Skip to main content

ডাঃ জগদীশ কুলকার্নির সাথে ভারতের প্রোস্টেট্যাক্টমি সার্জারি, সেরা ইউরো অনকোলজিস্ট, ভারত

এক নজরে

প্রোস্টেট ক্যান্সার, পুরুষদের মধ্যে সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রোস্টেটে বিকাশ ঘটে, যা পুরুষদের মধ্যে একটি ছোট গ্রন্থি যা শুক্রাণুকে পুষ্ট ও পরিবহনের জন্য দায়ী। অন্য যে কোনও ক্যান্সারের মতোই, প্রোস্টেটের কোষগুলির অস্বাভাবিক বৃদ্ধির কারণে প্রোস্টেট ক্যান্সারও বিকাশ লাভ করে। এই অস্বাভাবিক কোষগুলি সহজে মারা যায় না এবং একটি টিউমার তৈরি করে যা আকারে বৃদ্ধি পায় এবং শরীরের অন্যান্য অংশে ক্যান্সার ছড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখতে পারে।

প্রোস্টেট ক্যান্সারের লক্ষণ:

প্রতিটি ক্যান্সারের মতো, এমনকি প্রস্টেট ক্যান্সারও এর প্রাথমিক পর্যায়ে কোনও উল্লেখযোগ্য লক্ষণ প্রদর্শন করে না। পুরুষরা তবে প্রাথমিক পর্যায়ে মূত্রনালীর নিকটে টিউমার বিকাশ করে এবং তার উপর চাপ সৃষ্টি করলে প্রাথমিক পর্যায়ে অনুপযুক্ত প্রস্রাবের লক্ষণগুলি অনুভব করতে পারে। তবে এটি খুব বিরল ক্ষেত্রে হ'ল টিউমারটি সাধারণত মূত্রনালীর কাছে না হয়ে বিভিন্ন স্থানে বিকাশ লাভ করে।
প্রোস্টেট ক্যান্সারের পরবর্তী পর্যায়ে পুরুষদের দ্বারা প্রস্টেট ক্যান্সারের লক্ষণগুলি নিম্নলিখিত:
  • আপনি সম্প্রতি প্রস্রাব করার পরেও প্রস্রাবের তাগিদ
  • বেদনাদায়ক বীর্যপাত
  • সাধারণত প্রস্রাব করতে সমস্যা হয়
  • প্রস্রাবের পরে ফোঁটা ফোঁটা অভিজ্ঞতা
  • অনিয়ন্ত্রিত প্রস্রাব করার তাগিদ
  • প্রস্রাবে রক্ত
  • প্রস্রাবের অনিয়মিত বা হ্রাস প্রবাহ
  • বসে থাকার সময় ব্যথা অনুভব করা
  • প্রস্রাব করার সময় জ্বালা পোড়া বা ব্যথা
  • সেমিনাল ফ্লুয়িডে রক্ত
  • ইরেশন পেতে সমস্যা
  • রাতে অতিরিক্ত প্রস্রাব করা

প্রোস্টেট ক্যান্সারের কারণগুলি

প্রোস্টেটের কোষগুলি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে এবং টিউমার হিসাবে বিকশিত হওয়ার কারণগুলি এখনও গবেষকদের জানা যায়নি তবে কিছু বৈশিষ্ট্য রয়েছে যা একটি ব্যক্তিকে প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। ডিএনএতে কিছু নির্দিষ্ট পরিবর্তন ঘটে গেলে একটি সাধারণ প্রোস্টেট সেল ক্যান্সার হয়ে যায়, যা এমন একটি রাসায়নিক যা আমাদের জিন গঠন করে। আমাদের কোষগুলির কার্যকারিতা সম্পূর্ণরূপে জিনের উপর নির্ভরশীল এবং আমরা সেগুলি আমাদের পরিবার থেকে পাই। এখন দুটি বিভাগ রয়েছে যার মধ্যে একজনের ক্যান্সারের ঝুঁকি বাড়বে:
  •  স্বতন্ত্র ডিএনএ নিজেই অনকোজেন উত্পন্ন করার জন্য দায়বদ্ধ যা কোষগুলির অস্বাভাবিক বৃদ্ধিকে উত্সাহ দেয়।
  •  ব্যক্তির পরিবারে প্রোস্টেট ক্যান্সারের ইতিহাস রয়েছে এবং এটি অনকোজিনগুলি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হতে পারে।

প্রোস্টেট ক্যান্সারের জন্য প্রোস্টেটেকটমি

প্রোস্টেটেকটমি প্রস্টেট ক্যান্সারের অন্যতম চিকিত্সা বিকল্প এবং এটি একটি শল্যচিকিত্সা যা ক্যান্সারযুক্ত অংশ বা পুরো প্রস্টেট গ্রন্থির তীব্রতার উপর নির্ভর করে অপসারণ করে। প্রোস্টেটেক্টোমি দুটি ধরণের রয়েছে, যথা র‌্যাডিকাল প্রোস্টেটেক্টোমি এবং প্রোস্টেটের ট্রানসোথেরাল রিসিকেশন (টিআরপি)। র‌্যাডিকাল প্রোস্টেটেক্টোমিতে ক্যান্সার নিরাময়ের জন্য প্রোস্টেট গ্রন্থি এবং আশেপাশের টিস্যুগুলির সম্পূর্ণ অপসারণ জড়িত। যদিও, টিআরপি এক ধরণের প্রোস্টেটেক্টোমি প্রোস্টেট ক্যান্সার নিরাময় করে না তবে প্রোস্টেট ক্যান্সারের লক্ষণগুলির দ্বারা শরীরে ক্ষতি হ্রাস করে।

প্রোস্টেটেকটমি অফ দ্য বেস্ট ইউরো অনকোলজিস্ট ডঃ জগদীশ কুলকার্নি

ভারতের শীর্ষ ইউরো অনকোলজিস্ট ডাক্তার, ডঃ জগদীশ কুলকার্নি এশিয়ান হার্ট ইনস্টিটিউট, ব্রিচ ক্যান্ডি হাসপাতাল এবং মুম্বাইয়ের বোম্বাই হাসপাতালের প্রধান সদস্য। ডঃ জগদীশ কুলকার্নি মুম্বইয়ের সেরা ইউরো অনকোলজিস্ট চিকিৎসক অনকোলজি সার্জারি এবং রোবোটিক সার্জারিতে বিশেষীকরণ করেছেন। মুম্বইয়ের জগদীশ কুলকার্নী উরো অনকোলজিস্ট ড
 ইউরো অনকোলজির ক্ষেত্রে ব্যাপকভাবে অবদান রেখেছেন এবং দীর্ঘস্থায়ী ইউরোলজিকাল রোগে ভুগছেন এমন অনেক রোগীকে ত্রাণ সরবরাহ করেছেন। বেশিরভাগ নামীদামী মেডিকেল সংস্থার বিশিষ্ট সদস্য হওয়ার পাশাপাশি ডঃ জগদীশ কুলকার্নি ভারত এবং বিদেশেও বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ প্রকাশ করেছেন। রোবোটিক সার্জারিতে বিশেষীকরণের জন্য ডাঃ জগদীশ কুলকার্নি জিনিটুরিয়ারি এবং গাইনায়েকোলজিক অনকো সার্জারিতে প্রযুক্তি এবং অস্ত্রোপচার কৌশলগুলির বিকাশের সাথে গভীর আগ্রহ বজায় রেখেছেন। অনকোলজির ক্ষেত্রে যুগ যুগ ধরে অনুকরণীয় অভিজ্ঞতার পরেও, ডাঃ জগদীশ কুলকার্নি সর্বদা স্বাস্থ্যসেবা সেবার ক্ষেত্রে অগ্রগতি নিয়ে তার দক্ষতা আপডেট করার অপেক্ষায় রয়েছেন।

ভারতের সেরা ইউরো অনকোলজিস্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন

প্রযুক্তির ক্ষেত্রে বিস্তৃত গবেষণা ও অগ্রগতির কারণে আজ ভারত সেই দেশগুলির মধ্যে রয়েছে যারা সর্বোত্তম স্বাস্থ্যসেবা সরবরাহ করে। ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট আন্তর্জাতিক রোগীদের তাদের ক্যান্সারের চিকিত্সার জন্য ভারতের সেরা ক্যান্সার হাসপাতাল থেকে পর্যাপ্ত তথ্য পাওয়ার একটি মাধ্যম। কোনও আন্তর্জাতিক রোগীর ভারতে ক্যান্সারের চিকিত্সা গ্রহণ করা উপকারী কারণ এখানকার নামীদামী মেডিকেল সেন্টারগুলি দেশের সর্বাধিক উন্নত শহরে অবস্থিত, উন্নত চিকিত্সা প্রদান, দুর্দান্ত আতিথেয়তা প্রদান, কোনও অপেক্ষার তালিকা নেই এবং এখানে তাদের দক্ষ চিকিত্সা গ্রহণ করা খুব কম ব্যয়।

ডাঃ জগদীশ কুলকার্নির সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন, ভারতের সেরা ইউরো অনকোলজি সার্জন এবং আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি ইমেল এবং আমাদের সাথে যোগাযোগ করতে পারেন:
আমাদের কল করুন: +91 - 9371770341
ভিজিট করুন: www.indiacancersurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স