Skip to main content

ড। অরবিন্দ জয়সওয়াল সুপিরিয়ার রেজাল্ট সহ মেরুদণ্ডের বিকৃতি সংশোধনের শীর্ষস্থানীয় সরবরাহকারী

সংক্ষিপ্ত বিবরণ:

কাঠামোর বৈশিষ্ট্যটির তুলনায় যখন কোনও কাঠামোর আকারের একটি বৈকল্পিকতা অবশ্যই একটি রূপ হয়। মেরুদণ্ডের কোনও বাঁক এবং বাঁকানো মিশ্রণের মাধ্যমে একটি মেরুদণ্ডের বিকৃতি তৈরি করা হয়। মেরুদণ্ডের বিকৃতিগুলির প্রথম শল্যচিকিৎসা সংশোধন করার পরে প্রযুক্তিগত বিকাশের দীর্ঘ সময়ের মধ্যে, সার্জনদের ডিভাইস, কৌশল এবং সরঞ্জামগুলির সেট নাটকীয়ভাবে প্রসারিত হয়েছে। মেরুদণ্ডের বৈરૂપতা সংশোধন সার্জিকাল অপারেশন স্কোলিওসিস, কাইফোসিস, ট্রমা বা ব্যাকবোনকে প্রভাবিত করে এমন বিভিন্ন অবস্থার সাথে আক্রান্ত রোগীদের সহায়তা করতে ব্যবহৃত হতে পারে, যার মধ্যে অ্যাঙ্কোলোজিং স্পনডিলাইটিস অন্তর্ভুক্ত রয়েছে। সংশোধনমূলক সার্জারি এমন পরিস্থিতিতে ব্যবহার করা যেতে পারে যেখানে পা, হাঁটু বা গোড়ালি ভুল কোণ বা দৈর্ঘ্যে বৃদ্ধি পায়।


মেরুদণ্ডের বিকৃতি সংশোধনের জন্য চিকিত্সার লক্ষ্যগুলি

যদিও রোগীর বয়স এবং অসুবিধাগুলির মুখের ভিত্তিতে ইঙ্গিতগুলি এবং কৌশলগুলি পরিবর্তিত হয় তবে সার্জিকাল চিকিত্সার লক্ষ্যগুলি একইভাবে হয়। প্রাথমিক লক্ষ্যগুলি হ'ল বক্রাকার অগ্রগতি থামানো, ব্যথা উপশম করা এবং কসমেসিস এবং ফাংশনগুলি বাড়ানো। সঠিকভাবে সুষম ত্রিমাত্রিক মেরুদণ্ডের সাথে একটি শক্তিশালী আর্থ্রোডিসকে কাটানোর লক্ষ্যে। কৈশোরবস্থায়, কার্ভ সংশোধন, কসমেসিস উন্নত করা এবং বক্রাকার অগ্রগতি বন্ধ করাতে মনোনিবেশ করা উচিত। যেমনটি আগেই উল্লেখ করা হয়েছে, অক্ষীয় বা র‌্যাডিকুলার ব্যথার চিকিত্সা উদ্বেগের তুলনায় অনেক কম।

মেরুদণ্ডের বিকৃতি সংশোধনের জন্য চিকিত্সার বিকল্পগুলি কী কী?

অপ-অপারেটিভ চিকিত্সা: বিকাশ বৃদ্ধির সময় বক্ররেখাটির অবনতি সাময়িকভাবে থামাতে ব্যবহার করা যেতে পারে। মেরুদণ্ডের স্থিতিশীলকরণের শল্যচিকিত্সার পরে ব্র্যাকিংয়ের সাধারণত আর প্রয়োজন হয় না। যেহেতু অস্ত্রোপচার তত্ক্ষণাত্ মেরুদণ্ডকে স্ট্রেইট করে তোলে এবং মেরুদণ্ডকে শক্ত করে তোলে, স্কোলিওসিস এবং কিফোসিস রোগীরা দ্রুত পুনরুদ্ধার শুরু করে।

অস্ত্রোপচার চিকিত্সা: স্পন্ডাইলোলিথেসিস যখন কোনও স্নায়ুতে জ্বালা করে এবং পায়ের অসাড়তা বা দুর্বলতার কারণ হয়ে থাকে বা প্রায়শই নয়, অসংলগ্ন হয় তখন মেরুদণ্ডের স্থিতিশীলকরণের শল্য চিকিত্সার পরামর্শ দেওয়া হয়। মেরুদণ্ডের সংশ্লেষণ - নিম্নলিখিতগুলির জন্য একটি মেরুদণ্ডের সংযুক্ত করে - এবং মেরুদণ্ডের উপকরণ - ফিউশনটি সুরক্ষিত করার জন্য ইমপ্লান্টের ব্যবহার - উভয়ই মেরুদণ্ডের স্থিতিশীল অস্ত্রোপচারের অপারেশনের জন্য ব্যবহৃত হয়। ইমপ্লান্টটি হাড়ের হাড়কে সুরক্ষিত করে ফিউশন স্থান গ্রহণ করে।

কেন আন্তর্জাতিক মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য ভারতকে বেছে নেয় পছন্দ

যদি আপনি আপনার জীবনের গুণমানকে প্রভাবিত করে যা পিছনে ব্যথাকে দুর্বল করে ভুগছেন তবে ভারতকে সত্যিকারের মেরুদণ্ডের শল্যচিকিত্সার গন্তব্য হিসাবে স্বতন্ত্র স্থান দেওয়া হয়েছে; সময় এসেছে ভারতে ব্যথা-উপশমকারী মেরুদণ্ডের শল্যচিকিত্সার জন্য। সুসজ্জিত এবং ভাল-কর্মচারী হাসপাতালগুলিতে স্বল্প খরচে চিকিত্সা বিশ্বজুড়ে রোগীদের কাছে ভারতে মেরুদণ্ডের শল্যচিকিত্সার একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে। পিঠে এবং ঘাড়ে ব্যথার জন্য অস্ত্রোপচারের অন্বেষণকারী রোগীরা ভারতে মেরুদন্ডী ব্যাক শল্য চিকিত্সার কোনও প্রকারের জন্য সহজেই ব্যয় করতে 40 থেকে 60 শতাংশ সাশ্রয় করতে পারে। মেরুদণ্ডের সার্জারি পরামর্শ বা সময় নির্ধারণের জন্য ভারতে প্রায় কোনও অপেক্ষার সময় নেই। সুতরাং আপনি কোনও বিলম্ব ছাড়াই ভারতে আপনার মেরুদণ্ড বিশেষজ্ঞের সাথে দেখা করতে পারেন।

ডাঃ অরবিন্দ জয়সওয়াল মেরুদণ্ডের শল্য চিকিত্সার জন্য জাতীয়ভাবে স্বীকৃত

তাঁর ক্ষেত্রের প্রশংসিত নাম, প্রাইমাস হসপিটাল দিল্লির স্পিন সার্জন ডাঃ অরবিন্দ জাইসওয়াল ষধের অর্থোপেডিক্স শৃঙ্খলার অন্যতম বিশিষ্ট এবং স্বীকৃত চিকিত্সক। ডাঃ অরবিন্দ জয়সওয়াল মেরুদণ্ডের ক্ষতিকারক এবং মেরুদণ্ডের ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারে বিশেষীকরণ করেছেন। আরও, তিনি এইমস এবং মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড এবং জার্মানি জুড়ে বিভিন্ন কেন্দ্রে স্পাইন সার্জারিতে তার প্রশিক্ষণ গ্রহণ করেছিলেন। দিল্লির সেরা মেরুদণ্ড সার্জন ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ড শল্য চিকিত্সার ক্ষেত্রে একজন নেতা হিসাবে স্বীকৃত। তিনি যেখানে সম্ভব সেখানে অস্ত্রোপচারের চিকিত্সা বিকল্পগুলিকে জোর দিয়েছিলেন। ভারতের সেরা মেরুদণ্ডের সার্জন বহু রোগীকে বহিরাগত রোগীর মেরুদণ্ড শল্য চিকিত্সা করতে এবং একই দিনে বাড়িতে থাকতে সক্ষম করে।

ডঃ অরবিন্দ জয়সওয়ালের সাথে কীভাবে যোগাযোগ করবেন ভারতের সেরা মেরুদণ্ড সার্জন

আমরা মেরুদণ্ড এবং নিউরো সার্জারি সার্ভিস ইন্ডিয়াতে, অনেক রোগী যারা সাশ্রয়ী মূল্যের চিকিত্সা নিতে ভারতে আসতে পছন্দ করেন তাদের জন্য বিভিন্ন ধরণের পরিষেবা সরবরাহ করি। দিল্লির সেরা মেরুদণ্ড সার্জন ডাঃ অরবিন্দ জয়সওয়ালের সাথে পরামর্শ, দ্বিতীয় মতামত পছন্দ এবং আপনার জন্য প্রস্তাবিত সেরা হাসপাতালগুলি, মেরুদণ্ড এবং নিউরো সার্জারি সার্ভিস ভারতে আপনি যে ব্যয় এবং তার মধ্যবর্তী সমস্ত কিছুর মূল্য নির্ধারণ করেছেন

আরও জানতে আমাদের কাছে পৌঁছান।
আমাদের মেইল ​​করুন: drarvindjaiswal@neurospinehospital.com
আমাদের কল করুন: +91-9325887033

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত