Skip to main content

শীর্ষ বিপরিতে চিকিৎসা কেন্দ্রগুলির মধ্যে ভারতের সুপেরিয়র মেরুদণ্ড অস্ত্রোপচার

সংক্ষিপ্ত বিবরণ:

অনেকে মেরুদণ্ড, যা নিম্নলিখিত কশেরুকা কোন আন্দোলন তীব্র ব্যথা যে দীর্ঘমেয়াদী ঔষধ এবং ফিজিওথেরাপি সাড়া না ঘটায় গুরুতর রোগ আক্রান্ত হয়। ফিউশন একটি অস্ত্রোপচার পদ্ধতি যে মেরুদণ্ড মধ্যে আন্দোলন বাধা দেয়। এটি একবার করা হয় কারণ একবার বেদনাদায়ক মেরুদণ্ডের চলাচল বন্ধ হয়ে গেলে এটি আঘাত করে না। সুষুম্না লয় সাধারণত ডাক্তাররা যখন একজন ব্যক্তির মেরুদণ্ড অংশ যে মৃত্যুদন্ড মৌলিক কাজগুলো মধ্যে বাত, অথবা ফলে কোন বিকৃতি বা মেরুদণ্ড অস্থায়িত্ব জন্য ব্যথা অনুভব সুপারিশ অসুস্থতা, আঘাত বা স্বাভাবিক বার্ধক্য থেকে।মেরুদণ্ড সংশ্লেষ প্রক্রিয়াতে, মেরুদন্ডের শক্তি পুনরুদ্ধারের জন্য দুটি বা আরও বেশি মেরুদণ্ডকে একক কঠিন হাড়ে মেশানো হয়। মেরুদণ্ড সংশ্লেষ নির্দিষ্ট পরিমাণে মেরুদণ্ডের নমনীয়তা হ্রাস করে তবে অনেক বেশি গতিবিধি সীমাবদ্ধ করে না।

মেরুদন্ডী সংমিশ্রণ একটি বিকল্প আছে?


 যদিও মেরুদণ্ড সংযম সার্জারি মেরুদণ্ডের অস্বস্তি উপশম করার জন্য সর্বাধিক অস্ত্রোপচারের চিকিত্সাগুলির মধ্যে একটি, যদিও কিছু চিকিত্সা বিকল্প রয়েছে যা স্তনবৃদ্ধির মতো মেরুদণ্ডের রোগীদের রোগীদের জন্য উত্পাদনশীল হতে পারে। degenerative ডিস্ক রোগ কটিদেশীয়। এখানে কয়েক
  1. ডিস্ক প্রতিস্থাপন সার্জারি: কৃত্রিম ডিস্কগুলির দ্বারা ক্ষতিগ্রস্ত এবং বেদনাদায়ক ডিস্কগুলি প্রতিস্থাপনের মাধ্যমে মেরুদণ্ডের গতি সংরক্ষণের জন্য এই অস্ত্রোপচারটি সঞ্চালিত হয়।
  2. অ্যানুলোপ্লাস্টি: এছাড়াও ইন্ট্রাস্কাল ইলেক্ট্রোথার্মাল থেরাপি (আইডিইটি) বলা হয়, এনালুলোপ্লাস্টি সাধারণত ক্ষুদ্র ডিজিনারেটিক ডিস্ক ডিজিজ রোগীদের সঞ্চালিত একটি অন্তর্মুখী ইনভেস্টিভ আউটপুটেন্ট সার্জারি।
  3. পরবর্তী ডায়নামিক স্থিতিশীলতা: একটি প্রক্রিয়া যা মেরুদণ্ডের আন্দোলনটি রোগযুক্ত বা ক্ষতিগ্রস্ত মেরুদণ্ডী ডিস্কের চাপ গ্রহণ করে সংরক্ষণ করা হয়।

কেন একটি মেরুদন্ড ফিউশন প্রয়োজন?

মেরুদন্ডে আন্দোলনের কারণে সৃষ্ট ব্যথা ভোগ করছে এমন মানুষের দ্বারা মেরুদণ্ড সংশ্লেষ প্রয়োজন। মেরুদন্ডের এই অবস্থা দীর্ঘমেয়াদী ওষুধ এবং ফিজিওথেরাপির প্রতিক্রিয়া জানায় না, ডাক্তাররা রোগীদের মেরুদন্ড ফিউশন অস্ত্রোপচারের সুপারিশ করে। মেরুদণ্ড নিম্নলিখিত সমস্যা ভোগ যারা দ্বারা মেরুদণ্ড সংশ্লেষ প্রয়োজন।
  • মেরুদন্ড সৃষ্ট একটি আঘাত। যেমন: - ফ্র্যাকচার
  • Scoliosis মত মেরুদণ্ড বিকৃতি
  • মেরুদন্ড অস্থিরতা
  • ডিজিনারেটিক ডিস্ক রোগ
  • মেরুদণ্ড ইনজেকশন এবং টিউমার মত মেরুদণ্ড রোগ
  • সুষুম্না দেহনালির সংকীর্ণ
  • Spondylolisthesis

এটি একটি মেরুদণ্ড ফিউশন থেকে পুনরুদ্ধার করতে কতক্ষণ লাগবে?

মেরুদণ্ড ফিউশন একটি প্রধান সার্জারি এবং এইভাবে দ্রুত পুনরুদ্ধারের জন্য যথেষ্ট বিশ্রাম এবং যত্ন প্রয়োজন। মেরুদন্ডের ফুসফুসের অস্ত্রোপচারের মাধ্যমে রোগীকে 2-5 দিনের মধ্যে হাসপাতালে স্রাব দেওয়া যেতে পারে। কাজের মধ্যে শারীরিক ক্রিয়াকলাপ জড়িত যদি তারা 3-4 মাস পরে তাদের কাজ দিয়ে পুনরায় শুরু করতে পারেন। একজন ব্যক্তির দ্রুত বা ধীরে ধীরে পুনরুদ্ধার করা হবে কিনা তা নির্ভর করে ব্যক্তির স্বাস্থ্যের অন্তর্ভুক্ত কয়েকটি কারণের উপর নির্ভর করে, একজন ডাক্তারের নির্দেশাবলী অনুসরণ করে এবং রোগীদের দ্বারা প্রাপ্ত চিকিত্সার মান কতটা ভালভাবে অনুসরণ করে।

আপনি মেরুদন্ড ফিউশন পরে ব্যায়াম করতে পারেন?

সঠিকভাবে সম্পন্ন হলে, নিয়মিত ব্যায়াম স্পিনিনাল ফিউশন অস্ত্রোপচারের পরে নিজস্ব সুবিধা আছে। তবে অস্ত্রোপচারের পর মেরুদণ্ডের উপর চাপ সৃষ্টি করা যায় না। যত্ন নেওয়া উচিত যখন মেরুদণ্ডের কারণে কোনও অতিরিক্ত চাপ হয় না তখন যত্ন নেওয়া উচিত। অস্ত্রোপচারের পরে যে চাপ সহ্য করা আপনার মেরুদণ্ড প্রস্তুত না হিসাবে কোন নমন, ওজন উত্তোলন এবং আপনার ফিটনেস রুটিন জড়িত twisting করা উচিত নয়। সুতরাং একজন ব্যক্তির শুধুমাত্র সেই ব্যায়াম অনুশীলন করা উচিত যা মেরুদণ্ডের কারণে কোন ক্ষতি করে না তা নিশ্চিত করবে। হাঁটা এবং কম প্রভাব ব্যায়াম যে কোন ধরনের মেরুদণ্ড ফিউশন সার্জারি পরে সেরা শারীরিক ব্যায়াম বলে মনে করা হয়।

ভারতে কম খরচের স্পিনিল ফিউশন সার্জারি

খরচ ভারতে মেরুদন্ডে লয় সার্জারি যখন জগতের অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় খুব কম। যদিও ভারতের সেরা চিকিৎসা কেন্দ্রগুলি সেরা সার্জনদের সাথে মেরুদণ্ড সংযত অস্ত্রোপচার সরবরাহ করে এবং সবচেয়ে উন্নত সরঞ্জাম এবং কৌশল অনুসারে চিকিত্সা চালায় তবে অস্ত্রোপচারের খরচ আমেরিকা ও যুক্তরাজ্যের উন্নত দেশগুলির তুলনায় 50% -60% কম।

পরামর্শের জন্য স্পাইনা এবং নিউরো অস্ত্রোপচার হাসপাতাল ভারত


ভারতে মেরুদন্ড এবং নিউরোসার্গারি হাসপাতাল আন্তর্জাতিক রোগীদের তাদের চিকিৎসার জন্য বিখ্যাত হাসপাতাল এবং সার্জনদের কাছ থেকে বেছে নিতে অনুমতি দেয়। তারা অস্থির চিকিত্সা, স্নায়বিক এবং মেরুদন্ডী রোগীদের রোগীদের জন্য সেরা স্বাস্থ্য সেবা প্রদানকারী। ভারতে মেরুদণ্ড এবং নিউরোসার্গারি হাসপাতালটি রোগীর সমস্যাগুলি মোকাবেলা করে এবং ভারতে তার সারা চিকিত্সা জুড়ে পূর্ণসময়ের সহায়তা নিশ্চিত করে।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত