যা হৃৎপিণ্ডের বাম ভেন্ট্রিকল থেকে শরীরের সমস্ত অংশে রক্ত ​​বের করে দেয়। আপনার বয়স বাড়ার সাথে সাথে ক্যালসিয়াম মহাজাগতিক ভালভের উপরে তৈরি হয় যা ভাল্টকে সংকীর্ণ করতে পারে যার নাম আওরটিক স্টেনোসিস।

এওরটিক স্টেনোসিসের কারণে, অর্টিক ভালভ পুরোপুরি খুলতে ব্যর্থ হয় এবং ফলস্বরূপ শরীরে রক্ত ​​প্রবাহ কমে যায়। শরীরের অন্যান্য অংশের প্রয়োজন অনুসারে পর্যাপ্ত রক্ত ​​পাম্প করার জন্য, হৃদপিন্ড শরীরের অন্যান্য অংশে সংকীর্ণ ভালভের মাধ্যমে রক্ত ​​পাম্প করার জন্য কঠোর পরিশ্রম করতে বাধ্য হয়।

ফলস্বরূপ, ব্যক্তি বুকের ব্যথা, অজ্ঞান, ক্লান্তি, পা ফোলা এবং শ্বাসকষ্ট অনুভব করে। সময়মতো চিকিত্সা না করা হলে অর্টিক স্টেনোসিস আরও বেশি গুরুতর কার্ডিয়াক ডিসঅর্ডার যেমন কনজেসটিভ হার্ট ব্যর্থতা (সিএইচএফ) এবং কার্ডিয়াক অ্যারেস্টের কারণ হতে পারে।

টিএভিআই / টিএভিআর পদ্ধতির আগমনের আগে, অর্টিক স্টেনোসিসের রোগীদের যারা ওপেন হার্ট শল্য চিকিত্সার জন্য উচ্চ ঝুঁকিতে ছিলেন তাদের প্যারিটিভ চিকিত্সা দেওয়া হত অর্থাত্ ডায়ুরেটিক্স এবং বেলুন ভালভুলোপ্লাস্টির সাথে ব্যাধিটি সংশোধন করার জন্য তবে দীর্ঘমেয়াদী ফলাফলগুলিতে কোনও উল্লেখযোগ্য প্রভাব ফেলেনি ।

ন্যূনতম আক্রমণাত্মক TAVI / TAVR পদ্ধতির উদ্ভাবন রোগীদের জন্য নতুন লাইফলাইন এনেছে যারা সার্জিকাল অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট (এসএভিআর) বা অক্ষমভাবে অক্ষম তাদের জন্য ঝুঁকিতে রয়েছে। নতুন কৃত্রিম ভালভ সহ ক্যাথেটারটি কুঁচকে একটি ছোট ছোট ছেদন করে হৃদয়ের বিদ্যমান রোগাক্রান্ত মহামারী ভালভ পর্যন্ত ফেমোরাল ধমনীর মধ্য দিয়ে যায় passed

ক্ষতিগ্রস্থ ভালভকে উপায় থেকে দূরে সরিয়ে নতুন মহাজাগতিক ভালভকে তার কাজের আকারে প্রসারিত করা হয় এবং নতুন কৃত্রিম প্রতিস্থাপন ভালভ রক্ত ​​প্রবাহ নিয়ন্ত্রণের উপর নিয়ে যায়। নূন্যতম চাঞ্চল্যকর TAVI / TAVR শল্য চিকিত্সা, কুঁচকিতে ছিদ্র ছাড়াও, ছোট কাটা দিয়েও করা যেতে পারে:

  • ঘাড়
  • পাঁজরের মাঝে স্থান

TAVI / TAVR সার্জারি কার দরকার?

TAVI / TAVR সার্জারি এর জন্য প্রয়োজনীয়:


  • গুরুতর উচ্চ-গ্রেডিয়েন্ট অর্টিক স্টেনোসিস রোগীদের শ্বাসকষ্ট, বুকের অস্বস্তি এবং মূর্ছা ছড়ানোর মতো লক্ষণ রয়েছে
  • এলভিইএফ (বাম ভেন্ট্রিকুলার ইজেকশন ভগ্নাংশ) সহ গুরুতর অর্টিক স্টেনোসিস (এএস) সহ অসম্পূর্ণ রোগীরা
  • সিভিয়ার অর্টিক স্টেনোসিস, যখন অন্যান্য কার্ডিয়াক সার্জারি চলছে

TAVI / TVAR এর জন্য প্রস্তাবিত:


  • গুরুতর অর্টিক স্টেনোসিসের সাথে প্রতিরোধী অস্ত্রোপচার ঝুঁকিপূর্ণ রোগীদের মধ্যবর্তী
  • ব্যর্থ পূর্বে বায়োপ্রোস্টেটিক ভালভের জন্য ভালভ-ইন-ভালভ পদ্ধতি

টাএভি / টিএভিআর সার্জারির সুবিধা

TAVI / TAVR অস্ত্রোপচারের পরে বেশিরভাগ রোগীদের এখনই ভাল বোধ করা শুরু হয় কারণ হার্টের ভালভ এখন সঠিকভাবে কাজ করছে এবং হৃদয়ের কোনও অতিরিক্ত প্রচেষ্টা ছাড়াই শরীরের সমস্ত অংশে রক্ত ​​সরবরাহ করা হয়।

টাভি / টিএভিআর রোগীরা যেমন সুবিধাগুলি রিপোর্ট করে:

  • স্বাভাবিকভাবে শ্বাস নিতে সক্ষম
  • আরও শক্তি আছে
  • সাধারণ দৈনন্দিন কাজকর্ম সম্পাদন করতে সক্ষম হওয়া
  • কম উদ্বেগ, ক্লান্তি এবং ব্যথা অনুভব করা
  • কোনও হতাশ অনুভূতি নেই


ভারতে TAVI / TAVR সার্জারি ব্যয়

ভারত এখনও সেরা সরবরাহের জন্য পরিচিত। ভারতে স্বল্পমূল্যের TAVI / TAVR পদ্ধতি। তবে ভারতে ট্রান্সক্যাটার অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট (টিএভিআর) সার্জারি ব্যয়ের উপর নির্ভর করে:

  • ডাক্তার অবস্থা
  • হাসপাতালের ধরণ
  • রোগীর অবস্থা
  • ঘর বিভাগ
  • ডায়াগনস্টিক এবং অন্যান্য নার্সিং কেয়ার সুবিধা গ্রহণ করা হয়েছে
  • হাসপাতালে থাকার দিন সংখ্যা

অস্ত্রোপচারের পরে রোগী কতক্ষণ হাসপাতালে থাকেন?

সাধারণত, প্রক্রিয়াটির পরদিন রোগীকে বিছানা ছেড়ে বসতে সহায়তা করা হয়। ব্যথা আকারে কিছুটা অস্বস্তি হতে পারে যা ব্যথা হত্যার ওষুধ দিয়ে মুক্তি দেওয়া যেতে পারে। যদি সবকিছু ঠিকঠাক হয় তবে বেশিরভাগ লোক প্রায় এক সপ্তাহের মধ্যে ঘরে ফিরে যায়। যদিও পুরোপুরি পুনরুদ্ধারে পুরোপুরি পুনরুদ্ধার করতে 2-3 মাস সময় লাগে তবে এটি রোগীর অবস্থার উপর নির্ভর করে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতকে বেছে নেয়?

বিশ্বমানের হাসপাতালের অবকাঠামোর কারণে, ভারতের জন্য সর্বশেষ অস্ত্রোপচার সরঞ্জাম এবং উচ্চ দক্ষ ও দক্ষ ডাক্তারদের ব্যবহার আন্তর্জাতিক রোগীদের জন্য একটি পছন্দের গন্তব্য হয়ে দাঁড়িয়েছে। তদুপরি, আন্তর্জাতিক রোগীরা ভারতকে ট্রান্সক্যাটার অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট (টিএভিআর) হিসাবে ভারতে বেছে নেয় যা পশ্চিমা এবং উন্নত দেশগুলিতে ব্যয় হয় তার এক পঞ্চমাংশ।

বিনামূল্যে পরামর্শ নিন। সাশ্রয়ী মূল্যে ভারতে TAVI / TAVR সার্জারির জন্য এবং আপনার মেডিকেল প্রতিবেদনগুলির মাধ্যমে প্রেরণ করুন

আমাদেরকে ইমেইল করুন :- enquiry@indiacardiacsurgerysite.com

দর্শন :- www.indiacardiacsurgerysite.com

আমাদের সাথে যোগাযোগ করুন :- +91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স