Skip to main content

ভারতে স্পিনিনাল ফিউশন সার্জারি ব্যাক পেইন পরিত্রাণ পেতে সাহায্য করে

মেরুদন্ডের ফিউশনটি আপনার মেরুদন্ডে কমপক্ষে দুটি মেরুদণ্ডের ইন্টারফেসের জন্য সার্জারি যা তাদের মধ্যে চলমান আন্দোলনকে মুছে ফেলতে পারে।

মেরুদন্ড ফিউশন ভাঙ্গা হাড়ের সাধারণ নিরাময় পদ্ধতি অনুকরণ করতে উদ্দেশ্যে কৌশল অন্তর্ভুক্ত। মেরুদণ্ড সংশ্লেষের সময়, আপনার সার্জন দুটি মেরুদণ্ডের মেরুদণ্ডের মধ্যে স্থানটির ভিতরে হাড় বা হাড়ের মতো উপাদান স্থাপন করে। মেটাল প্লেট, স্ক্রু, এবং মেরু একসাথে মেরুদণ্ড রাখা ধরে ব্যবহার করা যেতে পারে, যাতে তারা এক শক্তিশালী ইউনিট মধ্যে নিরাময় করতে পারেন।

যেহেতু ভারতে মেরুদণ্ড সংশ্লেষ অস্ত্রোপচার আপনার মেরুদণ্ডের অংশগুলিকে অস্থিতিশীল করে তোলে, তাই এটি আপনার মেরুদন্ডে যেভাবে চলতে পারে তা পরিবর্তন করে। এই স্থানটি উপরে এবং নীচের অংশে মেরুদণ্ডের উপরে অতিরিক্ত চাপ এবং আপনার মেরুদন্ডের সেই অঞ্চলগুলি হ্রাসের হার বাড়িয়ে তুলতে পারে।

মেরুদন্ড ফিউশন একটি বিকল্প আছে?


শক্তিশালী বিকল্পগুলির একটি দম্পতি আছে যা মেরুদণ্ডের শল্যচিকিত্সার বিপরীতে, যা মূল্যবান, এবং আমরা আপনাকে অস্ত্রোপচারের সাথে এগিয়ে ঠেলে দেওয়ার আগে এই বিকল্পগুলি সম্পর্কে চিন্তা করি।
  1. ব্যায়াম প্রোগ্রাম এবং শারীরিক থেরাপি
একটি স্থায়ী ব্যায়াম প্রোগ্রাম এবং একটি সুস্থ খাদ্য আপনি ইতিবাচকভাবে প্রতি দিন কেমন অনুভব করতে প্রভাবিত করতে সহযোগিতা করতে পারেন। শারীরিক থেরাপি একটি অবিশ্বাস্য হাতিয়ার যা আপনি ব্যাথা, গঠন ক্ষমতা কমানোর জন্য এবং যথাযথ অঙ্গভঙ্গি এবং মেরুদণ্ডের স্বাস্থ্যের উচ্চতর বোঝার যোগ করতে ব্যবহার করতে পারেন।
  1. কৃত্রিম ডিস্ক
আপনি মেরুদণ্ড ফিউশন থেকে দূরে থাকতে চান তাহলে কৃত্রিম ডিস্ক প্রতিস্থাপন (এডিআর) একটি বাস্তব পছন্দ হতে পারে।
  1. মাইক্রো-ডিকম্প্রেসেশন
আংশিক চাপ ত্রাণ অন্য অস্ত্রোপচার পদ্ধতি ছিল, কিন্তু এটি সামান্য প্রভাব বলে মনে করা হয়। এই অস্ত্রোপচারের অর্থ হাড়গুলি বা এটির বিরুদ্ধে টিস্যুটির সম্ভাব্য চাপ এবং ব্যথা সৃষ্টি করে নার্ভের উপর ওজনকে মুক্ত করা।

কেন আপনি মেরুদন্ড ফিউশন প্রয়োজন?

মেরুদণ্ডের সংশ্লেষ স্থিরতা, বিকৃতি বা ব্যথা ত্রাণকে উন্নত করার জন্য মেরুদন্ডে কমপক্ষে দুটি মেরুদণ্ড সংযোজন করার জন্য সঞ্চালিত হয়। মেরুদন্ড ফিউশন সঞ্চালিত হয়:
  • মেরুদণ্ড খাল সংকীর্ণ এবং মেরুদন্ড কর্ড পাশাপাশি মেরুদণ্ড স্নায়ু ক্রাশ যে হাড় এবং টিস্যু অপসারণ।
  • অস্ত্রোপচারের পরে পরবর্তী পদ্ধতি হিসাবে সঞ্চালিত হতে পারে, যেমন, পাখির ক্ষত, মেরুদণ্ডের স্টেনোসিস, দূষণ, এবং টিউমার।

মেরুদণ্ড ফিউশন থেকে পুনরুদ্ধার করতে কতক্ষণ লাগবে?

আপনি যখন সঞ্চালন সার্জারি আপনি বলা হবে থেকে পর্যবেক্ষণ জন্য হাসপাতালে থাকতে, এবং সবকিছু ভাল যায় যদি, এটা 3 থেকে 4 দিন থেকে বের করা যেতে পারে। অস্ত্রোপচারের পরে, আপনি অস্ত্রোপচার এলাকায় ব্যথা দেখতে পারেন; বিশেষজ্ঞরা এটি সহ্য করার জন্য ব্যথা ওষুধের সুপারিশ করবে।

আপনি মেরুদন্ড ফিউশন পরে ব্যায়াম করতে পারেন?

মেরুদণ্ড সংশ্লেষের পরে, আহত হাড়টির বসতি স্থাপন এবং একসাথে পরিচালিত হতে কয়েক মাস সময় লাগতে পারে। নিরাময় করার সময়, আপনাকে অবশ্যই আপনার নির্দিষ্ট সময়সূচীর সমন্বয় সহ জীবনের একটি নির্দিষ্ট উপায় সেট করতে হবে।

নিরাময় পর্যায় যে পাস এ শারীরিক থেরাপিস্ট মেরুদণ্ড, যা চাপ এবং অস্বস্তি বৃদ্ধি হতে না তাদের উপর সংবেদনশীল ব্যায়াম সুপারিশ করা হবে, এবং পুনরুদ্ধারের প্রক্রিয়ায় সাহায্য করতে পারে।

ভারতে মেরুদন্ড সংযম অস্ত্রোপচার মধ্যে ন্যূনতম প্রচেষ্টার

কারণ খরচ এর এ ধরনের অপারেশনে হয় সব অংশে খুব বেশী এর বিশ্ব, ভারত পরিণত হয়েছে কেন্দ্র উপলব্ধ একটি অস্ত্রোপচারের দরকার মেরুদন্ডে সমস্যার জন্য ভাল চিকিত্সা। লম্বা ডিস্ক প্রতিস্থাপন খরচ ভারতের প্রায় 6,800 মার্কিন ডলার।

পরামর্শের জন্য, স্পাইন এবং নিউরোসার্গারি হাসপাতাল ভারতকে যোগাযোগ করুন


আমাদের হাসপাতাল নেটওয়ার্ক এবং অস্ত্রোপচার গোষ্ঠী ভারতের 15 টি শহুরে এলাকায় পৌঁছাতে পারে যাতে আমাদের রোগীরা তাদের অ্যাক্সেস করতে পারে। আমাদের বিশেষজ্ঞ দলের জন্য বিনামূল্যে মতামত পেতে ফর্মটি পূরণ করুন। অবিলম্বে ক্লিনিকাল মতামত আপনি ভ্রমণ করার আগে, আমরা হাসপাতাল এবং বিশেষজ্ঞদের বিকল্প প্রস্তাব করি ; আমরা আপনাকে সঠিক বিশেষজ্ঞের সাথে সঠিক হাসপাতালে নির্বাচন করতে সহায়তা করি। ভারতের শ্রেষ্ঠ বিশেষজ্ঞ এবং ভারতের সেরা হাসপাতাল থেকে প্রতিশ্রুতি ছাড়া আমরা আপনাকে বিনামূল্যে মতামত প্রদান করব। 

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত