Skip to main content

ক্যাথিটার আবর্তনের অগ্রগতির সাথে কার্ডিয়াক অস্ত্রোপচারের উদ্ভাবনে ড। আনুপ কে। গঞ্জু মাস্টার

সংক্ষিপ্ত বিবরণ:

ক্যাথিটার আবর্জনা একটি পদ্ধতি যা হৃদরোগের একটি ছোট অবস্থান ধ্বংস করার জন্য রেডিওফ্রেকেন্সি শক্তি ব্যবহার করে এটি দ্রুত এবং অস্বাভাবিক হৃদস্পন্দন সৃষ্টি করে। এই টিস্যু ধ্বংস আপনার হৃদয় স্বাভাবিক ছন্দ মেরামত করতে সক্ষম।

কে একটি কার্ডিয়াক অপসারণ প্রয়োজন?

• এইচআরডি / অ্যারিথমিমিয়া রোগীদের জীবনধারা পরিবর্তন বা ঔষধের সাথে নিয়ন্ত্রিত করা যাবে না
• রোগীদের হৃদরোগের উপরের চেম্বারগুলির মধ্যে দ্রুত হার্টবিটগুলির সম্মুখীন হচ্ছে (সুরা ভেন্ট্রিকুলার টাকাইকার্ডিয়া এসভিটি)।
• Ventricular ট্যাকিকারডিয়া (ভিটি) সঙ্গে রোগীদের; হ্রাস চেম্বার যে একটি অ্যারিথেমিয়া।

ক্যাথার অপসারণ অস্ত্রোপচার পদ্ধতি

কার্ডিয়াক বিচ্ছেদে গথ বা ঘাড় অঞ্চলের মাধ্যমে রক্তবাহী জাহাজে সরাসরি ক্যাথেরার সন্নিবেশ করা হয়। একটি ইলেক্ট্রোফিজিওলজি স্টাডি এবং ক্যাথেরারের টীকাতে ইলেক্ট্রোডগুলি বৈদ্যুতিক ব্যাঘাতের অবস্থানকে চিহ্নিত করতে ডাক্তারদের সহায়তা করে। একবার স্পষ্টতা অবস্থান সনাক্ত করা হলে, "দ্রুত-সার্কিট" ক্যাথেটের মাধ্যমে শক্তি উত্তরণ করে নষ্ট বা অবরোধ করা হয়। এই ক্ষতিগ্রস্ত সাইটে টিস্যু একটি ক্ষুদ্র পরিমাণ ধ্বংস করে। শক্তিটি গরম (রেডিওফ্রেকেন্সি শক্তি) উভয়ই হতে পারে, যা টিস্যুকে, বা অত্যন্ত ঠান্ডা, যা জমা দেয় বা এটি "ক্রিওোবলেট" করে। রোগীর সঠিকভাবে পুনরুদ্ধার শুরু করতে 4-4 ঘন্টা ধরে ক্যাথাইটার চশমা পোস্ট করার পরে রোগী থাকা প্রয়োজন।

কার্ডিয়াক অপসারণ সাফল্য হার

কার্ডিয়াক বর্ধনশীলতা খুব কার্যকর এবং 90% রোগী এর বর্তমান প্রক্রিয়া চিকিত্সার ক্ষেত্রে এটি অত্যন্ত কার্যকর। এটি একটি খোলা হার্ট সার্জারি বা দীর্ঘমেয়াদী ওষুধের জন্যও অপসারণ করে। যাইহোক, কিছু ক্ষেত্রে, পুনরাবৃত্তি অপসারণ কৌশল প্রয়োজন হতে পারে।

ভারত কার্ডিয়াক অপসারণ জন্য একটি নিখুঁত গন্তব্য

বিশ্বব্যাপী এবং সাশ্রয়ী মূল্যের হার্ট সার্জারি সেন্টার, ভারতে আগাম প্রযুক্তির সাথে দক্ষ বিশেষজ্ঞ কার্ডিওলোজিস্টের মাধ্যমে ভারত সেরা চিকিৎসা দেয়। ভারতে বিভিন্ন আন্তর্জাতিকভাবে স্বীকৃত হাসপাতাল রয়েছে যা কার্ডিয়াক ablation সার্জারি পরিচালনা করে। অস্ত্রোপচারের অত্যাবশ্যক প্রকৃতির জ্ঞান, ভারতে কার্ডিয়াক অস্ত্রোপচার অপারেশন হাসপাতাল নিশ্চিত করে যে সার্জারি শুধুমাত্র অত্যন্ত অভিজ্ঞ এবং দক্ষ সার্জনদের একটি দল দ্বারা পরিচালিত হয় তা নিশ্চিত করে সার্জনদের একটি দল রোগীদের পরীক্ষা করে দেখায় এবং কিছু ইমেজিং পরীক্ষা সনাক্ত করতে সার্জারি আগে অবরোধের অবস্থান। একটি বিস্তারিত পরিকল্পনা প্রক্রিয়া আগে রোগীদের সঙ্গে তৈরি এবং আলোচনা করা হয়। ভারতে কার্ডিয়াক অ্যাবলেশন সার্জারি খরচ পশ্চিমা দেশগুলোর তুলনায় অনেক বেশি সাশ্রয়ী মূল্যের। ধারণা করা হয় যে, একজন পশ্চিমা দেশ থেকে ভ্রমণকারী একজন রোগী কার্ডিয়াক বর্ধনশীলতার জন্য ভারতকে নিজের দেশে বেছে নিয়ে তাদের অর্থের প্রায় 70-80% সঞ্চয় করে।

অন্নুপ কে। গঞ্জু আপনাকে সুস্থ হৃদয় অর্জনে সহায়তা করছেন

ড। আনুপ কে। গঞ্জুজ কার্ডিও থোরাসিক সার্জন ভারত সাধারণ রোগ থেকে সকল ধরণের অ্যারিথমিমিয়া রোগীদের সাথে আচরণ করে। অ্যাপোলো হসপিটালস দিল্লির কার্ডিয়াক সার্জন প্রতি বছর 350 টিরও বেশি নিষ্ক্রিয়তা সঞ্চালন করে। যেমন একটি উচ্চ সংখ্যা তার অভিজ্ঞতা এবং দক্ষতার একটি গভীরতা দেয়, যার অর্থ তার রোগীদের জন্য ভাল ফলাফল। 25 বছরেরও বেশি সময় ধরে তিনি কার্ডিওলজি এবং কার্ডিয়াক ইন্টারভেনশনগুলিতে জটিল পদ্ধতিতে অগ্রগতি অর্জন করেছেন। আপনি আত্মবিশ্বাসী হতে পারেন যে আপনি সম্ভাব্য সর্বোত্তম যত্ন গ্রহণ করছেন, তাই আপনি আপনার দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিতে ফিরে যেতে পারেন, উপসর্গ মুক্ত।

ড। আনুপ কে। গণজুয়ের সঙ্গে তাত্ক্ষণিক সাক্ষাৎ করুন

ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবাটি এখন নিজেকে ভারতে সবচেয়ে উদ্ভাবনী চিকিৎসা প্রদানকারী সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত করেছে এবং বিশ্বব্যাপী মানুষের কাছে ব্যয়বহুল, প্রযুক্তি ভিত্তিক, নিরাপদ ও নিরাপদ চিকিৎসা সেবা প্রদান করে দ্রুত বর্ধনশীল হয়ে উঠছে। সুস্থতা ও সুস্থ স্বাস্থ্যের গুরুত্ব বোঝার মাধ্যমে আমরা সারা দেশে জুড়ে ড। আনুপ কে। গঞ্জু এবং মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের সঙ্গে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট স্থাপন করে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের চিকিৎসা সেবা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এখন আপনার পরামর্শ অনুরোধ! এবার শুরু করা যাক

ইমেল আইডি এ বুক অ্যাপয়েন্টমেন্ট: dr.anoopk@indiacardiacsurgerysite.com
কল করুন + 91-9765025331

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত