Skip to main content

ডঃ সঞ্জয় নবার প্রদত্ত সঠিক চিকিত্সা দিয়ে মূত্রত্যাগের অবসান ঘটাবেন

সংক্ষিপ্ত বিবরণ

মূত্রত্যাগ অনিয়মিত প্রস্রাবের অনিচ্ছাকৃত পাসিং। এটি লক্ষ লক্ষ লোকের উপর প্রভাব ফেলবে বলে মনে করা একটি সাধারণ সমস্যা। স্ট্রেইন ইউরিনারি ইনকন্টিনেন্স (এসইউআই) শারীরিক ক্রিয়াকলাপ সহ প্রস্রাবের ফুটো হওয়া, যার মধ্যে ব্যায়াম অন্তর্ভুক্ত থাকে বা কাশি, হাসি বা হাঁচি দেওয়ার সময় অন্তর্ভুক্ত থাকে। এটি মহিলাদের মধ্যে অনেক সাধারণ সমস্যা।

মূত্রত্যাগের অনিয়মিত চাপের কারণগুলি কী?

এসইউআই হ'ল পেলভিক ফ্লোর ডিসঅর্ডার। টিস্যু এবং পেশী টিস্যু যা মূত্রনালী, মূত্রাশয়, জরায়ু বা মলদ্বার ভেঙে যায় তখন এই সমস্যাগুলি দেখা দেয়। এসইউআইতে স্ফিংকটার পেশী যা মূত্রনালী নিয়ন্ত্রণ করে তা দুর্বল হয়ে যায়, যা গর্ভাবস্থা, প্রসবকালীন বা বার্ধক্যজনিত কারণেও হতে পারে।

কোন অনারজিক চিকিত্সা বিকল্পগুলি স্ট্রেস মূত্রত্যাগের সাথেও সহায়তা করতে পারে?

জীবনযাত্রার পরিবর্তনগুলি, কম তরল পান করা, ক্যাফিনকে সীমাবদ্ধ করা, ধূমপান ছেড়ে দেওয়া এবং ওজন হ্রাস করা সহ আপনার প্রস্রাব ফাঁস হওয়ার ঘটনাগুলি হ্রাস করতে সহায়তা করে। বিভিন্ন ননসুরজিকাল বিকল্পগুলি পেলভিক পেশী ক্রীড়া ইভেন্টগুলি, শারীরিক থেরাপি এবং বায়োফিডব্যাক, বা একটি পেসারি ব্যবহার অন্তর্ভুক্ত করে। অন্য কিছু বিকল্প হ'ল একটি ওভার-দ্য কাউন্টার পণ্য যা যোনিতে ট্যাম্পনের মতো .োকানো হয়।

স্ট্রেন মূত্রত্যাগের জন্য শল্য চিকিত্সার বিকল্পগুলি কী কী?

এসইউআইয়ের জন্য অসাধারণ বিভিন্ন ধরনের শল্য চিকিত্সা রয়েছে:

  • ইনজেকশন
  • মূত্রনালীর স্লিং হ
  • colposuspension
মূত্রনালীতে স্লিংস এবং কোলপোসপেনশন যোনিপথের মাধ্যমে বা ল্যাপারোস্কোপি দিয়ে পেটে কোনও চিরাচরণের মাধ্যমে কার্যকর করা যেতে পারে। ইনসেকশনগুলি কোনও ছেদ ছাড়াই মূত্রনালী জুড়ে টিস্যুতে দেওয়া যেতে পারে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে ইউরোলজি চিকিত্সার বিকল্প গ্রহণ করেন?

ইনকন্টিনেন্স সার্জারির জন্য ভারত অন্যতম ভাল জায়গা। ইউরোলজি চিকিত্সার ক্ষেত্রে, বন্ধ্যাত্বজনিত সমস্যাযুক্ত পুরুষরা ভারতের সেরা ইউরোলজি ক্লিনিকগুলির সহায়তাও পান। মূত্রাশয়ের মধ্যে ক্যান্সার মোকাবেলা করার জন্য, ভারতের মানসম্পন্ন ইউরোলজি হাসপাতালে ইউরোলজিক অনকোলজি নামে পরিচিত একটি পৃথক শাখা থাকতে পারে। ভারতের হাসপাতালগুলি বয়স এবং শর্তের উপর নির্ভর করে কোনও রোগীর জন্য সঠিক চিকিত্সা চয়ন করবে। ভারতে রোগীরা ক্লিনিকে সঠিক পর্যালোচনা করে তাদের আনন্দ প্রকাশ করে। ভারতের সমস্ত সেরা হাসপাতাল এবং চিকিত্সা কেন্দ্রের সাথে, লোকেরা কেন তাদের বাড়ির বাইরে চিকিত্সা করার জন্য ভ্রমণের জন্য ভারতকে একটি প্রিমিয়ার অবস্থান হিসাবে বেছে নেয় তা সন্ধান করা স্পষ্ট। স্বাস্থ্যসেবা সস্তা হওয়ায় আমরা বহিরাগত রোগী, ডে সার্জারি এবং হাসপাতালের সেটিংগুলিতে সরাসরি রোগীদের যত্ন সহ ইউরোলজিক কেয়ারের একটি সম্পূর্ণ বর্ণালী সরবরাহ করি। ঠিক আছে, ভারতকে এখন একটি উল্লেখযোগ্য মেডিকেল ট্যুরিজম ইন্ডাস্ট্রির প্রতি আকৃষ্ট করা হচ্ছে, যা অনেক ভারতীয় লোকের জন্য লাভজনক উপার্জনও সরবরাহ করে এবং সেইসাথে বিদেশীদের জন্য অসংখ্য চিকিত্সা সন্ধান করে যা তাদের নিজের দেশে সহজলভ্য হয় না।

ডাঃ সঞ্জয় নবার প্রায়শই ইউরোলজির বিষয়টি নিয়ে আলোচনা করেন যা নিয়ে আলোচনা করা শক্ত

ভারতের সঞ্জয় নবার ইউরোলজিস্ট ড মুম্বাইয়ের এক সুপরিচিত ডাক্তার যিনি নানাবতী সুপার স্পেশালিটি হাসপাতালের ইউরোলজি বিশেষজ্ঞ। তিনি শহরের বিশিষ্ট মেডিকেল প্র্যাকটিশনারদের মধ্যে রয়েছেন। ইউরোলজির বিশেষায়িতকরণের ক্ষেত্রে বিস্তৃত এবং সর্বনিম্ন জ্ঞানের সাথে তিনি বেশ কয়েক বছর ধরে মাঠের মধ্যে সুপরিচিত। প্রযুক্তি এবং জ্ঞান একত্রিত হয়ে ভারতে নানাবতী ইউরোলজি সার্জনকে ভারতে রোগীদের পছন্দের সরবরাহকারী হিসাবে তৈরি করে। তাঁর দেওয়া কয়েকটি পরিষেবা হ'ল ইনকন্টিনেন্স সার্জারি, এআরটি ইউরো-অ্যানকোলজির জন্য সার্জারি পদ্ধতি, নমনীয় ইউরেটারোনোস্কোপিস, এন্ডোরিওলজি- পিসিএনএল এবং ফিস্টুলি সার্জারি ইত্যাদি India , রোগী-কেন্দ্রিক, উচ্চ মানের ইউরোলজিকাল যত্ন এবং ভারতে এবং আশেপাশের প্রাপ্তবয়স্কদের এবং শিশুদের জন্য প্রতিরোধমূলক চিকিত্সার কৌশল।

ডঃ সঞ্জয় নবারের সাথে কীভাবে যোগাযোগ করবেন

ভারত ল্যাপারোস্কোপি সার্জারি পরিষেবা বিশ্বজুড়ে রোগীদের জন্য মানসম্মত এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা সরবরাহের দিকে ঝুঁকছে। ভারতে ল্যাপারোস্কোপি সার্জারি সার্ভিসে আমরা রোগীদের যত্ন নিতে এবং অর্থের মূল্য দিতে অতিরিক্ত মাইল চলে যাই। খুব অল্প সময়ের মধ্যেই ভারত ল্যাপারোস্কোপি সার্জারি পরিষেবা সারা দেশে নেতৃস্থানীয় হাসপাতাল এবং মেডিকেল ডাক্তারদের সাথে নিজেকে সরবরাহ করে, যা রোগীদের আরও বিকল্প প্রস্তাব দেয়। ভারত ল্যাপারোস্কোপি সার্জারি পরিষেবা হ'ল ন্যাবএইচ এবং আইএটিএ-র স্বীকৃতি প্রাপ্ত ভারতের একমাত্র সহায়িকা।

নানাবতী সুপার স্পেশালিটি হাসপাতাল মুম্বাইয়ের ইউরোলজি বিশেষজ্ঞ ডাঃ সঞ্জয় নবারের সাথে এখন আপনার নিখরচায় পরামর্শের জন্য অনুরোধ করুন।
ইমেল: dr.sanjaynabar@indialaparoscopysurbrysite.com
যোগাযোগ: + 91-9373055368




Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স